✏🎨DIY- Project এসো নিজে করি:📱 " আইফোন ১২ প্রো ম্যাক্স "পেন্সিল স্কেচ অংকন 📲 || ১০% বেনিফিশিয়ারি @shy-fox ||🦊

in আমার বাংলা ব্লগ3 years ago
৩ (নভেম্বর)
বুধবার

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি ভাল আছেন।
আইফোন ১২ প্রো ম্যাক্স অনেক দামি একটা ফোন আমাদের অনেকের কাছে এটা স্বপ্নের আইফোন। তাই, স্বপ্নের আইফোন নিয়ে ইচ্ছা হয়েছে পেন্সিল স্কেচ করবো। পেন্সিল স্কেচ করতে অনেক সময় লাগে এবং অনেক ধৈর্য্যের দরকার হয়। আজকে আমি আমার পছন্দের আইফোনের শুরু থেকে শেষ পর্যন্ত আকানোর পদ্ধতি গুলা বর্ননা সহ উপস্থাপন করবো।তো চলুন শুরু করা যাক।

✏ অংকন এর বিষয় ✏

📱আইফোন ১২ প্রো ম্যাক্স 📱

1635936997897_IMG_20211014_200317-1.jpg

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png


👌উপকরন👌


IMG_20211014_205804.jpg

  • সাদা কাগজ
  • পেন্সিল 2B, HB,4B
  • স্কেল
  • রাবার
  • পেন্সিল কাটার
  • রঙ পেন্সিল

👇 ধাপ ১👇


IMG_20211014_192424.jpgপ্রথমে একটি সাদা কাগজ নিয়ে HB পেন্সিল দিয়ে আইফোনের বর্ডার এবং সেই সাথে ফোনের ক্যামেরা বাম্প এবং ক্যামেরার লেন্স গুলো খুব ধিরে ধিরে একে নিতে হবে।
খুব হালকা ভাবে একে নিতে হবে।


👇 ধাপ ২👇


1635937002718_IMG_20211014_192659.jpgএবার আইফোন টি ধরে রাখা অবস্থায় হাতের দুটি আঙুল এবং আইফোনের এপল লোগো একে নিতে হবে,খুবই হালকা ভাবে।


👇 ধাপ ৩👇


IMG_20211014_192850.jpg
এবার HB পেন্সিল দিয়ে হালকা ভাবে, হাতের বাকি তিনটি আঙুল একে নিতে হবে এবং নখ গুলা একে নিতে হবে


👇 ধাপ ৪👇


IMG_20211014_193008.jpgএবার ফোনের নিচের অংশটা সম্পূর্ন করে একে নিতে হবে। হাতের অংশ কিছুটা একে নিতে হবে।
Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png


👇 ধাপ ৫👇


IMG_20211014_194348.jpg
এবার ক্যামেরা বাম্প এর চারপাশে বর্ডার এর পেন্সিল দিয়ে টোন দিতে হবে।ক্যামেরা গুলি গাঢ় কালো রঙ করে নিতে হবে।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png


👇 ধাপ ৬👇


IMG_20211014_195105.jpg
তারপর এপল লোগো টিকে পেন্সিল সেড দিয়ে গাঢ় করে একে নিতে হবে।
Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png


👇 ধাপ ৭👇


IMG_20211014_195354.jpg
এবার হাতের আঙুল গুলা আগের চেয়ে নিখুত করার জন্য অপ্রয়োজনীয় দাগ রাবার দিয়ে মুছে ফেলতে হবে।হাতের আঙুল গুলা, সুন্দর সাইজ করে আকাতে হবে।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png


👇 ধাপ ৮👇


IMG_20211014_195828.jpg
এবার পুরো আইফোন, হাত এবং আঙুল সব গুলা অংশ জুড়ে ধিরে ধিরে গাঢ় করে পেন্সিল সেড করতে হবে।
Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

👇 ধাপ ৯👇


IMG_20211014_200332.jpg
এবার হাতের নখ টা কে কালারফুল করার জন্য, রঙ পেন্সিল দিয়ে ভালো ভাবে লাল রঙ করে "নেইল পলিশ" দিয়ে দিতে হবে।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png


👇 ধাপ ১০👇


pic.jpeg

সবশেষে ফোনের চারপাশের বর্ডার গুলা পেন্সিল দিয়ে গাঢ় ভাবে মার্ক করে নিতে হবে।প্রতিটা অংশ সুন্দর ভাবে পেন্সিল দিয়ে আকাতে হবে তাহলেই হয়ে যাবে ক্রাশ "আইফোন ১২ প্রো ম্যাক্স"!
Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

🧐এতোটা সময় নিয়ে আমার আকানো ছবিটি দেখার জন্য সবাইকে অনেক ধন্যবাদ।ছবিটি কেমন হয়েছে অবশ্যই জানাবেন🤓।আমার পোস্ট গুলা এভাবেই দেখতে থাকুন! দেখতে দেখতে একদিন ভালো লাগা,ভালোবাসা হয়েই যাবে।🙄🤫

20211103_020320.png
20210902_022200-1.png
আমি মেঘলা!অসাধারণ দের মাঝে অতি সাধারন একজন।আমার প্রিয় শখ হলো-ফুলের বাগান করা,ছবি আকা,ফটোগ্রাফি করা, মনের অনুভূতি গুলো নিয়ে লেখালেখি করা,অবসর সময়ে গান শোনা এছাড়াও আমি ঘুরতে ভীষন পছন্দ করি!জীবন আমাকে সবকিছু দিবেনা,তাই স্বল্প আশায় বাঁচি।আমি নিজেকে নিয়ে অনেক স্বপ্ন দেখি,সেই স্বপ্নগুলা বাস্তবায়িত করতেই আমার এই পথচলা।স্বপ্ন পূরনে ব্যার্থ, হয়তো পিছনে ফিরে গিয়ে শুরুটা পরিবর্তন করতে পারবোনা কিন্তু এখন আবার শুরু করে শেষটা অবশ্যই পরিবর্তন করতে পারবো।

20210902_020227-1.png

Sort:  
 3 years ago 

সুন্দর আইফোন এঁকেছেন আপনি যদি কিছু মনে না করেন তাহলে আপনার আইফোন আমি একটা ছবি উঠতে চাই 🥰 যদি একটু রং করতেন তাহলে অরিজিনাল আইফোন এর মতো লাগতো। অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

কি যে বলেন ভাইয়া,ছবি উঠবেন এটাতে আবার কেন মানা করবো। অবশ্যই, আপনাকে সুস্বাগতম! আপনি কখন ছবি উঠতে চাইবেন বলেন, আপনার অনেকগুলো ছবি তুলে দেবো! আমার আইফোন ১২ প্রো ম্যাক্স থেকে।

 3 years ago 

আপনার অংকন টি দেখে মনে হচ্ছে একদম সত্যি কারের কেউ অ্যাপেলের ফোন ধরে আছে। দারুন লাগছে দেখতে।আপনি খুব সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু, চেষ্টা করেছি অনেক সুন্দর ভাবে আকাতে। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 3 years ago 

কেউ যদি ওই ভাবে খেয়াল না করে তাহলে ভাববে কোন মেয়ের হাতে আইফো আর এটি একটি সত্যিকার ছবির সাদা কালো ছবি। এটি সত্যি বলছি! অনেক বেশি সুন্দর হয়েছে ছবিটি। বিশেষ করে মেয়েটির হাতের লাল নেইলপলিশ। এতো সুন্দর করে কি করে আঁকতে পারেন!!

 3 years ago 

আসলে আপু চেষ্টা করেছিলাম, খুবই সুন্দর ভাবে আকাতে।এটার জন্য অনেক সময় লাগছিল। আর এটা ভাবছিলাম পেন্সিল স্কেচই থাকবে। কিন্তু, পরে নেইলপলিশ দিয়ে আরো বেশি সুন্দর লাগছিল।

 3 years ago 

আপু আপনি এত নিখুত ভাবে আর্টটি করেছেন যে দেখে বোঝার উপায় নাই যেটি এটি আর্ট না কোন ছবি। খুবই চমৎকার হয়েছে আপনার আর্টটি ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু, আমি যখন কোন ছবি আঁকায় তখন চেষ্টা করি সেটাকে দেখতে যেনো বাস্তবের মতো মনে হয়। তো সব ছবিগুলা করতে না পারলেও কিছু কিছু ছবি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করি। ধন্যবাদ

 3 years ago 

মোবাইল ফোনের পেন্সিল স্কেচ দারুন হয়েছে আপু। সত্যি কথা বলতে অসাধারণ হয়েছে আপনার অংকিত চিত্রটি। প্রতিটি ধাপ দারুন ভাবে উপস্থাপন করেছেন। এক কথায় আমার খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি অঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

মোবাইল ফোনের পেন্সিল স্কেচ এটা আমার অনেক আগে থেকেই করার ইচ্ছা হয়েছিল। তবে, এখন এটা করতে পেরে আমার কাছে খুবই ভালো লাগছে। সবার ভালো লেগছে যেনে, আমি নিজেও অনেক খুশি।

 3 years ago 

হঠাৎ করে আমি তাকিয়ে আমি অবাক হয়ে গেছি মনেই হচ্ছে না এটা আঁকা ছবি। আমিতো মুগ্ধ হয়ে গেছি আকাটা এত সুন্দর হয়েছে। হাতটাতো অসাধারণ হয়েছে ।সত্যিই আপু আপনি অপূর্ব এঁকেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে দেখিয়েছেন ।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

যখন ছবিটা আঁকা হয়েছিল,দেখার পর আমার কাছেও খুবই ভালো লাগছিল। এতটা সুন্দর ভাবে ভাবতে পারিনি। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপু

 3 years ago 

আইফোন ১২ প্রো ম্যাক্স দারুন হয়েছে আপু। আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। অনেক সুন্দর ভাবে এই চিত্রটি অঙ্কন করেছেন। আশা করছি এরকম ভালো মানে চিত্র আপনার কাছ থেকে ভবিষ্যতে পাবো। এক কথায় অসাধারণ হয়েছে।

 3 years ago 

জি অবশ্যই আপু, এরকম ভালো মানের ছবি আঁকতে আমি নিজেও অনেক পছন্দ করি। তবে এগুলোর জন্য অনেক সময় ব্যয় হয়। তারপরও, চেষ্টা করি মাঝে মাঝে এরকম ভালো কিছু ছবি অঙ্কন করতে! এবং সেটা সবার সামনে উপস্থাপন করতে। ধন্যবাদ

আপনার ড্রইংটা অনেক সুন্দর হয়েছে। আই ফোন,.... 🙄 কল্পনায় থেকে গেল। আপনার ড্রইংটা দেখেই মনটাকে একটু শান্ত করি।

অনেক সুন্দর হয়েছে আপনার লেগেছে আমার কাছে। অনেক অনেক শুভ কামনা রইল।

 3 years ago 

ঠিকই বলেছেন, ভাইয়া আইফোন তো স্বপ্নই থেকে গেল। এখন পর্যন্ত সেটাকে নিজের করে নিতে পারলাম না। অনেক দিনের স্বপ্ন, আইফোন হবে। তবে, ছোটখাটো ফোন না আমার বড় লেভেলের আই ফোন পছন্দ মানে আইফোন ১১ অথবা তারপর থেকে যতগুলা আইফোন আছে সেগুলা আমার ক্রাশ।দেখা যাক কখনো সেটা পূরণ করতে পারি কিনা! যতদিন না পারি এইভাবে ছবি আঁকি নিজের শখ মেটাতে হবে।

😱😱😱অবশ্যই একদিন কিনতে পারবেন। চেষ্টা করতে থাকেন।,🥰

 3 years ago 

বাহ দারুন একটি ফোন অংকন করেছেন। প্রতিটা ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ফোনটা আমার কাছে খুবই ভালো লাগছে।

দেখতে দেখতে একদিন ভালো লাগা,ভালোবাসা হয়েই যাবে

এই কথাটা ভাল্লাগছে, অবশ্যই হয়েই যাবে😃😃 যাইহোক শুভকামনা রইলো আপনার জন্য

 3 years ago 

ভালো তো লাগবেই, আইফোন কার না ভালো লাগে! "ভালোলাগার "কথাটা তো আমার নিজের কাছে অনেক ভালো লাগে! এজন্যই, বলেছি তো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।☺

 3 years ago 

আইফোন ১২ প্রো ম্যাক্স "পেন্সিল স্কেচ অংকন করেছেন আপু অসম্ভব সুন্দর হয়েছে, দেখে আমি অবাক হয়ে গেলাম, আপনার প্রশংসা করতে হয় ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া, এতটা প্রশংসা করার জন্য। আপনাদের প্রশংসা পেলে কাজ করার আগ্রহ টা আরও বেড়ে যায়।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57515.20
ETH 2438.35
USDT 1.00
SBD 2.34