টেংরা মাছ রান্নার রেসিপি ||১০% বেনিফিসিয়ারি shy-fox ও ৫% বেনিফিসিয়ারি abb-school

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো

আসসালামু আলাইকুম। কেমন আছেন আমার বাংলা বন্ধুরা সবাই।আশাকরি আল্লাহ রহমতে ভালোই আছেন।আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় ও আল্লাহ রহমতে ভালোই আছি।বরাবরের মত আজ ও আমি একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো ডাটা ও আলু দিয়া টেংরা মাছ ঝোল রেসিপি। টেংরা মাছ খেতে অনেক সুস্বাদু ও পুষ্টিকর।মাছ বলে কথা,মাছ দিয়ে ভাত খেতে কার না ভাল লাগে।যেহেতু আমরা মাছে ভাতে বাঙালি তাই মাছ ভাত আামাদের প্রিয় খাবার। বন্ধুরা তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক আমার আজকের পোষ্ট:

ডাটা ও আলু দিয়ে টেংরা মাছ ঝোল রেসিপি :

PhotoEditorPro_1648042274821.jpg

প্রয়োজনীয় উপকরন সমুহ :

আমি টেংরা মাছ রান্না করতে যেসকল উপকরণ নিয়েছি ও কতটুকু পরিমান নিয়েছি তা আপনাদের মাছে শেয়ার করব:

PhotoEditorPro_1648042047722.jpg

উপকরণপরিমান
টেংরা মাছকয়েকটি
ডাটা২ খান
আলু১ টি
পিঁয়াজ কুচি৩টি
আদাবাটা১ চামচ
রসুন বাটা১ চামচ
হলুদের গুড়াদেড় চামচ
মরিচের গুড়া১ চামচ
ধনের গুড়া১ চামচ
জিরার গুড়াহাফ চামচ
লবনস্বাধমতো
তেলপরিমান মত

প্রস্তুত প্রণালীঃ

আমি রান্নাটা যেভাবে সম্পন্ন করেছি তা ধাপে ধাপে আপনাদের
মাঝে দেখাবো

ধাপ:১

GridArt_20220323_215032355.jpg
প্রথমে আমি মাছ ও তরকারি গুলো কেটে ভাল করে ধুয়ে নিয়েছি।

ধাপ:২

PhotoEditorPro_1648045552599.jpg
এখন রান্নার জন্য চুলায় একটি কড়াই বসিয়ে পরিমান মত তেল দিয়ে দিলাম।

ধাপ:৩

PhotoEditorPro_1648045586685.jpg
তেল গরম হয়ে আসলে কেটে রাখা পেঁয়াজকুচি গুলো দিয়ে দিলাম

ধাপ:৪

PhotoEditorPro_1648042116100.jpg
পেঁয়াজ বাদামি রঙের হয়ে গেলে আদা রসুন দিয়ে নেড়েচেড়ে, হলুদের, মরিচের ও ধনের গুড়া দিয়ে বেশ কিছুক্ষণ কষিয়ে নিলাম।

ধাপ:৫

GridArt_20220323_083800163.jpg
মসলাগুলো কষানো হয়ে গেলে এখন ধুয়ে রাখা মাছ গুলো দিয়ে দেব মসলার ভিতর।

ধাপ:৬.

GridArt_20220323_223925407.jpg
এখন মাছগুলো কষিয়ে একটি প্লেটে উঠিয়ে রেখে সেই মসলার ভিতর কেটে রাখা তরকারি গুলো দিয়ে দেব।

ধাপ:৭.

PhotoEditorPro_1648045671264.jpg
তরকারি গুলো দিয়ে বেশ কিছুক্ষণ কষিয়ে সিদ্ধের জন্য পানি দিয়ে দেবো।

ধাপ:৮.

PhotoEditorPro_1648045717102.jpg

পানি ফুটে আসলে কষিয়ে রাখা মাছ গুলো দিয়ে দেব। মাছ গুলো দিয়ে বেশ কিছুক্ষণ রান্না করে জিরার গুঁড়া দিয়ে নামিয়ে নিব।

PhotoEditorPro_1648054857465.jpg

এখন তৈরি হয়ে গেল দারূন মজার টেংরা মাছ রান্না।

আশাকরি রেসিপিটি সবার কাছে ভালো লাগবে।
বন্ধুরা কেমন হয়েছে মন্তব্য করে জানাবেন।

আজ এখানে শেষ করছি।আবার দেখা হবে অন্য কোনো সময় অন্য কোনো লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন সবাইকে ধন্যবাদ।

আমার পরিচয় :

আমি পারুল। আমি একজন গৃহিণী। আমার দেশ বাংলাদেশ। আমি ফরিদ পুরে বসবাস করি।আমার দুইটি মেয়ে আছে।আমি বাংলায় লিখতে পড়তে ও কিছু করতে ভালোবাসি। আবার বাংলা ব্লগ বাংলা লেখার সুযোগ করে দিয়েছে তাই আমি বাংলায় লিখতে গর্ববোধ করি।

ধন্যবাদ আমার বাংলা ব্লগের সকল বন্ধুদের।

Sort:  
 3 years ago 

আপনার তৈরি টেংরা মাছের রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে। মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। টেংরা মাছের রেসিপি প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

আপনার তৈরি আজকের এই টেংরা মাছের রেসিপি দারুণ স্বাদের হয়েছে। আমার কাছে প্রচন্ড ভালো লেগেছে। দারুণ ভাবে আপনি উপস্থাপনা করেছেন। ধাপে ধাপে সুন্দর করে রেসিপিটি তৈরি করে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। শুভেচ্ছা রইলো।

 3 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 3 years ago 

টেংরা মাছ রান্নার খুবই সুন্দর একটা রেসিপি আজকে আপনাদের মাঝে শেয়ার করেছেন আপু। এই ধরনের মাছ আগে আমাদের গ্রাম অঞ্চলের খাল বিলে প্রচুর পরিমাণে দেখতে পাওয়া যেত কিন্তু বর্তমানে কেমন আছে একটু পাওয়া যায় না। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমার সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

বাহ্ আপু আপনি অনেক সুন্দর করে টেংরা মাছ রান্নার রেসিপিটা আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে জিভে জল এসে গেল আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনার বেশিরভাগ পোস্ট রেসিপি নিয়ে। আপনার প্রতিটি রেসিপি আমার কাছে অনেক ভালো লাগে। আজকের টেংরা মাছের রেসিপিটি অনেক ভালো লাগলো আমার কাছে। মেসেজের প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

আপনার রান্না করা টেংরা মাছের রেসিপি দেখতে খুবই লোভনীয় এবং সুস্বাদু লাগছে আপু। আমি যদিও টেংরা মাছ খুব একটা খাই না কারণ টেংরা মাছের মাথা আমার কাছে খুবই শক্ত মনে হয়। তবুও আপনার রান্না করার রেসিপি দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 3 years ago 

আপনার তৈরি ডাটা এবং আলো দিয়ে টেংরা মাছের রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করেছেন এবং আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

আপনাকে ধন্যবাদ

অনেক সুস্বাদু রেসিপি শেয়ার করেছেন আপনি।রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক ভালো হবে। রেসিপি তৈরীর সবগুলো ধাপ খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

টেংরা মাছ আমার খুবই ভালো লাগে। আপনি খুবই লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন এবং সেটা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপি সম্পর্কে ধাপে ধাপে খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

ছোট মাছ গুলোর মধ্যে এই টেংরা মাছ আমার খেতে ভালোই লাগে। তবে কখনো ডাটা দিয়ে টেংরা মাছ খাই নি। যখনই খেয়েছি হয় আলু দিয়ে না হয় ভুনা করে। যাইহোক নতুন একটা রেসিপি দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আমার সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62854.40
ETH 2463.99
USDT 1.00
SBD 2.65