তেলাপিয়া মাছ আলু দিয়ে ভুনা রেসিপি ||১০% বেনিফিসিয়ারি shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম।হ্যালো, আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভালই আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। আজ আমি আপনাদের মাঝে তেলা পিয়া মাছের রেসিপি নিয়ে হাজির হয়েছি। আমরা মাছে ভাতে বাঙালি মাছ খেতে কার না ভালো লাগে। আমি তেলাপিয়া মাছ অনেক পছন্দ করি। আলু দিয়ে ভুনা হলে তো কথাই নেই। কিন্তু আমার বাচ্চারা পছন্দ করেনা ।তাই রান্না করা খুব কম হয়। আজ একটু রান্না করলাম তাই ভাবলাম আপনাদের মাঝে শেয়ার করি।

       আলু দিয়ে তেলাপিয়া  মাছ ভুনা রেসিপি :

GridArt_20220224_061433362.jpg

           প্রয়োজনীয় উপকরন সমুহ :

আমি তেলাপিয়া মাছ ভুনার জন্য যেসকল উপাদান নিয়েছি :

GridArt_20220224_154113655.jpg

১/প্রথমে আমি কয়েক পিচ মাছ কেটে নিয়েছি।
২/দুইটি আলু কেটে নিয়েছি
৩/পিঁয়াজ কু্ঁচি নিয়েছি এক কাপ।
৪/আদা ও রসুন বাটা নিয়েছি এক চামচ করে।
৫/হলুদের গুড়া,মরিচের গুড়া ও ধনের গুড়া নিয়েছি এক চামচ করে।
৬/জিরার গুড়া নিয়েছি হাফ চামচ।
৭/লবন এক চামচ নিয়েছি।
৮/তেল পরিমানমতো

                 প্রস্তুত প্রণালীঃ 

আমি তেলাপিয়া মাছটি যেভাবে রান্না করেছি তা ধাপেধাপে আপনাদের মাঝে উপস্হাপন করব:

                ধাপ:১

GridArt_20220224_195008303.jpg

আমি মাছগুলো কেটে ভালো করে ধুয়ে নিয়েছি

                ধাপ:২

GridArt_20220224_195049618.jpg

মাছগুলো ভাজার জন্য হলুূদ ও লবন মেখে রেখেছি।

                   ধাপ:৩

GridArt_20220224_154514721.jpg

এখন মাছগুলো ভাজার জন্য চুলাই একটি কড়াই বসিয়ে তেল দিয়ে দিলাম।

                  ধাপ:৪

20220223_122126_HDR.jpg

তেল গরম হয়ে গেলে লবন ও হলুদ মাখানো মাছগুলো কড়াই ভিতর দিয়ে দিলাম।

                 ধাপ:৫

20220223_122429_HDR.jpg

মাছগুলো একপাশ ভাজার পর উল্টাইয়া দিলাম আরেক পাশ ভাজার জন্য

                 ধাপ:৬

GridArt_20220224_155016971.jpg

ভাজা মাছগুলো একটি বাটিতে তুলে নিলাম

                 ধাপ:৭

GridArt_20220224_154402918.jpg

মাছগুলো তুলে সেই তেলের ভিতর পিঁয়াজ কু্ঁচি দিয়ে দিলাম

                   ধাপ:৮

GridArt_20220224_154616678.jpg

পিঁয়াজ বাদামি রঙের হয়ে গেলে আাদা রসুন দিয়ে দিলাম

                   ধাপ:৯

GridArt_20220224_154715489.jpg

আদা রসুন দিয়ে একটু নেড়ে চেড়ে হলুদের, মরিচের ও ধনের গুড়া দিয়ে দিলাম।

                 ধাপ:১০

GridArt_20220224_154831278.jpg

সকল মসলা কষিয়ে কেটে রাখা আলু গুলো দিয়ে দিলাম।

                  ধাপ:১১

GridArt_20220224_154909776.jpg
আলুগুলো দিয়ে বেশ কিছুক্ষণ কষিয়ে সিদ্ধির জন্য পানি দিয়ে দিলাম ।

                 ধাপ:১২

GridArt_20220224_154946120.jpg

পানি ফুটে আসলে ভেজে রাখা মাছ গুলো দিয়ে দিলাম। এভাবে বেশ কিছুক্ষণ রান্না করে নিলাম। জিরার গুঁড়া দিয়ে নামিয়ে নিব ।

GridArt_20220224_061433362.jpg

এখন রান্না শেষ,তৈরি হয়ে গেল দারুন মজার তেলা পোয়া মাছ ভুনা। আশাকরি রেসিপিটি সবাই কাছে ভাল লাগবে।কেমন হয়েছে বন্ধুরা মন্তব্য করে জানাবেন ।

আজ এখানেই বিদায় নিলাম। আবার দেখা হবে নতুন কোন সময় নতুন কোন লেখা নেই। সেই পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন আল্লাহ হাফেজ।

আমি পারুল। আমার ইউজার নেম @ parul19.আমি বাংলাই লিখতে ও পড়তে ভালবাসি। আমার বাচ্চাদের পড়াতে ভাললাগে।যেহেতু আমাদের মাতৃভাষা বাংলা।আমার বাংলা ব্লগে বাংলা লেখার সুযোগ রয়েছে।বাংলাই মনের ভাব করা যায়।ধন্যবাদ আমার বাংলা ব্লগের বন্ধুদের।

Sort:  
 2 years ago 

আপনার রেসিপিটি অনেক দারুন হয়েছে। আমার কাছে আপনার রেসিপিটি অনেক ভালো লেগেছে। আমি তো তেলাপিয়া মাছ আলু দিয়ে ভুনা খেতে অনেক পছন্দ করি। আপনার রেসিপি টা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনার প্রত্যেকটা রেসিপি আমার কাছে খুবই ভালো লাগে।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু এ ভাবে বলার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার মাঝে মাঝে তেলাপিয়া মাছ খেতে ভালো লাগে আবার মাঝে মাঝে ভালো লাগে না। আপনার আলু দিয়ে তেলাপিয়া মাছে রেসিপি টা খুব ভালো হয়েছে। ঝোল ঝোল করে রান্না করেছেন। আপনার উপস্থাপনা বেশ ভালো। ধন্যবাদ ও শুভ কামমা রইল।

 2 years ago 

মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

তেলাপিয়া মাছ আলু দিয়ে ভুনা করলে খেতে খুবই ভালো লাগে। তেলাপিয়া মাছ আমারও খুবই প্রিয়। আপনি অনেক সুন্দর ভাবে আলু দিয়ে তেলাপিয়া মাছের মজাদার রেসিপি তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। আপনার রেসিপি আমার ভালো লেগেছে। মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনাার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আলু দিয়ে তেলাপিয়া মাছ ভুনার অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। তেলাপিয়া মাছ আমার কাছে খুবই সুস্বাদু লাগে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও আপনি খুব অসাধারণ একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। মাছের রান্না গুলো খেতে খুবই ভালো লাগে আমার কাছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

তেলাপিয়া মাছ খেতে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর করে আলু এবং তেলাপিয়া মাছের একটি সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার তৈরি রেসিপিটি। আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে সবকিছুর উপস্থাপনা করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে বর্ণনা করেছেন। এরকম তেলাপিয়া ও আলু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ, ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আলু দিয়ে তেলাপিয়া মাছ ভুনা ওয়াও।।
আহাকি লোভনীয় একটি রেসিপি দেখলাম খেতে মনে হয় ভারি সুস্বাদু হয়েছিল শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

একসময় পুকুর থেকে বরশি দিয়ে তেলাপিয়া মাছ ধরতাম আর আম্মু সেগুলো রান্না করতো দেখতে ঠিক এরকমই লাগতো। আপনার পোস্ট দেখে ছোটবেলার সেই মাছ ধরার অনুভূতিটা মনে পড়ে গেল। তাছাড়া মাছ রান্না দেখতে অনেক লোভনীয় লাগছে আর কিভাবে রান্না করেছেন তার প্রতিটি ধাপে আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

ভাইয়া আপনাকে অনেক অনেক ধন্যবাদ, আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনাকে স্বাগতম আপু মনি 🥰

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

তেলাপিয়া মাছ আমি তেমন একটা খেতে পারিনা ।কারন তেলাপিয়া মাছে প্রচুর কাটা থাকে। তবে আপনার রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে ।খেতেও সুস্বাদু হবে । রেসিপির ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

খুবই সুন্দর ভাবে তেলাপিয়া মাছ আলু দিয়ে ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটি তৈরীর প্রতিটি ধাপ খুবই সুন্দরভাবে আপনি আমাদের মাঝে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44