ম্যাক্রো ফটোগ্রাফি || আর্মি বিটল প্রজাতি

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211130_133927.jpg

একটি ম্যাক্রো লেন্স বহন করে আমি বনের মধ্যে ছোট পোকামাকড় খুঁজতে লাগলাম, আমি জঙ্গলে পোকামাকড় খোঁজার দিকে মনোনিবেশ করতে থাকলাম, তখন একটি ছোট হলুদ পোকা আমার সামনে উড়ে এল, আমি এটি অনুসরণ করার সময় পোকাটির গতিবিধি পর্যবেক্ষণ করতে থাকলাম। আজ একটু মেঘলা, কিন্তু আমি এখনও আমার আজকের জন্য মডেল করার জন্য কিছু বাগ খুঁজছি।

যেমনটি আমরা দেখতে পাচ্ছি যে এই লেডিবাগটির শরীর অন্যান্য ধরণের বিটলের চেয়ে ছোট এবং লম্বা। এই বিটলটিও ফায়ারফ্লাইসের সাথে খুব মিল, ফায়ারফ্লাইসেরও একটি শরীর আছে যা এই পোকাটির সাথে খুব মিল, কিন্তু ফায়ারফ্লাইসের পোকাদের মতো লম্বা অ্যান্টেনা নেই।

এই পোকাটির গায়ের রং হলুদ, এবং এই বিটলের আরও বেশ কিছু প্রজাতি থাকতে পারে যেগুলোর রঙ এবং আকৃতি আলাদা। প্রতিটি পোকামাকড়ের অবশ্যই বেশ কয়েকটি ভিন্ন এবং অনন্য প্রজাতি থাকতে হবে।

IMG_20211130_133915_1.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

পোকামাকড়ের ছবি তোলার সময় আমি পোকার মাথায় বেশি ফোকাস করি, কারণ আমি পোকার মাথায় বেশি আগ্রহী এবং এর স্বতন্ত্রতা সামনে দেখা যায়। পোকামাকড়ের মাথায় চকচকে চোখ এবং দৃশ্যমান মুখ এবং পোকামাকড়ের দাঁত রয়েছে, পোকামাকড়েরও মাথায় লম্বা অ্যান্টেনা থাকে।

এই ধরনের ছোট পোকামাকড়ের ছবি তোলার জন্য যথেষ্ট ধৈর্যের প্রয়োজন, এবং একটি স্থিতিশীল ফোকাসও থাকতে হবে, কারণ বাতাস ম্যাক্রো ফটোগ্রাফির অন্যতম বাধা, আমাদের অবশ্যই প্রথমে বাতাস এড়িয়ে চলতে হবে এবং পোকামাকড়ের উপর ফোকাস চালিয়ে যেতে হবে, ধীরে ধীরে আপনার ম্যাক্রো লেন্সকে নির্দেশ করতে হবে। আপনি যে বস্তুটি পেতে চান সেটিতে, এবং ক্যামেরাটি স্থির রাখার সময় ক্যামেরাটিকে স্থির রাখুন। আপনার ক্যামেরা কাঁপলে আপনি যে ছবিটি পাবেন তা ঝাপসা হয়ে যাবে।

ম্যাক্রো ফটোগ্রাফি করার ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল ধৈর্য্য, ফোকাস এবং আপনি যে ক্যামেরাটি ধরে আছেন তা কাঁপছে না। এখানে আমি পছন্দ করি না এবং লোকেদের পোকামাকড় এবং অন্যান্য প্রাণীদের আঘাত করে শুধুমাত্র একটি ভাল ছবি পেতে অনুমতি দিই না। পোকামাকড় এবং অন্যান্য প্রাণীরাও আমাদের মতো জীবন্ত প্রাণী, শুধুমাত্র একটি ভাল ছবি পাওয়ার জন্য নিরীহ পোকামাকড়কে আঘাত করা মানুষের পক্ষে খুব পাপ।
এই উপলক্ষে আমি এইটুকুই দিতে পারি এবং আমার সকল বন্ধুদের আমার পক্ষ থেকে উষ্ণ শুভেচ্ছা।

IMG_20211130_134055_1.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

IMG_20211130_134205_1.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

IMG_20211130_134252_1.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

IMG_20211130_134354_1.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

IMG_20211130_134440_1.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

IMG_20211130_134433_1.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

ছবি তোলাRedmi 9C+Macro
ম্যাক্রো লেন্সের ধরনApexel 37 মিমি
বিভাগম্যাক্রো ফটোগ্রাফি
অবস্থানNorth Aceh - Indonesia
অ্যাপ এডিটরMy-Galery
অবস্থান
ফটোগ্রাফার@partner-macro

Community Page|

IMG-20210904-WA0002.jpg

Discord Group

Sort:  
 3 years ago (edited)

অনেক সুন্দর হয়েছে ফটোগ্রাফি টা। আমার কাছে খুব ভালো হয়েছে। আসলে কাছ থেকে পোকামাকড়ের ছবি না দেখলে বোঝা যায় না যে তার মাঝে কতোটা কীট-পতঙ্গ রয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আমি খুব খুশি কারণ ম্যাক্রো ফটোগ্রাফির মাধ্যমে আমরা আমাদের প্রকৃতিতে বিদ্যমান কিছু অনন্যতা করতে পারি, আপনাকে অনেক ধন্যবাদ বন্ধু 😊😊

 3 years ago 

হ্যাঁ আপনি ঠিক কথা বলেছেন পোকামাকড়ের ছবি তোলার জন্য যথেষ্ট ধৈর্যের প্রয়োজন কারণ এরা বাতাসে নড়ে বেড়ায় এবং বাতাস ম্যাক্রোফটোগ্রাফি অন্যতম বাধা।। আপনি দারুন ফটোগ্রাফি করেছেন। সুন্দরভাবে তুলে ধরেছেন আমাদের মাঝে আর আর্মি বিরল প্রজাতির একটি পোকা

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আমার বন্ধু এবং আপনার দিনটি সুন্দর কাটুক আমার বন্ধু, সেখানে যারা আছেন তাদের সবাইকে আমার পক্ষ থেকে উষ্ণ শুভেচ্ছা

 3 years ago 

পোকামাকড়ের এন্টেনার জন্যই পোকা মাকড়ের দেখতে একটু বেশিই কিউট লাগে। 😊

আপনার ফটোগ্রাফি গুলো জাস্ট অসাধারণ হয়েছে। দেখতে খুবই সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে আমরা মাচাতে সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য

 3 years ago 

প্রকৃতপক্ষে এই ধরনের পোকা আমাদের এলাকায় খুব বেশি, কিন্তু আমরা এটি খুব কমই ঘনিষ্ঠভাবে দেখি, আপনাকে অনেক ধন্যবাদ বন্ধুরা।

 3 years ago 

বরাবরই আপনি খুব সুন্দর মাইক্রো ফটোগ্রাফি করে থাকেন ।তেমনি আপনার আজকের মাইক্রো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আপনি পোকাটি খুব সুন্দর করে ফটোগ্রাফির মাধ্যমে আরো সুন্দর বর্ণনা দিয়েছেন। আমার কাছে বেশ ভাল লেগেছে ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা থাকলো

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ বন্ধুরা এবং আমি খুব খুশি যদি আপনারা সবাই ম্যাক্রো ফটোগ্রাফি পছন্দ করেন যা আমি শেয়ার করি, বন্ধুরা সবসময় আপনার সাথে সুখী হোক।

আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করে থাকেন। আপনার প্রতিটি ফটো সত্যিই অসাধারণ ছিল। আপনার ফটোগ্রাফির প্রশংসা করতেই হয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি করার জন্য।

 3 years ago 

আসার জন্য এবং আনন্দের সাথে এটি উপভোগ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ, আমি আশা করি আপনি সর্বদা সুখে থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65970.26
ETH 2696.32
USDT 1.00
SBD 2.88