কমলা কেনিকির ফুল

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220116_170257.jpg

Benificiary ১০% @shy-fox

সালফার কেনকির হল এক ধরণের উদ্ভিদ যা সাধারণত শোভাময় উদ্ভিদ হিসাবে ব্যবহৃত হয় এবং এই উদ্ভিদটি বিভিন্ন ধরণের কীটপতঙ্গের প্রাকৃতিক শত্রু হিসাবেও কাজ করে এবং এই গাছটির আরও আকর্ষণীয় বিষয় হল এই উদ্ভিদটি ভেষজ ওষুধ হিসাবে ব্যবহার করা যেতে পারে। সালফার কেনকিরকে একটি সপুষ্পক উদ্ভিদ বলা যেতে পারে যা বন্যভাবে বেড়ে ওঠে বা একটি শোভাময় উদ্ভিদ হিসাবে রোপণ করা হয়। কারণ সালফার কেনিকারের সুন্দর ফুল রয়েছে এবং এটি খুব আকর্ষণীয়। ইন্দোনেশিয়ায় এই ফুলটি বিস্তৃত। এবং এই ফুলটি অবশ্যই জিনিয়া ফুলের সাথে খুব মিল।

এই ফুলের একটি বৈশিষ্ট্য রয়েছে যা এটিকে অন্যান্য ধরণের কেনকির থেকে আলাদা করতে পারে। আর আলাদা বৈশিষ্ট্য হল ফুলের সেই অংশ যা মুকুটের মতো খুব সুন্দর ও আকর্ষণীয় হয়ে ওঠে। এই কেনিকির ফুলের হলুদ এবং কমলা সহ বেশ কয়েকটি রঙ রয়েছে। আপনার বাগানে যদি বেশ কয়েকটি ফুল থাকে তবে আপনি অবশ্যই এই কেনিকির গন্ধটি আলাদা করতে সক্ষম হবেন যা খুব স্বতন্ত্র এবং আপনি এটিকে অন্যান্য ধরণের ফুল থেকে আলাদা করতে পারবেন।

IMG_20220116_170400_1.jpg

© 2022 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

IMG_20220116_170413.jpg

© 2022 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

এই গাছের পাতাগুলি প্রায় 15 থেকে 25 সেন্টিমিটার দৈর্ঘ্যের একটি সবুজ বর্ণের সাথে একটি যৌগিকভাবে বৃদ্ধি পায়। উপরের দিকে যৌগিকভাবে বেড়ে ওঠা ফুলের পাশাপাশি, এই ফুলে এমন বীজও রয়েছে যেগুলি অবশ্যই ছোট আকারের সাথে শক্ত টেক্সচারযুক্ত, এমনকি আকৃতিটি একটি সূঁচের মতো যার দৈর্ঘ্য প্রায় 1 সেন্টিমিটার এবং একটি হলুদ বা কমলা রঙেরও।

এবং এই কেনকির ফুলের আরও আকর্ষণীয় বিষয় হল এটি একটি ভেষজ ওষুধ হিসাবে ব্যবহার করা যেতে পারে কারণ এতে বেশ কয়েকটি যৌগ রয়েছে যা আমাদের শরীরের স্বাস্থ্যের জন্য ভাল। এখানে আমি উপকারিতা সম্পর্কে বলব না তবে ভবিষ্যতে হয়তো আমি এই ফুলের কিছু উপকারিতা সম্পর্কে ব্যাখ্যা করব, এবং এখন দেখা যাক এই ফুলটি কত সুন্দর, তাছাড়া আমাদের এই গাছের জন্য একটি বড় বাগান আছে এটি অবশ্যই আরও বেশি দেখাবে। করুণাময় উপভোগ করুন এবং আপনাকে ধন্যবাদ.

IMG_20220116_170446_1.jpg

© 2022 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

IMG_20220116_170440_1.jpg

© 2022 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

IMG_20220116_170438_1.jpg

© 2022 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

IMG_20220116_170436.jpg

© 2022 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

IMG_20220116_170433_1.jpg

© 2022 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

IMG_20220116_170431_1.jpg

© 2022 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

ছবি তোলাRedmi 9C+Macro
ম্যাক্রো লেন্সের ধরনApexel
বিভাগফটোগ্রাফি
বিভাগম্যাক্রো ফটোগ্রাফি
অবস্থানNorth Aceh - Indonesia
অ্যাপ এডিটরMy-Galery
অবস্থান
ফটোগ্রাফার@partner-macro

Community Page|

IMG-20210904-WA0002.jpg

Discord Group

Sort:  
 2 years ago 

কমলা কেনিক ফুলের সুন্দর কিছু আলোকচিত্র আমাদের মাঝে আপনি তুলে ধরেছেন আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে খুব সুন্দর দেখাচ্ছে আমার কাছে বেশ ভালো লেগেছে সেই সাথে ফুলটি সম্পর্কে আপনি সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 2 years ago 

আমি একটি হাসি সঙ্গে এটি উপভোগ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ, আপনার জন্য শুভকামনা.

 2 years ago 

আমার জানা মতে এই ফুলটিকে কসমস ফুল বলা হয়। যাই হোক ফুল গুলোর ফটোগ্রাফি ভালই করেছেন ভাইয়া। প্রত্যেকটি ছবি একদম নিক্ষুত। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

প্রকৃতপক্ষে কখনও কখনও কিছু জায়গায় কিছু একটি ভিন্ন নাম হবে, কিন্তু আমার বন্ধু দেখার জন্য আপনাকে অনেক ধন্যবাদ.

 2 years ago 

আপনার বর্ননাগুলো থেকে অনেক কিছু শিখলাম। তবে আপনার ফটোগ্রাফিগুলো আমাকে অনেক সুন্দর লেগেছে৷ আপনার জন্য শুভ কামনা রইলো

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আমার বন্ধু, আমি স্বীকার করছি আমার কিছু লেখার অনুবাদে ভুল আছে, তবে আমি চেষ্টা করব।

 2 years ago 

পোস্টের সব কিছু মিলে ভালো, তবে কিছু অংশ বুঝতে পারছিনা। আচ্ছা আপনি কি ইন্দোনেশিয়ার বাসিন্দার ,মনে প্রশ্ন জাগে। ধন্যবাদ এবং শুভকামনা রইল

 2 years ago 

এটা ঠিক, আমি ইন্দোনেশিয়া থেকে এসেছি, এবং সম্ভবত এখানে যে প্রাকৃতিক সৌন্দর্য রয়েছে তার প্রায় আপনার মতোই এবং হতে পারে আপনার জায়গায়ও এই ফুল রয়েছে। এটা কি সত্যি?

 2 years ago 

কমলা কেনিকের খুব সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন আপনি। অনেক সুন্দর লাগছে দেখতে।ধন্যবাদ শেয়ার করার জন্য।শুভ কামনা রইলো।

 2 years ago 

এটি উপভোগ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ এবং আমি সবসময় আপনার সাফল্য কামনা করি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.030
BTC 56523.53
ETH 2982.54
USDT 1.00
SBD 2.15