সরিষা ইঁলিশ রান্নার রেসিপি ||১০% বেনিফিসিয়ারি shy-fox ও ||৫% বেনিফিসিয়ারি abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

🥣কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই? নিশ্চয় ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমি ও মহা সৃষ্টি কর্তার রহমতে ভালোই আছি। সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ 🥣

PhotoEditorPro_1658658114947.jpg

আজ ও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি রেসিপি নিয়ে।রেসিপিটি হলো সরিষা ইঁলিশ রান্নার রেসিপি।
ইলিশ মাছ এমন একটি মাছ যে এটা যেভাবে করে রান্না করা হোক না কেন খেতে খুবই ভালো লাগে। আর এটা এমন কোন মানুষ নেই যে পছন্দ করেনা। আসলে আমার বাচ্চারা ইঁলিশ অনেক পছন্দ করে। তাদের প্রিয় খাবারের একটি। আর মাছগুলোর ভেতরে কোন ডিম ছিল না বিধায় মাছগুলো খেতে আরো মজা লেগেছিল। সরিষা দিয়ে আমি তেমন বেশি মাছ রান্না করি না। তবে আজ আমার অনেক সরিষা দিয়ে ইঁলিশ খেতে মন চাইল তাই আরকি রান্না করা। এখন আমি আমার এই মজাদার সরিষা ইঁলিশ রান্না রেসিপি আপনাদের সাথে শেয়ার করছি।

🥣রেসিপি তৈরির প্রয়োজনীয় উপকরণ🥣

PhotoEditorPro_1658657816223.jpg

উপকরনপরিমান
ইঁলিশ মাছ৭ পিচ
সরিষা বাটা১ কাপ
পিঁয়াজ কুচি১ কাপ
কাঁচা মরিচ৪টি
হলুদ গুঁড়ো১ চামচ
মরিচের গুঁড়ো১ চামচ
ধনের গুঁড়ো১/২ চামচ
সরিষার তেল৪ চামচ
লবনস্বাদমতো

প্রস্তত প্রণালি :

🥣ধাপ-১ 🥣

20220724_110721_HDR.jpg20220724_110523_HDR.jpg

প্রথমে আমি মাছগুলো কেটে ধুয়ে ও সরিষা বেটে নিয়েছি।

🥣ধাপ-২🥣

20220724_111702_HDR.jpg20220724_111621_HDR.jpg

এখন চুলাই একটি কড়াই বসিয়ে সরিষার তেল দিয়ে দিলাম,তেল গরম হয়ে আসলে পিঁয়াজ কুচি দিয়ে দিলাম।

🥣ধাপ-৩ 🥣

20220724_112454_HDR.jpg20220724_112233_HDR.jpg

পিঁয়াজ বাদামি রঙের হয়ে গেলে সকল মসলা দিয়ে একটু নেড়ে সরিষা বাটা দিয়ে দিলাম।

🥣ধাপ-৪ 🥣

20220724_112815_HDR.jpg20220724_112748_HDR.jpg

সরিষা বাটা দিয়ে বেশ কিছুক্ষণ কষিয়ে তেল ভেসে উঠলে মাছগুলো দিয়ে দেবো।

🥣ধাপ-৫🥣

20220724_113251_HDR.jpg20220724_113235_HDR.jpg

মাছগুলো দিয়ে আরো কিছুক্ষণ কষিয়ে কাঁচা মরিচ দিয়ে দেবো।

🥣ধাপ-৬🥣

20220724_114439_HDR.jpg20220724_113402_HDR.jpg

এখন সিদ্ধের জন্য সামাণ্য পানি দিয়ে আর একটু সময় রান্না করে নেবো।এভাবে হয়ে আসলে নামিয়ে নেবো।

🥣ধাপ-৭🥣

PhotoEditorPro_1658658031535.jpg

ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল মজার সরিষা ইঁলিশ।গরম গরম খেতে অনেক মজা হয়েছে। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে। কেমন হয়েছে বন্ধুরা মন্তেব্যের মাধ্যমে জাবাবেন।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh3J1kkfdqcLg16eYhyDuv...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

আজ এখানেই শেষ করছি।আবার দেখা হবে অন্যকোন সময় অন্যকোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্হ্য থাকবেন, আল্লাহ হাফেজ।

🥣আমার পরিচয়ঃ 🥣

আমি পারুল। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি। আমি ফরিদপুরে বসবাস করি। আমার দুটি মেয়ে আছে। আমি বাংলায় লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি। ধন্যবাদ আমার বাংলা ব্লেগে এই লেখার সুযোগ করে দেওয়ার জন্য।

সবাইকে অসংখ্য ধন্যবাদ সময় নিয়ে আমার পোষ্টটি পড়ার জন্য।

Sort:  
 2 years ago 

সরিষা ইঁলিশ রান্নার রেসিপি দারুন হয়েছে আপু। খুবই মজার একটি রেসিপি শেয়ার করেছেন। ইলিশ মাছ সবারই অনেক প্রিয়। আর যদি সরিষা দিয়ে রান্না করা হয় তাহলে খেতে আরো বেশি ভালো লাগে। লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ঠিক বলেছেন আপু সরিষা দিয়ে রান্না করলে আরো স্বাদ বেড়ে যায়, ধন্যবাদ মন্তেব্যের জন্য।

 2 years ago 

সরিষা দিয়ে খুব সুন্দর করে ইলিশ মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। সরিষা ইলিশ খেতে বেশি ভালো লাগে আমার কাছে। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আমার পোষ্টে সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও আপনার আজকের রেসিপি দেখে একবারে লোভ লেগে গেল। সরিষা দিয়ে ইঁলিশ রান্নার রেসিপি প্রথম ছবিটা দেখেই জিভে জল চলে এসেছিল। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হাঃহাঃহাঃ আপু লোভণীয় জিনিস দেখে লোভ লাগা স্বাভাবিক। ধন্যবাদ

 2 years ago 

ইলিশ মাছের সাথে সরিষা বাটা দিলে এর মজাই আলাদা। অনেক সুন্দর ভাবে আপনি ইলিশ মাছের সাথে সরিষা বাটা দিয়ে রান্না করে দেখিয়েছেন। এই রেসিপিটি আপনার অনেক পছন্দের একটি রেসিপি তাই দেখেই লোভ লেগে গেল।

 2 years ago 

আপু আপনার পছন্দের রেসিপি জেনে আমার অনেক ভালো লাগল, এভেবে পাশে থাকবেন। ধন্যবাদ

 2 years ago 

ইলিশ হল মাছের রাজা আর সরিষা-ইলিশ পছন্দ নয় এমন মানুষ খুব কম পাওয়া যাবে, আমি খুব চমৎকারভাবে এই রেসিপির সম্পূর্ণভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া ইঁলিশ মাছ ভাজা আর সরিষা ইঁলিশ পছন্দ করে না এমন মানুষ অনেক কম আছে। ধন্যবাদ

 2 years ago 

ইলিশ মাছ সবারই প্রিয় আর সেই ইলিশ মাছ দিয়ে যদি সরিষা ইলিশ বানানো হয় তখন আরো বেশি সুস্বাদু হয়। আর এই রেসিপিটি অনেক জনপ্রিয় রেসিপি। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে তুলে ধরার জন্য।

 2 years ago 

ইলিশ মাছ আমার এমনিতেই অনেক বেশি পছন্দের। আর সেই ইলিশ যদি হয় সরষে ইলিশ তাহলে তো খেতে আরও বেশি মজার হয়। আর আপনি ঠিকই বলেছেন আসলে আপু যে মাছে ডিম হয় না সেই মাছগুলো খেতে আসলে আরো বেশি সুস্বাদু হয়। আপনার মাছের রেসিপি দেখি খুবই লোভনীয় লাগছে।

 2 years ago 

সত্যিই ভাইয়া সরিষা ইঁলিশ রান্না অসম্ভব মজা হয়েছিল, মন্তেব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এই রাত করে কি একটি রেসিপি শেয়ার করলেন আপু দেখেই তো জিভে জল চলে আসলো ইচ্ছে করছে খেতে😋 আসলে এমন সুন্দর রেসিপি দেখলে কার না মন চাইবে একটু খেয়ে দেখতে । উপস্থাপনা করেছেন খুব সুন্দর করে শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

হাঃহাঃহাঃ ভাইয়া ঝটপট তৈরি করে খেয়ে ফেলুন ধন্যবাদ

 2 years ago 

আজ অনেকদিন পর ইলিশ মাছের রেসিপি দেখতে পেলাম আপু। আপনার তৈরি ইলিশ মাছের রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে। সরিষা ইলিশ খেতে অনেক সুস্বাদু লাগে। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে ।

 2 years ago 

আসলে আপু অনেক সুস্বাদু হয়েছিল, মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

সরিষা ইলিশ দেখে অনেক মজাদার মনে হচ্ছে। আপনি খুবই সুস্বাদু রেসিপি আজকে আমাদের সাথে শেয়ার করলেন। দেখে ভালো লাগলো, ইলিশ আমার খুবই প্রিয়। আপনি রেসিপিটি সত্যি আমার অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল,এভাবে মন্তব্য করে পাশে থাকবেন। ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59529.60
ETH 2657.58
USDT 1.00
SBD 2.41