আসুন এমন সুন্দর মৌমাছির ফটোগ্রাফি উপভোগ করি

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

IMG_20211104_170016_1.jpg

আসসালামু আলাইকুম আমি আনন্দের সাথে এবং হাসিমুখে বলছি আপনাদের সবাইকে এখানে শুভেচ্ছা জানাচ্ছি এবং বন্ধুরা কেমন আছেন? আপনি সেখানে ঠিক আছেন কারণ আমি সর্বদা আমাদের সকলের জন্য সর্বদা সর্বদা এবং সর্বদা সুখে থাকার জন্য প্রার্থনা করি।

তাই এই উপলক্ষ্যে যেখানে আমরা জানি যে আমি সত্যিই ম্যাক্রো ফটোগ্রাফি পছন্দ করি এবং এখানে আমি মধু মৌমাছির ম্যাক্রো ফটোগ্রাফি প্রদান করব যা আমি আমার নিজের সেলফোন ব্যবহার করে এবং ম্যাক্রোর সাহায্যে ক্যাপচার করতে পেরেছি এবং এখানে আমি দুটি ম্যাক্রো লেন্স ব্যবহার করব পোকামাকড়, যথা, আমি যে প্রথম লেন্সটি ব্যবহার করি তা হল কিউলেনস ল্যান্সবং মোডটি দূরে থাকা বস্তুগুলিকে শুট করার জন্য এবং দ্বিতীয় লেন্সটি যা আমি কাছের বস্তুর জন্য ব্যবহার করি তা হল 18X ম্যাক্রো লেন্স৷

আমরা এখানে দেখতে পাচ্ছি যে আমি এই পোকাটিকে প্রথমে একটি দূরত্ব থেকে ছবি তুলেছি যাতে আমি সম্পূর্ণ ছবি পেতে পারি। বাগানের ঘাসে মৌমাছির ঝাঁক। এবং এই সত্যিই অনেক. এই মৌমাছিগুলি খুব বিনয়ী এবং আমাদের কাছে বন্ধুত্বপূর্ণ বলে মনে হয় এবং আমার ফটোগ্রাফির মডেল হিসাবে পরিবেশন করতে প্রস্তুত।

আমি এটি দেখে খুব অবাক হয়েছিলাম কারণ এটির একটি সুন্দর এবং অনন্য রঙ রয়েছে, মধু মৌমাছিগুলি বড় দলের জন্য বিখ্যাত, আসলে তারা যে কোনও পরিস্থিতিতে সর্বদা একসাথে থাকে। মধু মৌমাছিরা খুব কমই তাদের দল থেকে নিজেদেরকে আলাদা করে, যেমন বেশ কয়েকটি গ্রুপ রয়েছে।

  • মধু মৌমাছি এবং ওয়াস্পের মধ্যে পার্থক্য

আমি সত্যিই বিটল, মাকড়সা এবং অন্যদের মতো ছোট পোকামাকড়ের ছবি তুলতে পছন্দ করি, কারণ আমার জন্য পোকামাকড়ের জগতটিও একটি দুর্দান্ত জগত, এমনকি আমি যে মানব জগতের বাইরেও ভেবেছিলাম।

এবং এখানে, চলুন এখানে একটি মধু মৌমাছি এবং একটি তরঙ্গের মধ্যে পার্থক্য নিয়ে আলোচনা করা যাক, যদিও আমার কাছে একটি ওয়াপ এর ছবি নেই, তবে আমরা যদি এই সম্পর্কে একটু বলি তাহলে কি ভুল আছে।

মৌমাছি এবং ওয়াস্পের মধ্যে পার্থক্যগুলির মধ্যে একটি হল মৌচাকে, যেখানে মৌমাছি তার বাসা তৈরি করে এক ধরনের মোম থেকে যা নিজেই উল্লম্বভাবে তৈরি হয় এবং এটিও অনেক বড়, যখন ওয়াসপের একটি ছোট বাসা থাকে এবং এটিও তৈরি হয়। মাটি বা মাটি। কাঠ এবং তারপর জল মিশ্রিত পাতা চিবানো. মুখের লালা. সুতরাং একটি বাসার আকৃতি গাছে আটকে থাকা কাগজের মতো।

মৌমাছিরা খুব বেশি সংখ্যক দল বা পরিবার থাকার জন্যও খুব বিখ্যাত, যখন ওয়াপস সবসময় দলবদ্ধভাবে বাস করে না এবং এমন অনেকগুলি মাছ আছে যারা ছোট বাসা তৈরি করে একা থাকতে পছন্দ করে।

এবং আরেকটি পার্থক্য যা আসলে মৌমাছি থেকে খুব পরিচিত তা হল মৌমাছি হল এক ধরনের পোকা যা মধু উৎপাদন করতে পারে, কিন্তু ওয়েপস মৌমাছির মতো মধু তৈরি করতে পারে না। যদিও ভেপস কখনও কখনও ফুল থেকে অমৃত চুষে নেয়, তবে তা মধুতে তৈরি করতে পারে না।

এবং যদি আমরা এই ধরণের ওয়াপসের মধ্যে পার্থক্য বলতে পারি, তবে ওয়াপগুলি আরও আক্রমণাত্মক এবং শান্ত হলে রাগ উস্কে দেয়। যখন ওয়েপস হুমকি বোধ করবে তখনই তারা ঝাঁককে আসার জন্য সংকেত দেবে এবং তারপর তারা যুদ্ধে জয়ী না হওয়া পর্যন্ত একসাথে আক্রমণ করবে। এবং আমরা প্রায়শই এটি অনুভব করি।

একটি মধু মৌমাছি এবং একটি তরঙ্গের মধ্যে পার্থক্য সম্পর্কে আমি এতটুকুই বলতে পারি, আমি আশা করি আপনারা সবাই এটি উপভোগ করবেন এবং আপনাকে ধন্যবাদ।

IMG_20211104_164849.jpg

IMG_20211104_174057.jpg

IMG_20211104_174029.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

এটিই আমার এই সময়ের পোস্ট সম্পর্কে আমার ছোট গল্প এবং আমি আশা করি আজ রাতে আমি যা শেয়ার করব তাতে আপনারা সবাই খুশি এবং আসুন আমার ম্যাক্রো ফটোগ্রাফি আনন্দের সাথে উপভোগ করি এবং আমি আশা করি আপনি খুশি এবং খুশি, আমার পক্ষ থেকে আপনাদের সকলকে শুভেচ্ছা।

ছবি তোলাRedmi 9C+Macro
ম্যাক্রো লেন্সের ধরনApexel 18X
বিভাগফটোগ্রাফি
বিভাগম্যাক্রো ফটোগ্রাফি
অবস্থানNorth Aceh - Indonesia
অ্যাপ এডিটরPolish
অবস্থান
ফটোগ্রাফার@partner-macro

Community Page|

IMG-20210904-WA0002.jpg

Discord Group

Sort:  
 3 years ago 

সত্যি মৌমাছির প্রতিটি ফটোগ্রাফি আমি উপভোগ করলাম। প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে শুভকামনা আপনার জন্য♥

 3 years ago 

আমার বন্ধু আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

আপনাকেও অনেক অনেক শুভেচ্ছা♥♥

 3 years ago 

আপনি বরাবরই খুব সুন্দর ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করেন তেমনি আজকে আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে সেইসাথে সুন্দর উপস্থাপনা করেছেন বিশেষ করে প্রথম পিকটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে শুভকামনা থাকলো আপনার জন্য

 3 years ago 

আমি সর্বদা আশা করি আপনি এই সবের সাথে খুশি এবং আপনার জন্য হাসি এবং শুভকামনা নিয়ে এখানে আসার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।😊😊

 3 years ago 

তারা যে কোনও পরিস্থিতিতে সর্বদা একসাথে থাকে।

এটা একদম ঠিক বলেছেন আপনি। মধু মৌমাছিরা খুব কমই তাদের দল ছেড়ে দূরে যায়। আসলে তারা সবসময় একসাথেই থাকে এবং কোনো বিপদ আসলে একসাথেই সবাই ঝাপিয়ে পরে।তাদের মধ্যে একতাবদ্ধ ব্যাপারটি অনেক বেশি লক্ষণীয়। যদিও আমি এই পোকাকে অনেক বেশি ভয় পাই। যার কারণে এই পোকা থেকে দূরে থাকি আমি।

 3 years ago 

যদিও আমার লেখা প্রায়ই ভুল হয় কিন্তু আপনি সঠিক, যে মৌমাছির আরো দল আছে wasps থেকে, আমি আসলে তাদের দ্বারা দংশন করার ভয়ও পাই,কিন্তু তাদের দুনিয়ায় আমার আগমন দেখে মনে হচ্ছে হয়তো বন্ধুর মতো তাই আমি আর দংশন করি না।🤣🤣

 3 years ago 

মৌমাছির মধু সংগ্রহের দৃশ্য আপনার ফটোগ্রাফির মাধ্যমে খুব সুন্দর লাগছে। আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেন শুভকামনা রইল। 😍

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ বন্ধু এবং উষ্ণ শুভেচ্ছা

 3 years ago 

আপনার মৌমাছির ফটোগ্রাফি গুলো সত্যি খুব সুন্দর হয়েছে। নিশ্চয়ই আপনি অনেক সময় ধরে এবং ধৈর্য নিয়ে ছবিগুলো তুলেছেন এত সুন্দর পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

এটি উপভোগ করতে সক্ষম হওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ বন্ধুরা, প্রকৃতপক্ষে এর জন্য যথেষ্ট ধৈর্য প্রয়োজন কারণ বাতাস সবসময় আসে এবং পোকামাকড়ের ঘাসকে কাঁপিয়ে দেয়।

 3 years ago 

আপনার মাইক্রো ফটোগ্রাফি গুলো আমার খুব ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে এই ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপনা করেন। আজকে মৌমাছি ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ বন্ধুরা এটি উপভোগ করতে সক্ষম হওয়ার জন্য এবং আপনার সাথে দেখা করে ভাল লাগল, আমি আশা করি আপনি সর্বদা সুখে থাকবেন

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55117.74
ETH 2310.18
USDT 1.00
SBD 2.30