"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা-৪১ | শেয়ার করো তোমার ইউনিক পকোড়া রেসিপি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমরা আজকের পোস্ট

চিকেন পাকোড়া রেসিপি

toCollage_1691576783959.jpg

PhotoCollage_1691576783959.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটি পোস্ট নিয়ে। আসলে আমরা সবাই জানি আমার বাংলা ব্লগে এখন একটা প্রতিযোগিতা চলছে। অনেকেই ইতিমধ্যে বেশ ইউনিক রেসিপি শেয়ার করেছেন। আসলে যেকোন ধরনের পাকোড়া খেতে সবাই অনেক পছন্দ করে। আর চিকেন পাকোড়া হলে তো কথায় নেই। আর এমন বৃষ্টির দিনে বিকেল বেলা মুড়ি দিয়ে গরম গরম পাকোড়া খেতে সবাই পছন্দ করে ।গতকাল মেয়ে পাকোড়া খাবার বায়না ধরেছে। আসলে সময়ের জন্য তেমন অনেক দিন পাকোড়া তৈরি করা হয় না।যেহেতু মেয়ে খাবে, তারপর আবার আমার বাংলা ব্লগের সুন্দর প্রতিযোগিতা আছে। তাই ভাবলাম একটু সময় লাগলেও বানিয়ে দেয়।আসলে যখন বানাতে বসলাম তখন শুরু হলো মুশলধারে বৃষ্টি। বৃষ্টি দেখে আরো একটু ভালো লাগা কাজ করলো। সত্যি বলতে বৃষ্টির দিনে তেমন বাইরে কাজ থাকে না, তাই পাকোড়া তৈরি করে মুড়ি দিয়ে খাবার মজাই আলাদা । যাইহোক চিকেন পাকোড়া কিন্তু অনেক মজার খাবার। ছোট থেকে বড় সবাই খেতে অনেক পছন্দ করে।গরম গরম বেশ মজা করে খেয়েছি বৃষ্টির বিকেল বেলা। যাই হোক চিকেন পাকোড়া অনেক মজার। এ মজার খাবার তৈরির জন্য আমি প্রথমে ধন্যবাদ জানাই আমাদের এডমিন @swagata দিদিকে। আসলে দিদির জন্যই হয়তো রেসিপিটি তৈরি করলাম। সেই সাথে ধন্যবাদ জানাই এডমিন ও মডারেটর সকল ভাই ও বোনেদের।আরো ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের বন্ধুদের । তাহলে চলুন শুরু করি আমার আজকের পোস্ট।

3t3LuWANu5pn7FtYJMPbPEgHNxPHQMRXq2zSesHjKc8PVm3fYuNTnh72dvgfZgaH4M6JzjzAnJKhvULVa58jKwV3QbiqLp8JLoJwBb6Fi3QcVJH8UED62JS9zQKNAE...azYMu9H4nhuFyYDLD8BKHjSyTAAjfzkfZqvHedPjQMknPjqvD64y3MzDdT6V87RFCkBRL9m9cACZFu2oEnPJUgwWfRZhwN5c44oGmec3oDgAU8suNCMpkw5NN.jpeg

PhotoCollage_1691576384069.jpg
১.মুরগির মাংস
১.আদাবাটা ও রসুনবাটা
৩.হলুদের, মরিচের, ধনের ও জিরার গুঁড়ো
৪.বেসন ও চালের গুঁড়ো
৫.লবন
৬.পিঁয়াজ ও কাঁচামরিচ
৭. তেল

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq64DmCvA7KJYHacez3GP2HtkJbCUsSPkkr2J47RMFzRRfh4dYGNKHvL8HEH7ER5bexajBcTqY7ZzkqJL2j4...W2XJPLgCmULEfT95uuuaQQF6oj4NU17Ka7ARe5aGTmBkqDz3Xt3MFoS8daUYof9wXNkb8tyPpW8z2Lub2EeUAKEZXcWARRaEQygEpUUaQEJ4XiwNvn2Ctn6iJJ.png

ধাপ-১

PhotoCollage_1691576023464.jpg
প্রথমে আমি কিছু মুরগির বুকের মাংস নিয়েছি।তারপর ছোট করে সাইজ মতো কেটে নিয়েছি। এখন মাংস গুলো ভালো করে ধুয়ে পানি ঝরিয়ে নিয়েছি।

ধাপ-২

PhotoCollage_1691576280355.jpg

এখন মাংস গুলোর ভিতরে এক চামচ করে আদাবাটা ও রসুনবাটা দিয়ে দেব। তারপর হলুদের, মরিচের, ধনের গুঁড়ো, সিরকা ও লেবুর রস দিয়ে মাখিয়ে নেব।

ধাপ-৩

PhotoCollage_1691576600458.jpg
মাখিয়ে রাখা মাংস গুলো ঢাকনা দিয়ে আধা ঘন্টার জন্য ঢেকে দেব।

ধাপ-৪

PhotoCollage_1691576637747.jpg
ফিরে এলাম আধাঘন্টা পর। এখন মাংসের ভিতরে বেসন ও চাউলের গুড়া দিয়ে দেব। তারপর কাঁচামরিচ ও পিঁয়াজ কুঁচি দিয়ে দেব।

ধাপ-৫

PhotoCollage_1691576671104.jpg
এখন আবারো হলুদ, মরিচের, ধনের ও জিরার গুঁড়ো দিয়ে দেব। এখন লবন দিয়ে হাত দিয়ে আস্তে আস্তে মাখিয়ে নেব। যদি লাগে সামান্য পরিমান পানি দিয়ে ডো তৈরি করে নেব।

ধাপ-৬

PhotoCollage_1691576702810.jpg
আমার সামান্য পরিমান পানি লেগেছে, এভাবে হয়ে আসলে আমি হাত দিয়ে এভাবে কিছু পাকোড়া বানিয়ে নেব।

ধাপ-৭

PhotoCollage_1691576727478.jpg
এখন চুলায় একটি কড়ায় বসিয়ে পরিমাণ মতো তেল দিয়ে দেব।তেল গরম হয়ে আসলে বানিয়ে রাখা কিছু পাকোড়া দিয়ে দেব। তারপর মিডিয়াম জ্বালে দু,পাশ ভেজে নেব।এভাবে আমি সব গুলো পাকোড়া ভেজে নেব।

ধাপ-৮

PhotoCollage_1691577099697.jpg
এখন একটা ছাকনি দিয়ে তেল ছড়িয়ে নেব।তারপর একটা প্লেটে তুলে নেব। এখন পরিবেশন করব। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।

2GZpiygLZbndtMBNRVUJ19to2HA8AJHhDzhWy6HXkpbABs3wVi77RWv7qwHBXVEN3qzVymfDrdF7YupEDxp2dxQk8bz63txFqiUxURWQ1BudgH7GRTX4aoe8KcTgjL...rqmazngaQSFCEE1jXrmR7g8aaRttRx4JkC2twxSFfTuT37LxyiG5FBmgWctHLy1bxhovdtRWRZAhst4UtrYW1GhfoWLVYrog3FtTpgC8XsdEsddY2raMrKZQgM.gif

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা সুযোগ করে দেওয়ার জন্য।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScQy7C44Q43NAfhUa73Y1nHv3cvSKChk62pnPhuqhkLAnzA47j47NEp6Q4f9dRCvyy31KSeqyMAMi2Tg2svDUEiUHJR3KGZmtezgQhN2HrwQ.png

Sort:  
 last year 

এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ‌আসলে প্রতিযোগিতার মাধ্যমে অনেক ধরনের পাকোড়া দেখতে পাচ্ছি। চিকেন পাকোড়া এমনিতেই আমার কাছে অনেক ভালো লাগে ।আপনার রেসিপিটি দেখেই মনে হচ্ছে অনেক মজা হয়েছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

জি আপু অনেক মজা হয়েছিল, ধন্যবাদ আপনাকে।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য প্রথমে আপনাকে জানাই আন্তরিকভাবে স্বাগতম। আপনি আজ আমাদের মাঝে অনেক সুন্দর পাকুড়া রেসিপি তৈরি করে দেখিয়েছেন। রেসিপির প্রতিটি ধাপ আপনি অনেক দক্ষতার সহিত তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

বেশ সুন্দর পকোড়া তৈরি করেছেন আপনি আপু। আপনার চিকেন পাকোড়া রেসিপি দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। চিকেন পাকোড়া রেসিপি তৈরি আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। দেখে বেশ ভালো লাগলো। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাই।

 last year 

সত্যি ভাইয়া চিকেন পাকোড়া আমার কাছে অনেক ভালো লাগে, আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল। ধন্যবাদ আপনাকে।

 last year 

বাহ্ মুরগির মাংস দিয়ে খুব সুন্দর একটি পাকোড়া রেসিপি আপনি তৈরি করেছেন আপু।দেখতে চমৎকার লাগছে রেসিপিটি।তাছাড়া খেতেও নিশ্চয় সুস্বাদু ছিল।শুভকামনা রইল আপনার জন্য আপু।ধন্যবাদ সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

জি আপু খেতে অনেক সুস্বাদু হয়েছে, ধন্যবাদ আপনাকে।

 last year 

মুরগির মাংসের পাকোরা শেষ অব্দি দেখলাম সবজি পাকোরা দেখতে দেখতে তো শেষ হয়ে। দারুন হয়েছে আপনার রেসিপি টা অনেক ধন্যবাদ সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

 last year 

আপনাকেও অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য

 last year 

একের ভিতর দুই। এক দিকে আপনার মেয়েদের পাকোড়া খাওয়ার শখ মিটে গেলে আবার অন্য দিকে প্রতিযোগিতায় ও অংশগ্রহন হয়ে গেল। চিকেন পাকোড়া আমার খুবই প্রিয়। ধন্যবাদ।

 last year 

আমার মনে হয় চিকেন পাকোড়া অনেক প্রিয়,ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58551.09
ETH 2617.32
USDT 1.00
SBD 2.44