শুধুমাত্র একটি স্মার্টফোন ক্যামেরা ব্যবহার করে পোকামাকড়ের ছবি তোলা

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211006_171809.jpg

এইবার আমি কিছু ফটোগ্রাফির ফলাফল দেওয়ার চেষ্টা করব যা আমি ম্যাক্রো লেন্সের সাহায্য ছাড়াই আমার নিজের সেলফোন ক্যামেরা ব্যবহার করে ক্যাপচার করতে পেরেছি।

আমি এটিকে বড় দেখাতে পোকার শরীরের পাশ থেকে ছবি তোলার চেষ্টা করেছি, কিন্তু পোকাটি সর্বদা নড়াচড়া করে তাই ফলাফলটি খুব সন্তোষজনক নয়।

আমি এটি পাওয়ার জন্য বেশ কয়েকবার চেষ্টা করতে থাকি কিন্তু আমি নিখুঁতটি পাইনি এবং আমি এখানে যা চেয়েছিলাম, আমি বেশ কয়েকবার চেষ্টা করেছি এবং আমি এটি পাওয়ার জন্য খুব শান্তভাবে চেষ্টা করেছি। আমি পিছন থেকেও এটি শুট করার জন্য বেশ কয়েকবার চেষ্টা করেছি এবং আমি যে ছবিটি পেয়েছি তা খুব ফোকাসড নয় কিন্তু এবার আমি একটি পিঠ পেয়েছি যা আমার জন্য উপযুক্ত নয়। আমি সবসময় কিছু অন্যান্য ছোট পোকামাকড়ের ছবি তোলার জন্য ম্যাক্রো ব্যবহার করে আসি।

IMG_20211006_171844_1.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

ম্যাক্রো ব্যবহার করে শুধুমাত্র ছোট প্রাণী যেমন ছোট পোকামাকড়ের ছবি তোলা যায় তবে আমরা যদি ফটোতে জুম করি তবে আমরা এটি আরও স্পষ্টভাবে দেখতে পাব এবং প্রাণীর বিবরণ দিয়ে আমাদের বিস্মিত করব।

একটি ভাল ম্যাক্রো লেন্স থাকার মাধ্যমে আমরা অবশ্যই পোকামাকড়ের ছবি তোলার উপর আরও বেশি ফোকাস করতে পারি, পোকামাকড়ের ফটোগ্রাফাররাও আলোর অবস্থার উপর খুব নির্ভরশীল এবং মোবাইল ফোনের পর্দার আলো এবং সূর্যালোক অন্তর্ভুক্ত করে।

এবং পোকামাকড়ের ফটোগ্রাফারদেরও ফটোগ্রাফারদের ক্ষেত্রে প্রাথমিক জ্ঞান থাকতে হবে কোন পোকামাকড় কামড়াতে পারে বা হুল ফোটাতে পারে তা আমাদের জন্য খুব দরকারী হবে। এবং যখন আমরা এই ধরনের পোকামাকড়ের ছবি তুলতে চাই তখন আমাদের খুব সাবধানে তাদের কাছে যেতে হবে।

IMG_20211006_171801_1.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

IMG_20211006_172057_1.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

IMG_20211006_172112.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

IMG_20211006_172051_1.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

ছবি তোলাRedmi 9C
বিভাগফটোগ্রাফি
অবস্থানNorth Aceh - Indonesia
অ্যাপ এডিটরMy-Galery
[অবস্থান]
ফটোগ্রাফার@partner-macro

Community Page|

IMG-20210904-WA0002.jpg

Discord Group

Sort:  
 3 years ago 

আপনার মাইক্রো ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল, শুধুমাত্র একটি স্মার্ট ফোন দ্বারা এত সুন্দর প্রফেশনাল ফটোগ্রাফি আসলেই প্রশংসার যোগ্য। তিন নম্বর ফটোগ্রাফি টা আমার অনেক ভালো লেগেছে। ছোটবেলায় এমন পোকামাকড় নিয়ে আমরা অনেক খেলা করতাম ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ বন্ধুরা, প্রকৃতপক্ষে এই পোকামাকড়গুলি প্রায়শই শিশুদের গেমগুলির মধ্যে একটি হিসাবে ব্যবহৃত হয়।😊😊

ভাইয়া আপনার ম্যাক্রোফটোগ্রাফি দেখে মনে হচ্ছে আসলেই আপনি ফটোগ্রাফার। কেননা শুধুমাত্র স্মার্টফোন দিয়ে সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। হ্যাঁ ভাইয়া আমার অনেক ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ বন্ধুরা এবং আপনার দিনটি সুন্দর কাটুক, আপনাকে দেখে ভালো লাগলো।😊😊

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63162.99
ETH 2567.19
USDT 1.00
SBD 2.82