ম্যাক্রো ফটোগ্রাফি || লম্বা পা দিয়ে আচেহ ফরেস্ট স্পাইডার

in আমার বাংলা ব্লগ3 years ago

PSX_20220112_163933.jpg

Benificiary ১০% @shy-fox

এইবার আমি আপনাদের দেখাব এমন কিছু মাকড়সার ছবি যা আমি গতকাল আচে বনে পেয়েছি। দেখলাম এই মাকড়সাটা এখানে ঘাসে আছে। আমি এই মাকড়সার কিছু ছবি তুলতে তার কাছে গেলাম। আমি আমার ক্যামেরার সাথে একটি ম্যাক্রো লেন্স সংযুক্ত করেছি যাতে আরও ঘনিষ্ঠভাবে দেখা যায়। এবং বনে বিভিন্ন ধরণের মাকড়সা রয়েছে, এমন মাকড়সা রয়েছে যা বিষাক্ত এবং এমন মাকড়সা রয়েছে যা বিষাক্ত নয়।

মাকড়সা দেখলে হয়তো আপনাদের মধ্যে কেউ কেউ ভয় পান। এমনকি মাকড়সা দেখলেও ভয় পেয়েছিলাম।তবে ম্যাক্রো ফটোগ্রাফি এবং প্রকৃতিকে ব্যাপকভাবে জানবার পর। এখন আমি মাকড়সা এবং অন্যান্য ধরণের পোকামাকড় সম্পর্কে খুব আগ্রহী। আসলে, আমি এখানে আমার ম্যাক্রো ফটোগ্রাফি অবজেক্টগুলির মধ্যে একটি হিসাবে একটি আকর্ষণীয় মাকড়সার কাছে আসার জন্য প্রায়ই অপেক্ষা করি।

এবং এখানে আমি আপনাকে মাকড়সার কিছু ছবি দেখাব যা আমি গতকাল পেয়েছি আমাদের একসাথে দেখার জন্য। এখানে আমি একটি মাকড়সা খুঁজে পেয়েছি যেটির অন্যান্য মাকড়সার মতো আকর্ষণীয় রঙ নেই, তবে এই মাকড়সার অন্যান্য ধরণের মাকড়সার চেয়ে লম্বা পা রয়েছে। আসুন এই স্পাইডারটির সাথে একসাথে দেখা যাক এবং আমি আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

PSX_20220112_163916.jpg

© 2022 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

PSX_20220112_163900.jpg

© 2022 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

আমরা এই ইমেজ দেখতে পারেন. আমি যে মাকড়সাটি খুঁজে পেয়েছি তার শরীরে বাদামী রেখা সহ একটি সাদা রঙ রয়েছে। এই মাকড়সা হল এক ধরনের মাকড়সা যা অন্যান্য মাকড়সার তুলনায় পাষাণ। আমি প্রায়ই মাকড়সার ছবি তুলি। যাইহোক, যখন আমি কাছে যেতে চাই মাকড়সা সবসময় যায় এবং আমাকে এড়িয়ে যায়। মাঝে মাঝে আমার ক্যামেরায় কিছু ধরণের স্পাইডার জাম্পিংও আছে। আমি প্রায়ই মাকড়সা হারিয়ে তাদের ছবি তুলতে চাই।

যাইহোক, এটি এই একটি মাকড়সা থেকে অনেক আলাদা। এই মাকড়সাটি এতটাই শালীন এবং যেন আমার সামনে ছেড়ে যেতে চায় না। আমি জানি না এই মাকড়সা অন্যান্য মাকড়সার মত লাফ দিতে পারে কিনা। কারণ এই মাকড়সার পা অন্যান্য মাকড়সার চেয়ে লম্বা। এবং যদি আমরা লম্বা পা আছে এমন ফড়িং এর সাথে তুলনা করি। ফড়িংদের লম্বা এবং শক্ত পা থাকে। তাই ফড়িংকে অনেক দূর পর্যন্ত লাফানো সহজ করুন। যাইহোক, এটি এই ধরনের মাকড়সা থেকে অনেক আলাদা। যদিও এই মাকড়সার লম্বা পা রয়েছে। কিন্তু তার পা লাফ দেওয়ার মতো দুর্বল ছিল। তাই এই মাকড়সা তার শরীরকে অন্য দিকে ঘুরিয়ে ফাঁকি দেওয়ার দক্ষতা ব্যবহার করে।

যদিও এই মাকড়সা লাফাতে পারদর্শী নয়। যাইহোক, এই মাকড়সা শিকারীদের এড়াতে পারে যারা এটি শিকার করতে চায়। এবং আমিও এই মাকড়সার দ্বারা প্রতারিত হয়েছিলাম, যা সর্বদা স্থান থেকে অন্য জায়গায় চলে যায়। তাই এটা পেতে আমার কষ্ট হচ্ছে। এই সময়ে আমি সব দিতে পারি এবং আমি আশা করি আপনি এটি পছন্দ করবেন। এবং তোমাকে ধন্যবাদ.

PSX_20220112_163843.jpg

© 2022 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

PSX_20220112_163821.jpg

© 2022 সমস্ত আসল ছবি। Redmi 9C @partner-macro What3words

ছবি তোলাRedmi 9C+Macro
ম্যাক্রো লেন্সের ধরনApexel
বিভাগফটোগ্রাফি
বিভাগম্যাক্রো ফটোগ্রাফি
অবস্থানNorth Aceh - Indonesia
অ্যাপ এডিটরMy-Galery
অবস্থান
ফটোগ্রাফার@partner-macro

Community Page|

IMG-20210904-WA0002.jpg

Discord Group

Sort:  
 3 years ago 

  • ওয়াও অনেক অসাধারণ একটি ম্যাক্রোফটোগ্রাফি করেছেন আপনি। আপনার প্রত্যেকটি ম্যাক্রোফটোগ্রাফি আমার দুর্দান্ত লাগে। খুব সুন্দর করে অনেক সময় দিয়ে আপনি ফটোগ্রাফি গুলো করে। শুভকামনা রইল ভাইয়া আপনারশুভকামনা রইল ভাই আপনার জন্য
 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই আপনার মন্তব্যের জন্য যা আমাকে সবসময় উৎসাহ দেয়। আশা করি আমি এখানে কিছু অন্যান্য ধরণের পোকামাকড় খুঁজে পাব যেগুলি আমাদের এখানে একসাথে দেখতে আরও আকর্ষণীয়। আমার পক্ষ থেকে উষ্ণ শুভেচ্ছা।

দারুণ একটা পোস্ট আপনি আমাদের মাঝে পরিবেশন করেছেন। দেখে যেন চোখ ফেরানো যায় না। ওয়াও একটা পোস্ট। শুভকামনা করি।

 3 years ago 

আমার ভাই আপনাকে অনেক ধন্যবাদ। আমি এটা শুনে খুব খুশি.

 3 years ago 

বাহ দারুণ। মাঝে মাঝে আপনার মাক্রো ফটোগ্রাফি গুলো আমার চোখে পড়ে। বেশ চমৎকার ফটোগ্রাফি করে থাকেন আপনি। আজকের স্পাইডার এর মাক্রো ফটোগ্রাফি গুলো বেশ ভালো ধারণ করেছেন।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য। আমি আশা করি আপনি সবসময় সুস্থ এবং সুখী বন্ধু. বন্ধু, তোমার সাথে দেখা করে ভাল লাগল.

 3 years ago 

ওয়াও ভাই স্পাইডার এর ফফটোগ্রাফিটি আপনি অসাধারণ ভাবে উপস্থাপন করেছেন। আপনার মাইক্রো ফটোগ্রাফি গুলো আমার কাছে চমৎকার লাগে। আপনি অনেক সুন্দর করে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করেন। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমি আপনাদের সকলের কাছেও কৃতজ্ঞ যারা সবসময় আমার ম্যাক্রো ফটোগ্রাফি আনন্দের সাথে উপভোগ করেন। তোমাদের সবাইকে ধন্যবাদ। এবং আমার পক্ষ থেকে সবাইকে আন্তরিক শুভেচ্ছা।

 3 years ago 

অসাধারণ ম্যাক্রো ফটোগ্রাফি করেছেন ‌‌। এরকম ম্যাক্রোফটোগ্রাফি গুলো করা অনেক কঠিন একটি কাজ। এরকম ম্যাক্রোফটোগ্রাফি গুলো করতে অনেক সময়ের প্রয়োজন হয়। অনেক ভালো লাগলো আপনার ম্যাক্রো ফটোগ্রাফি।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই, আমি আশা করি আপনি সেখানে সর্বদা সুস্থ এবং সর্বদা সফল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58188.83
ETH 2585.51
USDT 1.00
SBD 2.40