কয়েকটি ফুলের ফটোগ্রাফি পোস্ট

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি।

কয়েকটি ফুলের ফটোগ্রাফি পোস্ট

1000009286.jpg

বরাবরের মতো আজও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটা পোস্ট নিয়ে। আসলে আজ এসেছি কয়েকটি ফুলের ফটোগ্রাফি নিয়ে। ফটোগ্রাফি করতে আমার সব সময় ভালো লাগে। তাই তো ভালো কিছু দেখলে কখনো ফটোগ্রাফি করতে মিস করি না। আর ফটোগ্রাফি গুলো যদি হয় ফুলের তাহলে তো কথাই নেই। আমি সব সময় চেষ্টা করি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট করার জন্য । আসলে ফটোগ্রাফি করা আমার অনেক শখ ছিল। তবে এখন শখ আর পেশা দুটিই বলা চলে। সত্যি আমার বাংলা ব্লগের বন্ধুরা অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেন।যদিও তাদের মতো ফটোগ্রাফি করতে পারি না তবে চেষ্টা করে যাচ্ছি আরকি। যাইহোক তাহলে চলুন শুরু করি আমার আজকের পোস্ট।

ফটোগ্রাফি -১

1000009279.jpg

এই ফুল গুলো আমাদের সবারই অনেক পরিচিত। এটি হচ্ছে নয়নতারা ফুল। এই ফুল গুলো বিভিন্ন ধরনের হয়ে থাকে। তবে এই কালারটা আমার কাছে অনেক ভালো লেগেছিল।সত্যি ফুল গুলো দেখতে অনেক সুন্দর।

ফটোগ্রাফি -২

এই ফুলকে আমরা কে না চিনি সবাই হয়তো চিনি। এটি হচ্ছে গোলাপি জবা ফুল। সত্যি গোলাপ ফুল গুলোই ফুলের রাণী। তবে এই জবা ফুল গুলো কিন্তু আমাদের গাছে ফুটেছে। সকালবেলা এমন জবা ফুল ফুটতে দেখে মন প্রাণ ভরে গিয়েছে। সত্যি অনেক সুন্দর জবা ফুল গুলো ফোটেছে।

ফটোগ্রাফি -৩

1000009285.jpg

এই ফুলগুলোর নাম আমার জানা নেই তবে ফুলগুলো দেখতে অসাধারণ। সত্যি ছোট ছোট চারা গাছে এভাবে ফুল ফুটা দেখতে কার না ভালো লাগে। আমার কাছে অনেক ভালো লেগেছিল তাই ফটোগ্রাফি করে নিয়েছি। আপনারা এই ফুলগুলোর নাম জানলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

ফটোগ্রাফি -৪

এই ফুলটির নাম হচ্ছে বারবারটন ডেইজি। এই ফুল বিভিন্ন কালারের হয়ে থাকে। আমি আগে কখনো এই ফুল দেখেছি বলে আমার মনে হয় না। তবে কয়েকদিন আগে আমি একটি মুরগির ফার্মে ঘুরতে গিয়েছিলাম সেখান থেকে এই ফটোগ্রাফিটি নিয়েছি । সত্যি হলুদ রঙের ফুল গুলো দেখতে অসাধারণ লেগেছিল।

ফটোগ্রাফি -৫

1000009280.jpg

এই ফুলটি হয়তো আমরা সবাই কম বেশি চিনি। এটি হচ্ছে কসমস সালফিরিয়াস। এই ফুলগুলো বিভিন্ন ধরনের হয়ে থাকে তবে হলুদ রঙের ফুল গুলো আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে। সত্যি হলুদ ফুলের তুলনা হয় না।

ফটোগ্রাফি -৬

1000009281.jpg

এই ফুলটি আমরা হয়তো সবাই চিনি। এটি হচ্ছে জবা ফুল। জবা ফুল বিভিন্ন ধরনের হয়ে থাকে। তবে আমি হলুদ জবা আগে দেখিনি ।ফার্মে ঘুরতে গিয়ে হলুদ জবা ফুল দেখে আমার কাছে অনেক ভালো লেগেছিল, তাই ফটোগ্রাফি করে নিয়েছি। সত্যি হলুদ জবার তুলনা হয় না।

ফটোগ্রাফি -৭

1000009282.jpg

এই ফুলটির নাম হচ্ছে ডালিয়া পিন্নাটা।এই ফুলগুলো বিভিন্ন ধরনের হয়ে থাকে। তবে লাল ডালিয়া ফুলগুলো দেখতে কিন্তু অসাধারণ ছিল। আমরা যখন এই ফুলগুলো দেখি তখন আমার মেয়ে সেই ফুল গাছ কিনে এনেছিল। যদিও ফুলগুলো বাগান থেকে তোলা তবে আমরা কিনে এনেছি কয়েটি ফুলের চারা।ফুলগুলো দেখতেও আমার কাছে অনেক ভালো লেগেছিল।
প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসredmi note 12
লোকেসনফরিদ পুর

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

1000000175.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে ধন্যবাদ মনে করি।

1000000177.gif

1000000178.png

Sort:  
 4 months ago 

ঋতু বৈচিত্র্যময় বাংলাদেশের বিভিন্ন সময় বিভিন্ন ধরনের ফুল ফুটতে দেখতে পাই । সেই ফুলের সৌন্দর্য যেমন উপভোগ করি যেটা পরিবেশের সৌন্দর্য বৃদ্ধি করে। আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর ছিল । বিভিন্ন ফুলের দারুন ফটোগ্রাফি করেছেন। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য।

 4 months ago 

ফুলের ফটোগ্রাফি সব সময় আমার কাছে অনেক বেশি ভালো লাগে আর কারণ আমি ফুলকে অনেক বেশি পছন্দ করি। আপনি অনেকগুলো ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে বেশ ভালো লাগলো। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপু আজকে আপনার ফুলের পোস্ট দেখে মনে হচ্ছে কোন এক ফুলের বাগানের ভিতরে ঢুকে গেলাম। বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম। ডেইজি কসমস জবা এবং ডালিয়া ফুল দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ফুল সবাই পছন্দ করে। ফুলের ফটোগ্রাফি করতেও ভালো লাগে। আজ আপনি ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। কসমস ফুলের ফটোগ্রাফিটি সবচেয়ে বেশি ভালো লেগেছে। ফুলের ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 4 months ago 

আপু আপনি বেশ চমৎকার সব ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটা ফুল দেখতে যেমন সুন্দর তেমনি সবগুলো ফুল আমার খুব পছন্দ। এত সুন্দর ফুল দেখলে ফটোগ্রাফি না করে থাকা যায় না। কসমস আর হলুদ জবা ফুল আমার কাছে অনেক ভালো লেগেছে। এছাড়া বাকি ফটোগ্রাফি গুলো খুব সুন্দর ছিল। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 4 months ago 

একদম ঠিক বলেছেন আপু এখন সুন্দর কিছু দেখলে আর মিস করতে ইচ্ছে করে না। দেখামাত্রই ফটোগ্রাফি করতে ইচ্ছে করে। ফটোগ্রাফি করা আপনার শখের কাজ জেনে অনেক ভালো লাগলো আপু। ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে।

 4 months ago 

খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। আসলে ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগলো এবং বর্ণনা ছিল অসাধারণ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনি এত সুন্দর সুন্দর সব ফুলের ফটোগ্রাফি করেছেন দেখে, ফটোগ্রাফি গুলো দেখতে খুব সুন্দর লেগেছে আমার কাছে। বিভিন্ন কালারের ফুলের ফটোগ্রাফি করলে দেখতে আমার কাছে খুব ভালো লাগে। প্রত্যেকটা ফুল ছিল আমার খুবই পছন্দের। ফুলগুলোর সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে অনেক বেশি সুন্দর ভাবে ফুটে উঠেছে। আপনার সবগুলো ফটোগ্রাফি, মুগ্ধ হওয়ার মতোই ছিল। প্রত্যেকটা মানুষ ফুল অনেক বেশি পছন্দ করে। আর আমি নিজেও খুবই ভালোবাসি ফুল। আপনি কিন্তু সত্যি অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন আপু।

 4 months ago 

ঠিক বলেছেন আপু প্রত্যেকটি মানুষ ফুল অনেক পছন্দ কর। ধন্যবাদ আপু সাবলীল মন্তব্য করে পাশে থাকার জন্য।

 4 months ago 

ফুলের ফটোগ্রাফি দেখলেই তাকিয়ে থাকবে ইচ্ছে করে। আপনার ছবিগুলো অসম্ভব সুন্দর হয়েছে যেন চোখ জুড়িয়ে গেল। প্রতিটি ফুলের ফটোগ্রাফি সুন্দরভাবে ক্যাপচার করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছে। অসংখ্য ধন্যবাদ মাঝে মাঝে শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 4 months ago 

বাহ আপু আপনি বেশ কয়েকটি চোখ জুড়ানো ফুলের ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি প্রতিটি ফুলের ফটোগ্রাফী দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন। আপনি বেশ সময় নিয়ে ফটোগ্রাফী গুলো সম্পন্ন করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফীর মধ্যে আমার কাছে হলুদ জবা ফুলের ফটোগ্রাফী টি অনেক বেশি ভালো লেগেছে।

 4 months ago 

প্রশংসনীয় মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.027
BTC 61272.24
ETH 3371.76
USDT 1.00
SBD 2.46