আলু দিয়ে কৈ মাছ ভুনা রেসিপি ||১০% বেনিফিসিয়ারি shy-fox ও ৫% বেনিফিসিয়ারি abb- school

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই? আশাকরি ভালোই আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি।

প্রতিদিনের মত আজও আমি হাজির হয়েছি আপনাদের মাঝে একটি রেসিপি নিয়ে। রেসিপিটি হলো আলু দিয়ে কৈ মাছ ভুনা রেসিপি। কৈ মাছ অনেক সুস্বাদু একটি মাছ। খেতে অনেক ভালো লাগে।কৈ মাছ আমার অনেক প্রিয় একটি মাছ। তবে বাসার আর কেউ খেতে পছন্দ করে না। তাই আমি সবসময় রান্না করি না। আজ আমি আমার জন্য কৈ মাছ ভুনা করেছি।ভাবলাম আপনাদের মাঝে শেয়ার করি তার জন্য চলে আসলাম শেয়ার করার জন্য।যাই হোক আর কথা না বাড়িয়ে এখন চলে যাব মূলপর্বে।

মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি ( আমার বাংলা ব্লগ) সকল ভাই ও বোনেদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমি আমার আজকের ব্লগ:-

PhotoEditorPro_1650029963109.jpg

প্রয়োজনীয় উপকরন সমুহ :-

PhotoEditorPro_1650033397966.jpg

উপকরণপরিমান
মাছ৫ পিচ
আলু২ টি
পিঁয়াজ কুচি৩ টি
আদাবাটা১ চামচ
রসুনবাটা১ চামচ
মরিচের গুঁড়া১ চামচ
হলুদের গুঁড়া১ চামচ
ধনের গুঁড়া১ চামচ
জিরার গুঁড়া১/২ চামচ
তেলপরিমান মতো
লবনস্বাধমতো

প্রস্তুত প্রণালীঃ

ধাপ-১

PhotoEditorPro_1650033935702.jpg

আমি আলু ও পিঁয়াজ খোসা ছাড়িয়ে দুয়ে রেখেছি ও মাছগুলো কেটে দুয়ে নিয়েছি।

ধাপ-২

PhotoEditorPro_1650033449781.jpg
এখন চুলাই একটি কড়াই বসিয়ে তেল দিয়ে দিলাম।তেল গরম হয়ে আসলে কেটি রাখা আলুগুলো দিয়ে দিলাম।

ধাপ-৩

PhotoEditorPro_1650034320819.jpg
আলুগুলো ভাজা হয়ে গেলে একটি প্লেটে রেখে দিলাম।

ধাপ-৪

PhotoEditorPro_1650033485526.jpg

এখন সেই তেলে দুয়ে রাখা মাছগুলো দিয়ে দিলাম।মাছগুলো দিয়ে এপিট ওপিট করে ভেজে নিলাম।

ধাপ-৫

20220415_175419.jpg
ভাজা হয়ে গেলে একটি বাটিতে রেখে দিলাম।

ধাপ-৬

PhotoEditorPro_1650033545712.jpg
মাছগুলো ভাজা হয়ে গেলে আর একটু তেল দিয়ে পিঁয়াজ কুচি দিয়ে দিলাম।পিঁয়াজ বাদামি রঙের হয়ে গেলে আদাবাটা ও রসুনবাটা দিয়ে দিলাম।

ধাপ-৭

PhotoEditorPro_1650033627171.jpg
আদাবাটা ও রসুনবাটা দিয়ে একটু নেড়ে চেড়ে সকল মসলা দিয়ে দিলাম।

ধাপ-৮

PhotoEditorPro_1650033650569.jpg
সকল মসলা কষাণো হয়ে গেলে একটু পানি দিয়ে কষিয়ে মাছগুলো দিয়ে দিলাম।

ধাপ-৯

PhotoEditorPro_1650033685357.jpg
মাছগুলো দিয়ে নেড়েচেড়ে ভেজে রাখা আলুগুলো দিয়ে দিলাম।

ধাপ-১০

PhotoEditorPro_1650033734405.jpg
এখন সিদ্ধের জন্য পানি দিয়ে দিলাম।পানি দিয়ে বেশ কিছুক্ষণ রান্না করে নিলাম। এখন জিরার গুঁড়া দিয়ে নামিয়ে নিব। আমার রান্না শেষ।

ধাপ-১১

PhotoEditorPro_1650033773851.jpg
এখন গরম গরম পরিবেশন করব।আশাকরি রেসিপিটি সবার কাছে ভালো লাগবে। কেমন হয়েছে বন্ধুরা কমেন্টের মাধ্যমে জানাবেন।

আজ এখানে শেষ করছি।আবার দেখা হবে অন্যকোন সময় অন্যকোন লেখা নিয়ে।সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন,সুস্হ্য থাকবেন, আল্লাহ হাফেজ।

আমার পরিচয়:-

আমি পারুল।আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভৃমি। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে আমি নিজেকে ধন্যমনে করি।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

আলু দিয়ে আপনি খুবই সুন্দর ভাবে কৈ মাছ ভুনা করেছেন। দেখতে খুবই লোভনীয় লাগছে। ধাপ গুলো আপনি খুব সুন্দর বর্ণনা করেছেন।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আলু দিয়ে কৈ মাছ ভুনা রেসিপি দেখে খুব খেতে ইচ্ছে করছে।আজকেও কৈ মাছের রেসিপি খেলাম।যাই হোক আপনার রেসিপি খেতে খুব সুস্বাদু হয়েছে মনে হচ্ছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আলু দিয়ে আপনি অনেক সুস্বাদু মাছের রেসিপি তৈরি করেছেন আপু। আপনার রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু অনেক সুস্বাদু হয়েছে আপনাকে ধন্যবাদ

 2 years ago 

কৈ মাছ আমি খুব একটা পছন্দ করি না। কিন্তু আপনার রেসিপি টা দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে কৈ মাছ ভুনা রেসিপি করেছেন। এমনকি পুরো রেসিপিটি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

কৈ মাছ দেখেই মনে হচ্ছে বেশ বড় সাইজের ছিল ।আর কৈ মাছ ভাজা খেতে এতটাই ভাল লাগে যে কয়েকটি একসাথে ভাজা করা হলে আমি সেখান থেকে খেয়ে ফেলি ।আপনি দারুন করে আজকের এই রেসিপিটি তৈরি করেছেন আপু।

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

কৈ মাছ খেতে সচরাচর ভালোলাগে কিন্তু অনেক দিন খাওয়া হয়নাই। আপনি আলু দিয়ে কই মাছ রান্না করেছেন। এটি আমার কাছে বেশ ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। দারুন দক্ষতা সম্পন্ন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমার বাংলা ব্লগ মানেই সুন্দর লোভনীয় সব রেসিপির সমাহার। আলু দিয়ে কৈ মাছের রেসিপি টা দারুণ তৈরি করেছন ভাই। দেখে বেশ সুস্বাদু হয়েছে মনে হচ্ছে। অনেক সুন্দর রেসিপি। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

আলু দিয়ে কৈ মাছের ভুনা রেসিপি টা আমার খুবই ভালো লেগেছে। আপনার কৈ মাছের ভুনা রেসিপি টা র প্রতিটি ধাপ অনেক সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে রান্নার প্রতিটি ধাপ তুলে ধরেছেন। আপনার এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ

 2 years ago 

আলু দিয়ে কৈ মাছ ভুনা রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে আপু। কৈ মাছ আমার খুবই প্রিয় একটি মাছ। আলু দিয়ে কৈ মাছ রান্না করলে খেতে খুবই ভালো লাগে। আপনার তৈরি করা রেসিপি আমার কাছে ভালো লেগেছে। রেসিপি তৈরির প্রসেস দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। অনেক মজার একটি রেসিপি তৈরি করে সকলের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

আসলে অনেক সুস্বাদু হয়েছে আপনাকে ধন্যবাদ

 2 years ago 

অনেক সুন্দর করে আপনি কৈ মাছের ভুনা রেসিপি শেয়ার করেছের, কৈ মাছের ভুনা রেসিপি আমার ভালো লাগে তার থেকেও আমার কৈ মাছের ভাজি খেতে অনেক ভালো লাগে, শুভকামনা রইলো আপনার জন্য আপু।

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 59640.10
ETH 2860.45
USDT 1.00
SBD 2.26