ম্যাক্রোফোটোগ্রাফি - একটি মৌমাছি এবং একটি wasp মধ্যে পার্থক্য

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20210601_043729.jpg

যদিও আমি wasps দ্বারা stung হতে ভয় ছিল, কিন্তু আমি সর্বাধিক ছবি এবং ফলাফল পেতে সাহস।

আজ আমি যে বাগটি পেয়েছি তা আমার বাড়ির পিছনে।

আমি ছবিটি তুললাম কারণ আমি আকৃতি এবং রঙ দ্বারা মুগ্ধ হয়েছি যা আমার কাছে খুব অনন্য এবং আকর্ষণীয়।

আমি আসলে পোকা বা মাকড়সার মতো পোকামাকড়ের ছবি তুলতে পছন্দ করি। এবং অন্যান্য ধরণের পোকামাকড়।

আমি মনে করি পশুর জগতও জীবনের অন্যতম দুর্দান্ত এবং আকর্ষণীয়।

এবং এমনকি মানব জগতের বাইরেও, আমি ভেবেছিলাম।

IMG_20210601_043527.jpg

Wasps অনেক উপজাতি বা গোষ্ঠী নেই, তাই আমরা প্রায়ই বারো wasps বেশী সম্মুখীন।

ভাস্প এবং মৌমাছি সবসময় দলবদ্ধভাবে বাস করে না।

ভাস্প এবং মৌমাছি একে অপরের প্রতি বৈরী বলা যেতে পারে।



ওয়াস্প বাসাগুলি কেবল কাঠের ফাইবার দিয়ে তৈরি হয় যা চিবানো হয় এবং ভাসুর লালা দিয়ে মিশ্রিত করা হয় এবং তারপর গল্ফ বলের মতো আকার দেওয়া হয়।

যদিও প্রথমে ভেস্পের বাসা ছিল গল্ফ বলের মতো বড়।

কিন্তু সময়ের সাথে সাথে ভেস্পের বাসা একটি ফুটবল বলের আকারে বৃদ্ধি পাবে।

IMG_20210601_043512.jpg

ভাস্প আসলে আরো আক্রমণাত্মক এবং শান্ত এবং শিথিল হলে রাগ উস্কে দেয়।

ক্ষুদ্রতম প্রাণী থেকে আক্রমন করলে, মাকড় তাৎক্ষণিকভাবে আক্রমণ করতে পারে এবং তার প্রতিপক্ষকে দংশন করতে পারে।

যখন ভাস্পরা হুমকির সম্মুখীন হয়, তখন ভাস্করা তত্ক্ষণাত ঝাঁকে আসার জন্য সংকেত দেবে এবং তারপর একসাথে আক্রমণ করবে, যতক্ষণ না তারা যুদ্ধে জিতবে।

ভেষজ কাঠ বা মাটির বাসা তৈরি করে এবং লালা মিশ্রিত পাতা চিবিয়ে খায়।

একটি ভেষজ বাসার আকৃতি যখন দেখা যায় তখন গাছের মধ্যে আটকে থাকা কাগজের অনুরূপ।

কিন্তু যখন মৌমাছিরা তাদের মৌমাছি তৈরি করে এক ধরনের মোম উৎপাদক থেকে যা নিজেরা উল্লম্বভাবে তৈরি করা হয়।

মৌমাছির খুব বড় সংখ্যক গোষ্ঠী বা পরিবার থাকে, যখন ভাস্পরা সবসময় দলে থাকে না এবং অনেক ভাস্পরাও ছোট বাসা বানিয়ে একা থাকতে পছন্দ করে।

এবং মৌমাছি এবং ভেস্পের মধ্যে পার্থক্য হল, মৌমাছি মধু তৈরি করতে পারে, কিন্তু ভাস্পরা মধু তৈরি করতে পারে না।

যদিও ভাস্পরা মাঝে মাঝে অমৃত পান করে, ভাস্পরা এটিকে মধুতে পরিণত করতে পারে না।

কারণ অমৃত গ্রহণের পর ভেষজটি কেবল অন্য তরুণ ভাস্করদের দেওয়া হয়, যা মূল শক্তির উৎস হিসাবে বেঁচে থাকতে পারে এবং এরকম।

IMG_20210601_043718.jpg

হলুদ এবং কালো রঙের সংমিশ্রণ এবং হুল ফোটানোর ক্ষমতার সাথে তাদের মিল রয়েছে, আমরা হয়তো ভাবতে পারি যে মশা এবং মৌমাছি একই প্রাণী। কিন্তু দেখা যাচ্ছে যে অনেকেই ভাস্প এবং মৌমাছির মধ্যে পার্থক্য করতে ভুল বা ভুল হতে পছন্দ করে।

প্রকৃতপক্ষে wasps এবং মৌমাছি বিভিন্ন প্রাণী যদিও সামান্য অনুরূপ।

মৌমাছির প্রচুর চুল থাকে, কিন্তু ভাস্পরা মৌমাছির মতো মোটা হয় না।

ভাস্প এবং মৌমাছির শারীরিক গঠন আলাদা তাই তাদের খাবার।

মৌমাছি এবং ভেস্পের বিভিন্ন দৈহিক আকৃতি আছে, মৌমাছি এবং ভেস্পের পার্থক্য আছে, ভাস্করদের একটি পাতলা শরীর আছে যখন মৌমাছির একটি পূর্ণাঙ্গ শরীরের আকৃতি আছে বা মোটা বলা যেতে পারে।

IMG_20210601_043741.jpg

এবং ভাস্প এবং মৌমাছির মধ্যে পার্থক্য তাদের পশমের মধ্যে, ভুঁড়ির মাত্র কয়েকটি চুল থাকে এবং তাদের দেহের পৃষ্ঠে এটি মসৃণ দেখায়, তবে মৌমাছিগুলি ভেষজ থেকে অনেক আলাদা।

মৌমাছির দেহের পৃষ্ঠে খুব ঘন চুল থাকে।

এবং তাই, পালকের পার্থক্যের পাশাপাশি, মৌমাছির পিছনের পায়েও পার্থক্য রয়েছে, একটি পরাগের ঝুড়ি রয়েছে, যখন ভেষদের পরাগের ঝুড়ি নেই।

IMG_20210601_043752.jpg

[অবস্থান ছবি]https://w3w.co/mawar.membalut.diukurkan

ছবি তোলারেডমি নোট 8
বিভাগম্যাক্রোফোটোগ্রাফি
অবস্থানNorth Aceh - Indonesia
অ্যাপ এডিটর-
ফটোগ্রাফার@partner-macro

এটাই আমি আপনাকে ভাস্প এবং মৌমাছির জীবন সম্পর্কে বলতে পারি। আশাকরি তোমরা সকলেই এটা পছন্দ করবে।

আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা @পার্টনার-ম্যাক্রো আমি আশা করি আপনারা সবাই ভাল আছেন এবং আপনার সকল কাজে সবসময় সফল।

Sort:  
 3 years ago 

Did you make this post in Bangla language with the help of Google translate?

 3 years ago 

Yes. I'm using google translate . And sometimes what I write is not what I want it to be.

If There is an error in my language. I apologize to all of you.

Warm greetings from me to all

 3 years ago 

Yes. It is easily identifiable by a native Bangla speaker. There are some discrepancies!

It's okay.

 3 years ago 

Thank you very much my friend. Greetings to all.

 3 years ago 

আমি কখনো একটি মৌমাছি কে এরকম ভাবে দেখি নাই। খুব ভালো মাক্রোফটৌগ্রাফি। আপনার ফটোগ্রাফি গুলো দেখার সময় মনে হচ্ছিল আমি যেন ন‍্যাশনাল জিওগ্রাফি চ‍্যানেলে এটা দেখছি।

 3 years ago 

আমার বন্ধু আপনাকে অনেক ধন্যবাদ। আপনি আপনার সেরা বন্ধুকেও দিন।

সাফল্য সবসময় আপনার জন্য

 3 years ago 

🙂🙂

 3 years ago 

সুন্দর তুলেছেন মৌমাছির ছবি গুলো এবং ভালো ব্যাখ্যা দিয়েছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ বন্ধু. তোমাকে দেখে ভালো লাগলো বন্ধু। সবসময় সাথী সাফল্য

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 64188.14
ETH 2766.12
USDT 1.00
SBD 2.66