কৃষকদের পরিশ্রমী হতে হবে | Benificiary ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20220206_014014.jpg

সবাই কেমন আছেন বন্ধুরা এবং আপনাদের সকলের জন্য শুভকামনা, তাই এই উপলক্ষে আমি ফটোগ্রাফি বা ম্যাক্রোফটোগ্রাফি দেব না, তবে এখানে আমি আপনাদের বলব যে আমাদের ধানের ক্ষেত এখানে কেমন আছে এবং সম্ভবত এটি সেখানের মতোই, আমি এখানে আছি। আবার ধানের ক্ষেতের রেক মাটিতে একটি লাইন তৈরি করে যাতে কৃষকরা তাদের ধান রোপণ করার সময় সহজ করে তোলে এবং এমন কিছু আছে যারা রোপণ লাইন হিসাবে দড়ি ব্যবহার করে এটিকে আরও সুন্দর দেখায়।

যে জমিটি রোপণের জন্য প্রস্তুত তা এখন ধান রোপণের জন্য খামারের মহিলাদের কাছে নেমে গেছে, এখানে মহিলা এবং পুরুষরাও ধান লাগান, এমন কিছু জায়গা থাকতে পারে যেখানে কেবল পুরুষরা ধান চাষ করে বা তার বিপরীতে, তবে আমাদের শহরে এটি আলাদা হতে পারে। .

দুপুরের খাবার খেয়ে কিছুক্ষণ বিশ্রাম নেওয়ার পর এখন রোপণ শুরু করার সময়, লম্বা ঘাস পরিষ্কার ক্ষেত ধানের চারাগুলোকে ভালোভাবে বেড়ে উঠবে। দুই সপ্তাহের বয়সী ধানের বীজ এখন রোপণ প্রক্রিয়ার জন্য একটি জমিতে সংগ্রহ করা হয়। এখানে আগে থেকেই প্রস্তুতি নিয়ে আটজন তাৎক্ষণিকভাবে ধান ক্ষেতে নেমে পড়েন। আরো মানুষ সম্ভবত শীঘ্রই শেষ হবে.

IMG_20220206_014006.jpg

PSX_20220205_223703.jpg

ভদ্রমহিলা ও ভদ্রলোকেরা মাঠের অর্ধেক কাজ শেষ করার পর এখন তারা কিছুক্ষণ বিশ্রাম নেন, তৃষ্ণা নিবারণের জন্য পানি নেন এবং পরিবেশ যাতে বিরক্তিকর না হয় সেজন্য হাসি আনেন, বিশ্রাম নেওয়ার পর তারা আবার উঠে কাজ চালিয়ে যান যাতে প্রক্রিয়াটি চলতে থাকে। রোপণ দ্রুত সম্পন্ন হয়, এখন মায়েরা এটি করতে আরও উত্সাহী।

IMG_20220206_013946.jpg

সবকিছু শেষ হওয়ার পর, এখন কৃষকরা ক্লান্ত হয়ে নিজেকে শান্ত করার জন্য আবার বিশ্রাম নিচ্ছে, বিশ্রাম এবং পান করার পরে তারা সবাই বাড়ি ফিরে গেছে, বাড়ি যাওয়ার আগে তারা প্রথমে ধানক্ষেতের ধারে একটি নদীতে তাদের লাশ দেয়।

IMG_20220206_013939.jpg

এই সময় আমি এইটুকুই দিতে পারি এবং আমি আশা করি যে আমি এবার যা দিচ্ছি তাতে আপনারা সবাই খুশি হবেন, ইদানীং আমি মাঠে ব্যস্ত ছিলাম বলে আপনাদের সবার সাথে ম্যাক্রোফটোগ্রাফি শেয়ার করার সময় পাইনি।

IMG_20220206_013930.jpg

ছবি তোলাRedmi 9C
বিভাগডায়েরি খেলা
অবস্থানNorth Aceh - Indonesia
অ্যাপ এডিটরMy-Galery
[অবস্থান](

)
|ফটোগ্রাফার|@partner-macro|

Community Page|

IMG-20210904-WA0002.jpg

Discord Group

Sort:  
 3 years ago 

ভাইয়া আপনি কৃষক এর মাঠে ফসল ফলার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। শুভকামনা রইল ভাইয়া আপনার জন্য।

 3 years ago 

আমার ভাই আপনাকে অনেক ধন্যবাদ

আপনি ঠিকই বলেছেন কৃষকদের পরিশ্রমী হতে হবে। কৃষকদের কৃষি কাজের সময় অনেকগুলো ফটোগ্রাফি শেয়ার করেছেন আমাদের মাঝে খুবই সুন্দর আলোচনা করেছেন ফটোগ্রাফি সম্পর্কে আপনার ম্যাক্রো পোস্টগুলো আমার কাছে খুবই সুন্দর লাগে সম্পর্কে খুব সুন্দর বর্ণনা দিয়েছেন আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই, আপনাদের সবার সাথে দেখা হয়ে ভালো লাগলো।

 3 years ago 

  • আপনার ফটোগ্রাফি গুলো খুব অসাধারণ লেগেছে আমার কাছে। আপনি যে খুব ভালো ফটোগ্রাফার তাতে কোন সন্দেহ নেই। খুব অসাধারণ ভাবে আপনি ছবিগুলো তুলেছেন। আপনি খুব যত্ন করে ছবি তুলে নেন তা আপনার পোস্ট দেখেই বুঝা যায়। আপনার অতীতের ফটোগ্রাফি গুলো খুব দুর্দান্ত হয়ে থাকে। শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 

আমার ভাই আপনাকে অনেক ধন্যবাদ এবং আশা করি আমি এভাবে কাজ চালিয়ে যেতে পারব এবং আমার সেরাটা দিতে পারব।

 3 years ago 

কৃষকদের কর্মট কিছু মুহূর্তের ফটোগ্রাফি করে আপনি চমৎকার একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার পোস্টের কথাগুলো পড়ে সত্যি অনেক ভাল লাগল আমাদের দেশের কৃষক গুলো ঠিক এই ভাবেই প্রতিনিয়তই খেটে যায় ।কৃষকের বিশ্রাম নেয়ার মুহূর্তটি দেখে সত্যি আমার অনেক ভাল লাগছিল আপনি খুব চমৎকারভাবে পোস্টটি সাজিয়ে-গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।‌ আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

মাঝে মাঝে আমি সত্যিই আপনাদের সবাইকে অন্য কিছু দিতে চাই এবং আমাদের দেশে যা আছে। এটা কি আপনার জায়গায় একই রকম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57673.98
ETH 2343.83
USDT 1.00
SBD 2.37