এসো নিজে করি "রঙিন কাগজ দিয়ে পান্ডার অরিগামি তৈরি ||১০ % বেনিফিসিয়ারি shy-fox ও ৫|| বেনিফিসিয়ারি abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম। কেমন আাছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই? আশাকরি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমি ওআল্লাহ রহমতে ভালো আছি।

PhotoEditorPro_1656859026372.jpg

প্রতিদিনের মতো আজও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি অন্য রকম পোষ্ট নিয়ে।।বেশ কিছু দিন পর আবার আপনাদের সামনে হাজির হলাম একটি পেপার ক্রাফট নিয়ে। আজ আপনাদের সাথে শেয়ার করব রঙিন কাগজ দিয়ে একটি পান্ডা তৈরীর পদ্ধতি। আসলে পান্ডা আমার বাচ্চাদের অনেক প্রিয়। তাদের পান্ডা থেকে তুলা বের হচ্ছে। তারা বলছে এখন সেলাই করে দিতে হবে না হলে তাদের একটা রঙিন কাগজ দিয়ে বানিয়ে দিতে হবে।তাই আমি বললাম চল তাহলে আমরা আজকে রঙিন কাগজ দিয়ে একটা বানাই পরে তোমাদেরটা সেলাই করে দেব। বলল ঠিক আছে তাহলে আমাদের দিতে হবে।শর্ত মেনেই কাজ শুরু করে দিলাম।আসলে পৃথিবীতে যতগুলো প্রাণী আছে তার মধ্যে পান্ডা অন্যতম একটি প্রাণী। এই প্রাণীটিকে পৃথিবীর সবচাইতে সুন্দর প্রাণী বলেই আমি মনে করি। দেখতে ভীষণ সুন্দর এ প্রাণীটি সবচেয়ে বেশি পরিমাণে পাওয়া যায় চীন দেশে। এদের প্রধান খাবার হচ্ছে কচি বাঁশ এবং বাঁশের পাতা। মূলত এরা তৃণভোজী। ভালুকের সঙ্গে দেখতে অনেকটা মিল থাকলেও এরা অতটা হিংস্র নয়। এশিয়ার বিভিন্ন দেশে পান্ডা দেখতে পাওয়া গেলেও এখন তা অনেকটাই বিলুপ্ত হয়ে গেছে। যাইহোক চলুন তবে দেখে নেয়া যাক রঙিন কাগজ দিয়ে পান্ডা তৈরীর পদ্ধতি।

🥣প্রয়োজনীয় উপকরণ🥣

20220703_193520.jpg

১| রঙিন কাগজ।
২| আঠা
৩| পেন্সিল
৪| রঙিন পেন্সিল
৫| কাচি
৬| রাবার

প্রস্তত প্রণালি :

🥣ধাপ-১ 🥣

PhotoEditorPro_1656860708896.jpg

প্রথমে আমি এ ফোর সাইজের দুটি রঙিন নীল ও সবুজ কাগজ নিয়ে নিয়

🥣ধাপ-২ 🥣

PhotoEditorPro_1656858298479.jpg

কাগজ দুটিকে বৃত্তের মতো করে পেন্সিল দিয়ে দাগ দিয়ে দিই।

🥣ধাপ-৩ 🥣

PhotoEditorPro_1656858369789.jpg

কাচি দিয়ে দাগ বরাবর বৃত্ত কেটে নিই।

🥣ধাপ+৪🥣

PhotoEditorPro_1656858457940.jpg

এখন বড় একটি বৃত্তের সাথে আঠা দিয়ে ছোট দুটি বৃত্ত লাগিয়ে দিলাম।

🥣ধাপ-৫🥣

PhotoEditorPro_1656865804639.jpg

ওই বড় বৃত্তের সাথে আরো ও দুটি ছোট বৃত্ত লাগিয়ে দিলাম।

🥣ধাপ-৬🥣

PhotoEditorPro_1656858582010.jpg

এখন আরেকটি বড় বৃত্ত আঠা দিয়ে লাগিয়ে দেব।

🥣ধাপ-৭🥣

PhotoEditorPro_1656858676334.jpg

বড় বৃত্তের ওপর আঠা লাগিয়ে আরো দুটি ছোট বৃত্ত লাগিয়ে দিব।

🥣ধাপ-৮🥣

PhotoEditorPro_1656858759080.jpg

এখন চোখ কেটে আঠা লাগিয়ে পান্ডার মুখে লাগিয়ে দেব।

🥣ধাপ-৯🥣

PhotoEditorPro_1656858829939.jpg

এখন পেন্সিল দিয়ে চোখ মুখ আর্ট করে নেব।

🥣ধাপ-১০🥣

PhotoEditorPro_1656858961443.jpg

এখন পেন্সিল দিয়ে চোখের উপরে কানের উপরে নিচে বৃত্তে আর্ট করে নিব।

🥣শেষ ধাপ🥣

PhotoEditorPro_1656859068773.jpg

ব্যাস এভাবেই হয়ে গেল রঙিন কাগজ দিয়ে পান্ডার অরিগামি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।কেমন হয়েছে বন্ধুরা মন্তেব্যের মাধ্যমে জানাবেন।

g6br9NKHvSo72r7xnHSpj1hkcv6csCddDyMEi1jUecgDw3N4Yfy6YpdUvdCyw6kiWy8pVjCrDNVML5aQoBLFZoYCEFX6JNcKgvs5UsgTeh3J1kkfdqcLg16eYhyDuv...vc46UPdpEf1AVVuUWBn8RUMuwUdmFWuyrwZEyyuDTDyVbPcmkcnLzvaPhyPaKzykkdRpMiY3R5t15G2er9hQQRrN59nMWe2xMnGw1fVdX6StCUsD1ukGkadgPX.gif

পোষ্টেরবিবরণ
শ্রেণিডাই
ডিভাইসLGK30
ফটোগ্রাফার@parul19
লোকেশনফরিদপুর

তবে আজ এ পর্যন্তই দেখা হবে পরবর্তী কোনো ব্লগে নতুন কিছু নিয়ে। ততদিন সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এটাই কামনা করছি।

আমার পরিচয়ঃ

আমি পারুল । আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভৃমি। আমি ফরিদপুর বসবাস করি।আমার দুটি মেয়ে আছে।আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিয়ে নিজেকে ধন্যমনে করি।

সবাইকে অসংখ্য ধন্যবাদ সময় নিয়ে আমার পোষ্টটি পড়ার জন্য।

Sort:  
 2 years ago 

পাণ্ডার অরিগামি আমার কাছ বেশ ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে পান্ডার আকৃতি তৈরি করেছেন। সব ঠিকঠাক তবে কালার টা যদি সাদা আর কালো হতো তাহলে আরো বেশি সুন্দর লাগতো। আপনার সাফল্য কামনা করছি আপু।

 2 years ago 

আপু আপনি বাচ্চাদের শর্ত মেনে নিয়ে খুবই চমৎকার একটি রঙিন কাগজের পান্ডা তৈরি করেছেন। আপনার রঙিন কাগজের পান্ডাটি পেয়ে নিশ্চয়ই আপনার বাচ্চারা খুবই খুশি হয়েছে। সত্যিকার অর্থেই পান্ডাটি দেখতে দারুন হয়েছে।রঙিন কাগজ দিয়ে কিভাবে আপনি এত সুন্দর একটি পাণ্ডা তৈরি করেছেন তার প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে পান্ডার খুব সুন্দর একটি চিত্র প্রস্তুত করেছেন খুবই ভালো লাগলো দেখে বিশেষ করে কালার কম্বিনেশন টা খুব সুন্দর ভাবে ফুটেছে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে পান্ডার অরিগামি তৈরি অনেক সুন্দর হয়েছে আপু। কিউট পান্ডাটি দেখতে সত্যি অনেক কিউট লাগছে। আপনি অনেক সুন্দর ভাবে পান্ডার অরিগামি তৈরি করে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। আপু আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর পান্ডার তৈরি করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন। কাগজের কালার কম্বিনেশন খুব ভালো হয়েছে। দেখতে অনেক কিউট লাগছে। অসংখ্য ধন্যবাদ। কাগজ দিয়ে সুন্দর একটি পান্ডা তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য । আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এই প্রাণীটিকে পৃথিবীর সবচাইতে সুন্দর প্রাণী বলেই আমি মনে করি।

আমার কাছেও মনে হয় এই প্রাণীটি পৃথিবীর সবচেয়ে সুন্দর এবং শান্ত একটি প্রাণী।

রঙিন কাগজ দিয়ে পান্ডা এর চিত্র অঙ্কন করার খুবই সুন্দর একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রত্যেকে ধাপে ধাপে আপনি আমাদেরকে দেখিয়েছেন কিভাবে এমন চমৎকার একটি পান্ডা তৈরি করতে হয়।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 64876.28
ETH 2650.41
USDT 1.00
SBD 2.81