ডিমের পাকোড়া রেসিপি ||১০% বেনিফিসিয়ারি shy-fox ও ৫% বেনিফিসিয়ারি abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

কেমন আছেন আমার বাংলা ব্লগের ব্ন্ধুরা সবাই? আশাকরি ভালোই আছেন।আলহামদুলিল্লাহ আমি ও ভালো আছি।

অন্য দিনেরমতো আজও আমি আপনাদের হাজির হয়েছি একটি রেসিপি নিয়ে।রেসিপিটি হলো ডিমের পাকোড়া। ডিমের পাকোড়া স্বাদ অতুলনীয়। পাকোড়া আমার অনেক পছন্দের।আমি ডিমের পাকোড়া ইফতারিতে মাঝেমাঝে তৈরি করে থাকি।আজ ও আমি ইফতারি তৈরি করেছি।আর ভাবলাম আপনাদের মাঝে শেয়ার করি।তাই চলে আসলাম শেয়ার করার জন্য।

যাইহোক বন্ধুরা আর কথা না বাড়িয়ে এখন চলে যাব মূলপর্বে:-

PhotoEditorPro_1650104151160.jpg

উপকরণ সমূহ:-

PhotoEditorPro_1650101030710.jpg

উপকরণপরিমান
পিঁয়াজ কু্ঁচি৪টি
বেসন১ কাপ
মরিচের গুঁড়ো১/২ চামচ
হলুদের গুঁড়ো১/২ চামচ
জিরার গুঁড়ো১/২ চামচ
কাচা মরিচ কু্ঁচি২ টি
ডিম২টি
তেলপরিমানমতো
লবনস্বাধমতো

প্রস্তুত প্রণালীঃ

ধাপ-১

PhotoEditorPro_1650101071350.jpg
প্রথমে আমি দুইটি ডিম নিয়েছি। ডিম দুইটি একটি পাতিলে পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে সিদ্ধ করে নিলাম।

ধাপ-২

PhotoEditorPro_1650101123029.jpg
এখন পিঁয়াজ কু্ঁচি একটি বাটিতে নিলাম তার ভিতর মরিচ কু্ঁচি ও লবন দিয়ে দিলাম।

ধাপ-৩

PhotoEditorPro_1650101178901.jpg
লবন দেওয়ার পর এভাবে মাখিয়ে রেখেছি ৩০ মিনিটের জন্য

ধাপ-৪

PhotoEditorPro_1650101210689.jpg
ফিরে এলাম ৩০ মিনির পর এখন পিঁয়াজের ভিতর বেসন দিয়ে দেব।তারপর মরিচের,হলুদের ও জিরার গুঁড়ো দিয়ে দেব।

ধাপ-৫

20220416_145821.jpg
এখন সকল মসলা দিয়ে এভাবে মাখিয়ে নেব আমি এর ভিতর পানি ব্যবহার করেনি (কারণ পিঁয়াজ থেকে পানি বের হয়েছিল)

ধাপ-৬

PhotoEditorPro_1650117850106.jpg
আমি ডিম গুলো এভাবে কেটে নিয়েছি।

ধাপ-৭

PhotoEditorPro_1650101257256.jpg

এখন ব্যাটারের মধ্যে ডিম গুলো দিয়ে পাকোড়া তৈরি করে নিলাম।

ধাপ-৮

PhotoEditorPro_1650101297244.jpg
এখন চুলাই একটি কড়াই বসিয়ে পাকোড়া গুলো ভাজার জন্য তেল দিয়ে দিলাম।

ধাপ-৯

PhotoEditorPro_1650101349807.jpg

তেল গরম হয়ে আসলে পাকোড়া গুলো দিয়ে এপিট ওপিট করে ভেজে নেব।

ধাপ-১০

PhotoEditorPro_1650101425140.jpg

এখন তৈরি হয়ে গেল মজার পাকোড়া। এখন গরম গরম পরিবেশন করব।আশাকরি রেসিপিটি সবার ভালো লাগবে।
কেমন হয়েছে বন্ধুরা কমেন্ট এর মাধ্যমে জানাবেন।

আজ এখানে শেষ করছি।আবার দেখা হবে অন্য কোন সময় অন্যকোন লেখা নিয়ে।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

আমার পরিচয়:

আমি পারুল। আমি একজন বাংলাদেশী। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলায় লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নিজের মতো কিছু করতে ও অন্যেকে মূল্যায়ন করতে পছন্দ করি । এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে আমি নিজেকে ধন্য মনে করি।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

রমজান মাস মানেই চারিদিকে চপ পকোড়ার ছড়াছড়ি। ডিমের পকোড়া টা দারুণ তৈরি করেছেন ভাই চমৎকার ছিল। আমার অনেক পছন্দের পকোড়া টা। অনেক সুন্দর পরিবেশন করেছেন।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

আসলে চারদিকে পাকোড়া ছড়াছড়ি। আপনি ডিমের পাকোড়া তৈরি করেছেন। বেশ ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। প্রয়োজনীয় উপকরণগুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।রেসিপিটি অনেক ভালো লাগলো ।অনেক লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।শুভকামনা রইলো আপনার জন্য

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

ডিমের পাকোড়া খেতে অনেক মজা।আমি বানিয়ে খেয়েছিলাম।আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছে।কালারটাও বেশ সুন্দর। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক সুস্বাদু হয়েছে ধন্যবাদ

 2 years ago 

ডিমের পাকোড়া রেসিপি খুবই লোভনীয় হয়েছে আপু। আপনি অনেক মজার একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ডিমের পাকোড়া খেতে আমি অনেক পছন্দ করি। আপনার তৈরি করা রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে আপু। ধন্যবাদ আপনাকে মজার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর একটা মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে ডিমের পাকোড়া তৈরি করেছেন। দেখে ভালো লাগলো। আসলে গরম গরম ডিমের পকোড়া খেতে খুব ভালো লাগে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকারভাবে আমাদের মাঝে ধাপসমূহ স্থাপন করেছেন। এত অসাধারন রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া সত্যিই আপনার কথাই মুগ্ধ হলাম ধন্যবাদ

 2 years ago 

আমার বাসায় ইফতারের সময় মাঝে মাঝে ডিমের পাকোড়া তৈরি করা হয়। আর এই ডিমের পাকোড়া আমারও খুবই পছন্দের।
আপনার তৈরি করা ডিমের পাকোড়া গুলো দেখতে খুবই লোভনীয় লাগছে আপু। দেখে মনে হচ্ছে খুবই মচমচে এবং সুস্বাদু হয়েছে।
রেসিপির উপস্থাপনাও আপনি খুবই গোছালোভাবে করেছেন। সবমিলিয়ে দারুন ছিল আপু। ধন্যবাদ।

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

লোভনীয় ভাবে ডিমের পাকোড়া প্রস্তুত করেছেন খেতে খুব সুস্বাদু হবে এতে কোন সন্দেহ নেই আমার তো দেখেই জিভে জল চলে আসলো

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ডিমের পাকোড়া আমার অনেক প্রিয়। আপনার তৈরি ডিমের পাকোড়া দেখে মনে হচ্ছে খেতে খুব সুস্বাদু হবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি রেসিপি উপস্থাপন করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

খুবই অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন আপু। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার ডিমের পাকোড়া তৈরি। সত্যিই খুবই লোভনীয় দেখাচ্ছে। খেতেও মনে হচ্ছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি তৈরীর পদ্ধতি তুলে ধরার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 59640.10
ETH 2860.45
USDT 1.00
SBD 2.26