পোকা ফটোগ্রাফার হিসাবে আমার অভিজ্ঞতা [benificiary ১০% @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211019_174950.jpg

  • পোকা ফটোগ্রাফার হিসাবে আমার অভিজ্ঞতা

আসসালামুআলাইকুম আমি সকল স্টিমিট বন্ধুদের বলছি এবং আপনারা সবাই কেমন আছেন, কারণ আমি সত্যিই আশা করি আপনারা সবাই সবসময় সুস্বাস্থ্যের অধিকারী এবং সুখী। শুভেচ্ছা দিয়ে শুরু করার পর, তাই এই উপলক্ষে আমি একটি ছোট ড্রাগনফ্লাই এর ম্যাক্রো ফটোগ্রাফি সহ আমার একটি পোস্ট দেব যা আমি আমার নিজের সেলফোন ক্যামেরা এবং ম্যাক্রোর সাহায্যে ধারণ করতে পেরেছি।

পোকামাকড় ফটোগ্রাফার হিসাবে একটি শখ থাকলে মজা এবং তিক্ততাও থাকে, কারণ সমস্ত পোকামাকড় খুব ভালভাবে ছবি তোলা যায় না, বিশেষ করে যদি আমরা কেবল ছবি তোলার জন্য একটি স্মার্টফোন ব্যবহার করি। পোকার কাছে, এটি উড়ে যেতে পারে। যাইহোক, পোকা ফটোগ্রাফারদের অবশ্যই খুব ধৈর্য থাকতে হবে এবং ধরে নিতে হবে যে আমরা কীটপতঙ্গের বাগানে প্রবেশ করছি। তাই আমাদের তাদের সাথে খাপ খাইয়ে নিতে হবে এবং আমাদেরকে তাদের আঘাত করতে দেবেন না। পশুরাও আমাদের মতো জীবন্ত প্রাণী এবং যতক্ষণ না আমরা একটি গুরুতর পাপ করি শুধু বন্ধুদের কাছ থেকে প্রশংসা এবং বস্তুগত জিনিস পেতে। যতক্ষণ আমরা আমাদের চারপাশের পরিবেশ ধরে রাখি ততক্ষণ আমরা যে কোন সময় পোকামাকড় খুঁজে পেতে এবং ছবি তুলতে পারি। এখানে আমি আসলে এই ছোট ড্রাগন ফ্লাইয়ের জীবন নিয়ে কথা বলতে চাই না কারণ আমার আগের পোস্টে আমি এই ড্রাগনফ্লাই এবং বড় ড্রাগনফ্লাইয়ের সাথে পার্থক্য সম্পর্কে ব্যাখ্যা করেছি।

এখানে আমি একটি পোকা ফটোগ্রাফার হিসাবে আমার যাত্রা এবং অভিজ্ঞতা ব্যাখ্যা করব, আসলে আমি এই স্টিম ব্লকচেইনে যোগ দেওয়ার সময় মাত্র কয়েক মাসের জন্য একটি পোকা ফটোগ্রাফার হয়েছি, আমি আমার বন্ধুর কাছ থেকে ম্যাক্রোফোটোগ্রাফি শিখেছি যিনি ইতিমধ্যে পোকামাকড়ের ছবি তোলার ক্ষেত্রে দক্ষ, আমি ম্যাক্রোতে শিখেছি ফটোগ্রাফিতে অনেক সময় লাগে। months মাস বা তারও বেশি। আমি একবার আমার এক বন্ধুর সাথে প্রাপ্ত ফলাফলের বিপরীতে ছিলাম, এবং আমি অনুভব করলাম যে আমি একজন নিরীহ ফটোগ্রাফার। কিন্তু এখন আমি যে চিত্রটি পেয়েছি তা ভারসাম্যপূর্ণ। যেমনটি বলা হয়, যতক্ষণ আমরা চেষ্টা করতে এবং দৃ belief় বিশ্বাস রাখতে ইচ্ছুক, ততক্ষণ যে কোনও কিছু ঘটতে পারে।

এখানে হয়তো ছবিগুলো প্রায় সব ঠিক একই রকম, কারণ আমি নিখুঁত ছবি পেতে বারবার ছবি তুললাম, ছোট ড্রাগনফ্লাই বড় ড্রাগনফ্লাইয়ের চেয়ে বেশি আক্রমণাত্মক এবং এই ড্রাগনফ্লাইটির একটি ছোট শরীর আছে তাই সর্বোচ্চ ছবি পাওয়া কঠিন, কিন্তু আমি আমি খুশি কারণ আমি এটা পেয়েছি। ছবিটি এবং এর সৌন্দর্য দেখতে পাচ্ছি। এখানে আমি আমার অভিজ্ঞতার সমাপ্তি ঘটাব এবং আমি আশা করি আপনি সকলেই এটি আনন্দের সাথে এবং হাসিতে ভোগ করতে পারবেন।

IMG_20211019_174921.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro.

IMG_20211019_174830.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro.

IMG_20211019_175117.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro.

IMG_20211019_175028.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro.

IMG_20211019_175010.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro.

IMG_20211019_174859.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro.

IMG_20211019_135851.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro.

IMG_20211019_175216.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro.

IMG_20211019_175154.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro.

অবস্থান

ছবি তোলাRedmi 9C+Macro
ম্যাক্রো লেন্সের ধরনApexel 37 মিমি
বিভাগম্যাক্রো ফটোগ্রাফি
অবস্থানNorth Aceh - Indonesia
অ্যাপ এডিটরMy-Galery
অবস্থান
ফটোগ্রাফার@partner-macro

Community Page|

IMG-20210904-WA0002.jpg

Discord Group

Sort:  

ওয়াও!!! অসাধারণ ফটোগ্রাফি করেছেন ভাইয়া। আপনার ফটোগ্রাফি পোস্ট আমি দেখি সব সময়। আপনার পোকামাকড় ফটো গুলো দেখতে আমার খুব ভালো লাগে। এই বিষয়ে আপনার অভিজ্ঞতা অনেক দেখছি। শুভকামনা ভাইয়া।

 3 years ago 

আপনার মনোযোগ এবং বন্ধুদের সমর্থন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ, আশা করি আমরা সেরাটা দিতে পারব। এবং (Aceh) থেকে উষ্ণ শুভেচ্ছা😊😊

 3 years ago 

আপনার ফটোগ্রাফিটি অসাধারণ সুন্দর হয়েছে। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

Godশ্বর এবং willingশ্বরকে ধন্যবাদ, আপনাকে অনেক ধন্যবাদ বন্ধু।🥰🥰

 3 years ago 

বাহ! চমৎকার ফটোগ্রাফি ভাইয়া
একদম প্রাকৃতিক দৃশ্যটা এমনভাবে ক্যাপচার হয়ে সত্যি মনোমুগ্ধকর 🥰🥰🥰

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ বন্ধু কিন্তু যখন আমরা ছবিটি পেতে চাই তখন তার গতিবিধি নিয়ন্ত্রণ করতে আমাদের উচ্চ ধৈর্য থাকতে হবে, এই ড্রাগনফ্লাই সবসময় উড়ে যায় যখন আমরা তার কাছে যাই।😊😊

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66408.50
ETH 3486.20
USDT 1.00
SBD 2.70