হঠাৎ নিউ মাকেটে ঘোরাঘুরি

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)

আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগ এর সকল ভাই ও বোনেরা কেমন আছেন? নিশ্চয় মহান সৃষ্টিকর্তার রহমতে সবাই বাড়ির সকল সদস্যকে নিয়ে ভালো আছেন সুস্থ আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে এবং আপনাদের সকলের দোয়ায় ভালো আছি, সুস্থ আছি।সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমরা আজকের পোস্ট।

20230907_171848.jpg

বরাবরের মতো আজ ও আমি আপনাদের মাঝে এসেছি নতুন একটি পোস্ট নিয়ে। আসলে মাঝে মাঝে ইচ্ছে না থাকলেও বেশ ভালোই ঘোরা যায়।তবে অনেক দিন হলো কোথাও যাওয়া হয়নি। তবে কয়েক দিন আগে আমি বাচ্চাদের নিয়ে গিয়েছিলাম একটু বেড়াতে। আসার সময় বিকেল পাঁচটা ভেজে গিয়েছিল।যখন আমি বাচ্চাদের জন্য কিছু খাবার কিনব তখন আমার মেয়ের স্কুলের এক ম্যাডাম এর সাথে দেখা হয়ে গেল। আসলে ম্যাডাম তখন জোর করে দুই মেয়েকে নিয়ে চলে গেল খাওয়ানোর জন্য। তবে বাচ্চারা কিছুই খাবে না। ম্যাডাম রাগ করাতে একটা আইসক্রিম ও দুটিকেক কিনে দিল।তখন আমরা চলে আসব তখন শুরু হলো হালকা বৃষ্টি। তাই ম্যাডাম বললো চলেন একটু মার্কেটের ভিতরে ঘুরে আসি । কিছু কেনাকাটা করব।

20230907_171848.jpg

20230907_170047.jpg

20230907_170019.jpg

তারপর আমরা চলে গেলাম নিউ মার্কেটের ভিতরে। আসলে সেই দিনের মতো মার্কেট এতো ফাঁকা আমি কখনো দেখিনি। তারপর আমরা চলে গেলাম কাপড় চোপড় এর দোকানে। আসলে আমাদের কিনার তেমন ইচ্ছে নেই। যেহেতু একটা দোকানে দাঁড়িয়ে আছি তাই ম্যাডাম একটা বিছনার চাদর পছন্দ করল। আসলে একবার কোন জিনিস ভালো লাগলে না নিতে পারলে আর ভালো লাগে না। যাইহোক অবশেষে উনি চাদরটা কিনলো।। তবে দেখতে বেশ ভালো লেগেছে। আসলে আমি শুধু উনির সাথে ঘুরেছিলা।মার্কেটে সব সময় কেনাকাটা করতে যায়। কিন্তু এভাবে কখনো ঘুরা হয় না তবে এভাবে ঘুরতে অনেক ভালো লাগে।

20230907_170010.jpg

20230907_164413.jpg

20230907_164334.jpg

.

তারপর আমরা আর একটু সামনে এগিয়ে গিয়েছিলাম। তবে মার্কেট এত ফাঁকা দেখে অনেক ভালো লাগল। আসলে কোন কিছু কিনতে গেলে পা ফেলার জায়গা থাকে না। তবে আজ কিনার কোন উদ্দেশ্য ছিল না তারপর ফাঁকা পেয়ে মনে হচ্ছে এখন যদি কিছু কিনতে পারতাম। যাইহোক কিনতে গেলে কিন্তু কখনো ঘোরা হয় না। আমি না কিনতে চায়লে কি বাচ্চারা তো কিছু না কিছু কিনবে। তারপর এক দোকানে গিয়ে মেয়ের জন্য একটা খেলনা নিলাম। আসলে ঘোরার সময় এভাবে সব কিছু অনুভব করা যায় । সত্যি মানুষ বলে ঘুরলে বেশ অভিজ্ঞতা হয়।তবে আমার কাছে অনেক ভালো লেগেছিল। তবে বাচ্চাদের জন্য একটু খারাপ লাগলো। হেঁটে গেলে যা দেখে তাই কিনতে চায়।

20230907_164159_HDR.jpg

20230907_164146.jpg

20230907_164055.jpg

তারপর বৃষ্টি কমে আসলে আমরা চলে আসলাম মার্কেটের সামনে। তারপর ম্যাডাম রিক্সা করে চলে গেলেন। তবে যাবার আগে বাচ্চাদের আবারো কিছু কিনে দিলেন। আসলে আমার মেয়ে আবার কারো জিনিস নিতে চায় না। কোন রকম নিল। তারপর ম্যাডাম যাবার পরে আমাকে বললো কিছু কিনে দেবার জন্য। তারপর আমরা টুকিটাকি কিছু কিনে নিয়ে আসলাম। সত্যি এভাবে মাঝে মাঝে ঘুরতে পারলে অনেক ভালো লাগবে। আসলে কোন কাজে যাওয়া আর ঘোরাঘুরি করতে যাওয়া এক কথা নয়। ঘোরাঘুরি করার মজাটাই অন্য রকম। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।
প্রয়োজনীয়তথ্য
ফটোগ্রাফার@parul19
ডিভাইসLGK30
লোকেসনফরিদ পুর

আজ এখানেই বিদায় নিচ্ছি। আবার দেখা হবে অন্য কোন ব্লগে অন্য কোন লেখা নিয়ে। সেই পর্যন্ত সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkKeUxjpvDicJC19Ww3PsohAvFMrugrSu1pSg638699Yh7Ad6pYix9LvdLXvARH2hxGmJfzFWD97xUzBMCRy1Fz5WLidW545LKQ.png

আমি পারুল। আমার ইউজার নেম@parul19। আমার মাতৃভাষা বাংলা। বাংলাদেশ আমার জন্মভূমি।আমি ফরিদ পুর জেলায় বসবাস করি।আমার দুটি মেয়ে আছে। আমি বাংলাই লিখতে ও পড়তে ভালোবাসি। আমি নতুন নতুন রেসিপি তৈরি করতে ও ঘুরতে পছন্দ করি।এই অপরুপ বাংলার বুকে জন্মনিয়ে নিজেকে ধন্যমনে করি।ধন্যবাদ বাংলা ব্লগে এই বাংলা সুযোগ করে দেওয়ার জন্য।

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

কেনার ইচ্ছা না নিয়ে মার্কেটে গেলেই সেদিনই কেনা বেশি হয়। আর যেদিন কেনার প্রিপারেশন নিয়ে যাওয়া হয় সেদিন খুব একটা কেনাকাটা হয় না। বাচ্চাদেরকে সাথে করে নিয়ে গেলে তাদের জন্য কিছু না কিছু তো কিনতেই হয়। বেশ ভালোই ঘোরাফেরা করেছেন মার্কেটে। দেখে ভালো লাগলো।

 11 months ago 

আপনি ঠিক বলেছেন ইচ্ছে না থাকলে বেশি কেনাকাটা করতে হয়।আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগল। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

ম্যাডামের এমন আচরণ আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে ম্যাডামের এই আচরণটা আমার ছোটবেলার একটা স্মৃতি মনে করে দিয়েছে ঠিক এরকম ভাবেই একটা ম্যাডাম আমাকে অনেক বেশি ভালবাসত এবং আদর করত। যাইহোক বৃষ্টির কারণে নিউমার্কেটের মধ্যে গিয়ে খুবই সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করেছেন যদিও নিউমার্কেট বরাবরই অনেক বেশি যানজট পূর্ণ থাকে। অবশেষে ম্যাডামের সঙ্গে নিউমার্কেটের কিছু কাপড়ের দোকানে ঘুরাঘুরি করেছেন শেষমেষ সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করে বাসায় গিয়েছেন জেনে ভালো লাগলো। আপনার মুহূর্তটা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আসলে ভাইয়া মানুষের ব্যবহারে সব কিছু, মার্কেটে সব সময় ভির থাকে। তবে সেদিন অনেক কম ছিল। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আপনি তো দেখছি হঠাৎ করে নিউ মার্কেটে খুব সুন্দর ঘোরাঘুরি করলেন। মাঝে মধ্যে মার্কেটে হঠাৎ করে কোন কিছুর জন্য যাওয়া হয়। তাছাড়া এরকম ফাঁকা জায়গা দেখলে আমার খুবই ভালো লাগে। কারণ অনেক লোক জনের ভিতরে আমার কেনাকাটা করতে একদম ভালো লাগে না। সাথে তো মেয়ের স্কুলের ম্যাডামকে পেলেন। ম্যাডামকে পেয়ে তো সময়টা আরো ভালো গেল। খুব সুন্দর একটি মুহূর্ত শেয়ার করলেন অনেক ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

সত্যি আপু ম্যাডামকে পেয়ে অরো অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপু পোস্টটি পড়ে মন্তব্য করার জন্য।

 11 months ago 

আমিও কিছুদিন আগে নিউমার্কেটে গিয়েছিলাম। সেদিন প্রচুর ভিড় ছিল। নিউমার্কেটে আপনার ঘুরাঘুরি দেখে খুব ভালো লাগলো। বাচ্চাদের নিয়ে গেলে তো বাচ্চাদের কিছু কিনে দিতেই হয়। হঠাৎ নিউমার্কেটে ঘুরাঘুরি সুন্দর মুহূর্তটা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 11 months ago (edited)

মাঝে মাঝে এমনটা হয়ে যায় যে ইচ্ছা না থাকলেও অনেক বেশি ঘুরাঘুরি করা লাগে। যেমনটা আপনাদের সাথে হয়েছিল। বৃষ্টির কারণে আপনারা ম্যাডামের সাথে মার্কেটে চলে গেলেন আর সেখান থেকে জিনিসপত্র কেনা শুরু করে দিলেন। এমন ধরনের ব্যাপার আমার সাথে অনেকবার ঘটেছে।

 11 months ago 

জি ভাইয়া এমন ঘটনা অনেক ঘটে। পোস্টটি পড়ে মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45