কয়েকটি ফুলের ফটোগ্রাফি পোস্ট

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

ফটোগ্রাফি পোস্ট

GridArt_20231222_193252924.jpg

বরাবরের মতো আজ আমি আপনাদের মাঝে এসেছি একটি পোস্ট নিয়ে। আসলে সব সময় চেষ্টা করি ভিন্ন কিছু নিয়ে আসার জন্য । আমার বাংলা ব্লগের বন্ধুরা অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে থাকেন । যদিও সবার মতো ফটোগ্রাফিতে তত পারদর্শী না তবে চেষ্টা করে যাচ্ছি আর কি। যাইহোক আজ এসেছি কয়েকটি ফুলের ফটোগ্রাফি পোস্ট নিয়ে। আসলে ভালো কিছু দেখলে ফটোগ্রাফি করতে আর ভুল করি না। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। আসলে ফটোগ্রাফি করতে আগেও ভালো লাগতো। তবে এখন একটা পেশার মতো হয়ে গেছে ফটোগ্রাফি করা। আসলে আমি কয়েকদিন আগে আমার বোনের বাসায় গিয়েছিলাম সেখান থেকে বেশ কিছু ফুলের ফটোগ্রাফি করেছি। তাই ভাবলাম কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করি। যেই ভাবা সেই কাজ তাহলে চলুন শুরু করি আমার ফটোগ্রাফি পোস্ট।

ফটোগ্রাফি -১

GridArt_20231222_193628118.jpg

এই ফুলটির নাম আমার জানা নেই। তবে আমি আমার বোনের বাসায় যাবার সময় রোডের পাশ থেকে এই ফুলের ফটোগ্রাফি করেছি। ফুলগুলো দেখতে অসম্ভব সুন্দর লাগছিল। আসলে রোডের পাশে ধুলোবালিতে ভরা ছিল তারপরেও ফুল গুলো দেখে চোখ ফিরানো কষ্টকর। ফুল গুলো দেখতে আসলেও সুন্দর আপনারা যদি নাম জানেন তাহলে অবশ্যই লিখে জানাবেন।

ফটোগ্রাফি -২

GridArt_20231222_193545073.jpg

এই ফুলটি হয়তো আমরা অনেকেই চিনি এটি হচ্ছে জবা ফুল। আমার বোন নতুন বাড়ি করেছে সেখানে এমন অনেক ফুল লাগিয়েছে। তবে এই জবা ফুল দেখতে অসম্ভব সুন্দর লেগেছে। আসলে আমাদের বাড়িতেও জবা ফুল আছে তবে এমন না।সত্যি জবা ফুলের তুলনা হয় না। বিভিন্ন ধরনের জবা ফুল হয়ে থাকে।

ফটোগ্রাফি -৩

GridArt_20231222_193457610.jpg

এটি হচ্ছে গোলাপ ফুল। ফুলকে গোলাপের রানী বলা হয়। সত্যি এই ধরনের গোলাপ দেখলে চোখ জুড়ে যায। ফুল হচ্ছে সৌন্দর্যের প্রতীক এ ধরনের ফুল কে ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল । এই ফুলটি আমি এক নার্সারি থেকে তুলেছিলাম বেশ ভালো লেগেছে আমার কাছে। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।

ফটোগ্রাফি -৪

GridArt_20231222_193328588.jpg

এই ফুলটি হয়তো আমরা অনেকেই চিনি।এটি হচ্ছে সাদা জবা ফুল।জবা ফুল বিভিন্ন ধরনের হয়ে থাকে। তবে আমি সাদা জবাফুল এর আগে কখনো দেখিনি।আমার বোনের পাশের বাসায় এ ধরনের ফুল দেখে বেশ ভালো লেগেছে। আসলে হাত দিয়ে যখন ফুলটি ধরলাম মনে হচ্ছিল ছিড়ে ফেলি।অবশেষে উনারা বলাতে ফুলটি ছেড়ে আমার মেয়েকে দিয়েছি। তবে ফুলটি দেখতে অসম্ভব সুন্দর লেগেছিল ।

ফটোগ্রাফি -৫

GridArt_20231222_193252924.jpg

এটি হচ্ছে হাজারী গোলাপ ফুল। আসলে গোলাপ ফুল বিভিন্ন ধরনের হয়ে থাকে। তবে এই হাজারি গোলাপ ফুল আমি অনেক কম দেখেছি।আমাদের বাড়িতে ও লাল গোলাপ রয়েছে তবে এই ধরনের নয। এমন গোলাপ দেখলে সত্যি মন জুড়ে যায় । গোলাপ ফুল আমার অনেক পছন্দের। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।

ফটোগ্রাফি -৬

GridArt_20231222_192758189.jpg

এটি হচ্ছে আমার গাছের চাল কুমড়া ফুল। আসলে এখন চাল কুমড়া প্রায় শেষের দিকে তবে গাছে এমন ভাবে ফুল ফটেছে দেখে অনেক ভালো লেগেছে। তাই ফটোগ্রাফি করে নিয়েছি। আশাকরি আপনাদের কাছে ও ভালো লাগবে।

ফটোগ্রাফি -৭

GridArt_20231222_192722788.jpg

এই ফুলটি হয়তো আমরা সবাই চিনি। এটি হচ্ছে বেগুন ফুলের ফটোগ্রাফি। আসলে আমাদের নতুন কিছু বেগুন গাছ লাগিয়েছে। সেই গাছে মাত্র ফুল ধরেছে। আসলে ফুল গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে তাই ফটোগ্রাফি করে নিয়েছি। আশাকরি ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লাগবে।
প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসredmi note 12
লোকেসনফরিদ পুর

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjddgXFQSs49C4STfzSVsuC3FFbePnB7C4GwVRpxUB36KEVxnuiA7vu67jQLLSEq...obTVrAhvp4m83fwPsbQ367c4Lgu8DMSTrYFBeBTdMVmTTynFWqFRpHpGxQ4qMSoxoDcnuoWPckgxegtfa5rYg5NyHmAJHAzXiHezYTkWctNF5JUH8Gp7mjENQM.gif

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq63dTYvrrycGbUPAEdikxGD2cqVMH8heE8DJW36AaZjZ4fD6Yt6w5ks6jyrVJqR...SPKhpaGF3R77N6UCcw6tHuYvyw7YjLACEvtraNkFm1AbXaoof2ZWppk6CphcwuiCL9iHDNMmYZX8Bq4y4gXniUDWXhBKVWevHte3V4qsJQhXhen8d6ttKVvadL.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde1F6oRaKDis6eFNTqaET8soo8NYdtJXnEayXsg3Fx95TFkgLt1et4cn3GmnVY...ntgU63DpkYkb8a3HFVcmr9kVKAUK7GZN8yEenN3RPoyt3RkugeSBeesWqLh65DeovRdHCzQgvqVNscRmK7JWHUg3a1MT1UCEnDHbAXHQJwY5ncdm8YmiPkmd4R.gif

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuor5owTWfK3hsfRcZnYb7wrEhskd2s8HBHr4RhMM9omL4rxSgvTJqwSSnNUzvj...be9rb7FDWzxUHqitBaapJsRqCRjhnVAThRvqhZUGBCJvV4KwGya5FG9QBW4wYrve2oc9ZtfxPSURk6a8Q2ZazNPCEtExJfp3Mm5t568RwbAgAuyAsXhtL75JLN.png

Sort:  
 5 months ago 

আপনার ফটোগ্রাফি বরাবরের মতোই ভীষণ ভালো লাগে। আজকে আপনি শুরুতেই দারুন কিছু ফটোগ্রাফি করেছেন এবং প্রথম ফটোগ্রাফি টা দেখে আমি মুগ্ধ হলাম এবং দ্বিতীয়তঃ আপনি সুন্দর কিছু ফটোগ্রাফিক করেছেন, জবা ফুল আমাদের সকলের প্রিয়।গোলাপ ফুলকে ফুলের রানী বলা হয়, অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন ও সুন্দর বর্ণনা দিয়েছেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

ফুল সবাই অনেক বেশি পছন্দ করে। যার কারণে ফুলের ফটোগ্রাফি করতে এবং দেখতেও সবাই খুব ভালোবাসে। আর আমি নিজেও ফুলের ফটোগ্রাফি করতে এবং দেখতে দুটোই খুব পছন্দ করি। তেমনি আপনার করা ফুলের ফটোগ্রাফি গুলো ও খুব ভালো লেগেছে দেখতে। বিশেষ করে গোলাপ ফুলের ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো লেগেছে দেখতে। ফুল গুলোর সৌন্দর্য দেখতে অসম্ভব ভালো লাগতেছে।

 5 months ago 

আপনাদের ভালো লাগাই আমার কাছের স্বার্থকতা, ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

সুন্দর সুন্দর দৃশ্য দেখলে কেউই ফটোগ্রাফি করতে ভুল করেনা, আপনিও দেখছি এই ভুল না করার মানুষদের মাঝে একজন। খুবই দারুণ কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে ভালো লাগলো আর ফুলের ফটোগ্রাফি করতে সকলেই অনেক বেশি ভালোবাসি এবং পছন্দ করে। দারুন একটা ফুলের ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। সেই সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন দেখছি, শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

আপনি তো দেখছি বোনের বাসায় বেড়াতে গিয়ে অসম্ভব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করে নিয়েছেন। আপনার তোলা সবগুলো ফটোগ্রাফি কিন্তু খুবই সুন্দর হয়েছে। আপনি যে ফুলগুলোর ফটোগ্রাফি করেছেন, এই ফুলগুলো আমার অনেক পছন্দের। ফুলের সৌন্দর্য উপভোগ করতে সবাই খুবই পছন্দ করে। আর আমি তো অনেক বেশি পছন্দ করি। তেমনি ফটোগ্রাফির মাধ্যমে ফুলের সৌন্দর্য বেশ ভালোই উপভোগ করলাম। অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন কিন্তু।

 5 months ago 

ধন্যবাদ আপু পোস্ট পড়ে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

সব গুলো ফটোগ্রাফি অনেক সুন্দর লাগছে আপু।সব গুলো ফটোগ্রাফি স্বচ্ছ হওয়ায় দেখতে বেশ সুন্দর লাগছে।জবা ফুল আর গোলাপ ফুলের সৌন্দর্যটা বেশি ভালো লেগেছে আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন৷ সবগুলো ফটোগ্রাফির দিকে তাকিয়ে থাকতে ইচ্ছা করছে৷ এই ফটোগ্রাফিগুলো খুবই দক্ষতার সাথে আপনি তুলেছেন এবং ভালোভাবে এই ফটোগ্রাফিগুলোর বর্ণনা দিয়েছেন৷ একই সাথে আপনি যে সাদা জবা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন তা আমি কখনো দেখিনি৷ আমাদের এখানে যে জবা ফুলগুলো রয়েছে সেগুলো দেখতে একটু ভিন্ন ধরনের৷

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

আপনি বেশ চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। বোনের বাসায় বেড়াতে গিয়ে খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। তবে আপনার জবা ফুলের ফটোগ্রাফি দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। সবগুলো ফটোগ্রাফি সুন্দর করে বর্ণনা দিয়ে উপস্থাপনা করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আপনি মুগ্ধ হয়েছেন জেনে অনেক ভালো লাগলো, ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা এই সবগুলো ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে জবা ফুলের ফটোগ্রাফি এবং গোলাপ ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 5 months ago 

প্রতিটি ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে আপু। আপনার প্রথম ফটোগ্রাফির ফুলটির নাম হচ্ছে লান্টানা ফুল। অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

নামটা আপনার কাছ থেকে জানতে পেরে অনেক ভালো লাগলো, ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

ফুল ভালোবাসে না এমন লোক খুঁজে পাওয়া অসম্ভব। আপনি খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার করা ফটোগ্রাফি গুলা আমার কাছে খুবই ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফি সুন্দর ছিল । তবে বিশেষ করে হাজারী গোলাপ ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68737.86
ETH 3840.56
USDT 1.00
SBD 3.62