ফটোগ্রাফি ম্যাক্রো ফরেস্ট শামুক [যে সৌন্দর্য এসেছে]

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211014_191747.jpg

এই উপলক্ষে আমি একটি বনের শামুক সম্পর্কে শেয়ার করব যা আমি আমার নিজের সেলফোন ক্যামেরা ব্যবহার করে ক্যাপচার করতে পেরেছি এবং আমার সেলফোন ক্যামেরায় ম্যাক্রো যুক্ত করে এটিকে আরও পরিষ্কার এবং আরও বিস্তারিত দেখানোর জন্য। এবং এখানে আমি আপনাকে এই বন শামুক সম্পর্কে একটু বলব।

শামুক এমন একটি প্রাণী যার পা নেই এবং শুধু পেটে হাঁটে। শামুক এমন প্রাণী হিসেবেও পরিচিত যাদের কচ্ছপের মতো খোসা থাকে। পোকামাকড়ের পরে সদস্য প্রজাতির সংখ্যার দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা শামুকও একটি প্রাণী। এবং অন্যান্য প্রাণীর মতই বাসস্থান, আকৃতি, আচরণ আছে। শামুক এছাড়াও তাদের সব সদস্যদের মধ্যে ব্যাপকভাবে পরিবর্তিত হয়।

IMG_20211014_191917.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro.

IMG_20211014_191715.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro.

প্রকৃতপক্ষে, বিভিন্ন পরিবেশে শামুক খুঁজে পাওয়া খুব সহজ, আমরা এই শামুকগুলোকে পরিখা থেকে মরুভূমি এবং এমনকি গভীর সমুদ্রেও খুঁজে পেতে পারি। এবং শামুকের বেশিরভাগ প্রজাতি সামুদ্রিক প্রাণী এবং অনেকগুলি স্থল, মিঠা জল এবং সমুদ্রের মতো লবণ পানিতেও বাস করে। এই শামুকের অধিকাংশই তৃণভোজী যারা পাতা খেতে পছন্দ করে। হ্যাঁ যদিও কিছু প্রজাতি আছে যারা স্থল ও সমুদ্রে বাস করে তারা সর্বভুক বা শিকারী মাংসাশী হতে পারে।

শামুকগুলি লুকানোর জন্য একটি খোলস বা আশ্রয়ের জন্য একটি ঘর হিসাবে খুব সুপরিচিত। এবং শামুক একটি নরম এবং নমনীয় শরীরের গঠন থাকার জন্য বিখ্যাত। এখানে আমরা দেখতে পাচ্ছি যে শামুকের একজোড়া চোখ রয়েছে যা খুব ছোট এবং খুব ধীরে ধীরে চলে। শামুকও জানা যায় যে এই প্রাণীটি এমন একটি প্রাণী যার মেরুদণ্ড নেই।

IMG_20211014_192438.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro.

IMG_20211014_192353.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro.

যথারীতি, আমরা আমাদের চারপাশের বিভিন্ন স্থানে শামুক খুঁজে পেতে পারি এবং তাদের নিজ নিজ বাসস্থানও থাকতে পারি। এবং শামুক হল এমন একটি প্রাণী যার বাস্তুতন্ত্রের খুব বিস্তৃত ভূমিকা আছে এবং খাদ্য শৃঙ্খলে লেভেল ওয়ান এবং লেভেল টু এর ভোক্তা হিসাবে কাজ করতে পারে কারণ তাদের খাদ্য সর্বভুক।

এমনকি মানুষ বৃদ্ধ বয়সে খুব ধীরে ধীরে শামুকের মতো চলাফেরা করতে পারে। একইভাবে অন্যান্য প্রাণীদের সাথে যারা সক্রিয়ভাবে সবসময় খাদ্য খুঁজতে, শিকার করতে এবং বাসা তৈরির জন্য চলাফেরা করে। এবং যদি মানুষের হাত এবং পায়ের আকারে লোকোমোশন টুল থাকে, অবশ্যই সেগুলি সবই আমাদের দেখা পশুদের থেকে একেবারেই আলাদা, যেখানে লোকোমোশন টুল আছে যা তাদের নিজস্ব পরিবেশের সাথে খাপ খাইয়ে নেয়।

IMG_20211014_192635.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro.

IMG_20211014_192539.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro.

শামুক পূর্বে বলেছিল যে শামুক এমন প্রাণী যা মোলাস্ক পরিবারের অন্তর্ভুক্ত এবং তাদের পা না থাকায় তাদের পেট ব্যবহার করে চলাফেরা করে। শামুক সবসময় তাদের শরীর থেকে এবং বিশেষ করে তাদের পেট থেকে পিচ্ছিল শ্লেষ্মা নি secসরণ করে এবং পিচ্ছিল শ্লেষ্মা শামুককে এক স্থান থেকে অন্য স্থানে যেতে সাহায্য করে।

আমরা শামুকের পেটে দেখতে পাচ্ছি যে এমন পেশী রয়েছে যা শামুকের শরীর থেকে শ্লেষ্মা বের করতে থাকবে। এজন্যই যখন শামুকটি এক স্থান থেকে অন্য স্থানে চলে যায় এবং স্থানান্তরিত হয় তখন এটি শ্লেষ্মার একটি পথ তৈরি করে। শামুকের চলাফেরায় সাহায্য করার পাশাপাশি শ্লেষ্মা লুকিয়ে থাকে, শামুকের দেহ অন্যান্য কাজগুলির সাথে শ্লেষ্মাও তৈরি করে।

চারপাশের মাটির কারণে শ্লেষ্মাটি সবসময় শামুকের শরীরকে আর্দ্র রাখে এবং শামুকের দেহ দ্বারা উত্পাদিত শ্লেষ্মার আরেকটি কাজ হল তার শরীরকে তার চারপাশের ধারালো বস্তু যেমন কাঁটার মতো থেকে রক্ষা করা। এখানে আমি বন শামুক সম্পর্কে আমার আলোচনা বন্ধ করব যা আমি পেয়েছি এবং আমি আশা করি আপনারা সবাই এটি পছন্দ করবেন এবং আপনাকে ধন্যবাদ।

IMG_20211014_192132.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro.

IMG_20211014_192100.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro.

IMG_20211014_192035.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro.

IMG_20211014_192719.jpg

© 2021 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro.

অবস্থান

ছবি তোলাRedmi 9C+Macro
ম্যাক্রো লেন্সের ধরনApexel 37 মিমি
বিভাগম্যাক্রো ফটোগ্রাফি
অবস্থানNorth Aceh - Indonesia
অ্যাপ এডিটরMy-Galery
অবস্থান
ফটোগ্রাফার@partner-macro

Community Page|

IMG-20210904-WA0002.jpg

Discord Group

Sort:  
 3 years ago 

আপনাকে ফরেস্ট ফটোগ্রাফার হিসেবে অন্যতম সুন্দর ফটোগ্রাফি মেম্বার তৈরি করা হলো। ভাই সত্যিই চমৎকার ফটোগ্রাফি করেছেন আপনি। যেই ফটোগ্রাফি এগুলোর কোনো তুলনা হয় না।

 3 years ago 

আপনার সমর্থক বন্ধুর জন্য আপনাকে অনেক ধন্যবাদ, এবং আশা করি আমরা সবসময় এখানে সেরা দিতে পারি। আসলে এটাই আমার কাজ এবং আমার শখের মধ্যে একটি, যা পোকামাকড় ফটোগ্রাফার। এবং আমি এটা করতে পেরে খুব খুশি কারণ আমরা অন্য প্রাণীদের আঘাত না করে এমন সৌন্দর্য এবং স্বতন্ত্রতা দেখতে পাই যা আমরা আগে কখনও দেখিনি।

 3 years ago 

ফরেস্ট শামুকের খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার প্রত্যেকটি ফটো দেখতে অসাধারণ লাগছে।

 3 years ago 

আমার সমস্ত বন্ধুদের অনেক ধন্যবাদ যারা আমার কাজের ফলাফল উপভোগ করতে পারে, এবং যদি আপনি সকলেই এটি উপভোগ করতে পারেন তবে আমি খুব খুশি।

 3 years ago 

এর আগে আমি আর কোনোদিন ও শামুক কে এতো কাছ থেকে দেখিনি। কারণ আমার অনেক ভয় লাগে। দূর থেকে ঠিকই দেখি তবে কাছ থেকে খুব একটা দেখিনি। আপনার ফটোগ্রাফী দারুণ হয়

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ বন্ধু, খুব কাছ থেকে দেখছি কারণ আমি আমার সেলফোন ক্যামেরাটি একটি ম্যাক্রো লেন্সের সাথে সংযুক্ত করেছি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66699.04
ETH 3509.12
USDT 1.00
SBD 2.71