মথ নামের ছোট্ট প্রজাপতি [benificiary ১০% @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211021_192636.jpg

আসসালামুআলাইকুম আমি এখানে থাকা সকল বন্ধুদের বলছি এবং আমি আশা করি আপনারা সবাই সবসময় সুস্থ থাকবেন এবং সর্বদা সেরা দিন। হ্যালো বলার পর, তাই এই উপলক্ষে আমি একটি ছোট প্রজাপতির ম্যাক্রো ফটোগ্রাফি দেব। আমি এই প্রজাপতিটিকে জঙ্গলে পেয়েছি এবং আমি আমার নিজের সেলফোন ক্যামেরা ব্যবহার করে এটির একটি ছবি তুলেছি এবং আমি আমার সেলফোন ক্যামেরায় ম্যাক্রো যুক্ত করেছি যাতে এটি আরও বড় এবং পরিষ্কার দেখায়।

তাই এখানে আমি আপনাকে এই পোকা সম্পর্কে একটু বলব বা যাকে প্রায়ই একটি ছোট প্রজাপতি বলা হয়, ছোট প্রজাপতিগুলিকে প্রায়ই পতঙ্গ বলা হয়, এবং পতঙ্গগুলিও এক ধরনের পোকা যা প্রজাপতি জাতির সাথে ঘনিষ্ঠভাবে সম্পর্কিত। উভয়ই লেপিডোপটেরার অর্ডারভুক্ত। আমরা প্রজাপতি এবং পতঙ্গের মধ্যে পার্থক্য করতে পারি এবং পতঙ্গ জাতি থেকে উদ্ভূত গোষ্ঠীর মধ্যে প্রজাপতিও একটি।

শুঁয়োপোকা থেকে পতঙ্গের উৎপত্তি এবং শুঁয়োপোকা প্রায়ই কৃষকদের জন্য একটি কীটপতঙ্গ হিসাবে উল্লেখ করা হয়, কিন্তু রাতে ফুল ফোটে এমন ফুল গাছ সাধারণত পরাগায়নের জন্য পতঙ্গের উপর নির্ভর করে। এটাই আমি আপনাকে পতঙ্গ সম্পর্কে সব বলতে এবং উপভোগ করতে পারি।

IMG_20211021_192739.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro.

এখানে আমি প্রজাপতি এবং পতঙ্গকে তাদের আকৃতি এবং রঙ থেকে আলাদা করব। কারণ প্রজাপতির সুন্দর এবং উজ্জ্বল রং এবং রঙিন রঙ থাকতে হবে, যখন পতঙ্গগুলি সাধারণত গা dark় বা সমতল, নিস্তেজ এবং ধূসর রঙের হয়।
এবং একটি প্রজাপতি থেকে পতঙ্গকে আলাদা করার আরও একটি উপায় আছে, আমরা বলতে পারি একটি প্রজাপতি এবং পতঙ্গের মধ্যে পার্থক্য হল যখন দুটি পোকা বিশ্রাম নেয়।
যেখানে প্রজাপতিরা সাধারণত ডানা উঁচু করে বিভিন্ন জায়গায় বিশ্রাম নেয় বা শুয়ে থাকে, কিন্তু যখন পতঙ্গগুলি থাকে তখন তারা ডানা ছড়িয়ে রাখে।

এবং যদিও প্রজাপতির পতঙ্গের চেয়ে সুন্দর রং আছে, কিন্তু প্রজাপতির জাতি পতঙ্গ জাতি দ্বারা সংখ্যায় বেশি এবং এমনকি আমরা দেখতে পাচ্ছি যে পৃথিবীতে প্রজাপতির চেয়েও বেশি পতঙ্গ আছে, পতঙ্গেরও খুব ভালোভাবে ছদ্মবেশ ধারণ করার ক্ষমতা রয়েছে।

IMG_20211021_192717.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro.

IMG_20211021_192656.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro.

IMG_20211021_192612.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro.

IMG_20211021_192544.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro.

IMG_20211021_192516.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro.

আমি বন্ধুদের ধন্যবাদ জানাই যারা আমার দেওয়া ফটোগ্রাফি ম্যাক্রো উপভোগ করতে এসেছেন এবং আমি আশা করি আজকে আমি যা পেয়েছি তা আপনাদের সকলের ভালো লেগেছে এবং আশা করি আপনারা সবাই সবসময় নিখুঁত সুখের মধ্যে আছেন, ধন্যবাদ।

অবস্থান

ছবি তোলাRedmi 9C+Macro
ম্যাক্রো লেন্সের ধরনApexel 37 মিমি
বিভাগম্যাক্রো ফটোগ্রাফি
অবস্থানNorth Aceh - Indonesia
অ্যাপ এডিটরMy-Galery
অবস্থান
ফটোগ্রাফার@partner-macro

Community Page|

IMG-20210904-WA0002.jpg

Discord Group

Sort:  
 3 years ago 

চমৎকার পোকা আমার বন্ধু, শেয়ার করার জন্য ধন্যবাদ

 3 years ago 

বন্ধুদের অনেক ধন্যবাদ এবং দিনটি ভালো কাটুক।

 3 years ago 

আপনি সবসময় ভালো ফটোগ্রাফি পোস্ট করেন। আপনার পোস্ট আমার সবসময়ই ভালো লাগে। মথ নিয়ে ছোট প্রজাপতির ছবি দুর্দান্ত ভাবে ক্যামেরা বন্দি করেছেন। সেরা লেগেছে আমার কাছে। শুভেচ্ছা রইলো।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ বন্ধু এবং আমি আশা করি আপনি সেখানে সবসময় ভাল অবস্থায় আছেন

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65800.35
ETH 3464.66
USDT 1.00
SBD 2.68