✏DIY- Project এসো নিজে করি: 🐼" কার্টুন চিত্র " পেন্সিল স্কেচ অংকন 🤗|| ১০% বেনিফিশিয়ারি @shy-fox ||🦊

in আমার বাংলা ব্লগ3 years ago
শনিবার
৬ ( নভেম্বর)

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করি ভাল আছেন।
কার্টুন ছোটবড় আমাদের সবার কাছেই খুব জনপ্রিয়। বিশেষ করে, ছোটদের জন্য অত্যান্ত জনপ্রিয়।ছোটবেলাতে কার্টুন ছিলো আমাদের খেলার সাথি।খাওয়াদাওয়া,পড়াশোনা, খেলাধোলা সব যায়গাতেয়ই কার্টুন এর অস্তিত্ত্ব ছিলো।আমি তো খাবার খাওয়ার সময় টিভি তে "কার্টুন শো" না ছাড়লে খেতে বসতাম না।এই কার্টুন এর সাথে ছোটবেলার অনেক রকম সৃতি জড়িয়ে আছে।এখনো যখন কার্টুন দেখি সেই ছোটবেলায় ফিরে যায়।তো আজকে সেরকম একটা সৃতিময় কার্টুন অংকন করে আপনাদের মাঝে শেয়ার করবো।
তো চলুন শুরু করা যাক।

✏ অংকন এর বিষয়✏

🐰কার্টুন চিত্র পেন্সিল স্কেচ 🐰

IMG_20211016_200031.jpg

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png


👌উপকরন👌


IMG_20211014_205804.jpg

  • সাদা কাগজ
  • পেন্সিল 2B, HB,4B,10B
  • স্কেল
  • রাবার
  • পেন্সিল কাটার

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png


👇 ধাপ ১👇


IMG_20211016_194440-1.jpg

প্রথমে একটি সাদা কাগজের উপরে HB পেন্সিল দিয়ে হালকাভাবে মাথার চুলের জন্য ফুলের ক্লিপ আকিয়ে নিতে হবে!খুব হালকাভাবে কাজটি করতে হবে।
Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png


👇 ধাপ ২👇


IMG_20211016_194647.jpg
এবার HB পেন্সিল দিয়ে মাথার দুইপাশে দুইটি ছোট ছোট কান এবং মুখের গোঁফ-দাড়ি আকিয়ে নিতে হবে।
Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png


👇 ধাপ ৩👇


IMG_20211016_194808-1.jpg
এবার মুখের অংশে দুটি চোখ এঁকে নিতে হবে এবং সেইসাথে মুখমন্ডলের উপরের ঠোঁট আকিয়ে নিতে হবে। গোলাকার আকৃতিতে আকিয়ে নিতে হবে।
Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png


👇 ধাপ ৪👇


IMG_20211016_195042.jpg
এবারে দু'পাশে দুটি হাত এবং সেই সাথে কার্টুন এর শরীরের জন্য একটি গেঞ্জি আকিয়ে নিতে হবে।
Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png


👇 ধাপ ৫👇


IMG_20211016_195127.jpg
এবারে নিচের দিকে দুটি পা আকিয়ে নিতে হবে। কাজটি খুবই ধীরে ধীরে করতে হবে এবং পেন্সিল দিয়ে হালকা ভাবে আকিয়ে নিতে হবে।
Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png


👇 ধাপ ৬👇


IMG_20211016_195305.jpg

তারপর, 10B পেন্সিল দিয়ে খুবই গাঢ় ভাবে, মাথার অংশের সেই ফুলের ক্লিপ টিকে গাঢ় ভাবে আকিয়ে নিতে হবে।
Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png


👇 ধাপ ৭👇


IMG_20211016_195407.jpg
10B পেন্সিল দিয়ে এবারে মুখের চারপাশে বর্ডার আকিয়ে নিতে হবে। মুখের উপরে দাড়ি গোঁফ গুলো, পেন্সিল দিয়ে গাঢ়ভাবে আকিয়ে নিতে হবে। তাহলে ছবিটি আরও সুন্দরভাবে ফুটে উঠবে।
Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png


👇 ধাপ ৮👇


IMG_20211016_195610.jpg
এবারে হাতের অংশগুলো পেন্সিল দিয়ে গাঢ়ভাবে এঁকে নিতে হবে।
Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png


👇 ধাপ ৯👇


IMG_20211016_195643.jpg
এবারে হাতের অংশগুলো ছাড়াও শরীরের চারপাশ গুলো পেন্সিল দিয়ে গাঢ় করে নিতে হবে এবং সেইসাথে চোখের অংশগুলো কালো রঙ করে ভরাট করে গাঢ়ভাবে আকাতে হবে।
Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png


👇 ধাপ ১০👇


IMG_20211016_195813.jpg
এবার মাথার ফুলের ক্লিপ এর অংশটাকে গাঢ়ভাবে পেন্সিল শেড দিয়ে ফুটিয়ে তুলতে হবে।
Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png


👇 ধাপ ১১👇


IMG_20211016_200031.jpg
সবশেষে, কার্টুনের জামার অংশটাকে গাঢ়ভাবে পেন্সিল সেড দিতে হবে। তাহলে, ছবিটা ফুটে উঠবে। এবার লক্ষ্য রাখতে হবে কোন দিকে কোন কিছু যদি ভুল থাকে সেটা রাবার দিয়ে মুছে সুন্দরভাবে আকিয়ে ঠিক করে নিতে হবে।তাহলেই তৈরি হয়ে যাবে সুন্দর কার্টুন এর পেন্সিল স্কেচ।
Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png
🧐এতোটা সময় নিয়ে আমার আকানো ছবিটি দেখার জন্য সবাইকে অনেক ধন্যবাদ।🥴ছবিটি কেমন হয়েছে অবশ্যই জানাবেন।😌আমার পোস্ট গুলা এভাবেই দেখতে থাকুন! 🤓দেখতে দেখতে একদিন ভালো লাগা,ভালোবাসা হয়েই যাবে। 🙄

Banner.png

20211103_020320.png

20210902_022200-1.png
আমি মেঘলা!অসাধারণ দের মাঝে অতি সাধারন একজন।আমার প্রিয় শখ হলো-ফুলের বাগান করা,ছবি আকা,ফটোগ্রাফি করা, মনের অনুভূতি গুলো নিয়ে লেখালেখি করা,অবসর সময়ে গান শোনা এছাড়াও আমি ঘুরতে ভীষন পছন্দ করি!জীবন আমাকে সবকিছু দিবেনা,তাই স্বল্প আশায় বাঁচি।আমি নিজেকে নিয়ে অনেক স্বপ্ন দেখি,সেই স্বপ্নগুলা বাস্তবায়িত করতেই আমার এই পথচলা।স্বপ্ন পূরনে ব্যার্থ, হয়তো পিছনে ফিরে গিয়ে শুরুটা পরিবর্তন করতে পারবোনা কিন্তু এখন আবার শুরু করে শেষটা অবশ্যই পরিবর্তন করতে পারবো।

20210902_020227-1.png

Sort:  
 3 years ago 

আপনার তৈরি কার্টুনটি দেখতে অনেক উজ্জ্বল ও মসৃন করে তুলেছেন।আর দেখতে অনেক সুন্দর হয়েছে। আর এই রকম পোস্ট আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য। আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকেও, এতটা সুন্দর বলার জন্য। আমি চেষ্টা করেছি নিখুঁতভাবে আকাতে। এজন্যই এতটা উজ্জ্বল এবং মসৃণ মনে হচ্ছে।

 3 years ago 

পুতুলের দেখছি আবার দুই পাশে গোঁফ গজিয়েছে।
প্রতিটি পর্যায়ে এমন ভাবে তুলে ধরেছেন যেটি সত্যিই অনেক ইউনিক এবং দেখতে খুবই ভালো লাগছে।

চমৎকার রং এর ব্যবহার করা হয়েছে। সত্যিই খুবই ভালো লাগছে আপনার আশ্চর্য এই পুতুল টি তৈরি করার দৃশ্য

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আমি চেষ্টা করেছি কার্টুন টাকে আকর্ষণীয় করে তুলতে এই জন্য দুই পাশের গোফ দিয়ে দিয়েছি এবং সেইসাথে কালো কালার রং গাঢ়ভাবে করার চেষ্টা করেছি যেন দেখতে অনেক সুন্দর লাগে।

 3 years ago 

দেখতে অনেক সুন্দর এবং আমার কাছে খুবই বিষয়টি ভালো লেগেছে। আগামীতে কোনো ভালো চিত্রাঙ্কন দেখার আশায় রইলাম।

 3 years ago 

ধন্যবাদ! সামনে আরো ভিন্ন কিছু নিয়ে আপনাদের মাঝে হাজির হবো।

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার কার্টুন এর চিত্র টি অঙ্কন করা। আপনি খুব সুন্দর ভাবে থাপে থাকবে আমাদের মাঝে এটি উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

জি আপু, ছবিটা যখন সুন্দর ভাবে আকানো হয়েছে সেটাকে যদি সুন্দর ভাবে উপস্থাপন না করি,তাহলে পূর্ণতা পাবে না। সে জন্য চেষ্টা করেছি সুন্দরভাবে উপস্থাপন করতে। ধন্যবাদ

 3 years ago 

আপু আপনার কার্টুন চিত্র টি অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে কার্টুন আর্ট করেছেন । আপনার আর ক্ষমতার প্রশংসা করতেই হয় আমি আপনার অনেক আগে দেখেছি সব অনেক মনমুগ্ধকর। অনেক দূর এগিয়ে যান আপু আপনার জন্য শুভকামনা ভালোবাসা রইলো

 3 years ago 

ধন্যবাদ আপু, আমি চেষ্টা করেছি সুন্দরভাবে আকানোর। আপনাদের এতটা প্রশংসার পেয়ে আমার কাজ করার আগ্রহ অনেকটাই বেড়ে যায়। আমার জন্য দোয়া করবেন। ধন্যবাদ

 3 years ago 

ওয়াও!! আপনার আর্টটি সুন্দর হয়েছে তো। পেন্সিল দিয়ে ভালো আর্ট করেছেন। কার্টুনটি অনেক কিউট লাগছে।

 3 years ago 

জি ভাইয়া, পেন্সিল স্কেচ করতে আমার খুবই ভালো লাগে। তো এরকম একটা পেন্সিল স্কেচ করতে পেরে নিজের কাছে খুব ভালো লাগছে।

 3 years ago 

আচ্ছা আপু এটি হ্যালো কিটির সেই ডল টি না?
আমার তো এই কিটি টি অনেক বেশি পছন্দের ছিলো।শুধু ছোটবেলায় না এই কিটি টি আমার এখনো অনেক বেশি পছন্দের। আমি মাঝেমধ্যেই কোনো রাবার অথবা ক্লিপ অথবা হেয়ার ব্যান্ড কেনার সময় এই ডলটি থাকলে তবে একটু কিনতে বেশি পছন্দ করি। আপনার আর্টটি খুব সুন্দর হয়েছে আপু। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

জি আপু, এটাই সেই হ্যালো কিটি'র ডলটি। এটা আমার কাছে অনেক প্রিয় ছোট বেলা থেকে এখন পর্যন্ত। সবার কাছেই অনেক প্রিয়। যেকোনো জিনিস পত্র এর সাথে এই "হ্যালো কিটি" ডলটি থাকলে সবারই নজর কাড়ে।

 3 years ago 

আপু,আপনার চিত্র অংকন বরাবরই অসাধারণ সুন্দর হয়।এবারের চিত্র অংকন টি ও তার ব্যতিক্রম হয়নি।দক্ষতা এবং ধৈর্য সহকারে আপনি র্কাটনের চিত্র অঙ্কন টি করেন দেখেই বোঝা যাচ্ছে।চিত্র অংকন এর প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপু

 3 years ago 

অনেক ধন্যবাদ, আমি চেষ্টা করি প্রতিবার ভিন্ন ভিন্ন কিছু আপনাদের মাঝে নিয়ে আসতে এবং সেটাকে সুন্দরভাবে নিখুঁত ভাবে তৈরি করতে আপনাদের ভাল লাগার জন্য।

 3 years ago 

আমার কার্টুন আর গুলো অনেক বেশি ভালো লাগে। আপা আপনার আঁকা কার্টুন আর্ট অনেক বেশী সুন্দর এবং কিউট হয়েছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। এভাবেই ভালো ভালো কাজগুলো নিয়ে এগিয়ে যান শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু! আমি চেষ্টা করেছি আমার সাধ্যমতো কার্টুন টিকে ভালো ভাবে আকাতে। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 3 years ago 

আমিতো এখনো আমার ছেলের সঙ্গে বসে বসে কার্টুন দেখি। আমার কাছে ভালই লাগে। আপনার কার্টুনের আর্টটি খুবই সুন্দর হয়েছে। ধাপগুলো খুব সুন্দর করে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট আপনাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

জ্বী আপু, সবার সাথে বসে কার্টুন দেখার মজাই আলাদা। অনেক ধন্যবাদ আপনার মন্তব্য টির জন্যে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 63696.24
ETH 2486.53
USDT 1.00
SBD 2.69