বিটলের সৌন্দর্য এবং পার্থক্য [benificiary ১০% @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211022_201552.jpg

এখানে আমি একটি ফটোগ্রাফি ম্যাক্রো শেয়ার করব যা আমি আমার নিজের সেলফোন ক্যামেরা ব্যবহার করে ক্যাপচার করতে পেরেছি, এবার আমি পাতার পোকা সম্পর্কে ম্যাক্রো ফটোগ্রাফি শেয়ার করব যাতে আপনারা সবাই এটি উপভোগ করতে পারেন। তাই আসুন কিছু ফটোগ্রাফি ম্যাক্রো দেখি যা আমি আপনাকে বিটলস সম্পর্কে দেখাব এবং আশা করি আপনারা সবাই উপভোগ করবেন।

পোকামাকড় পোকামাকড়ের একটি গোষ্ঠী যা কোলিওপটেরার ক্রম তৈরি করে যার ডানা থাকে এবং বেশিরভাগ বিটলের দুটি জোড়া ডানা থাকে এবং তাদের মাথায় অ্যান্টেনা থাকে। এবং পোকার একটি শক্ত স্তর রয়েছে যা বৃক্ষের জল থেকে তার ডানা ভিজা থেকে রক্ষা করে এবং তার শরীরকে রক্ষা করে। বিটলগুলির বিস্তৃত বিতরণ রয়েছে এবং বিটলগুলি ভরা জঙ্গলে সহ সমস্ত বড় আবাসস্থলে পাওয়া যায়।

  • তার অনন্য
    এই পোকাটি খুব অনন্য, কারণ এই পোকাটির শরীরকে ঘুরিয়ে মৃতের ভান করার অভ্যাস আছে এবং যখন এটি হুমকির সম্মুখীন হয় তখন তার পা টেনে নিয়ে যায় এবং এমনকি যখন আমি ছবি তুলতে চাই তখনও এটিকে দাঁড়ানোর জন্য অপেক্ষা করতে হয় চলিত. এবং এই পোকার মধ্যে যা অনন্য তা হল যে এটি সর্বদা তার পায়ের জয়েন্টগুলো থেকে একটি হলুদ তরল গোপন করে যার একটি তীব্র গন্ধ থাকে যাতে শিকারীরা এটির কাছে না আসে। এই পোকাটি কৃষকদের জন্য বন্ধু হিসাবেও বিবেচিত কারণ এটি একটি পরিবেশ বান্ধব কীটপতঙ্গ প্রতিরোধক হতে পারে।

IMG_20211022_210051.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro.
অবস্থান What3words

IMG_20211022_201640.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro.
অবস্থান What3words

  • বিটল এবং লেডিবাগের মধ্যে পার্থক্য
    এখানে আমি পোকামাকড় এবং লেডিবাগের মধ্যে পার্থক্য সম্পর্কে বলব, এই পোকামাকড়গুলির একই জীবন রয়েছে তবে উভয়ের মধ্যে পার্থক্যও রয়েছে। এই পোকামাকড় দুটিরই একটি তীব্র গন্ধ এবং রঙেও সুন্দর, কিন্তু এই দুটি পোকামাকড়ের দেহ ভিন্ন। আমরা প্রায়ই সুন্দর ভদ্রমহিলা দেখতে পাই, তাদের লাল রঙ এবং খোসায় কালো দাগ থাকে। তাই লেডিবাগ একটি সুন্দর ধরনের পোকামাকড় হিসাবে বিখ্যাত কিন্তু এই পোকাটিরও একই সৌন্দর্য আছে যদিও এটি একই আকৃতির নয়। এবং লেডিবাগদের একটি বৈশিষ্ট্য থাকে যে একটি সুঁইয়ের মত মুখযুক্ত থাকে যা খাদ্য জাল বা ফুলের উপর ছিদ্র করতে এবং তারপর এটি চুষতে ব্যবহৃত হয়।

  • বিটল এবং লেডিবাগের মধ্যে পার্থক্য
    যদিও পোকার একটি গোলাকার দেহের আকৃতির বৈশিষ্ট্য রয়েছে এবং এটি ছোট কালো দাগ দিয়ে সজ্জিত এবং একটি চকচকে শরীর রয়েছে। এবং দুটি পোকামাকড়ের একই জিনিস আছে যখন শীত আসে তারা তাদের বাড়ির মতো লগ বা গাছের ছালের নিচে আশ্রয়ে চলে আসবে।

এইটুকুই আমি আপনাদের সবাইকে দিতে পারি এবং আমি আশা করি আপনারা সবাই এটি উপভোগ করবেন এবং আপনাদের সবাইকে আমার শুভেচ্ছা জানাবেন।

IMG_20211022_201618.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro.
অবস্থান What3words

IMG_20211022_201515.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro.
অবস্থান What3words

ছবি তোলাRedmi 9C+Macro
ম্যাক্রো লেন্সের ধরনApexel 37 মিমি
বিভাগম্যাক্রো ফটোগ্রাফি
অবস্থানNorth Aceh - Indonesia
অ্যাপ এডিটরMy-Galery
অবস্থান
ফটোগ্রাফার@partner-macro

Community Page|

IMG-20210904-WA0002.jpg

Discord Group

Sort:  
 3 years ago 

মাক্রো ফটোগ্রাফিতে বিটলের সৌন্দর্যের ছবিগুলো খুব সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 3 years ago 

আমি সত্যিই খুশি বোধ করি যদি আপনি সবাই এটি উপভোগ করেন এবং বন্ধুদের অনেক ধন্যবাদ

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখতে খুব আশ্চর্যজনক। আমার খুব ভালো লেগেছে আপনার ছবিগুলো

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এবং শুভ কামনা ভাই

 3 years ago 

বরাবরই আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করে আমাদেরকে উপহার দেযন। তেমনি আজকে আপনার ফটোগ্রাফি টি খুবি সুন্দর হয়েছে সেইসাথে আপনি খুব সুন্দর বর্ণনা করেছেন পোকাটি নিয়ে।

 3 years ago 

আমি আপনাদের সকলের প্রতিও অনেক কৃতজ্ঞ যারা সবসময় আনন্দের সাথে উপস্থিত থাকেন, আমিও আসলে আপনাদের সবার মত হতে চাই যাদের পেইন্টিংয়ে প্রতিভা আছে কিন্তু আমার তা নেই, এবং এটির সদস্য হিসাবে আমার যা আছে ফটোগ্রাফার, আমার সবথেকে ভালো বন্ধু হিসেবে আমি আপনাদের সকলের কাছে অনেক কৃতজ্ঞ যারা সবসময় আমাকে উৎসাহ দেন। 🙏🙏😊😊😊

 3 years ago 

ফুলের উপর বিটলের ছবি সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। আসলে সুন্দর ফটোগ্রাফি ছাড়া এটা কখন সম্ভব নয়। গঠন মূলক পোস্ট করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আমি খুব খুশি যদি আপনি এটি একটি হাসি দিয়ে উপভোগ করেন এবং আপনার জন্য শুভকামনা

 3 years ago 

ধন্যবাদ দাদা

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 62841.54
ETH 3040.07
USDT 1.00
SBD 3.92