আলুর চিপস রেসিপি ||১০% বেনিফিসিয়ারি shy-fox ও ৫% বেনিফিসিয়ারি abb-school এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম। কেমন আছেন আমার ব্লগের বন্ধুরা সবাই?আশাকরি ভালোই আছেন।আলহামদুলিল্লাহ আমিও ভালো আছে।

অন্য দিনের মতো আজও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি রেসিপি নিয়ে।রেসিপিটি হলো আলুর চিপস বানানোর রেসিপি। আলুর চিপস ছোটবড় সকলে অনেক পছন্দ।আর যদি হয় হাতে বানানো তাহলে তো কথায় নেই।আমার বাচ্চারা আলুর চিপস অনেক পছন্দ করে।তাই আমি নিজের হাতে বানিয়ে রেখে মাঝে মাঝে ভেজে দিই। যাইহোক বন্ধুরা তাহলে চলুন দেখা যাক আমি কিভাবে আলুর চিপস তৈরি করেছি।

বাংলা ব্লগের সকল ভাই ও বোনেদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ:-

PhotoEditorPro_1649771558270.jpg

উপকরণ সমূহ :-

PhotoEditorPro_1649775489862.jpg

১|আলু
২|লবন
৩|হলুদ
৪|তেল
৫|পানি

ধাপ-১

PhotoEditorPro_1649746630105.jpg
প্রথমে আমি চারটি আলু নিয়েছি আমি আলুগুলো ভালে করে খোসা ছাড়িয়ে পানিতে ভিজিয়ে রেখেছি।

ধাপ-২

PhotoEditorPro_1649746685624.jpg
আলুগুলো চিপস এরমতো করে কেটে ভিজেয়ে রেখেছি লবন দিয়ে ৩০ মিনিটের জন্য।

ধাপ-৩

PhotoEditorPro_1649773918569.jpg
চুলাই একটি কড়াই বসিয়ে পানি দিয়ে দিলাম। পানি ফুটে আসলে লবন ও হলুূদ দিয়ে দিলাম।

ধাপ-৪

PhotoEditorPro_1649746805104.jpg
এখন কেটে রাখা আলুর চিপস গুলো দিয়ে ২ মিনিটের মতো জ্বাল দিয়ে নিলাম।

ধাপ-৫

PhotoEditorPro_1649746926676.jpg
এখন একটি পাএে ঢেলে পানি ঝড়িয়ে নিলাম।

ধাপ-৬

PhotoEditorPro_1649774020486.jpg
পানি ঝড়ে গেলে রোদে ভালো করে শুকিয়ে নেব।

ধাপ-৭

20220412_162637_HDR.jpg
রোদে শুকানো হয়ে গেলে একটি প্লেটে তুলে নেব।

ধাপ-৮

PhotoEditorPro_1649774065012.jpg
এখন চিপস গুলো ভাজার জন্য চুলাই একটি কড়াই বসিয়ে তেল দিয়ে দিলাম।তেল গরম হয়ে আসলে চিপস গুলো দিয়ে দেব।

ধাপ-৯

PhotoEditorPro_1649774094532.jpg
চিপসগুলো দিয়ে এপিট ওপিট করে ভেজে নেব।

20220412_163306_HDR.jpg

এখন পরিবেশন করব।আশাকরি রেসিপিটি সবার ভালো লাগবে।কেমন হয়েছে বন্ধুরা মন্তব্য করে জানাবেন।

আজ এখানে শেষ করছি।আবার দেখা হবে অন্য কোন সময় অন্যকোন লেখা নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন,সুস্হ্য থাকবেন, আল্লাহ হাফেজ।

আমার পরিচয়:

আমি পারুল। আমার মাতৃভাষা বাংলা।বাংলাদেশ আমার জন্মভূমি। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে আমি নিজেকে গর্বোধ করি।

ধন্যবাদ আমার আমার বাংলা ব্লগের বন্ধুদের।

Sort:  
 2 years ago 

দারুন একটি রেসিপি শেয়ার করেছেন। এভাবে আলু দিয়ে কখনও চিপস বানানো হয়নি। দেখে একদম পারফেক্ট মনে হচ্ছে। বাচ্চাদের খুবই পছন্দের একটি খাবার হবে এটি। ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া বানিয়ে দেখবেন ভালো লাগবে আপনাকে ধন্যবাদ

 2 years ago 

এভাবে এতো সহজেই চিপস বানানো সম্ভব তা আগে জানাছিলোনা আমার। দেখে বেশ ভালো লেগেছে। আমি অবশ্যই চেষ্টা করে দেখবো। আশাকরি ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে সুন্দর রেসিপি টি শেয়ার করার জন্য

 2 years ago 

আপু বানাবেন ভালো লাগবে আপনাকে ধন্যবাদ

 2 years ago 

বাড়িতে বানানো এই ধরনের চিপস খেতে বেশ ভালোই লাগে। অনেকটাই কুরকুরে এবং মজাদার হয়। তবে এই চপ গুলো তৈরি করতে অনেক লম্বা একটা প্রসেস পার করতে হয়। যাইহোক এত দীর্ঘ সময় অপেক্ষার পর এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া খেতে বেশ ভালো লাগে তবে সময়টা একটু বেশি লাগেব ধন্যবাদ

 2 years ago 

আলুর চিপস রেসিপি দেখে খুব ভালো লেগেছে আমার। আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। । শুরু থেকে শেষ পর্যন্ত আপনার খুব সুন্দর ভাবে চিপস রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এভাবে এভাবে সামনের দিকে এগিয়ে যান। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া দোয়া রাখবেন যেন এগিয়ে যেতে পারি ধন্যবাদ

 2 years ago 

বাড়িতে আলুর চিপস রেসিপি তৈরি করলে এটা খেতে অনেক সুস্বাদু লাগে ।।আপনি খুবই সুন্দর ভাবে আলুর চিপস রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।।শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

এ ধরনের আলুর চিপস ছোটবেলায় আম্মু অনেক বানিয়ে দিত আমরা খুবই মজা করে খেতাম।। আলুর চিপস তৈরির রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা দেখতে খুবই সুন্দর লাগছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে বুঝতে সুবিধা হয়েছে।।

 2 years ago 

সুন্দর একটা মন্তেব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আলুর চিপস রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। আসলে আলুর চিপস আমার খুবই প্রিয়। আপনি খুবই সুন্দরভাবে আলু চিপ রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করলেন মআপনার উপস্থাপন দেখে আমি শিখতে পারলাম। পরবর্তীতে আমিও তৈরি করবো। শুভকামনা রইল।

 2 years ago 

বাসায় তৈরি করবেন ভালো লাগবে আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দরভাবে আলু র চপ রান্না করেছেন। আপনার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপি টি তৈরি করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

ভাইয়া সত্যিই ভালো লাগলো আপনার কথা শুনে ধন্যবাদ

 2 years ago 

আলুর চিপসটা অনেক সুন্দর তৈরি করেছেন ভাই। দেখেই বোঝা যাচ্ছে চিপসটা অনেক টেস্টি হয়েছে। আলুর চিপস তৈরি অনেক বড় একটি প্রসেস। কিন্তু আপনি সুন্দরভাবে প্রতিটা ধাপ আমাদের মাঝে তুলে ধরেছেন। আলুর চিপস ছোট থেকে বড় সবাই পছন্দ করে। অনেক সুন্দর ছিল পোস্ট টাব ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা।।

 2 years ago 

আসলে মজার ছিল ধন্যবাদ আপনাকে

 2 years ago 

এই ধরনের আলু চিপস খেতে অনেক সুস্বাদু লাগে। রাস্তার পাশে এরকম প্যাকেট করা অনেক চিপস পাওয়া যায়। তবে এগুলো অনেক অস্বাস্থ্যকর। তবে আপনার চিপসের রেসিপিটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটা আলুর চিপস রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া নিজের হাতে বানানো যেকোন জিনিসই স্বাস্থ্যকর ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66244.62
ETH 3320.00
USDT 1.00
SBD 2.70