ম্যাক্রো ফটোগ্রাফি - একটি দীর্ঘ থুতু সহ একটি অনন্য বিটল

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211121_171743.jpg

পোকামাকড় সম্পর্কে কথা বলার অর্থ আমরা বিশ্বের সবচেয়ে বেশি সংখ্যক প্রজাতির প্রাণীর ধরণ সম্পর্কে কথা বলছি। সেখানে 900,000 টিরও বেশি প্রজাতির কীটপতঙ্গ শনাক্ত করা হয়েছে। এবং তাদের মাঝে মাঝে খুব ছোট আকারের কারণে, এখনও অনেক প্রজাতির কীট রয়েছে যা আমরা এখনও আবিষ্কার করতে পারিনি।

এবং পোকামাকড়ের অনেক প্রজাতির মধ্যে, অবশ্যই এমন অনেক পোকামাকড় রয়েছে যেগুলি তাদের চেহারার দিক থেকে খুব অনন্য যা আমরা খুব কমই দেখি এবং এটি এমন এক ধরণের পোকা যা খুব অনন্য, এর দীর্ঘ থুতু সহ বিটল আমাদের অবাক করে দিতে পারে।

IMG_20211121_171733.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

বিটল হল এক ধরনের বিটল যা অন্যান্য ধরণের বিটল থেকে আলাদা, এই বিটলটি সাধারণভাবে বিটলের চেয়ে লম্বা থুতুর জন্য খুব বিখ্যাত, এই বিটলটি ছোট এবং এক প্রকার তৃণভোজী।

অনেক পোকাকে কীটপতঙ্গ হিসাবে বিবেচনা করা হয় কারণ তাদের গাছপালাকে ক্ষতি এবং মেরে ফেলার ক্ষমতা রয়েছে। একটি দীর্ঘ থুতু দিয়ে প্রায়ই পাতা চিবানো হয়, বেশিরভাগ বিটলের উড়ে যাওয়ার ক্ষমতা থাকে, আমি যে বিটলগুলি ভাগ করি সেগুলি সহ।

IMG_20211121_171721.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

আমি পাতার মধ্যে এই পোকাটিকে পাতা চিবিয়ে দেখেছি এবং তারপর আমি একটি ছবি তুলতে এটির কাছে গেলাম, আমি এর আগে কখনও এমন পোকা দেখিনি, এবং এই প্রথমবারের মতো আমি একটি লম্বা থুতুওয়ালা পোকা দেখলাম।

আমি মনে করি এই বিটলটি একটি অনন্য ধরণের পোকা, যখন আমি ম্যাক্রোফটোগ্রাফি বস্তুর জন্য পোকামাকড় খুঁজছিলাম তখন আমি এই পোকাটি দেখেছিলাম, আমি ধীরে ধীরে এবং নীরবে এটির কাছে গিয়েছিলাম তারপর আমি আমার ক্যামেরাটিকে এই পোকার কাছাকাছি নিয়ে এসেছি। আর আরো সুন্দর ছবি পেতে বিভিন্ন এঙ্গেল থেকে ছবি তুলি।

IMG_20211121_171714.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

প্রথমবার যখন আমি আমার ক্যামেরা এই পোকাটির কাছাকাছি নিয়ে এসেছি তখন আমি অবাক হয়েছিলাম। এই পোকা দেখতে অনেকটা গাছে বসে থাকা পাখির মতো। আর হয়তো তুমিও আমার মতই ভাবো, এই পোকা দেখতে অনেকটা সুন্দর পাখির মতো।

এই মুহুর্তে আমি আপনাদের সবাইকে দিতে পারি এবং আমি আশা করি যে আমি যা পেয়েছি তাতে আপনারা সবাই খুশি, আমি ম্যাক্রো ফটোগ্রাফি করতে পেরে এবং এখানে আপনাদের সকলকে যে ফলাফল পেয়েছি তা দেখাতে পেরে আমি খুব খুশি।

আমার তরফ থেকে @partner-macro সকল বন্ধুদেরকে শুভেচ্ছা জানাই সব সময় সুখের সাথে।

IMG_20211121_171707_1.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

IMG_20211121_171702_1.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

IMG_20211121_171653_1.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

ছবি তোলাRedmi 9C+Macro
ম্যাক্রো লেন্সের ধরনApexel
বিভাগফটোগ্রাফি
বিভাগম্যাক্রো ফটোগ্রাফি
অবস্থানNorth Aceh - Indonesia
অ্যাপ এডিটরMy-Galery
অবস্থান
ফটোগ্রাফার@partner-macro

Community Page|

IMG-20210904-WA0002.jpg

Discord Group

Sort:  
 3 years ago 

অসাধারন ফটোগ্রাফি করেছেন।এমনিতেই আপনি ম্যাক্রোশর্ট অসাধারন করেন। আপনার প্রতিটা মাক্রো আমার ভাল লাগে এভাবে প্রতিনিয়ত শেয়ার করবেন ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ বন্ধুরা যারা আমার দেওয়া প্রতিটি ম্যাক্রো ফটোগ্রাফি উপভোগ করার জন্য সর্বদা খুশি এবং আমি আশা করি আপনি সর্বদা সুখে থাকবেন।😊😊

 3 years ago 

আপনার মাইক্রো ফটোগ্রাফি টা এক কথায় অসাধারণ ছিল, অনেক সুন্দর করে গুছিয়ে বিবরণ গুলো দিয়েছেন। দেখে অনেক ভালো লাগলো এই প্রজাতির পতঙ্গটি তেমন একটা দেখা যায়না, একদম প্রফেশনাল লেভেলের ফটোগ্রাফি হয়েছে। শুভেচ্ছা রইল আপনার জন্য দোয়া করি ভবিষ্যতে আরও এগিয়ে যান এবং ভবিষ্যতে এমন ফটোগ্রাফি আরো চাই ☺️☺️

 3 years ago 

আমি আপনাদের সকলের কাছেও অত্যন্ত কৃতজ্ঞ যারা আমার দেওয়া ম্যাক্রো ফটোগ্রাফি উপভোগ করতে পেরে সর্বদা আনন্দিত, এবং এবার আমি অন্যান্য পোকামাকড়ের চেয়ে আলাদা এবং অনন্য ধরণের পোকা সরবরাহ করি, আশা করি আমরা সর্বোত্তম, বন্ধু এবং শুভকামনা অব্যাহত রাখতে পারি।😊😊

 3 years ago 

বাহ, আপনার ম্যাক্রো ক্লিকগুলি সুন্দর দেখাচ্ছে, এটি সত্যিই একটি অনন্য বিটল। আপনার জন্য শুভকামনা এবং শুভকামনা।

 3 years ago 

আসা এবং এটি উপভোগ করার জন্য আপনাকে অনেক বন্ধু ধন্যবাদ, এবং আপনাকে উষ্ণ শুভেচ্ছা😊😊

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57142.47
ETH 2437.81
USDT 1.00
SBD 2.39