কাঁচা আমের মিষ্টি আচার বানানোর রেসিপি ||১০% বেনিফিসিয়ারি shy-fox ও ৫% বেনিফিসিয়ারি abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই?আশাকরি ভালোই আছেন।আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি ।

কাঁচা আমের মিষ্টি আচার বানানোর রেসিপি :

PhotoEditorPro_1654164720476.jpg

প্রতিদিনের মত আজ ও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি রেসিপি নিয়ে। রেসিপিটি হলো কাঁচা আমের মিষ্টি আচার।মিষ্টি আচার আমার বাচ্চারা অনেক পছন্দ করে।তবে আম ছোট থাকতে আমি অনেক আচার দিয়েছি।এখন আচার দেওয়ার জন্য কাঁচা আম খুজে পাওয়া মুশকিল।যাইহোক কিছু ছিল গাছে কাচা। তাই আর দেরি না করে, গাছ থেকে পেরে বসে গেলাম আচার বানানোর জন্য। আচার বানানো তেমন কিছু লাগে না।শুধু সময় আর ধৈর্য, এদুটো যার আছে সেই আচার বানাতে পারবে।আমি সামাণ্য আচার বানিয়েছি। ভাবছিলাম আম শেষ হলে আাচার খাব।কিন্তুু বাচ্চারা আম রেখে আচার খাচ্ছে। আসলে আচার অনেক সুস্বাদু হয়েছে।

যাইহোক সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোষ্ট:

🥣রেসিপি তৈরির প্রয়োজনীয় উপকরণ🥣

আচার বানাতে আমার যেসকল উপকরণ লেগেছে:

PhotoEditorPro_1654164375909.jpg

১|কাঁচা আম
২|চিনি
৩| এলাচ,দাড়চিনি ও কালোজিরা
৪|চিলি ফ্লেক্স
৫| তেল
৬|হলুদ
৭| লবন
৮| শুকনো মরিচ

প্রস্তত প্রণালি

🥣ধাপ-১ 🥣

PhotoEditorPro_1654168407837.jpg

প্রথমে আমি আমগুলো দুয়ে খোসা ছাড়িয়ে নিয়েছি।

🥣ধাপ-২ 🥣

PhotoEditorPro_1654168459224.jpg

এখন রোদে ভালো করে শুকিয়ে নিয়েছি।

🥣ধাপ-৩ 🥣

PhotoEditorPro_1654164415745.jpg

চুলাই একটি কড়াই বসিয়ে তেল দিয়ে দিলাম। তেল গরম হয়ে আসলে কালোজিরা, এলাচ,দাড়চিনি দিয়ে দিলাম।

🥣ধাপ-৪🥣

PhotoEditorPro_1654164498502.jpg

কালোজিরা, এলাচ, দাড়চিনি গরম হয়ে আসলে শুকিয়ে রাখা আমগুলো দিয়ে দেব।

🥣ধাপ-৫🥣

PhotoEditorPro_1654164544493.jpg

এখন হলুদ ও লবন দিয়ে দেব।

🥣ধাপ-৬🥣

PhotoEditorPro_1654164581437.jpg

হলুদ ও লবন দিয়ে কিছু সময় নেড়ে চিনি দিয়ে দিলাম।

🥣ধাপ-৭ 🥣

PhotoEditorPro_1654164626794.jpg

চিনি গলে এভাবে হয়ে আসলে কিছু সময় নেড়ে নেব।

🥣ধাপ-৮🥣

PhotoEditorPro_1654164672456.jpg

এখনচিলি ফ্লেক্স দিয়ে দেব।কিছু সময় নেড়ে নেব।

🥣শেষ ধাপ🥣

PhotoEditorPro_1654164720476.jpg

ব্যাস এভাবে তৈরি হয়ে গেল কাঁচা আমের মজার আচার।আশাকরি রেসিপিটি সবার কাছে ভালো লাগবে।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh3J1kkfdqcLg16eYhyDuv...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

তবে আজ এ পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো ব্লগে নতুন কিছু নিয়ে। ততদিন সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এটাই কামনা করছি।

🥣আমার পরিচয়ঃ 🥣

আমি পারুল। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভৃমি। আমি ফরিদপুর বসবাস করি।আমার দুটি মেয়ে আছে।আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি।ধন্যবাদ বাংলা ব্লগে বাংলা লেখার সুযোগ করে দেওয়ার জন্য।

Sort:  
 2 years ago 

ঠিকই বলেছেন এখন কাঁচা আম পাওয়া অনেক কষ্টকর ব্যাপার। আপনি খুব চমৎকার করে মিষ্টি আচারের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার অঞ্চলে এই আচরটিকে মোরব্বা বলা হয়। আমার কাছে খেতে খুব ভালো লাগে। আর আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল। রেসিপিটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া নাম যাইহোক, আচারটা কিন্তুু মজার। মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

খুব চমৎকার একটি আচারের রেসিপি তৈরি করলেন আপনি। আমার কাছে বিশেষ করে আচারের রেসিপি পোস্টটা দেখে খুবই ভালো লাগলো। আচার খেতে কার না ভালো লাগে। আমার নিজেরও আচার খেতে খুবই ভালো লাগে। আপনার তৈরি করা আচারের রেসিপি রেসিপি টা দেখে মনে হচ্ছে খুব ইয়াম্মি হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু আসলে ইয়াম্মি হয়েছে, পাশে থাকার জন্য ধন্যবাদ

 2 years ago 

কা্চাঁআম এর এই রেসিপি কে আমরা মোরব্বা বলি। মোরব্বা আমার খুব ভালো লাগে খেতে। আমার মনে প্রায় সকলেই এই মোরব্বা পছন্দ করে।
আপনার তৈরী করা আমের মোরব্বা দেখেই মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। রেসিপি টি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু নাম যাইহোক রেসিপিটি কিন্তুু মজার,মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আচারের রেসিপি দেখলে আমার খুবই ভালো লাগে। কারণ আচার আমার খুবই পছন্দের। খুবই সুন্দর ভাবে আপনি আচারের রেসিপি পোস্ট করেছেন। এভাবে সুন্দর সুন্দর পোস্ট আশা করি আপনার কাছ থেকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া এধরনের রেসিপি দেওয়ার চেষ্টা করব,ধন্যবাদ মন্তেব্যের জন্য।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে কাঁচা আমের মিষ্টি আচার রেসিপি তৈরি করে শেয়ার করেছেন। আমের আচার বরাবরই আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে ,কিছুদিন আগে আমি তৈরী করেছিলাম। এত মজাদার একটি আমের আচার রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আচার আসলে অনেক সুস্বাদু হয়েছিল, ধন্যবাদ আপনাকে মন্তেব্যের জন্য।

 2 years ago 

আমের আচার আমার সব সময় খুবই পছন্দের। আপনি আজকে কাঁচা আমের মিষ্টি আচার রেসিপি তৈরি করেছেন। আসলে আচার দেখেই তো খেতে ইচ্ছে করছে আর অনেক বেশি লোভনীয় লাগছে। অনেক ধন্যবাদ আপনাকে আর আপনার জন্য শুভকামনা রইল আপু

 2 years ago 

সত্যিই বলেছেন ভাইয়া আচারটা অনেক লোভনীয় জিনিস,ধন্যবাদ আপনাকে

 2 years ago 

কাঁচা আমের মজাদার আচার তৈরি করেছেন আর কাঁচা আমের আচার এর সাথে মেথি দিলে টেস্ট অনেক বেশি হয়। আহ এমন লোভনীয় একটি রেসিপি দেখে নিজের লোভনীয় তা আরো বেড়ে গেল।

 2 years ago 

আপনি কাঁচা আমের মিষ্টি আচার রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

কাঁচা আমের মিষ্টি আচার বানানোর রেসিপি দেখেই জিভে পানি চলে আসলো। কাঁচা আমের মিষ্টি আচার আমার খুবই পছন্দের। আপনি গাছ থেকে কাঁচা আম পেরে খুবই সুস্বাদু ও লোভনীয় স্বাদের কাঁচা আমের মিষ্টি আচার তৈরি করেছেন। মিষ্টি আচারের রেসিপি দেখেই জিভে পানি চলে আসছে। রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আচার দেওয়ার জন্য কাঁচা আম খুজে পাওয়া মুশকিল

একদম ঠিক বলেছেন আপু এখন আম পাকা শুরু করে দিয়েছে তাই কাঁচা আম পাওয়া অনেক মুশকিল।

আপনি খুবই চমৎকার ভাবে কাঁচা আম দিয়ে আচার তৈরি করার পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে এই ধরনের জিনিস দেখার পরে জিভে জল চলে আসে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67706.36
ETH 2616.68
USDT 1.00
SBD 2.72