🎨DIY- Project এসো নিজে করি: " প্রজাপতি পেন্সিল স্কেচ " অংকন || ১০% বেনিফিশিয়ারি @shy-fox ||🦊

in আমার বাংলা ব্লগ2 years ago
শনিবার
২৩ (অক্টোবর)

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি ভাল আছেন।আজকে আপনাদের মাঝে আবারো একটি আর্ট নিয়ে হাজির হয়েছি।আজকে আমার ফুল বাগানে কিছু প্রজাপ্রতি এসে বসেছিলো। আমার খুবই ভালো লেগেছে।প্রজাপতি ডানা মেলে উড়ে যাওয়ার দৃশ্য আমাদের সবারই নজর কাড়ে।যখন ফুলে বসে মধু আহরন করে সেসময় আরো বেশি আকর্ষনীয় দেখতে লাগে।আমি আজকে প্রজাপতি দেখে মুগ্ধ হয়ে গেছিলাম। তো আমি ভাবলাম আজকে নাহয় কিছু মায়াবী প্রজাপতি একে ফেলি ।তো চলুন শুরু করা যাক।

✏ অংকন এর বিষয়✏


🦋 প্রজাপতি 🦋

20211023_190728.png

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png


👌উপকরন👌


IMG_20211010_150039-1.jpg

  • সাদা কাগজ
  • পেন্সিল 2B, HB 4B.
  • স্কেল
  • রাবার
  • কটন বার্ড
  • পেন্সিল কাটার
    Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

👇 ধাপ ১👇


IMG_20211016_202309-1.jpg

প্রথমে একটি সাদা কাগজ এ একটি HB পেন্সিল দিয়ে হালকা ভাবে প্রজাপতির দেহের অংশের সেপ একে নিতে হবে।
Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png


👇 ধাপ ২👇


IMG_20211016_202502.jpg
এবার অন্যপাশে আরো একটি প্রজাপতি একে নিতে হবে।Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png


👇 ধাপ ৩👇


IMG_20211016_202636.jpg
এরপর আরো একটি প্রজাপতি নিচের অংশে
একটু বড় সাইজ করে একে নিতে হবে।Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png


👇 ধাপ ৪👇


IMG_20211016_203046.jpg
প্রতিটা প্রজাপতির মাথার অংশে দুটি করে এন্টেনা একে নিতে হবে।এর জন্য 4B পেন্সিল নিয়ে খুবই গাঢ় ভাবে কাজটি করে নিতে হবে।
Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png


👇 ধাপ ৫👇


IMG_20211016_203253.jpg

এবারে প্রজাপতির ডানার অংশে খুব গাঢ়ভাবে পেন্সিল সেড দিয়ে নিতে হবে।এর জন্য 4B পেন্সিল ব্যাবহার করতে হবে।কটন বার্ড দিয়ে প্রজাপতির ডানার মধ্যে কিছুটা অংশ পেন্সিল সেড দিয়ে নিতে হবে।আর তারপর প্রজাপ্রতির ডানার মধ্যে কিছুটা অংশ একটু হালকা ভাবে মুছে দিতে হবে।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png


👇 ধাপ ৬👇


IMG_20211016_231316.jpg

সবশেষে প্রজাপতির দুই ডানার মাঝে দেহ কাঠামোর অংশ টি গাঢ়ভাবে একে নিতে হবে। এছাড়াও ডানার চারপাশের বর্ডারগুলা গাঢ়ভাবে মার্ক করে নিতে হবে।
তাহলেই আকা হয়ে যাবে দারুন মায়াবী প্রজাপ্রতি।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png
🤗এতোটা সময় নিয়ে আমার আকানো ছবিটি দেখার জন্য সবাইকে অনেক ধন্যবাদ।ছবিটি কেমন হয়েছে অবশ্যই জানাবেন।আমার পোস্ট গুলা এভাবেই দেখতে থাকুন! 👀দেখতে দেখতে একদিন ভালো লাগা,ভালোবাসা হয়েই যাবে।🤓

20210902_020400-1.png

Screenshot_2021-09-02-01-33-35-1-1.png

20210902_022200-1.png
আমি মেঘলা!অসাধারণ দের মাঝে অতি সাধারন একজন।আমার প্রিয় শখ হলো-ফুলের বাগান করা,ছবি আকা,ফটোগ্রাফি করা, মনের অনুভূতি গুলো নিয়ে লেখালেখি করা,অবসর সময়ে গান শোনা এছাড়াও আমি ঘুরতে ভীষন পছন্দ করি!জীবন আমাকে সবকিছু দিবেনা,তাই স্বল্প আশায় বাঁচি।আমি নিজেকে নিয়ে অনেক স্বপ্ন দেখি,সেই স্বপ্নগুলা বাস্তবায়িত করতেই আমার এই পথচলা।স্বপ্ন পূরনে ব্যার্থ, হয়তো পিছনে ফিরে গিয়ে শুরুটা পরিবর্তন করতে পারবোনা কিন্তু এখন আবার শুরু করে শেষটা অবশ্যই পরিবর্তন করতে পারবো।

20210902_020227-1.png

Sort:  
 2 years ago 

অসাধারণ একটি আর্ট,পেন্সিল দিয়ে এত সুন্দর করে সবটা ফুটিয়ে তুলেছেন। অনেক সুন্দর হয়েছে, আরো কিছু আর্ট দেখতে চাই। শুভেচ্ছা রইল আর অবশ্যই ধন্যবাদ।

 2 years ago 

আচ্ছা আপু! তাহলে তাই হবে আপনার কথা মতো আমি আরো কিছু আর্ট করে আপনাদের জন্য শেয়ার করবো। পাশে থাকবেন সবসময় ধন্যবাদ আপু।

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনাদের প্রজাপতি অংকন টা। আমার অনেক ভালো লেগেছে এই প্রজাপতি অংকন টা দেখে। অনেক সুন্দর ভাবে আপনি এটা সাজিয়ে নিয়েছেন। আশা করব আরও অনেক সুন্দর সুন্দর জিনিস আমাদের সবার সামনে নিয়ে আসবেন

 2 years ago 

হুম তা, তো অবশ্যই আপু! আমি সবসময় চেষ্টা করবো ভালো ভালো নতুন কিছু নিয়ে আপনাদের।মাঝে হাজির হওয়ার জন্য।

 2 years ago 

প্রজাপতির চিত্রাংকন অনেক সুন্দর হয়েছে আপু। একদম সত্যিকারের প্রজাপতির মতোই লাগছে। আপনার অংকনের দক্ষতা অনেক বেশি। সুন্দরভাবে অংকন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ধন্যবাদ! এতো ভালো ভালো কিছু মন্তব্য করার জন্য।

 2 years ago 

এটি একটি অসাধারণ কাজ, আপনার ভালো কাজ চালিয়ে যান।

 2 years ago 

ধন্যবাদ! আমি চেষ্টা করেছি খুবই সুন্দর ভাবে প্রজাপতি গুলা আকতে।

 2 years ago 

খুবই সুন্দর এবং দক্ষতার সাথে আপনি প্রজাপতির চিত্র অঙ্কন করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে দেখতে অসাধারণ লাগছে সেইসাথে সুন্দর বর্ণনা করেছেন

 2 years ago 

হুম, প্রজাপতি আকাতে আমার খুবই ভালো লেগেছে।আমি এমন সুন্দর প্রজাপতি আকাতে পেরে অনেক খুশি লাগছে।

 2 years ago 

প্রজাপতি দেখলেই সবারই মনে কিছু না কিছু প্রশ্ন জাগে। প্রজাপতি দেখতে যেমন সুন্দর তেমনি আকর্ষণীয়। আর আপনি অনেক সুন্দর করে প্রজাপতির চিত্রটি অঙ্কন করেছেন। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

প্রজাপতি মানেই হলো ভালো লাগা। কোনো এক অজানা মায়া এই প্রজাপতি নিয়ে।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

প্রজাপতি প্রজাপ্রতি,
কোথাই পেলে ভাই
এমনও রঙিন পাখা।

কিন্তু আপনার প্রজাপ্রতি পাখাগুলো রঙিন না। কিন্তু তাতে কী সাদা কালো প্রজাপ্রতি টাও অসাধারণ লাগছে। খুব সুন্দর একেছেন ছবিটি।

 2 years ago 

এটা পেন্সিল স্কেচ করেছি এজন্যই এমন। তবে দেখতে কিন্ত মন্দ লাগছেনা।😒😎

 2 years ago 

হুম সেটা ঠিক। দেখতে ভালোই লাগছে।

 2 years ago 

আপু প্রজাপতি গুলো দেখে মনে হচ্ছে সত্যি কারের প্রজাপতি। দারুন হয়েছে সত্যি প্রশংসার দাবি রাখে আপনার এই চিত্রাংকন। অনেক শুভেচ্ছা রইল আপু আপনার জন্য।

 2 years ago 

তাই নাকি! এতো এতো ভালো লেগেছে আপনার।আসলেও প্রজাপ্রতি গুলা জীবন্ত মনে হচ্ছে।

 2 years ago 

প্রজাপতি সাধারণত দেখতে অসাধারন সুন্দর হয়। আপনার আকা ছবিগুলো অসম্ভব সুন্দর হয়েছে। সুন্দর পোস্ট করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

হুম ভাইয়া চেষ্টা করেছি অনেকটাই সুন্দর ভাবে আকাতে। আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 2 years ago 

প্রজাপতি পেন্সিল স্কেচ " অংকন অসাধারণ হয়েছে। সব সময় প্রজাপতির দেখতে অনেক ভালোবাসি আমি। আমার খুব ভালোবাসার একটি ফোনের নাম হলো প্রজাপতি।

 2 years ago 

তাই নাকি আপু! এতো ভালোবাসেন। আপনারা ভালো বাসেন বলেই তো আজকে প্রজাপ্রতি একে দেখালাম আপনাদের।

Coin Marketplace

STEEM 0.31
TRX 0.11
JST 0.034
BTC 66772.03
ETH 3237.54
USDT 1.00
SBD 4.25