আসুন মথ ম্যাক্রো ফটোগ্রাফি উপভোগ করি

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20210507_201426.jpg

আসসালামুয়ালাইকুম সকল বন্ধুরা। আপনি কেমন আছেন. আমি আশা করি আপনারা সবাই সবসময় সুস্থ থাকবেন এবং সেরাটা দিতে থাকবেন।

এবং এই উপলক্ষে আমি পতঙ্গের জীবন ব্যাখ্যা করার চেষ্টা করব।

আমাদের ইতিমধ্যে প্রজাপতি এবং পতঙ্গ জানতে হবে এবং এমনকি প্রায়ই আমরা বিভিন্ন জায়গায় এবং ফুলের বাগান বা বিভিন্ন বনে দেখা করি।

আমরা সক্রিয় সময়ের উপর ভিত্তি করে একটি পতঙ্গ এবং প্রজাপতি আলাদা করতে পারি।

প্রজাপতি দিনের বেলা সক্রিয় থাকে এবং রাতে পতঙ্গ সক্রিয় থাকে।

IMG_20210509_052446.jpg

এবং প্রজাপতি এবং পতঙ্গের মধ্যে আমরা যা পার্থক্য করতে পারি তা হল দুটি পোকামাকড়ের বিশ্রামের সময়।

প্রজাপতিরা সাধারণত ডানা উঁচু করে বিভিন্ন পাতা বা শাখায় বিশ্রাম নেয়।

যখন মথ সবসময় বসার সময় তার ডানা ছড়িয়ে দেয়।

IMG_20210507_201447.jpg

এবং প্রজাপতি এবং মথের মধ্যে অন্যান্য পার্থক্য যেমন-
সাধারণত প্রজাপতির সুন্দর এবং উজ্জ্বল রং থাকে কিন্তু যখন পতঙ্গগুলি সাধারণত অন্ধকার বা সরল, নিস্তেজ এবং ধূসর থাকে।

প্রজাপতির অনেক প্রজাতি এবং স্বতন্ত্রতা আছে কিন্তু পতঙ্গ প্রজাপতির চেয়েও অনেক বেশি।

পতঙ্গ হল এমন পোকামাকড় যা মানুষের জন্য ক্ষতিকর নয়।

কারণ এতে কোন বিষাক্ত বিষ নেই এমনকি পতঙ্গও মানুষের জীবনের অন্যতম।

IMG_20210507_201219.jpg

IMG_20210507_201356.jpg

  • পতঙ্গ জীবনের গল্প

পতঙ্গ হল এমন পোকামাকড় যা প্রজাপতির অনুরূপ এবং এমনকি ঘনিষ্ঠভাবে সম্পর্কিত।

আমরা যদি একটি পতঙ্গের দিকে তাকাই, আমরা মনে করব একটি পতঙ্গ একটি প্রজাপতি। যদিও উভয়ই ভিন্ন যদিও কিছুটা প্রজাপতির অনুরূপ।

তাদের মধ্যে পার্থক্য শুধুমাত্র নাম থেকে বলা যেতে পারে।

কিন্তু প্রকৃতপক্ষে প্রজাপতি একটি ছোট গোষ্ঠীর অংশ যা পতঙ্গ থেকে উদ্ভূত হয়

তাদের মধ্যে পার্থক্য শুধুমাত্র নাম থেকে বলা যেতে পারে।

কিন্তু প্রকৃতপক্ষে প্রজাপতি একটি ছোট গোষ্ঠীর অংশ যা পতঙ্গ থেকে উদ্ভূত হয়।

IMG_20210507_201248.jpg

IMG_20210507_201343.jpg

যদিও প্রজাপতিগুলি পতঙ্গের চেয়ে বেশি বিখ্যাত এবং বেশি জনপ্রিয় কারণ প্রজাপতির বিভিন্ন ধরণের সুন্দর এবং রঙিন ডানার নিদর্শন রয়েছে।

কিন্তু প্রজাপতি জাতি পতঙ্গ জাতি থেকে বেরিয়ে আসা জাতিগুলির মধ্যে একটি।

কিন্তু আমরা দেখতে পাচ্ছি যে মথের ডানা সাধারণত বাদামী তাই তারা কম জনপ্রিয়।

কিন্তু প্রকৃতপক্ষে প্রজাপতি পতঙ্গের চেয়ে বেশি। কারণ পৃথিবীতে প্রজাপতির চেয়ে বেশি পতঙ্গ আছে

IMG_20210507_201414.jpg

IMG_20210507_201327.jpg

IMG_20210507_201143.jpg

IMG_20210507_201153.jpg

IMG_20210507_201238.jpg

IMG_20210509_052446.jpg

ছবি তোলাRedmi 9C+Macro
বিভাগফটোগ্রাফি
বিভাগম্যাক্রো ফটোগ্রাফি
অবস্থানNorth Aceh - Indonesia
অ্যাপ এডিটর-
অবস্থান
ফটোগ্রাফার@partner-macro

এটাই আমি আমার পোস্ট সম্পর্কে বলতে পারি যা পতঙ্গের জীবন সম্পর্কে।

এবং আমি আপনাকে এটি সম্পর্কে সব বলতে পারি না কারণ আমি এখনও পতঙ্গ সম্পর্কে অনেক কিছু জানি না।

কিন্তু আমি পতঙ্গ সম্পর্কে আমার জানা তথ্য দেওয়ার চেষ্টা করেছি। এমনকি যদি সামান্য এবং হয়ত কম আকর্ষণীয় হয়। ভবিষ্যতে চেষ্টা করবো এটাকে আরো আকর্ষণীয় করে তুলতে।

আমি @পার্টনার-ম্যাক্রো দু sorryখিত যদি কিছু ভুল থাকে এবং আপনার সবার কাছ থেকে নির্দেশনা চাই।

এবং সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা।

Community Page|

IMG-20210904-WA0002.jpg

Discord Group

Sort:  
 3 years ago 

ভাই আপনার ম্যাক্রো ফটোগ্রাফি ফটোগ্রাফি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আসলে ম্যাক্রো ফটোগ্রাফি করতে অনেক সময় দিয়ে এবং ধৈর্য ধারণ করতে হয়। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 3 years ago 

আপনার সদয় মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ বন্ধু😊😊

ম্যাক্রো ফটোগ্রাফি দেখতে খুব সুন্দর লাগছে।আপনি প্রতিটা ছবির সম্পর্কে সুুন্দর করে উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ বন্ধু

কথা হারিয়ে ফেলেছি আপনার এত সুন্দর পতঙ্গের উপস্থাপনা দেখে। সত্যিই ভাই অসাধারণ হয়েছে ফটোগ্রাফি গুলো যেমন সুন্দর হয়েছে তার বর্ণনা গুলো আরো বেশি সুন্দর হয়েছে। তবে পতঙ্গের বিশ্রামের বিষয়টি আমাকে আকর্ষিত করেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার সদয় মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ, বন্ধুরা এবং আমি এটি শুনে খুব খুশি। দিনটা তোমার ভাল কাটুক বন্ধু

আপনার ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ। সতিই অসাধারন হইছে আপনার ফটোগ্রাফি গুলো।ম্যাক্রো ফটোগ্রাফি গুলো অনেক সময় এবং কঠিন হয়।ধন্যবাদ আপনার এত সুন্দর ম্যাক্রো ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার বন্ধুদের কাছ থেকে সদয় মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ এবং আপনি সর্বদা সুখে আছেন

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.12
JST 0.027
BTC 62853.43
ETH 3013.11
USDT 1.00
SBD 2.50