রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি ||১০% বেনিফিসিয়ারি লাজুক শেয়ালের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকল কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আজকের পোস্টঃ

রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি

20230109_163034.jpg
বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি পোস্ট নিয়ে। পোস্টটি হলো রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি।রঙিন কাজ দিয়ে কিছু তৈরি করতে আমার কাছে অনেক ভালো লাগে, তাইতো সময় পেলেই বসি রঙিন কাগজ নিয়ে। আসলে কতোদিন ধরে অনেক ব্যস্ত, কারণ বাড়িতে মেহমান এসেছে। আর মেহমান আসলে ভালো লাগে কিন্তু রান্না করতে একটু কষ্ট হয়। তবে রান্না করতে কষ্ট হলেও রান্না কিন্তু ভালো ভালো হয় যা খেতে অনেক মজা লাগে। তাই আজ রান্না শেষ করে আরো অনেক কাজ ছিল কিন্তু কারেন্ট ছিল না, পানি ছাড়া আর কাজ করা সম্ভব নয়। তাই বসে ছিলাম একটু রঙিন কাগজ নিয়ে।রঙিন কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করা যায় আবার তৈরি হয়ে গেলে সেগুলো দেখতে অনেক ভালো লাগে। যাইহোক তাহলে চলুন শুরু করি আমার আজকের পোস্ট।

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoCP9HG7dxuuSpAHhdKPZakTCiaNoG7bqABm7YYGzesJwoVQoNruxzyZcJK6MC9inK8aeCSU2fwNN5da2K...78KtKk7Rsfm4ZtRepHo6K2qeo4R3vMB93xAc8vcyfdZKr2tXNzdTCxivk3RzyymVbiyZQFrpdibmNASSW1zcsvfbH6jqLkbS36x8chG9DUoMYDZMXjQVxHQA8N.png

20230109_155032.jpg

১.রঙিন কাগজ
২.আঠা
৩. পেন্সিল
৪.মার্কার
৫.কাঁচি

HFcFmHBiAeR2oP8xXotf9GhVZ2UVLfizAkm26SLD9Ksq64DmCvA7KJYHacez3GP2HtkJbCUsSPkkr2J47RMFzRRfh4dYGNKHvL8HEH7ER5bexajBcTqY7ZzkqJL2j4...W2XJPLgCmULEfT95uuuaQQF6oj4NU17Ka7ARe5aGTmBkqDz3Xt3MFoS8daUYof9wXNkb8tyPpW8z2Lub2EeUAKEZXcWARRaEQygEpUUaQEJ4XiwNvn2Ctn6iJJ.png

ধাপ-১

PhotoCollage_1673263836217.jpg

প্রথমে আমি সাদা কাগজ নিয়েছি। তারপর কাগজটিকে কেটে আঠা লাগিয়ে খরগোশ এর আকৃতি করে নিয়েছি।

ধাপ-২

20230109_155620.jpg20230109_155721.jpg

এখন আরো সাদা কাগজ চিকন করে কেটে নিয়েছি। তারপর পেন্সিল দিয়ে এঁকে কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

ধাপ-৩

20230109_160051.jpg20230109_160309.jpg

এখন আর একটি নীল রঙের কাগজ কেটে,আঠা লাগিয়ে সাদা কাগজের সাথে লাগিয়ে খরগোশ এর কান বানিয়ে নেব ।

ধাপ-৪

20230109_161654.jpg20230109_162103.jpg

এখন সাদা কাগজ গোল করে কেটে মার্কার দিয়ে এঁকে চোখ বানিয়ে নেব। তারপর আঠা দিয়ে কান ও চোখ খরগোশের সাথে লাগিয়ে দেব।

ধাপ-৫

20230109_160530.jpg20230109_162546.jpg

এখন চিকন করে কালো কাগজ কেটে নাক বানিয়ে নেব। তারপর আঠা লাগিয়ে খরগোশ এর সাথে লাগিয়ে দেব।

ধাপ-৬

20230109_162742.jpg20230109_163034.jpg

এখন পেন্সিল দিয়ে চোখ ও নাকের পাশে একটু এঁকে নেব। তারপর খরগোশের দুটি পা আঠা লাগিয়ে দেব।ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল রঙিন কাগজের খরগোশ। আশাকরি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা লেখার সুযোগ করে দেওয়ার জন্য। ধন্যবাদ সবাইকে৷

hPb2XtKwBGiwRzkrzveR1sSPznD4Wv2miQhHXdT4AQFLAHkykY3jBdZmCxJjk6ztifZuRFBV7zoGPBbLN7Lkye6VFmom81baPfeUCEyY7AHbTLxQc1o85rEUTzNp98...YVvDBETk3mJPgn7FZvEHUXrxkZzx8XXwvxZ1XaAXaUKMY1J4Jnwp1qFNdww2VMXKd9tbLkXzNUZiDGZRtCm2dynbYGBzJduBamEPX9ALJK2XX9TDqYeaKh8Gtd.gif

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনার খুবই সুন্দর কাগজের খরগোশ বানিয়েছেন যা দেখতে খুবই আকর্ষণীয় লাগছে এবং প্রত্যেকটা ধাপ আপনি সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর একটি ডাই পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি করেছেন দারুন হয়েছে। খরগোশ আমার কাছে ভীষণ ভালো লাগে। আমার বাসায় আগে দুইটা খরগোশ ছিলো অনেক আদর করতাম। আপনার ডাই প্রজেক্ট দেখে খরগোশ এর কথা মনে পড়ে গেল। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

যাক তাহলে পুরানো খরগোশের কথা মনে করতে পেরেছেন, ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে যেকোনো ধরনের ড্রাই পোস্ট করলে দেখতে ভালো দেখা যায়। আপনি খুবই সুন্দর করে একটি খরগোশ তৈরি করেছেন। আপনি প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি ভাইয়া রঙিন কাগজ দিয়ে যেকোনো কিছু করলে অনেক ভালো লাগে। ধন্যবাদ ভাই মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

বাড়ি ভর্তি মেহমান থাকলে রান্নাবান্না তো একটু করতেই হয় তবে কাগজ কেটে অনেক সুন্দর একটি খরগোশ তৈরি করেছেন। এই খরগোশটা আমার কাছে অনেক ভালো লেগেছে যার কারণ হচ্ছে খরগোশের কান দুইটা অনেক লম্বা।

 2 years ago 

ভাইয়া আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙ্গিন কাগজের অনেক সুন্দর একটি খরগোশ তৈরি করেছেন আপু ৷ আসলে রঙ্গিন কাগজের এমন ডাই পোস্ট গুলো দেখতে আমার অনেক ভালো লাগে ৷ আপনি খুব সুন্দর এবং নিখুঁত ভাবে রঙ্গিন কাগজের খরগোশ তৈরি করেছেন ৷ যেটা দেখে আমার সত্যিই অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

প্রশংসনীয় মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন।

 2 years ago 

অনেক সুন্দর একটি ডাই পোস্ট করেছেন আপু। খরগোশটি দেখতে খুবই কিউট হয়েছে। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাদের ভালো লাগে মানে আমার কাজের আগ্রহ বেড়ে যায়, ধন্যবাদ আপু এভাবে মন্তব্য করে পাশে থাকবেন।

 2 years ago 

বেশ সুন্দর করে রঙ্গিন কাগজ দিয়ে খরগোশ তৈরি করেছেন দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে।আপনি রঙিন কাগজ দিয়ে সুন্দর সুন্দর জিনিস বানাতে অনেক পছন্দ করেন আপনার পোস্টের মাধ্যমে অনেক আগে জানতে পেরেছি।আপনার তৈরি করা ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি খরগোশ রঙিন কাগজ দিয়ে তৈরি করে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু রঙিন কাগজ দিয়ে অনেক জিনিস বানাতে পছন্দ করি, কিন্তু সময়ের অভাবে সব সময় হয়ে উঠে না আরকি।ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর একটি খরগোশ বানিয়েছেন। আমার কাছে আপনার এই খরগোশ অনেক ভালো লেগেছে। রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস বানালে দেখতে অনেক ভালো লাগে। কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগল, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি খরগোশ করেছেন আপু, অনেক সুন্দর হয়েছে। খরগোশটি দেখতে বেশ কিউট লাগছে। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন, ধন্যবাদ আপু। সুন্দর একটি ডাই পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি আপু কিউট লেগেছিল অনেক, ধন্যবাদ আপু এভাবে পাশে থাকবেন।

 2 years ago 

খরগোশ দেখতে খুবই সুন্দর লাগছে। আপনি বেশ চমৎকারভাবে অত্যন্ত দক্ষতার সহকারে রঙিন কাগজ দিয়ে খরগোশ তৈরি করেছেন। কাগজ দিয়ে যে কোনো জিনিস তৈরি করতে আমার কাছে খুব ভালো লাগে। আপনি খরগোশ তৈরি করার প্রক্রিয়ায় সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার পোস্ট দেখে যেকোনো সময় তৈরি করা যেতে পারে । ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি ভাইয়া পোস্ট দেখে যেকোন সময় যেকেউ তৈরি করতে পারবে,ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57307.38
ETH 2434.94
USDT 1.00
SBD 2.32