ম্যাক্রো ফটোগ্রাফি - মাইসেনা অ্যাসিকুলা মাশরুম || Benificiary ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

সবাই কেমন আছেন,
এখানে আমরা একটি কমলা মূর্তি সহ একটি ছোট মাশরুম দেখতে পাব। এই ছোট মাশরুমটিকে প্রায়শই মাইসেনা অ্যাসিকুলা মাশরুম বলা হয়, এই ছোট মাশরুমটি কমলা রঙের টুপি মাশরুমগুলির মধ্যে একটি হিসাবে খুব পরিচিত, এই ছত্রাকটি মৃত কাঠের ডালে এবং বনের মেঝেতে অন্যান্য কাঠের চিপেও জন্মে, আমরা এই ছত্রাক খুঁজে পেতে পারি। একটি গাছের নীচে যার অনেকগুলি শাখা রয়েছে, কারণ এই ছত্রাকটি বনের মেঝেতে এই শাখাগুলিতে বৃদ্ধি পাবে, আমরা এটি নদী এবং অন্যান্য ভেজা জায়গায়ও খুঁজে পেতে পারি। তাদের ছোট আকৃতির লাল-কমলা ক্যাপ রয়েছে, তাদের হলুদ এবং সরু ডালপালা রয়েছে, আমরা এখানে দেখতে পাচ্ছি যে এই মাশরুমগুলির সাদা প্রান্তের সাথে ফ্যাকাশে হলুদ ফুলকা রয়েছে। এবং কিছু অন্যান্য Mycena এছাড়াও এই ছত্রাক অনুরূপ, কিন্তু আকার পার্থক্য থেকে আলাদা করা যেতে পারে.

প্রাথমিকভাবে ক্যাপটি উত্তল হয় কিন্তু যখন এই মাশরুমটি পরিপক্ক হয় তখন এটি একটি ঘণ্টার আকারে বিকশিত হয়, কখনও কখনও এমনকি টুপিতে একটি ছোট উম্বো থাকে যা হঠাৎ মাঝখানে ছড়িয়ে পড়ে, এই মাশরুমটি ক্যাপের প্রান্তটি খুব শক্তভাবে স্টেমের সাথে সংযুক্ত থাকে যখন এটি অল্প বয়স্ক, প্রায়শই প্রশস্ত বা কিছুটা ভিতরের দিকে বাঁকা, এবং সীমানার চেয়ে মসৃণ পৃষ্ঠের সাথে যা এমনকি আর্দ্র অবস্থায় প্রায় স্বচ্ছ, হালকা হলে লাল রঙ, শীঘ্রই প্রান্তে হলুদ হয়ে যায় এবং ধীরে ধীরে উজ্জ্বল হলুদ-কমলা রঙে বিবর্ণ হয়ে যায় . এই মাশরুমের মাংস খুব পাতলা, ভঙ্গুর এবং খুব ভঙ্গুর এবং এটির কোনও বৈশিষ্ট্যযুক্ত গন্ধ বা স্বাদ নেই।

মাইসেনা অ্যাসিকুলার ফলদায়ক দেহগুলি অখাদ্য হিসাবে বিবেচিত হয় কারণ দেহটি খুব ছোট এবং সেবনের জন্য বিবেচনা করা যায় না। এই বিকেলে আমার আবিষ্কার সম্পর্কে আমি আজ রাতেই দিতে পারি, আমি আশা করি আপনাদের সবার ভালো লাগবে এবং ধন্যবাদ।

IMG_20220124_222552.jpg

© 2022 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

IMG_20220124_222522.jpg

© 2022 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

IMG_20220124_222511.jpg

© 2022 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

IMG_20220124_222458.jpg

© 2022 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

IMG_20220124_222645.jpg

© 2022 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

IMG_20220124_222540.jpg

© 2022 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

IMG_20220124_222620.jpg

© 2022 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

IMG_20220124_222609.jpg

© 2022 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

ছবি তোলাRedmi 9C+Macro
ম্যাক্রো লেন্সের ধরনApexel
বিভাগফটোগ্রাফি
বিভাগম্যাক্রো ফটোগ্রাফি
অবস্থানNorth Aceh - Indonesia
অ্যাপ এডিটরMy-Galery
অবস্থান
ফটোগ্রাফার@partner-macro

Community Page|

IMG-20210904-WA0002.jpg

Discord Group

Sort:  
 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ বন্ধুরা এবং আপনার দিনটি সুন্দর কাটুক।

 3 years ago 

এই মাশরুমের নামটি আমি আগে কখনই শুনিনি কিন্তু এই মাশরুম টি আমাদের গ্রাম অঞ্চলের পচা এবং মরা কাঠের সঙ্গে জন্মাতে দেখেছি। আপনি মাশরুমের ফটোগ্রাফি গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন । প্রত্যেকটা ফটোগ্রাফি একদম স্পষ্ট হয়েছে এবং আপনি অনেক সুন্দর ভাবে বিবরণ দিয়েছেন। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

কখনও কখনও কিছু বস্তুর প্রতিটি এলাকায় আলাদা আলাদা নাম থাকে তবে এই মাশরুমটিও সেখানের মতো একই হতে পারে, আপনাকে অনেক ধন্যবাদ আমার বন্ধু এবং আপনার জন্য শুভকামনা।😊😊

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর লাগতেছে । ফটোগ্রাফি গুলো অনেক দক্ষতার দিয়ে তুলেছেন । তাছাড়া ফটোগ্রাফির সাথে তুলনা মূলক বর্ণনা দিয়েছেন। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সামনে নিয়ে আসার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

হাসিমুখে এখানে থাকার জন্য আমি আপনাকে অনেক ধন্যবাদ, কিন্তু আমি এখনও এখানে শিখছি, আমি সত্যিই আশা করি আপনারা সবাই আনন্দের সাথে এটি উপভোগ করবেন এবং আপনাকে ধন্যবাদ।😊😊

 3 years ago 

আপনার হাতের যত্নসহকারে তোলা ছবির ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। আর দেখে খুব ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

😊😊 আপনার উপস্থিতির জন্য আপনাকে অনেক ধন্যবাদ যা সবসময় আমাকে এখানে উত্সাহিত করে। আমি সত্যিই আশা করি যে আপনারা সবাই সেখানে সর্বদা সফল এবং সুখী হন। শুভেচ্ছা

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57868.91
ETH 2362.75
USDT 1.00
SBD 2.36