কৈই মাছের চচ্চড়ি ||১০% বেনিফিসিয়ারি shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম, কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই? আশাকরি ভালই আছেন।আমি আপনাদের দোয়ায় ও আল্লাহ রহমতে ভালই আছেন।বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি রেসিপি নিয়ে।যায় নাম হলো কৈই মাছের চচ্চড়ি। দেশি কই খুব সুস্বাদু। যা স্বাস্থ্যের জন্য উপকর। বন্ধুরা তা হলে চলুন শুরু করা যাক আজকের রেসিপি।

              কৈই মাছের চচ্চড়ি 

GridArt_20220302_151727832.jpg

                 উপাদানসমূহ :

GridArt_20220302_152046821.jpg

১/আমি প্রথমে কিছু মাছ কেটে নিয়েছি।
২/আলু বেগুন কেটে নিয়েছি।
৩/কয়েকটি কাঁচা মরিচ ও পিঁয়াজ কেটে নিয়েছি।
৪/এক চামচ হলুূদ নিয়েছি।
৫/এক চামচ লবন নিয়েছি।
৬/ তেল পরিমান মতো।

                   প্রস্তুত প্রণালীঃ 

আমি রান্নাটা যেভাবে করেছি তা আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্হাপন করব:

                   ধাপ:১

GridArt_20220302_150805926.jpg

প্রথমে আমি কয়েকটি মাছ ভালো করে কেটে ধুয়ে নিয়েছি ।

                ধাপ:২

GridArt_20220302_150948948.jpg
আলু বেগুন গুলো ভাল করে কেটে ধুয়ে নিয়েছি।

             ধাপ:৩

20220302_083526_HDR.jpg
এখন রান্নার জন্য চুলাই একটি কড়াই বসিয়ে পরিমান মত তেল দিয়ে দিলাম।

                  ধাপ:৪

GridArt_20220302_151033442.jpg
তেল গরম হয়ে গেলে ধুয়ে রাখা আলু বেগুন গুলো দিয়ে দিলাম।

                    ধাপ:৫

GridArt_20220302_151112969.jpg
এখন আলু বেগুনের ভিতর কেটে রাখা মরিচ পিঁয়াজ দিয়ে দিলাম।

                  ধাপ:৬

GridArt_20220302_151152086.jpg

মরিচ পিঁয়াজ দিয়ে নেড়ে চেড়ে হলুূদ ও লবন দিয়ে দিলাম।

                 ধাপ:৭

GridArt_20220302_151308107.jpg
সকল কিছু দিয়ে দেওয়ার পর একটু নেড়ে মাছগুলো দিয়ে দেব।

                 ধাপ:৮

GridArt_20220302_151411471.jpg

মাছগুলো দিয়ে কিছুক্ষণ নেড়েচেড়ে সিদ্ধের জন্য পানি দিয়ে দিলাম।

                 ধাপ:৯

20220302_091356.jpg
পানি দেওয়ার পর ঢাকনা দিয়ে ঢেকে বেশ কিছুক্ষণ রান্না করে নিলাম।

                 ধাপ:১০

GridArt_20220302_151451220.jpg
এখন ঢাকনা খুলে নিভু জ্বালে কিছুক্ষণ রেখে দিলাম।

GridArt_20220302_151646502.jpg
এখন তৈরি হয়ে গেল মজার কৈই মাছের চচ্চড়ি। খেতে অসাধারণ হয়েছে। আশাকরি রেসেপিটি সবার কাছে ভাল লাগবে।

আজ এখানে শেষ করছি।আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে।সেই পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, আল্লাহ হাফেজ।

আমি পারুল।আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলা বলে আমি বাংলায় গর্ববোধ করি। আমার নতুন নতুন কিছু তৈরি করতে ভাল লাগে।আমি সব সময় নিজের মতো করে কোন কিছু করার চেষ্টা করি, ধন্যবাদ আমার বাংলা ব্লগের সকল বন্ধুদের।

Sort:  
 3 years ago 

আলু আর বেগুন দিয়ে যে কোন মাছ চচ্চড়ি করলে সেটা অনেক সুস্বাদু হয় এতে কোন সন্দেহ নেই। কৈ মাছ অনেক সুস্বাদু একটি মাছ, যার কারণে যেভাবেই রান্না করা হোক না কেন এর ভিন্নধর্মী স্বাদ যেন মুখে লেগে থাকে। দেখেই বুঝা যাচ্ছে আপনার তৈরি রেসিপিটি অনেক লোভনীয়। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু 💚

 3 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনাার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে স্বাগতম আপু মনি 🥰

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

অনেক সুন্দর করে আপনি কই মাছের রেসিপি তৈরি করেছেন আপু। কৈ মাছ আমার অনেক ভালো লাগে ।এই মাছের স্বাদ একদম আলাদা। আপনি প্রতিটি ধাপ অনেক সৌন্দরভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ও শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনার মাছ রান্নার রেসিপি টা অনেক সুন্দর হয়েছে। প্রতিটি ধাপে ধাপে খুব সুন্দর করে আপনি উপস্থাপন করেছেন,যা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। সত্যি অসাধারণ রান্না। আশাকরি রেসিপিটা অনেক স্বাদ হয়েছিল।

 3 years ago 

ভাইয়া আসলে স্বাদ হয়েছে,মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

আপনার তৈরি করা হয় কই মাছের চচ্চড়ি দেখতে অনেক সুন্দর লাগতেছে । আপনি অনেক সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করেছেন । সুন্দর রেসিপি তৈরি করে পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

কই মাছ খেতে আমি অনেক ভালোবাসি এটি আমার অনেক প্রিয় একটি মাছ । আপনি আমাদের মাঝে কই মাছের চচ্চড়ি রেসিপি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন এটি সকালবেলায় খেতে বেশ মজাদার লাগবে মনে হয় ধন্যবাদ আপনাকে এমন সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

কই মাছ অসাধারন পুষ্টিগুণ সম্পূর্ণ সুস্বাদু একটি মাছ।এটা খেতে যেমন সুস্বাদু তেমনি দেখতে।আমার খুবই পছন্দের একটি রেসিপি করেছেন আপনি।দারুন হয়েছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 years ago 

মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56248.57
ETH 2324.42
USDT 1.00
SBD 2.34