সবজি রান্নার রেসিপি ||১০% বেনিফিসিয়ারি লাজুক শেয়ালের জন্য

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকল কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্টঃ

PhotoCollage_1675747769519.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি পোস্ট নিয়ে। পোস্টটি হলো সবজি রান্নার রেসিপি। শীতে প্রায় শেষ হতে চলল, আমার কাছে শীতের সবজি অনেক ভালো লাগে। শীতের ভিতরে সবজি খেয়ে যত মজা পাওয়া যায় আর কখনো সবজিতে এতো মজা পাওয়া যায় না। তবে যাইহোক আজ কিন্তু আমি তিনটি সবজির সমন্বয়ে রেসিপি তৈরি করেছি। রেসিপিটি কিন্তু অনেক মজা হয়েছে। আপনারা চাইলে এভাবে একদিন রান্না করে খেতে পারেন।আসলে আলি, ফুলকপি ও সিম এক সাথে ভাজি কিন্তু দারুণ মজা হয়েছে। । তো চলুন শুরু করি আমার আজকের পোস্ট।

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoCP9HG7dxuuSpAHhdKPZakTCiaNoG7bqABm7YYGzesJwoVQoNruxzyZcJK6MC9inK8aeCSU2fwNN5da2K...78KtKk7Rsfm4ZtRepHo6K2qeo4R3vMB93xAc8vcyfdZKr2tXNzdTCxivk3RzyymVbiyZQFrpdibmNASSW1zcsvfbH6jqLkbS36x8chG9DUoMYDZMXjQVxHQA8N.png

PhotoCollage_1675747489125.jpg

উপকরণপরিমাণ
ফুল কপিঅর্ধেক
সিম ভাজিকয়েকটি
আলু১ টি
পিঁয়াজকয়েকটি
কাঁচামরিচকয়েকটি
ধনের পাতাপরিমাণ মতো
হলুদ১ চামচ
লবনস্বাদমতো
তেলপরিমাণ মতো

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPjTRiKiq1ekVUHcddKWhjsUEZN3UbAqjshx4eFoLArzKkMU9yh6LhnkbdUMZpnMu8xB2xr9Avfdr7mX9h...nxZ9cbyhyjhwaSL6V8BUafPMHt2YYZ58KznKnyRuz82sNnXWkdfLiXRcm51zucQpc6PpNxp3sdLpUA3zM86SpDWQazL3FHbRAqKtvy5hbi8DM4ZsXyqd8bDjKC.png

ধাপ-১

PhotoCollage_1675747547344.jpg
প্রথমে আমি ফুলকপি, আলু ও কিছু সিম নিয়েছি। তারপর সেগুলো ভালো করে কেটে নিয়েছি।এখন সব সবজিগুলো এক সাথে করে ধুয়ে নিয়েছি।

ধাপ-২

PhotoCollage_1675747573464.jpg
এখন চুলাই একটি কড়াই বসিয়ে তেল দিয়ে দিলাম। তেল গরম হয়ে আসলে কিছু কালোজিরা ফোঁড়ন দিয়ে দিলাম। তারপর ধুয়ে রাখা সবজি গুলো দিয়ে দিলাম।

ধাপ-৩

PhotoCollage_1675747608097.jpg
সবজি গুলো দিয়ে একটু নেড়ে চেড়ে কেটে ধুয়ে রাখা মরিচ ও পিঁয়াজ দিয়ে দিলাম। তারপর হলুদের গুঁড়ো ও লবন দিয়ে দিলাম।

ধাপ-৪

PhotoCollage_1675747661421.jpg
হলুদের গুঁড়ো ও লবন দিয়ে একটু নেড়ে চেড়ে সামান্য পরিমান পানি দিয়ে দিলাম। তারপর কিছু ক্ষণ ঢেকে পানি ফুটে আসলে ধনের পাতা কুঁচি দিয়ে দেব।

ধাপ-৫

PhotoCollage_1675747686090.jpg
ধনের পাতা দিয়ে বেশ কিছু ক্ষণ নেড়ে চেড়ে নেব। এভাবে হয়ে আসলে নামিয়ে নেব। এখন একটি বাটিতে তুলে পরিবেশন করব। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



আজ এখানেই শেষ করছি। আবার দেখা হবে অন্য কোন সময় অন্য পোস্ট নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা সুযোগ করে দেওয়ার জন্য ।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 last year 

সবজি রেসিপি শেয়ার করেছেন। দেখতে খুব সুস্বাদু মনে হচ্ছে। শীতকালে সবজি খেতে আমার খুব ভালো লাগে। আর আপনার বানানো রেসিপিটিও আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আমার রেসিপি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগল, আসলে রেসিপি কিন্তু অনেক মজা হয়েছিল।

 last year 

সবজি রান্নার রেসিপি দারুন হয়েছে। শীতকালে সবজি খেতে ভীষণ সুস্বাদু লাগে। আপু আপনি সবজি দিয়ে অনেক সুন্দর একটি রেসিপি পোষ্ট শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

আপনাকেও অনেক ধন্যবাদ

 last year 

শীতকালে এই ধরনের সবজি খেতে খুব ভাল লাগে। আপনি ফুলকপি,আলু আর শিম দিয়ে দারুন মজার সবজি করলেন সাথে ধনিয়া পাতা কুচি দিলেন এর স্বাদ বহুগুন বেড়ে গেল। মজার রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

জি আপু শীত কালে ধনে পাতা না দিলে মনে হয় না তরকারি মজা হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 last year 

সিম , আলু ও ফুল কপি দিয়ে বেশ মজাদার একটি সবজি রান্না করেছেন আপু ৷ আসলে এতো কিছুর সমন্বয় রান্না করা সবজি আমার খুবই পছন্দের ৷ যাই হোক আপনার রেসিপি দেখতে বেশ লোভনীয় হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে মজাদার একটি সবজির রেসিপি শেয়ার করার জন্য ৷

 last year 

জি ভাইয়া অনেক লোভনীয় ছিল, ধন্যবাদ আপনাকে।

 last year 

শীতকাল হচ্ছে সবজির মৌসুম।আপনি ঠিক বলছেন শীতকালে সবজি খেতে যেমন ভালো লাগে কিন্তু গরমের দিনে তেমন ভালো লাগে না খেতে।এভাবে দুই/তিনটি সবজি একসাথে মিক্স করে যদি ভাজি করা হয় খেতে অনেক মজা হয়।আপনার তৈরি করা সবজি অনেক লোভনীয় দেখাচ্ছে।এমন সবজি দিয়ে ভাত খেতে অনেক মজা লাগে অনেকগুলো ভাত খাওয়া যায় একসাথে।অনেক মজার একটি রেসিপি শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

 last year 

জি আপু এমন সবজি দিয়ে আসলে অনেক গুলো ভাত খাওয়া যায়।ধন্যবাদ আপু।

 last year 

ঠিক বলেছেন আপু শীতের সময় সবজি খাওয়ার মজাই আলাদা। আসলে শীতের সময় সবজি গুলো খেতে অনেক ভালো লাগে। গরমের তুলনায় শীতের সবজি সবার কাছেই প্রিয়। আপু আপনার তৈরি করা এই সবজি রেসিপি দারুন হয়েছে। গরম ভাতের সাথে খেতে ভালো লাগবে। এছাড়া রুটি কিংবা পরোটার সাথেও খাওয়া যেতে পারে।

 last year 

জি আপু গরমের তুলনায় শীতের সবজি সবারই কাছে অনেক প্রিয়। মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

এভাবে কখনো সবজি রান্না করে খাইনি। তবে আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আমি অবশ্যই রেসিপিটি বাসায় একদিন ট্রাই করবো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা।

 last year 

জি আপু একদিন ট্রাই করে দেখবেন অনেক ভালো লাগবে। ধন্যবাদ আপু।

 last year 

শীতকালে বিভিন্ন প্রকার সবজি পাওয়া যায়। আর এই সবজিগুলো একত্রিত করে যদি রান্না করা যায় তাহলে খুবই সুস্বাদু লাগে।আপনি ফুলকপি সিম ও আলু দিয়ে খুবই সুন্দর একটি সবজি রেসিপি তৈরি করেছেন। সবজি খাওয়া মানুষের দেহের জন্য কিন্তু খুবই উপকার।আপনি এই সবজির মধ্যে ধনেপাতা ব্যবহার করেছেন যার ফলে তরকারি স্বাদ দ্বিগুণ বেড়ে গেছে। খুব সুন্দর একটি সবজি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

ঠিক বলেছেন ভাইয়া সবজি গুলো আমাদের শরীরের জন্য অনেক উপকারী। আর ধনের পাতা দেওয়াতে স্বাদ আরো বেড়ে যায়। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 62832.46
ETH 3374.71
USDT 1.00
SBD 2.48