ম্যাক্রো ফটোগ্রাফি || অমৃত চুষা সামান্য কালো মৌমাছি

in আমার বাংলা ব্লগ3 years ago

PSX_20220106_124046.jpg

Benificiary ১০% @shy-fox

মৌমাছিরা ফুলের এক ধরনের অমৃত চোষা পোকা। এবং এই ধরনের লেবেহ যা আমি দেখেছি তার কালো রঙ রয়েছে, অন্যান্য ধরণের মৌমাছির তুলনায় এটি ছোট আকারের। মৌমাছি বনের বৃহত্তম দলগুলির মধ্যে একটি। এবং আমি এখানে যে ছবিগুলি শেয়ার করছি তার কয়েকটিতে আমরা দেখতে পাচ্ছি যে এই মৌমাছিটির একটি গভীর কালো রঙ এবং আরও অনেক ধরণের লেভা রয়েছে। বেশিরভাগ প্রজাতির মৌমাছি কালো বা গাঢ় বাদামী, এমনকি কখনও কখনও ধাতব সবুজ এবং হলুদও দেখা যায়, আমরা দেখতে পাচ্ছি যে এই মৌমাছিটি টেরগায় একটি সাদা পেট ব্যান্ড এপিকাল, এবং এটি প্রায়শই চেহারায় একই রকম, মৌমাছিদেরও পেটে চুলের ব্যান্ড থাকে বেস.

eusocial জেনাসে মৌমাছির অনেক প্রজাতি রয়েছে, কলোনির আকার খুব ছোট থেকে বেশ বড়। মৌচাকগুলি সাধারণত মাটিতে বেশ কিছু ডিম্বাকার কোষ সহ গর্ত হয় যেখানে ফুলের পরাগ অমৃতের সাথে মিশ্রিত হয় যা বিকাশকারী লার্ভার খাদ্য হিসাবে সরবরাহ করা হয়েছে। আর ডিম সিল করে পরাগের উপরে একটি ডিম পাড়বে। এবং অন্যান্য ধরণের মৌমাছি আছে যারা এটি সত্যিই ভাল করে, যেখানে মৌমাছিরা তাদের কোষগুলিকে গুচ্ছে সাজিয়ে রাখবে যা একটি মৌচাকের মতো, এবং মৌমাছিটিও মাটি দিয়ে তৈরি এবং মোম নয়। এবং বেশিরভাগ মৌমাছির মতো যারা মাটিতে বাসা বাঁধে, স্টেম সেলগুলি একটি জলরোধী ক্ষরণ দিয়ে অভ্যন্তরীণভাবে প্রলেপ দেওয়া হবে, যাতে বৃষ্টি হলে এটি ডিম ভেজাতে না পারে।

PSX_20220106_124030.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

PSX_20220106_124003.jpgPSX_20220106_123918.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

এবং এখানে, আসুন মৌমাছির কিছু ছবি দেখি যেগুলি আমি পেয়েছি, এবং আমি আশা করি আপনাদের সকলের পছন্দ হবে, তাই আমি একটি সেলফোন ক্যামেরা ব্যবহার করে এবং একটি অতিরিক্ত ম্যাক্রো লেন্স দিয়ে ছবি তুলেছি যাতে এটি পরিষ্কার দেখা যায়। আমি ফটোশপ এক্সপ্রেস অ্যাপ্লিকেশন ব্যবহার করে এই ছবিটি সম্পাদনা করেছি। কারণ এই অ্যাপ্লিকেশন ব্যবহার করে যে ছবিগুলো এডিট করা হয়েছে সেগুলো দেখতে আরও সুন্দর।

আমি আমার ম্যাক্রো ফটোগ্রাফি অবজেক্টের জন্য পোকামাকড়ের সন্ধানে বনের চারপাশে হাঁটছিলাম, এবং আমি যখন বিশ্রাম করছিলাম তখন আমি এই মৌমাছিটিকে দেখতে পেলাম। আমি কিছুক্ষণ বসেছিলাম কারণ আমার খুব মাথা ঘোরা ছিল। আমি লক্ষ্য করেছি যে এই ছোট্ট মৌমাছিটি একটি বনফুলের মধ্যে ছিল ফুলের উপর অমৃত চুষে। তাই আমার মাথা ঘোরার সময় আমি তাকে দেখতে থাকলাম। আর আমি সাথে সাথে তার কাছে গেলাম ছবি তোলার জন্য। এই সুযোগে আমি এটিই দিতে পারি এবং আমি আশা করি আপনারা সবাই আনন্দের সাথে এটি উপভোগ করতে পারবেন। ধন্যবাদ

PSX_20220106_123858.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

PSX_20220106_123510.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

PSX_20220106_123446.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

PSX_20220106_123428.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

PSX_20220106_123411.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

ছবি তোলাRedmi 9C+Macro
ম্যাক্রো লেন্সের ধরনApexel
বিভাগফটোগ্রাফি
বিভাগম্যাক্রো ফটোগ্রাফি
অবস্থানNorth Aceh - Indonesia
অ্যাপ এডিটরMy-Galery
অবস্থান
ফটোগ্রাফার@partner-macro

Community Page|

IMG-20210904-WA0002.jpg

Discord Group

Sort:  
 3 years ago 

কালো মোমাছির খুবই দারুন ফটোফ্রেম শেয়ার করেছেন আপনি প্রতিটা ফটোফ্রেম দারুন হয়েছে বেশ গুছিয়ে উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো

 3 years ago 

আপনার মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ যা আমাকে সবসময় আমার কাজ করতে আরও উত্সাহী করে তোলে। এবং উষ্ণ শুভেচ্ছা😊😊

 3 years ago 

কালো মোমাছি এভাবে কাছে থেকে কমেই দেখেছি আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো নিখুঁত ভাবে সব ফটোগ্রাফি করেছেন ভাই এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আমার ভাই আপনাকে অনেক ধন্যবাদ এবং আশা করি আমি কিছু অন্যান্য ধরণের পোকামাকড় পেতে পারি যা আমাদের একসাথে দেখার জন্য আরও অনন্য। অনেক ধন্যবাদ.😊😊

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58188.83
ETH 2585.51
USDT 1.00
SBD 2.40