প্রকৃতির মাঝে ঘোরাঘুরি ||১০% বেনিফিসিয়ারি লাজুক শেয়ালের জন্য

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকল কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্টঃ

প্রকৃতির মাঝে ঘোরাঘুরি

20230316_164907_HDR.jpg

প্রতি দিনের মতো আজ ও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটি পোস্ট নিয়ে। পোস্টটি হলো প্রকৃতির মাঝে ঘোরাঘুরি। সুজলা সুফলা শস্য শ্যামলা আমাদের এই বাংলাদেশ। অপরূপ সৌন্দর্য্যের নীলাভূমি আমাদের এই বাংলাদেশ। আমরা প্রকৃতির মাঝে আসলে শান্তি খোঁজে পায়। প্রকৃতি কাউকে ঠকায় না, তাই তো মন ভালো না থাকলে ছুটে চলি প্রকৃতির মাঝে।আরো দুদিন আগে আমি গিয়েছিলাম ভোট দেওয়ার জন্য। আসলে ভোট কেন্দ্র থেকে আমার বাবার বাড়ি দশ টাকা হলে চলে যাওয়া যায়। তাই ভোট দেওয়ার শেষ হলে আমি বাচ্চাদের নিয়ে চলে গেলাম বাবার বাড়িতে।আমার মা বাড়িতে ছিল না, আমার ছোট ভাইয়ের বাসায় গিয়েছে। আসলে বিয়ের পরে এই প্রথম গিয়ে বাড়িতে মাকে পায়নি। আমার ভাই ও ভাবি আমাদের যথেষ্ট আদর আপ্যায়ন করেছে। তারপরে ও মনটা ভালো লাগেনি, বারবার মনে হচ্ছে কি যেন নেই। আসলে সবাই যতই ভালো ভাসুক না কেনো মার ভালোবাসার কখনো তুলনা হয় না। তাই ভাইয়ের সাথে চলে গেলাম আমাদের মাঠে ঘুরতে। যাইহোক আর কথা না বাড়িয়ে তাহলে চলুন শুরু করি আমার আজকের পোস্ট।

20230316_165141.jpg

20230316_164649.jpg

20230316_164646.jpg

প্রথমে আমরা বের হতেই চোখে পড়ল সবজির গাছ। আসলে এরকম তাজা সবজি গুলো দেখতে ও খেতে অনেক ভালো লাগে।আমাদের মাঠে বেশির ভাগ লোকজন সবজি চাষ করে। আর এরকম অনেক টমেটো ক্ষেত রয়েছে। এরকম কাঁচা টমেটো দিয়ে মাছ রান্না করলে অনেক মজা লাগে।

20230316_164752.jpg

তারপর আমার এক চাচার টমেটো ক্ষেতে গেলাম। চাচা আমাকে দেখে কথা বললো। তারপর তার ক্ষেত থেকে কিছু কাঁচা টমেটো দিল। যদি ও আমি আনতে চায়নি তারপরেও চাচা জোর করে কিছু টমেটো দিল।

20230316_164740.jpg

20230316_164721.jpg

তারপর চলে আসলাম ঢেঁড়স ক্ষেত দেখতে। আমার ভাই আবার ঢেঁড়স লাগিয়েছে।মাত্র ঢেঁড়স ধরা শুরু করেছে। ঢেঁড়স গুলোর অনেক দাম তবে ক্ষেতে অনেক মজা। প্রতি দিন প্রায় বিশ কেজির মতো ঢেঁড়স তুলো।তারপর আমাকে কিছু ঢেঁড়স তুলে দিল।

20230316_164705.jpg

তারপর আমরা ঘাস লাগানো দেখতে গেলাম। আসলে আমাদের এলাকার বেশির ভাগ লোকজন গরু পালে। তাই তারা গরুর জন্য ঘাস লাগায়। ঘাস গুলো দেখতে অনেক সুন্দর দেখায়। এভাবে প্রকৃতির মাঝে ঘুরে ঘুরে সব কিছু দেখতে অনেক ভালো লেগেছে।

20230316_164907_HDR.jpg

20230316_164902_HDR.jpg

20230316_164849.jpg

20230316_164837.jpg

আমার মেয়ে বেশ ভালো আনন্দ করছে মাঠের মধ্যে দিয়ে। আসলে ওদের বাড়িতে কখনো মাঠে যায়নি । আর এখানে আসলে ওর মামার সাথে মাঠে ঘুরতে অনেক পছন্দ করে। তাই যে বারই আসি না কেনো আমি ঘুরতে না গেলে বাচ্চারা ঘুরতে বের হবে। মাঠের চারদিকে সবুজ গমের সমারোহ। গম গুলো এখনো ভালো করে পাক ধরেনি। কিছু কিছু ক্ষেতে গম পেকেছে তবে এখনো কেউ গম কাটেনি।আমার কিন্তু পড়ন্ত বিকেলে এভাবে ঘুরতে অনেক ভালো লেগেছে। মনে চেয়েছিল আরো কিছু সময় ঘোরাঘুরি করি কিন্তু এদিকে সন্ধ্যা হয়ে যাবে, আবার শশুর বাড়ি ফিরতে হবে তার জন্য চলে আসতে হলো।সত্যি এভাবে ভাইয়ার সাথে প্রকৃতির মাঝে ঘুরতে অনেক ভালো লেগেছে। আপনাদের মন খারাপ থাকলে এভাবে প্রকৃতির মাঝে ঘুরে আসবেন মন ভালো হয়য়ে যাবে।আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।
প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসLGK30
লোকেসনলিংক

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh3J1kkfdqcLg16eYhyDuv...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা লেখার সুযোগ করে দেওয়ার জন্য।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 last year 

ঠিকই বলেছেন বাবা-মার বাড়িতে মা বাবা না থাকলে কোন কিছুই যেন ভালো লাগে না। আপনি বাবার বাড়িতে গিয়ে প্রাকৃতির মাঝে খুব সুন্দর সময় কাটিয়েছেন। প্রকৃতির মাঝে সময় কাটাতে খুবই ভালো লাগে। ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এরকম নিজেদের গাছের সবজি খাওয়ার মজাটাই আলাদা‌। ধন্যবাদ আপনাকে প্রাকৃতির মাঝে ঘুরাঘুরি করার মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

জি আপু এরকম টাটকা সবজি খাওয়ার মজাই আলাদা।ধন্যবাদ আপনাকে।

 last year 

যে যতই ভালোবাসুক না কেন,মায়ের জায়গা কেউ নিতে পারবেনা কোনোদিন।মা বাড়িতে না থাকলে তাই ফাঁকা লাগা স্বাভাবিক।
প্রকৃতির মাঝে সুন্দর সময় কাটিয়েছেন।মুহুর্তটা ভালো ছিল। শুভ কামনা রইলো।

 last year 

সত্যি ভাইয়া মায়ের জায়গা কেউ কোন দিন নিতে পারে না, জি ভাইয়া সময়টা অনেক ভালো কেটেছে, ধন্যবাদ আপনাকে।

 last year 

মা বাড়িতে না থাকলে সত্যি ই খুব খারাপ লাগে।আপনি ঘুরতে গেলেন আর বেশকিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। খুব সুন্দর লাগছে।আসলে প্রকৃতির মাঝে গেলে মনটা এমনিতেই খুব ভাল হয়ে যায়। প্রকৃতির ফটোগ্রাফি আমার খুব ভাল লাগে। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

জি আপু মা না থাকলে অনেক খারাপ লাগে, আপনাদের ভালো লাগা আমার স্বার্থকতা। ধন্যবাদ আপু।

 last year 

আসলেই বাবার বাড়িতে সবাই আপ্যয়ন করলেও মা ছাড়া কেমন জানি শূন্য শূন্য লাগে।মা না থাকলে ঘরটা কেমন জানি খালি খালি লাগে।যাই হোক আপনি আর মেয়ে মিলে প্রকৃতির মাঝে বেশ ভালো সময় কাটিয়েছেন। ক্ষেত থেকে টাটকা টমেটো তাহলে তো ভালোই হলো।প্রতিটি ছবি বেশ ভালো লাগলো দেখে।ধন্যবাদ

 last year 

জি আপু মেয়েদের নিয়ে অনেক ভালো সময় কাটিয়েছিলাম, আর সত্যি মা না থাকলে ভালো লাগে না ধন্যবাদ আপনাকে।

 last year 

ঠিক বলেছেন আপু সবাই ঠকালেও প্রকৃতি কখনো কাউকে ঠকায় না। আপনি ভোট দিয়ে বাবার বাড়ি চলে গিয়েছেন। কিন্তু সেখানে আপনার মা কে না পেয়ে মন খারাপ হওয়াটাই স্বাভাবিক। যতই ভাই ভাবি আদর যত্ন করুন না কেন মায়ের সাথে কখনো তুলনা হয়না। যাই হোক আপনার প্রকৃতির মাঝে এমন ঘুরাঘুরি দেখে আমারও ইচ্ছে করছে এখনি সেই প্রকৃতির মাঝে ছুটে যাই। এমন প্রকৃতির মাঝে ঘুরাঘুরি করতে অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর কিছু প্রকৃতির ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

জি আপু এমন প্রকৃতির মাঝে ঘোরাঘুরি করতে আসলে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপু।

 last year 

এই ধরনের প্রকৃতির মাঝে সময় কাটালে আসলেই ভালো লাগে। বর্তমানে প্রায়ই সব জায়গাতেই গম পেকে গিয়েছে। আপনাদের এলাকার গমগুলোতে তো দেখছি খুব একটা বেশি পাক ধরেনি।

 last year 

সত্যিই আপু আমরা প্রকৃতির মাঝে ভীষণ প্রশান্তি খুঁজে পাই। আমিও মাঝেমধ্যে প্রকৃতির মাঝে হারিয়ে যেতে ভীষণ পছন্দ করি। তাইতো প্রতি সপ্তাহে একটা দিন চেষ্টা করি প্রকৃতি এবং তার সৌন্দর্য নিয়ে ফটোগ্রাফি পোস্ট করতে। আপনার প্রতিটি ছবি আমার কাছে ভীষণ ভালো লেগেছে বিশেষ করে প্রথম ছবিটি অসাধারণ ছিল। সব মিলিয়ে খুব চমৎকার প্রাকৃতিক ছবি এবং বর্ণনা আমাদের সামনে তুলে ধরেছেন। ধন্যবাদ আপু চমৎকার পোস্টটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 last year 

ভাইয়া আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল, ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

আসলে আপু বাবার বাড়িতে গেলে সেখানে যদি মা না থাকে তাহলে যত কিছুই ঘটুক মনে তৃপ্তি জোটে না। যদিও আপনার ভাই ভাবি আপনাদেরকে অনেক আপ্যায়ন করেছে। কিন্তু মায়ের যে জায়গাটুকু সেটি তো আর ভাইয়া ভাবি দিতে পারবে না। যাইহোক আপু অনেক চমৎকার একটি পোস্ট শেয়ার করেছেন এবং ফটোগ্রাফি গুলো ভালো ছিল ধন্যবাদ।

 last year 

প্রকৃতি এক অপরূপ সৌন্দর্য। যে সৌন্দর্য প্রত্যেকটা মানুষকে বিমোহিত করে। আমরা প্রাকৃতির মধ্যেই প্রশান্তি খুঁজে পাই। আপনার মত আমাদের ও গ্রামে খুবই সুন্দর প্রকৃতি রয়েছে। এ তোমরা গ্রামের ছেলে তাই আমাদের গ্রামের আশপাশে ধান গম ভুট্টা ইত্যাদি চাষ হয়ে থাকে। খেতে টাটকা টমেটো খেতে অনেক মজা। আপনার ভাই ঢেঁড়স গাছ গুলো অনেক সুন্দর হয়েছে। আপনার ফটোগ্রাফি গুলো অনেক ভালো লাগছে আপু।

 last year 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল, ধন্যবাদ আপনাকে।

 last year 

মায়ের তুলনা কারো সাথে হয় না। আমিও কখনো যদি আমাদের বাড়িতে যাই আমার মা যদি না থাকে আমার কাছেও ভালো লাগেনা। যাক ভাই এবং ভাবি সুন্দর করে আপ্যায়ন করলো শুনে খুব ভালো লাগলো। তবে কোথাও এভাবে ঘুরতে গেলে সবুজ শ্যামলা দেখলে এবং ফসল দেখলে অনেক ভালো লাগে। তবে আপনাদের ওদিকে ভেন্ডি চাষ করে আমাদের এদিকে ভেন্ডি চাষ করে না। আপনার ফটোগ্রাফি দেখে বোঝা যাচ্ছে আপনার মেয়ে এবং আপনি খুব সুন্দর সময় পার করেছেন।

 last year 

জি আপু বাবার বাড়ি গেলে মা না থাকলে ভালো লাগলো না। ধন্যবাদ আপু পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 65262.74
ETH 2937.20
USDT 1.00
SBD 3.68