লালশাক ভাজি রেসিপি ||১০%বেনিফিসিয়ারি shy-fox ও ৫% বেনিফিসিয়ারি abb-school

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা।

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই।আশাকরি ভালই আছেন।আলহামদুলিল্লাহ আমি ও ভাল আাছি।

প্রতিদিনের মত আজও আমি একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো লালশাক ভাজি।লালশাকে আছে অনেক ভিটামিন ও পুষ্টি।লালশাক আমার অনেক পচ্ছন্দের।আামাদের প্রতিদিন কিছুনাকিছু শাক খাওয়া উচিত।শাক দেহে পুষ্টি বৃদ্ধি করতে সাহায্য করে।আমি মাঝে মাঝেমধ্যে যেকোন শাক রান্না করে থাকি।

আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনেদের আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোষ্ট

PhotoEditorPro_1648388874131.jpg

প্রয়োজনীয় উপকরন সমুহ

PhotoEditorPro_1648090843737.jpg

উপকরণপরিমান
লালশাক৪ মোটা
কাচা মরিচকয়েকটি
পিঁয়াজ৪টি
রসুন২ টি
লবনপরিমান মত
তেলপরিমানমত

প্রস্তুত প্রণালীঃ

আমি রান্নাটা যেভাবে সম্পন্ন করেছি তা আপনাদের মাঝে শেয়ার করব।

ধাপ-১.

PhotoEditorPro_1648389894294.jpg
প্রথমে আমি শাকগুলো কেটে ভালো করে দুয়ে একটি চালনে রেখেদিয়েছি।

ধাপ-২.

PhotoEditorPro_1648390612903.jpg

এখন শাকের ভিতর লবন ও কেটে রাখা মরিচ, পিঁয়াজ দিয়ে দিলাম।

ধাপ-৩

PhotoEditorPro_1648390576933.jpg
এখন কেটে রাখা মরিচ পিঁয়াজ দিয়ে নেড়েচেড়ে ঢাকনা দিয়ে ঢেকে বেশ কিছুক্ষণ সিদ্ধ করে নিলাম। সিদ্ধ হয়ে গেলে একটি প্লেটে উঠিয়ে রাখলাম তেলে দেওয়ার জন্য।

ধাপ-৪

PhotoEditorPro_1648390508948.jpg
এখন চুলাই একটি কড়াই বসিয়ে তেল দিয়ে দিলাম।তেল গরম হয়ে আসলে কেটে রাখা রসুন দিয়ে দিলাম।

ধাপ৫

PhotoEditorPro_1648390475949.jpg
রসুন বাদামি রঙের হয়ে গেলে সিদ্ধ করে রাখা শাকগুলো দিয়ে দিলাম।শাকগুলো দিয়ে কিছুক্ষণ নেড়েচেড়ে নামিয়ে নেব।আমার রান্না শেষ। আশাকরি রেসিপিটি সবার ভালো লাগবে।বন্ধুরা কেমন হয়েছে মন্তেব্যের মাধ্যমে জানাবেন।

আজ এখানে শেষ করছি।আবার দেখা হবে আগামিতে অন্যকোন পোষ্ট নিয়ে।সবাই ভালো থাকবেন।

আমার পরিচয় :

আমি পারুল। বাংলাদেশ আমার জন্মভূমি।আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। ।আমার বাংলা ব্লগের বাংলা লেখার সুযোগ করে দিয়েছে।এই অপরুপ বাংলার বুকে জন্ম নিয়ে নিজেকে গর্বিত মনে করি।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

লাল শাক ভাজি অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। লাল শাক ভাজি বরাবরই আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে।বিশেষ করে সকালবেলা ঘুম থেকে উঠে লাল শাক ভাজি দিয়ে ভাত খেতে অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি লাল শাক ভাজি রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

ভাইয়া আসলে সকাল সকাল লালশাক দিয়ে ভাত খেতে অনেক ভালো লাগে ধন্যবাদ আপনাকে

 2 years ago 

লালশাক আমার খুব পছন্দ। আপনি খুব সুন্দর করে লাল শাক ভাজি করেছেন। লালশাক আমাদের স্বাস্থ্যের জন্য উপকারী। লালশাকে প্রচুর পরিমাণে ভিটামিন পাওয়া যায়। আপনার শাক ভাজি দেখে মনে হচ্ছে খুবই মজাদার হয়েছিল। সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে নিয়ে আসার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। লাল শাক ভাজি আমার খুবই পছন্দের। আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে লাল শাক ভাজি দিয়ে ভাত খেলে ভাতের রং লাল হয়ে যায় হাহাহা। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি ভাইয়া লাল শাক দিয়ে ভাত খেলে ভাত লাল হয়ে যায় মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আপনার লাল শাক ভাজি রেসিপি টি অনেক সুন্দর হয়েছে। অনেক ভালো লাগলো আমার কাছে। রেসিপি তৈরি ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ভাইয়া,আমি সব রকমের শাক খেতে খুবই পছন্দ করি।লালশাক একটু আলাদা ভাবে পছন্দ করি। লাল শাক ভাজি অথবা তরকারি খুবই সুস্বাদু হয়।লাল শাকে রয়েছে অনেক প্রাকৃতিক পুষ্টিগুণ যা আমাদের শরীরের জন্য খুবই উপকারী।ভাইয়া, আপনার তৈরি করা লাল শাক ভাজি রেসিপি দেখে সত্যিই আমার খুব খেতে ইচ্ছে করছে।খুবই লোভনীয় ভাবে আপনি ভাজি টি তৈরি করেছেন।ভাইয়া, লাল শাক ভাজি করার প্রতিটি ধাপ আপনি খুব সুন্দরভাবে সম্পন্ন করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago (edited)

লাল শাক ভাজি আমার ভীষণ পছন্দের একটা শাক। ছোটবেলায় এটা আমি খেতাম না। কারণ এটা রক্ত বলে মনে করতাম। তবে বড় হওয়ার পর এই ধারণা আমার ঠিক হয়ে গেছে। খুব ভালো লাগে আমার লাল শাক। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

লালশাক আমার অনেক প্রিয় আপু, অনেক সুন্দর করে লালশাক রান্না করেছেন, লালশাক দেকলেই কেন জানি খিদা খিদা ভাব লাগে, অনেক সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপু।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

লালশাকের রেসিপি দেখে আমার খুবই ভালো লেগেছে। লালশাক আমার খুবই প্রিয় একটি শাক। বাসায় প্রায় সময়ই রান্না করা হয়। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অনপক অনেক ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

আমার বাংলা ব্লগে কিছুদিন লালশাক ভাজি রেসিপি টা অনেক বেশি পাওয়া যাচ্ছে। এটা স্বাভাবিক কারণ এখন লালশাকেরই সময়। আপনি শাক ভাজির আগে সিদ্ধ করে নিয়েছেন। কিন্তু আমাদের দিকে এটা কর না। এটা একটু অন‍্যরকম মনে হয়েছে। লালশাক ভাজি রেসিপি টা দারুণ তৈরি করেছেন। ভাজিটা দেখে খেতে ইচ্ছা করছে।।।

 2 years ago 

মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

লাল শাক ভাজি আমার অনেক প্রিয়। লাল শাক ভাজি খেতে খুব পছন্দ করি ।আপনার তৈরি লাল শাক ভাজি দেখে মনে হচ্ছে এটি খেতে আরো অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আমাদের মাঝে লাল শাক ভাজির রিসিপে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

মন্তেব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 52740.91
ETH 2362.72
USDT 1.00
SBD 2.09