ম্যাক্রো ফটোগ্রাফি || চলুন দেখে নেওয়া যাক বনে বসবাসকারী সুন্দর ফুল মাছির অনন্যতা

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211104_165218.jpg

এইবার আমি আপনাদের দেখাবো দুই ধরনের ফুলের মাছি যেগুলো বনে বাস করে, যেগুলো সাধারণ মাছির ধরন থেকে আলাদা, প্রকৃতিতে এমন অনেক প্রজাতির মাছি আছে যেগুলো হয়তো আমরা কখনো দেখিনি, আর এবার। আমার শুধু দুই ধরনের ফুলের মাছি আমি তোমাকে দেখাতে চাই।

এবং প্রথমটি হল ফুলের মাছি যার শরীর ঘরের মাছি বা আবর্জনা উড়তে পারে তার চেয়ে কিছুটা লম্বা, আমি ভাবতাম যে এটি একটি মাছি নয় বরং একটি ওয়াপ বা মৌমাছি টাইপ, এবং এখন আমি বুঝতে পারছি যে এটি কি নয়। আমি ভেবেছিলাম এটা ছিল. আর এটি একটি মাছি প্রজাতির পোকা।

আমি এখানে এই ফ্লাইটির ছবি তুলতে Redmi 9C স্মার্টফোন ব্যবহার করছি এবং এছাড়াও একটি ম্যাক্রো লেন্স যোগ করার সাথে অবশ্যই, যদি আমরা একটি ম্যাক্রো লেন্স ব্যবহার করে শুটিং করি, আমরা যে বস্তুটি করতে চাই সে সম্পর্কে আমরা আরও ঘনিষ্ঠভাবে এবং আরও বিশদে দেখতে পাব। আলোকচিত্র.

IMG_20211104_165243_1.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words


IMG_20211104_165203.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

এই ফুলের মাছি অবশ্যই অন্যান্য ধরণের মাছি থেকে খুব আলাদা যারা সবসময় ময়লা, ক্যারিয়ান বা খাবারের স্ক্র্যাপ খায়। এই ফুলের মাছি সবসময় বাগানে বা বনের ফুলের চারপাশে উড়ে এবং তাদের খাদ্যও রস বা ফুলের অমৃত। এই মাছিটির শরীর লম্বা এবং পাও লম্বা, এই মাছিটির মাথাও ছোট তাই এই মাছিটি বনের মশা বা মৌমাছির মতো।

IMG_20211104_165208.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

উপরের মাছি সম্পর্কে আলোচনার জন্য এখানে যথেষ্ট এবং আসুন নীচের অন্যান্য ধরণের বনের মাছিগুলি দেখুন। যেখানে এই মাছিটিও বনে বাস করে এবং বনের পাতা ও ফুলে বাস করে, সেখানে এর জীবন আমরা উপরে আলোচনা করা মাছির জীবনের মতোই। কিন্তু শুধুমাত্র ফর্ম বিদ্যমান।

IMG_20211125_222955.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

এই মাছিগুলির ছবি তোলার সময় আমি খুব অভিভূত হয়েছিলাম কারণ তারা সবসময় আমাকে এড়িয়ে যেত আমি তাদের কাছে গিয়েছিলাম, তাই আমি এই ধরণের মাছির মাত্র কয়েকটি ছবি পেয়েছি, আমরা দেখতে পাচ্ছি যে এই মাছিটির একটি ছোট শরীর এবং একটি বৃত্তাকার দেহ রয়েছে, যখন ছবি উপরের মাছিটির শরীর এবং পা লম্বা হয়।

এই মাছিটির স্বতন্ত্রতা হল এর ডানা অন্যান্য মাছি থেকে অনেকটাই আলাদা, এই মাছির ডানা আরও চওড়া এবং ডানাতে কালো এবং সাদা নামে দুটি রঙের মোটিফ রয়েছে। এবং এই মাছি থেকে আরও একটি জিনিস যা সুন্দর দেখায় তা হল চোখ যা খুব সবুজ এবং সুন্দর। আমার ম্যাক্রো ফটোগ্রাফি সম্পর্কে আমি আজ রাতে এইটুকুই দিতে পারি এবং আমি আশা করি আপনারা সকলেই আমি যা দিচ্ছি তাতে আনন্দ পেয়েছেন, যদি আমার পোস্টে কোনো ত্রুটি থাকে তবে আমি ক্ষমাপ্রার্থী কারণ আমি এখানে গুগল অনুবাদ ব্যবহার করি। আমার পক্ষ থেকে উষ্ণ শুভেচ্ছা @partner-macro এবং সুখী থাকুন ☺✨☺✨

IMG_20211125_222940.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

ছবি তোলাRedmi 9C+Macro
ম্যাক্রো লেন্সের ধরনApexel 37 মিমি
বিভাগম্যাক্রো ফটোগ্রাফি
অবস্থানNorth Aceh - Indonesia
অ্যাপ এডিটরMy-Galery
অবস্থান
ফটোগ্রাফার@partner-macro

Community Page|

IMG-20210904-WA0002.jpg

Discord Group

Sort:  
 3 years ago 

সাধারণ মাছির ধরন থেকে আলাদা, প্রকৃতিতে এমন অনেক প্রজাতির মাছি আছে যেগুলো হয়তো আমরা কখনো দেখিনি, আর এবার। আমার শুধু দুই ধরনের ফুলের মাছি আমি তোমাকে দেখাতে চাই।

🤳হ্যাঁ আমারও তাই মনে হলো সাধারণ মাঁছির থেকে আলাদা লাগল আর আপনি বেশি দারুন ফটোগ্রাফী করেন এবং অনেক মৌঁমাছি ও পোকা আমাদের মাঝে তুলে ধরেন। বেশ ভালো লাগে এবং আপনার প্রশংসা করতেই হয় দারুন লেগেছে ফটোগ্রাফি গুলো আমার এবং এর বর্ণনা দিয়েছেন খুব সুন্দর ভাবে।

 3 years ago 

আপনার মন্তব্যের জন্য বন্ধুদের অনেক ধন্যবাদ যা আমাকে পোকামাকড়ের ফটোগ্রাফার হিসাবে আমার শখটি করতে আরও উত্তেজিত করেছে এবং আমি এখানে খুব খুশি, কারণ আমি যে ফলাফল পেয়েছি এবং আমি এখানে দিয়েছি তা সত্যিই আপনি পছন্দ করেছেন। অনেক ধন্যবাদ বন্ধুরা এবং আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা।😊😊

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে।পনি খুবই সুন্দর ভাবে ফটোগ্রাফি করেছেন। প্রকৃত ফটোগ্রাফারের মতো আপনার ফটোগ্রাফিগুলো হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আমার বন্ধু একটি হাসির সাথে এটি উপভোগ করতে সক্ষম হয়েছে এবং আমি আশা করি বন্ধু সেখানে আপনি সর্বদা ভাল আছেন।😊😊

 3 years ago 

পোকাগুলোর খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই। প্রতিটি ছবি খুব সুন্দর হয়েছে। আপনার আলোকচিত্রে পোকাগুলো খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

আমিও খুব কৃতজ্ঞ যে আপনি আনন্দের সাথে এটি উপভোগ করতে পারেন এবং আমার পক্ষ থেকে সবাইকে আন্তরিক শুভেচ্ছা।😊😊

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66028.29
ETH 2694.36
USDT 1.00
SBD 2.89