হঠাৎ বাজার করার মূহুর্ত

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমরা আজকের পোস্ট।

PhotoCollage_1690632990384.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটি পোস্ট নিয়ে। আজ সারাদিন অনেক ব্যস্ত ছিলাম। তারপরে আবার বাইরে ছিলাম। সব কিছু শেষ করে চলে আসলাম আপনাদের মাঝে পোস্ট লিখার জন্য। আসলে হাজার কাজ থাকলেও আপনাদের মাঝে না এলে সত্যি ভালো লাগে না। যাইহোক কয়েক দিন আগে আমি বাচ্চাদের নিয়ে গিয়েছিলাম মার্কেটে। তবে যাবার পথে দেখলাম কাঁচা বাজার তারপর সেখানে গিয়ে জিনিস পত্রের দাম শুনলাম,দেখা গেল আমাদের এলাকার থেকে দাম অনেক কম তাই কিছু বাজার করে এনেছিলাম।আসলে বাজার তো সব সময় আপনাদের ভাই করে তবে একটু কম পাওয়ার কারণে আমি ও অনেক বাজার করে এনেছি। তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করে নিই। তাহলে চলুন দেখে আসি আমি কি কি বাজার করেছি।

PhotoCollage_1690618258831.jpg

PhotoCollage_1690618315395.jpg

PhotoCollage_1690618223446.jpg

PhotoCollage_1690619366995.jpg

PhotoCollage_1690618593145.jpg

প্রথমে গিয়েছিলাম সবজি কিনতে। যে সবজি গুলো আমাদের বাজারে ৫০ টাকার নিচে দেয় না সেগুলো আমি এনেছি ৪০ টাকা দিয়ে। এখানে সব সবজিতেই কেজি প্রতি ১০টাকা কম ছিল। তাই আমি আবার বেশি করে সবজি কিনে এনেছি। আমি ১ কেজি করলা, একটা লাউ, আধা কেজি কচুর গাটি, এক কেজি বেগুন কিনে এনেছি। তবে সব কিছুর দাম যেমন তেমন কিন্তু পটলের দাম তুলনায় আমাদের এই বাজার থেকে বিশ টাকা কম। যাইহোক সবজি গুলো দাম কমে পেয়েছি তারপর আবার ছিল তাজা। দেখতে ও খেতে অনেক ভালো লেগেছে।

PhotoCollage_1690618139684.jpg

PhotoCollage_1690618090258.jpg

তারপর দেখলাম এক চাচা বেশ কয়েক ধরনের শাক নিয়ে বসে আছে। সত্যি বলতে শাক গুলো আমার কাছে দেখতে অনেক ভালো লেগেছে। তারপর আমি এক মোটা পুই শাক আর দুই মোটা সবুজ শাক কিনেছি। তুলনামূলক ভাবে শাকের দাম ও অনেক কম নিয়েছে।

PhotoCollage_1690618179859.jpg

বাজারের পাশেই দেখি অনেক লোকের ভীর। তারপর আমি সেখানে গিয়ে দেখলাম সবাই লাউ চারা কিনার জন্য ব্যস্ত।এই লাউয়ের নাকি অনেক ফল ধরে। অবশেষে দুটি লাউয়ের চারা কিনে এনেছি।

PhotoCollage_1690618352755.jpg

PhotoCollage_1690618559148.jpg

আসলে বাজার যেহেতু করেছি তাই ভাবলাম কয়েক কেজি পিঁয়াজ ও আধা কেজি কাঁচা মরিচ কিনি।পিঁয়াজ গুলো নিয়েছে ৫০ টাকা করে কেজি, তারপর আমি তিন কেজি পিঁয়াজ কিনেছি আর মরিচ নিয়েছে ১৬০ টাকা কেজি। তারপর আমি আধা কেজি কাঁচা মরিচ এনেছি।

PhotoCollage_1690618381243.jpg

PhotoCollage_1690618429076.jpg

অনেক কিছু যেহেতু কিনেছি তাই ভাবলাম আদা রসুন বাদ রেখে লাভ কি। যদি ও আমার আদা রসুন রয়েছে। তারপরেও ভাবলাম সব বাজার নিয়ে তো আমাকে অটোতে করে যেতে হবে। তাই সাথে ১ কেজি আদা ও এক কেজি রসুন কিনি এনেছি। আদা নিয়েছে ১৬০ টাকা কেজি আর রসুন হলো ১৮০ টাকা করে। যাইহোক অল্প অল্প করে অনেক কিছুই কিনেছি। তবে আমাদের এলাকার বাজার থেকে ফরিদপুর শহরে বাজারের দাম আসলে তুলনামূলক অনেকটা কম। যাইহোক সব কিছু মিলে বেশ ভালোই বাজার করেছি। বাজার করতে বেশ ভালোই লেগেছে। আশাকরি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।
প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসLGK30
লোকেশন লিংক



আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা সুযোগ করে দেওয়ার জন্য।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScQy7C44Q43NAfhUa73Y1nHv3cvSKChk62pnPhuqhkLAnzA47j47NEp6Q4f9dRCvyy31KSeqyMAMi2Tg2svDUEiUHJR3KGZmtezgQhN2HrwQ.png

Sort:  
 last year (edited)

আপু আপনি সারাদিন ব্যস্ত ছিলেন এর পরেও পোস্ট শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। আমিও সারাদিন অনেক ব্যস্ত ছিলাম। ব্যস্ততার পরেও আবারও নিজের পোস্ট শেয়ার করতে পেরেছেন দেখে সত্যিই ভালো লেগেছে আপু। আর বর্তমানে বাজারে সবকিছুর দাম অনেক বেশি। দিনে দিনে সব কিছুর দাম আরো বেশি বৃদ্ধি পাচ্ছে আপু।

 last year 

জি আপু বর্তমানে সব কিছু যেভাবে দাম বাড়ছে সাধারণ মানুষের বেঁচে থাকা মুশকিল। ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি তো দেখি এক কাজে দু'কাজ সেরে নিলেন। যে হারে সব্জির দাম বাড়ছে,তাতে যেখানে কিছু কম দামে পেলে কিনে নিলে বেশ ভাল হয়।কিছুটা সাশ্রয়ও হয়। বাজার করার অনুভুতি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আপনাকে ও অনেক ধন্যবাদ আপু

 last year 

সবজি গুলো অনেক ফ্রেশ ছিল আপু দেখে অনেক ফ্রেশ মনে হচ্ছে। আসলে বড় বাজারে গেলে অনেক সুন্দর সুন্দর এবং ফ্রেশ সবজি দেখা যায় যা এমনিতে নিতে ইচ্ছা করে। আপনি অনেক সুন্দর এবং একটু দামে কম পেয়েছেন আমার মনে হচ্ছে। সবজি গুলো নিলেন অনেক ভালো হয়েছে ফ্রশ খাওয়া যাবে।

 last year 

জি আপু সবজিগুলো অনেক ফ্রেশ ছিল অনেক মজা করে খেয়েছি। ধন্যবাদ আপু।

১ কেজি আদা একবারেই কিনে ফেলেছেন তারমানে তো আপনি অনেক বড়লোকা আপু। হা হা হা... আসলে আমাদের এখানে আদার দাম প্রচুর পরিমাণ। সাধারণ জনগণ ঠিকঠাক মত কিনে খেতে পারছে না। যাই হোক আপনার মত আমিও অনেক সময় মাঝেমধ্যে বাজার করি। যেখানে দেখি সব জিনিসের দাম কম সেই বাজার থেকে টুকটাক বাজার ঘাট করে নিয়ে তারপর বাড়ি আসি।

 last year 

আসলে ভাইয়া এক কেজি কিনেছি তবে এক সাথে খাব না ফ্রিজে রেখে দেব।ধন্যবাদ ভাইয়া মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

আপনার মত আমারও একই অবস্থা একটি জিনিস কিনতে গেলে মনে হয় এটা নেই ওটা নেই এমন করতে করতে অনেক সবজি কেনা হয়ে যায়। আমরা যখন গ্রামের দিকে ঘুরতে যাই বিকেলে তখন দেখি ওই বাজারগুলোতে সবজির দাম অনেকটা কম।আমিও মাঝেমধ্যেই সেই বাজারগুলো থেকে বাজার করে থাকি। অসংখ্য ধন্যবাদ আপু বাজার করার অনুভূতি শেয়ার করার জন্য।

 last year 

সত্যি আপু কিনতে গেলে , কিনতে কিনতে আসলে বেশি হয়ে যায়।ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56784.71
ETH 2392.67
USDT 1.00
SBD 2.27