🍜রেসিপি: মজাদার তিল ভর্তা😋 ||১০% বেনিফিশিয়ারি @shy-fox||🦊

in আমার বাংলা ব্লগ3 years ago

২২(অক্টোবর)
শুক্রবার

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই আশা করি ভালই আছেন। আজকে আমি ভিন্ন ধরনের একটি ভর্তার রেসিপি শেয়ার করবো। বাঙালিদের খাবার এর সাথে ভর্তা সবসময় থাকবেই। ভর্তা হলে খাওয়ার মজাটা যেন আরো বেড়ে যায়। আমাদের দেশে অনেক রকমের ভর্তা পাওয়া যায়।প্রায় সব ভর্তায় আমার কাছে মজাদার লাগে। তিলের ভর্তা খুবই উপকারী কারন এতে থাকে ভিটামিন 'ডি', ক্যালসিয়াম,শর্করা ইত্যাদি।মাঝে মাঝে এরকম ভর্তা বানিয়ে খেলে শরীর এর খুবই উপকার হবে। তো আজকে আমি তেমনই একটি মজাদার তিলের ভর্তার রেসিপি শেয়ার করবো। তো চলুন শুরু করা যাক।

🍛তিল ভর্তা🍛

IMG-20211022-WA0032-2.jpg
Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png


↘উপকরন↙

IMG-20211022-WA0034-1-1.jpg

  • তিল
  • রসুন
  • পেয়াজ
  • শুকনা মরিচ
  • কাচা মরিচ
  • লবন
  • সরিষার তেল

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

👇ধাপ ১👇

IMG-20211022-WA0037.jpg
প্রথমে একটি পাত্রে পরিমান মতো তিল নিতে হবে।
Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

👇ধাপ ২👇

এবার কড়ায় কিছুক্ষন গরম করার পর কড়ায়ের মধ্যে পাত্রে রাখা পরিমান মতো তিল ঢেলে দিতে হবে। এরপর কিছুটা সময় নিয়ে নেড়েচেড়ে তিল ভেজে নিতে হবে।


Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

👇ধাপ ৩👇

এবার তিল যখন লালচে বর্ণ ধারন করবে ঠিক সেই মুহুর্তে ভেজে নেওয়া তিল কড়ায় থেকে একটি পাত্রে নামিয়ে নিতে হবে।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

👇ধাপ ৪👇

এবার কড়ায়ের মধ্যে অল্প পরিমান তেল দিয়ে শুকনা মরিচ গুলা ভেজে নিতে হবে।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

👇ধাপ ৫👇

IMG-20211022-WA0040.jpg
এবার আগে থেকে ভেজে রাখা সেই তিল এর সাথে কাচা মরিচ,ভেজে নেওয়া শুকনা মরিচ,রসুন,পেয়াজ এবং সামান্য পরিমান লবন নিতে হবে।
Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

👇ধাপ ৬👇

IMG-20211022-WA0033-1.jpg
এবার সবগুলা উপকরন শিল বাটায় বেটে নিতে হবে,পানি দেওয়ার প্রয়োজন নেই রসুন,পিয়াজের রসে হয়ে যাবে।
Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

👇ধাপ ৭👇

IMG-20211022-WA0039-1.jpg
সব গুলা উপকরন কিছুক্ষন বেটে নিতে হবে।মিশ্রনটি মিহি করে নিতে হবে।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

👇ধাপ ৮👇

IMG-20211022-WA0032.jpg
বাটা হয়ে গেলে পরিমান মতো শরিষার তেল দিতে হবে,ব্যাচ তৈরি হয়ে গেলো তিলের ভর্তা, এবার এই ভর্তাটি গরম ভাতের সাথে খাওয়ার জন্য তৈরি হয়ে যাবে।চাইলে শুকনো মরিচ আর পিয়াজ রসুন হালকা ভেজেও নিতে পারেন! যার যেমন পছন্দ আরকি!
Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png


এতক্ষন সময় নিয়ে আমার রেসিপিটি পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ। রেসিপিটি কেমন হয়েছে জানাতে ভুলবেন না।
Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

20210902_020400-1.png

Screenshot_2021-09-02-01-33-35-1-1.png

20210902_022200-1.png
আমি মেঘলা!অসাধারণ দের মাঝে অতি সাধারন একজন।আমার প্রিয় শখ হলো-ফুলের বাগান করা,ছবি আকা,ফটোগ্রাফি করা, মনের অনুভূতি গুলো নিয়ে লেখালেখি করা,অবসর সময়ে গান শোনা এছাড়াও আমি ঘুরতে ভীষন পছন্দ করি!জীবন আমাকে সবকিছু দিবেনা,তাই স্বল্প আশায় বাঁচি।আমি নিজেকে নিয়ে অনেক স্বপ্ন দেখি,সেই স্বপ্নগুলা বাস্তবায়িত করতেই আমার এই পথচলা।স্বপ্ন পূরনে ব্যার্থ, হয়তো পিছনে ফিরে গিয়ে শুরুটা পরিবর্তন করতে পারবোনা কিন্তু এখন আবার শুরু করে শেষটা অবশ্যই পরিবর্তন করতে পারবো।

20210902_020227-1.png

Sort:  
 3 years ago 

আমি অবশ্য কোনদিন তিলের ভর্তা খাইনি। তবে দেখে মনে হচ্ছে অনেক টেস্টি এবং সুস্বাদু হয়েছে। তাই অবশ্যই আমি আজকে তিলে ভর্তা বানানোর চেষ্টা করব। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

তাই নাকি! শুনে খুবই ভালো লাগলো যে আজকেই আপনি তিলের ভর্তা বানিয়ে খাবেন।আশা করি খুবই মজা হবে। ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

অনেক সুন্দর ভাবে তিল ভর্তা করেছেন। দেখেই বুঝা যাচ্ছে অনেক মজার হয়েছে। গরম ভাতের সাথে মেয়েকে খেতে অনেক মজা লাগবে। তাছাড়া তিল খাওয়ার অনেক উপকার আছে, এটার অনেক ঔষধিগুণও রয়েছে।
আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি ভর্তা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।
আপনার জন্য অনেক অনেক শুভকামনা আপু।

 3 years ago 

হুম তিলের উপকারিতা বলে শেষ হবেনা।এতো উপকারী একটা রেসিপি সবার মাঝে শেয়ার করতে পেরে আমারো খুবই ভালো লাগছে।ধন্যবাদ!

 3 years ago 

অনেক সুন্দর ভাবে তিল ভর্তা করেছেন। আমি কোনদিন তিল ভর্তা খাইনি কিন্তু দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে ও মজাদার হবে। আজ প্রথমবারের মতো তিল ভর্তা দেখলাম। হয়তো আমি খাইনি কিন্তু আপনার রেসিপিটি দেখার পর মনে হচ্ছে একবার খাওয়াই যাক। এত সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

হুম ভাইয়া,একবার নাহয় খেয়ে দেখেন কেমন মজাদার তিল ভর্তা।আশা করি আপনার খুবই ভালো লাগবে।

তিলের পিঠা খেয়েছি কিন্তু এর ভর্তা কোনদিন খাওয়া হয়নি।আর আজকে প্রথম দেখলাম আমি রেসিপিটি।এক কথায় অসাধারণ হয়েছে আপু আপনার রেসিপিটি।এবার বাসায় গেলে প্রথমেই এটি ট্রাই করে দেখবো কেমন লাগে।ধন্যবাদ ভিন্ন রকমের এক রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

জ্বি ভাইয়া। এটা একটা অনন্য রেসিপি।অনেকেই এইটার ব্যাপারে আগে থেকে জানেনা। তো ভাবলাম আজকে সবার মাঝে শেয়ার করি।আপনি বাসায় যেয়ে রেসিপিটা অবশ্যই বানিয়ে খাবেন। আশা করি খুবই ভালো লাগবে।ধন্যবাদ।

 3 years ago 

বাহ খুব দারুন রেসিপি তো!!
আমি এর আগে কোনদিনও তিল ভর্তা খাইনি অথবা তিল দিয়ে কখনো কোন রেসিপি ও চোখে পড়েনি ।আজকে ফার্স্ট আপনার রেসিপিটা চোখে পড়ল। আমি যদি কখনো দেখি তিল বাসায় এনেছে। তবে অবশ্যই আপনার রেসিপিটি ট্রাই করার একটা চেষ্টা চালাবো আপু।

 3 years ago 

হুম আপু তিলের এমন ভর্তার রেসিপি সচারচর দেখা যায়না।তবে আমি অনেক আগে থেকেই এটার সাথে পরিচিত।মাঝে মাঝে এটা বানিয়ে খায়।খুব মজাদার তিল ভর্তা।অনেক সুগন্ধ আসে এটা থেকে।

 3 years ago 

তিল ভর্তা আমার খুব প্রিয়। আশা করি খুব সুস্বাদু হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আমার কাছেও তিল ভর্তা খুবই ভাল লাগে। আমি মাঝে মাঝে বানিয়ে খায়।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

তীল ভরতা আজ প্রথম দেখলাম আপু দেখতে অনেকটা ডাউল ভরতার মতো লাগছে।ধন্যবাদ এমন একটি খাবারের সাথে পরিচয় করানোর জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া! আজকে ভিন্ন ধরনের রেসিপি নিয়ে হাজির হলাম আরকি!

 3 years ago 

বাহ!! তিল ভর্তা আমি এখন পর্যন্ত খাইনি। বলতে গেলে খাওয়া সৌভাগ্য হয়নি। তবে আপনার তিল ভর্তা দেখে খেতে ইচ্ছে করলো। মনে হয় ভালোই হয়েছে। শুভেচ্ছা নিবেন।

 3 years ago 

হুম এখনো খাওয়ার সুযোগ হয়নি যখন তাহলে একদিন নিজেই বানিয়ে খেয়ে দেখতে পারেন।অনেক মজা লাগবে।

তিলের ভর্তা আমি অনেক পছন্দ করি। যাই হোক খুব সুন্দর ভাবে তৈরি করেছেন তিলের ভর্তা। খুব সুন্দর ভাবে ধাপে ধাপে তিল ভর্তা তৈরি করার নিয়ম গুলো লিখেছেন এবং তৈরি করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

হুম ভাইয়া। তাহলে তো আপনিও আমার মতই তিলের ভর্তা পছন্দ করেন।শুনে ভালো লাগলো।আমি চেষ্টা করেছি ধাপে ধাপে ভালো ভাবে রেসিপিটা ফুটিয়ে তুলতে।

জি আপু সেম সেম

 3 years ago 

সত্যি আপু তুলনা হয়না আপনি অনেক সুন্দর সুন্দর রেসিপি করে থাকেন। মজাদার তিল ভর্তা। এত সুন্দর ভাবে উপকরণগুলো দিয়েছেন। যা সহজে আমরা তৈরি করতে পারব। এত সুন্দরভাবে পরিবেশন করেছেন প্রতিটি ধাপ খুবই ভাল লেগেছে। আপনার কথা বলার ধরণ টা অনেক ভালো। আপনার প্রতি শুভকামনা রইল আপু। অনেক ভাল ছিল

 3 years ago 

এতো এতো প্রশংসা রাখবো কোথায়! 😌 অনেক সুন্দর ভাবে চেষ্টা করেছি রেসিপি টা দিতে। আপনার ভালো লেগেছে জেনে আমি খুব খুশি হলাম।ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.029
BTC 60808.77
ETH 3368.54
USDT 1.00
SBD 2.47