ফটোগ্রাফি পোস্ট ||১০ বেনিফিসিয়ারি লাজুক শেয়ালের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকল কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্টঃ

PhotoCollage_1664262062591.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে তাই তো, যেখানেই যাই আগে ফটোগ্রাফি করে নিই। তবে আজ আমি আমার বাড়ি ও বাগানের পাশে থেকেই ছবিগুলো তুলেছি।আসলে এ গুলো দেখতে অনেক সুন্দর লাগছে। তাই আর ফটোগ্রাফি না করে থাকতে পারলাম না।আমি এখন কয়েকটি ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব।আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।তো চলুন দেখে নিই আমি কি কি ফটোগ্রাফি করেছিঃ

20220924_180319.jpg

এই ফুলটির নাম হচ্ছে দুপুরে ফুল। দুপুরবেলা ফোটে আবার সন্ধ্যায় ঝরে পড়ে যায়।ফুলটি দেখতে অনেক সুন্দর। যখন অনেক ফুল ফোটে তখন দেখতে অনেক সুন্দর দেখায়।গাছটি আমাদের উঠানের সামনে। এবার প্রথম ফুল ফোটেছে, তাই আমি ফটোগ্রাফি করে নিয়েছি।

20220923_083633.jpg

এই ফুল টির নাম হচ্ছে কলা ফুল। আমাদের বাগানে বেশকিছু দিন আগে লাগিয়ে ছিলাম। গতকাল যখন বাগানে গিয়েছিলাম। তখন দেখি অনেক সুন্দর ফুল ফোটে আছে এই প্রথম ফুল ফোটল। সাথে সাথে আমি একটা ফটোতুলে নিই। প্রথম ফোটা ফুল গাছে দারুণ লেগেছে। কলা ফুল এবার প্রথম হলো আমাদের বাড়িতে।

GEnFWIUXDEztxKxhftZcxhmmLcK.jpg

এই ফুলের সাথে আমরা সবাই কমবেশি পরিচিত। এটি হচ্ছে আধুনিক মানুষের কাছে ভালোবাসার প্রতিক বা ফুলের রাণী গোলাম ফুল। প্রথিবীতে প্রায় ১০০ প্রজাতির গোলাম ফুল রয়েছে। যেমন লাল গোলাপ, সাদা গোলাপ, কাট গোলাপ ইত্যাদি। গোলাপের নিজস্ব কোন গন্ধ নেই বা গন্ধ উপকরণের কোন ক্ষমতা নেই। গোলাপের আদিনিবাস এশিয়া মহাদেশ। বতমান ইউরোপ, আমেরিকার সহ অন্যান্য দেশে পাওয়া যায়।

20220919_073849.jpg

এই ফুল টির নাম হচ্ছে বাটি ফুল। আমাদের বাগানের পাশে রয়েছে এই ফুলের গাছ। আমি কিন্তু এই ফুলটি লাগাইনি। একাই হয়েছে। অনেকবার বাগান পরিষ্কার করার সময় কেটে দিয়েছি।তার পর কিভাবে যেন পাশ দিয়ে হয়ে গেছে। অবশেষ গাছটা রেখে দিয়েছি। গতকাল বাগান দিয়ে ঘুরছিলাম তখন দেখি ঐ গাছে ফুল ফোটেছে।ফুলগুলো সাদার ভিতরে গোলাপি দেখতে অনেক ভালো লেগেছে। তাই ছবি তুলে নিয়েছি।

20220903_092540.jpg

এটি তো মনে হয় আমরা সবাই চিনি। এটি হচ্ছে রাজ হাঁসের ছবি।এই ছবিগুলো আমি আমার পাশের বাড়ি থেকে তুলেছি।উনি অনেক হাঁস ও মুরগি পালে। হাঁসগুলো বেশির ভাগ সময় বাড়ির পাশে পুকুরে থাকে। কিন্তু এবার বৃষ্টি তেমন না হওয়ায় কারণে পুকুরের অবস্থা করুণ। আমি যখন বিকালে ঘুরতে গিয়েছিলাম, তখন হাঁসগুলো দেখে অনেক ভালো লেগেছে। সত্যি বলতে কাছ থেকে দেখতে অনেক সুন্দর লাগছিল। তাই আমি ভাবলাম ফটোগ্রাফি করেনিই। তাই আরকি ফটোগ্রাফি করা।আমার বাংলা ব্লগের বন্ধুদের সাথে শেয়ার করে নিব।.

20220825_065508.jpg

এগুলো হচ্ছে আমার পালা মুরগী। বিকালে যখন আমি মুরগি গুলোকে খাবার দিচ্ছিলাম। তখন মুরগি গুলো দেখতে এতো সুন্দর লাগছিলো যে ছবি না তুলে পারলাম না।।মুরগি গুলোব প্রতিনিয়ত ডিম দেয়।আমি সব সময় চেষ্টা করি বাচ্চাদের দেশি মুরগির ডিম খাওয়ানোর জন্য। দেশি মুরগির ডিম অনেক পুষ্টি থাকে,তাই আমার মুরগি গুলো পালা আরকি।
প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসLGK30
লোকেশানফরিদ পুর

আজ এখানে শেষ করছি। আবার দেখা হবে অন্য সময় অন্য কোন লেখা নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্হ্য থাকবেন, আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা লেখার সুযোগ করে দেওয়ার জন্য। ধন্যবাদ সবাইকে।

সবাইকে অসংখ্য ধন্যবাদ সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য।

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 2 years ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। সবথেকে দুই নাম্বার ফুলটি ছবি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করার পাশাপাশি বর্ণনা গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

কলা ফুল টা আমার কাছে ও অনেক ভালো লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

এই রানী গোলাপ ফুল টা আমি আগে কখনো দেখিনি। তবে এটি বেশ সুন্দর । আর এই রাজা হাস আমাদের গ্রামে প্রচুর দেখা যায়। দেশি মুরগির ডিম আমার খুব প্রিয় আর আপনি ঠিক বলেছেন এতে প্রচুর পরিমাণে পুষ্টিগুন রয়েছে।

 2 years ago 

সত্যি আপু এই গোলাপ ফুলটা অনেক সুন্দর। মুরগির ডিম অনেক পুষ্টিগুণ সম্পন্ন।আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

গ্রাম বাংলার বিভিন্ন চিত্র আপনি আজকে এই ফটোগ্রাফি পোস্টের মাধ্যমে তুলে ধরেছেন সে জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং যথাযথ বর্ণনা দিয়েছেন ভালো থাকবেন।

 2 years ago 

আপনাকে ও ধন্যবাদ ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ সব সময় সুন্দর ফটোগ্রাফ উপহার দেওয়ার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

আসলে আধুনিক বললে ভুল হবে পূর্ব কাল থেকেই গোলাপ ফুল মানুষের ভালবাসার প্রতীক এবং নিবেদনের একটি মাধ্যম।।
দুর্দান্ত ফটো গ্রাফি করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে কুশটা ফুল যেটা আপনি দুপুর ফুল বলে উল্লেখ করেছেন তাছাড়া কলা ফুলের। ফটোগ্রাফি দারুন হয়েছে।

 2 years ago 

জি ভাইয়া আপনি ঠিক বলেছেন পূর্ব কাল থেকেই গোলাপ ফুল মানুষের ভালবাসার প্রতীক।ভাইয়া কুশটা ফুল আমাদের এদিকে দুপুর ফুল বলে সবাই জেনে।যাইহোক ফুলটা কিন্তু সুন্দর।

 2 years ago 

সাদা গোলাম, কাট গোলাম

আপু এখানে গোলাপ হবে।
আপনি ঠিক বলেছেন গোলাপের প্রায় অনেক ধরনের জাত রয়েছে। আচ্ছা সব বলে ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে আপু। দূর থেকে সাদা ধবধবে রাজহাঁস গুলোকে বেশ সুন্দর দেখাচ্ছে । আপনাকে ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি গুলোর জন্য।

 2 years ago 

জি আপু গোলাপের অনেক জাত রয়েছে, সত্যি আপু হাঁসগুলো আমার কাছে ও ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার প্রতিটি ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে আপু। তবে আরেকটু ফোকাস ঠিক করে আপনাকে ফটোগ্রাফি গুলো করতে হবে। কারণ বাটির ফুলের ফটোগ্রাফিটি একদম ঝাপসা হয়ে গেছে। এছাড়া বাকি ফুলের ফটোগ্রাফি গুলো ভালো হয়েছে। আর বানানের ব্যাপারে একটু সচেতন হবেন। অনেক ভালোবাসা রইলো আপু আপনার জন্য।

 2 years ago 

ঠিক আছে আপু ভুলগুলো ধরিয়ে দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

অনেক গুলো ফুলের ছবি শেয়ার করেছেন। তারমধ্যে কয়েকটি ফুল আমার কাছে নতুন মনে হয়েছে। দুপুরে ফুল আমি কখনো দেখিনি।আর সবচেয়ে প্রিয় ফুল গোলাপ ফুল। গোলাপ ফুল পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া দুস্কর।দেশি মুরগি গুলো আগে আমাদের বাড়িতে ছিল। তখন ডিম খাওয়া হতো নিয়মিত।আর এখন দেশি মুরগির ডিম সবজায়গাতেই পাওয়া যায় না। পাওয়া গেলে অনেক দাম। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর কিছু ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি বলেছেন দেশি মুরগির ডিম এখন সহজে পাওয়া যায় না,পাওয়া গেলেই অনেক দাম।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি কিছু মনোমুগ্ধকর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। রাতের বেলা দুপুরের ফুলের ফটোগ্রাফি বেশ দুর্দান্ত হয়েছে। বিশেষ করে মুরগির ফটোগ্রাফি দেখে খুব ভালো লাগলো। পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

সত্যি ভাইয়া ছবিগুলো আমার কাছে ও অনেক ভালো লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি করেছেন আমাদের মাঝে। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে খুব অসাধারণ লাগলো আমার কাছে। বিশেষ করে প্রথম ফুলটি যেটি দুপুরের ফুল বলেছেন। এই ফুলটি আমি আগে কখনো দেখিনি। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকার করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর করে শেয়ার করার জন্য।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমারও অনেক ভালো লাগে। আমিও আপনার মত যেখানেই যাই আগে ফটোগ্রাফি করেনি। আপনার প্রথম তিনটি ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। খুবই সুন্দরভাবে প্রত্যেকটি ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন। আমি ফটোগ্রাফি করতে একটু বেশি পছন্দ করি তাই আমার বেশিরভাগ ফুলই চেনা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60596.21
ETH 2611.46
USDT 1.00
SBD 2.64