সবজি দিয়ে টেংরা মাছ ঝোল রেসিপি ||১০% বেনিফিসিয়ারি লাজুক শেয়ালের জন্য

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকল কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্টঃ

সবজি দিয়ে টেংরা মাছ ঝোল

PhotoCollage_1676363808778.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে হাজির হয়েছে একটি পোস্ট নিয়ে। পোস্টটি হলো সবজি দিয়ে টেংরা মাছের ঝোল রেসিপি। আসলে টেংরা মাছ আমার অনেক প্রিয়। তাই আজ সকালে বাজার থেকে অনেক টেংরা মাছ এনেছে। যদিও সব টেংরা মাছ গুলো নদীর না,তবে অনেক মজা।মাছগুলো তাজা ছিল তাই আমি সবজি দিয়ে ঝোল করেছি। নদীর না হলেও তাজা মাছ ফুল কপি ও আলু দিয়ে ঝোল বেশ ভালো লেগেছে। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন শুরু করি আমার আজকের পোস্ট।

3t3LuWANu5pn7FtYJMPbPEgHNxPHQMRXq2zSesHjKc8PVm3fYuNTnh72dvgfZgaH4M6JzjzAnJKhvULVa58jKwV3QbiqLp8JLoJwBb6Fi3QcVJH8UED62JS9zQKNAE...azYMu9H4nhuFyYDLD8BKHjSyTAAjfzkfZqvHedPjQMknPjqvD64y3MzDdT6V87RFCkBRL9m9cACZFu2oEnPJUgwWfRZhwN5c44oGmec3oDgAU8suNCMpkw5NN.jpeg

PhotoCollage_1676374018273.jpg

উপকরণপরিমাণ
টেংরা মাছপরিমাণমতো
ফুলকপিঅর্ধেক
আলুএকটি
পিঁয়াজ কুঁচিসামান্য
পিঁয়াজের পেস্ট১ চামচ
আদাবাটা১ চামচ
রসুন বাটা১ চামচ
হলুদ গুঁড়ো১ চামচ
মরিচের গুঁড়ো১ চামচ
ধনের গুঁড়ো১/২ চামচ
জিরার গুঁড়ো১/২ চামচ
লবনস্বাদমতো
তেলপরিমাণ মতো

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq64DmCvA7KJYHacez3GP2HtkJbCUsSPkkr2J47RMFzRRfh4dYGNKHvL8HEH7ER5bexajBcTqY7ZzkqJL2j4...W2XJPLgCmULEfT95uuuaQQF6oj4NU17Ka7ARe5aGTmBkqDz3Xt3MFoS8daUYof9wXNkb8tyPpW8z2Lub2EeUAKEZXcWARRaEQygEpUUaQEJ4XiwNvn2Ctn6iJJ.png

ধাপ-১

20230214_130717.jpg20230214_125919.jpg

প্রথমে আমি মাছ ও সবজি গুলো ভালো করে কেটে ধুয়ে নিয়েছি।

ধাপ-২

20230214_131206.jpg

PhotoCollage_1676363699586.jpg

20230214_131425.jpg
এখন চুলাই একটি কড়াই বসিয়ে দিলাম, কড়াই হালকা গরম হলে তেল দিয়ে দেব। তেল গরম হলে কেটে রাখা পিঁয়াজ কুঁচি দিয়ে দেব।

ধাপ-৩

20230214_131747.jpg

20230214_131813.jpg

20230214_132010.jpg

পিঁয়াজ বাদামি রঙের হয়ে আসলে কিছু পিঁয়াজ বাটা দিয়ে দেব। তারপর আদা ও রসুন বাটা দিয়ে দেব। কিছু ক্ষণ নেড়ে চেড়ে হলুদ গুঁড়ো, মরিচের গুঁড়ো ও ধনের গুঁড়ো দিয়ে দেব।

ধাপ-৪

PhotoCollage_1676363659939.jpg

20230214_132226.jpg

20230214_132938.jpg
সকল মসলা দিয়ে কিছু ক্ষণ কষিয়ে নেব।মসলা কষাণো হয়ে গেলে ধুয়ে রাখা মাছ গুলো দিয়ে দেব। মাছ গুলো কষাণো হয়ে গেলে তুলে নিব।

ধাপ-৫

PhotoCollage_1676363506951.jpg

20230214_133858.jpg

PhotoCollage_1676363751783.jpg
মাছ গুলো তুলে নিলে, সেই মসলার ভিতরে কেটে ধুয়ে রাখা ফুলকপি ও আলু দিয়ে দেব। তরকারি দিয়ে কিছু ক্ষণ কষিয়ে নেব। তারপর ঝোলের জন্য পানি দিয়ে দেব। পানি ফুটে আসলে কষিয়ে রাখা মাছ ও ধুয়ে রাখা ধনের পাতা কুচি দিয়ে দেব।

শেষ ধাপ

20230214_135905.jpg

PhotoCollage_1676363808778.jpg

পানি কমে আসলে জিরার গুঁড়ো দিয়ে দেব। এভাবে হয়ে আসলে নামিয়ে নেব। ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার মজার টেংরা মাছের ঝোল রেসিপি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।

আজ এখানেই শেষ করছি। আবার দেখা হবে অন্য কোন সময় অন্য পোস্ট নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা সুযোগ করে দেওয়ার জন্য ।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 last year 

টেংরা মাছ আমার খুবই প্রিয় একটি মাছ। টেংরা মাছের ঝোল খেতে অনেক ভালো লাগে। শীতকালীন সবজি দিয়ে টেংরা মাছের ঝোল রেসিপি দারুণ লোভনীয় হয়েছে আপু।সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপু।

 last year 

আপনাকে অনেক ধন্যবাদ

 last year 

সবজি দিয়ে টেংরা মাছ রান্নার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় লাগছে। এরকম সবজি দিয়ে মাছের ঝোল রান্না অনেক বেশি পছন্দ করি। এই রেসিপিটি দেখে মুখের মধ্যে পানি চলে এসেছে। খুব সুন্দর ভাবে আপনি রান্না করার পদ্ধতিটা আমাদের সামনে উপস্থাপন করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন।

 last year 

প্রশংসানীয় মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

টেংরা মাছ আমার খুবই প্রিয় এবং খেতে অনেক সুস্বাদু । নদীর মাছ গুলো বেশি সুস্বাদু হয় খেতে আপনি শীতকালীন সবজি দিয়ে টেংরা মাছের দারুন রেসিপি করেছেন। অনেক সুন্দর হয়েছে খেতে দারুন মজা হবে আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

জি ভাইয়া খেতে অনেক মজা হয়েছিল, ধন্যবাদ আপনাকে।

 last year 

টেংরা মাছ আমার ভীষণ প্রিয়। যেকোন সবজি দিয়ে টেংরা মাছ রান্না করলে খেতে অনেক ভালো লাগে। ফুলকপি এবং আলু দিয়ে টেংরা মাছের এই রেসিপি তৈরি করেছেন দেখতে বেশ লোভনীয় লাগছে। খেতে নিশ্চয়ই অনেক মজার হয়েছিল। দারুন হয়েছে আপু আপনার তৈরি করা এই রেসিপি।

 last year 

সত্যি আপু রেসিপিটি অনেক মজা হয়েছিল , ধন্যবাদ আপু।

 last year 

আপু আমিও আজ টেংরা মাছ রান্না করেছি। টেংরা মাছ খেতে বেশ ভালোই লাগে। আপনি ফুলকপি,আলু দিয়ে রান্না করলেন, খেতে খুব মজা হয়েছে আশাকরি।রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

জি আপু অনেক মজা হয়েছে আপনাকেও ধন্যবাদ

 last year 

আপু টেংরা মাছ শীতকালে অনেক মজার হয় তাও আবার কাঁচা মরিচ এবং ফুলকপি আলু দিয়ে রান্না করেছেন খেতে অনেক মজার হবে দেখে বোঝা যাচ্ছে।ধনেপাতা দিলে তো অসাধারণ হয় আপু।রেসিপিটি অনেক লোভনীয় দেখাচ্ছে দেখেইতো খেতে ইচ্ছে করতেছে।অনেক মজার এবং লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আপনাকে ও অনেক ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

আপনি খুব সুন্দর করে টেংরা মাছ দিয়ে সবজি রান্না করেছেন। টেংরা মাছ আমার অনেক প্রিয় মাছ। টেংরা মাছ অনেকেই খেতে বেশি পছন্দ করে। তবে বাজারে সব সময় তাজা টেংরা মাছ পাওয়া যায় না। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক মজাই হয়েছে। রেসিপিটি দেখে আমার জিভে জল এসে গেল। অনেক সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last year 

ঠিক বলেছেন আপু বাজারে সব সময় টেংরা মাছ পাওয়া যায় না, মাছ গুলো কিন্তু অনেক মজার। ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আপনি সবজি দিয়ে খুব সুন্দর ভাবে টেংরা মাছের রেসিপি তৈরি করেছেন। আপনার উপস্থাপনা দেখতে অনেক সুন্দর হয়েছে। এভাবে টেংরা মাছ রান্না করলে খেতে খুবই সুস্বাদু লাগ। আমার কাছে টেংরা মাছ খেতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপু মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

জি আপু টেংরামাছ এভাবে রান্না করলে অনেক মজা লাগে ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য।

 last year 

আপু সবজি দিয়ে টেংরা মাছের সুস্বাদু একটি ঝোল রেসিপি শেয়ার করলেন। টেংরা মাছ আমার খুব প্রিয় একটি মাছ। শুধু মাত্র এই মাছটাই আমি ভাজি করা ছাড়া খেতে পারি। তরকারির কালার দেখে বুঝা যাচ্ছে রেসিপিটা অনেক মজা হয়েছে। ধন্যবাদ আপু।

 last year 

জি ভাইয়া অনেক মজা হয়েছে, ধন্যবাদ আপনাকে।

 last year 

অনেকদিন পর টেংরা মাছের রেসিপি দেখতে পারলাম আপনার আজকের এই পোষ্টের মধ্যে দিয়ে। আপনি শীতকালীন সবজির সমন্বয়েই দারুন ভাবে রান্না কাজ সম্পন্ন করে আমাদের মাঝে দেখিয়েছেন। একদম প্রাথমিক পর্যায়ে থেকে শেষ পর্যন্ত এত সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যা দেখে যেন লোভ সামলানো বড় দায়। টেংরা মাছ আমার খুবই প্রিয়। আগে আমাদের পুকুরে হতো এখন আর হয় না তাই খুব কম খাওয়া হয়। ধন্যবাদ এত সুন্দর রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last year 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59908.77
ETH 3191.82
USDT 1.00
SBD 2.43