|| প্রানীর ভাস্কর্য || ফটোগ্রাফি ||

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছে। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

আজ আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, আমার তোলা কিছু ফটোগ্রাফি পোস্ট নিয়ে । আগেই বলে নিচ্ছি আমার ফটোগ্রাফি বিষয়ে খুব বেশি অভিজ্ঞতা নাই। তারপরও আমি কিছু প্রাণীর ভাস্কর্যের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে এসেছি।যাইহোক, কিছুদিন আগে আমি গিয়েছিলাম ইউটিউব ভিলেজে। সেখানকার একটি ফটোগ্রাফি পোস্ট আমি আপনাদের মাঝে শেয়ার করেছিলাম কয়েকদিন আগে। আগের পোস্ট করা ছবি বাদ দিয়ে আমার কাছে আরও অনেকগুলো ফটোগ্রাফি জমা আছে। সেখান থেকে আমি কিছু প্রাণীর ভাস্কর্য ফটোগ্রাফি পোস্ট আজ আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক।

ডলফিন

IMG_20230705_190623_037@1966177623-01.jpeg

ডলফিন হল জলজ স্তন্যপায়ী প্রাণী। এখানে দেখা যাচ্ছে দুটি ডলফিন পানি নিয়ে খেলা করছে। বিভিন্ন পার্কে এ সকল প্রাণীর ভাস্কর্য মানুষ তৈরি করে রাখে যা দেখতে খুব সুন্দর লাগে এবং শিশুরাও খুব আকর্ষিত হয় এসব জিনিসের উপর। সবুজ প্রাকৃতির সাথে ডলফিন দুটির ভাস্কর্য খুব সুন্দর লাগছে।

ক্যাঙ্গারু

IMG_20230705_181546_786@430005014-01.jpeg

পৃথিবীর অন্য প্রাণীর থেকে ক্যাঙ্গারুর আলাদা বৈশিষ্ট্য হলো এদের থলে। ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন একটি মেয়ে ক্যাঙ্গারুর ভাস্কর্য। ক্যাঙারুটি পেটের থলিতে তার বাচ্চাকে বহন করে দাঁড়িয়ে আছে। ছবিটি দেখতে খুবই মায়াবী লাগছে। ক্যাঙ্গারুর এই মায়াবী দৃশ্যটি ইউটিউব ভিলেজে খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছে।

ঘোড়া

1688983545746-01-01.jpeg

ঘোড়া দেখতে খুবই আকর্ষণীয়। ঘোড়া গৃহপালিত পশু হওয়ায় অনেকে এটা শখ করে কিংবা প্রয়োজনে নিজ বাসভবনের লালন-পালন করে। ঘোড়া খুব দ্রুত দৌড়াতে পারে। ঠিক সেভাবেই এখানে একটি সুন্দর ঘোড়ার চিত্র ফুটিয়ে তুলেছে। যা দেখতে খুবই সুন্দর লাগছে।

জিরাফ

1688983665498-01-01.jpeg

জিরাফ বন্যপ্রাণী, সব জায়গায় এর দেখা মেলেনা। জিরাফ দেখতে অনেক আকর্ষণীয় হওয়ায় বিভিন্ন পার্কে এর ভাস্কর্যের দেখা মেলে। জিরাফের গায়ে আঁকাবাঁকা দাগ থাকে। এবং জিরাফের গলা অনেক লম্বা থাকে যা দেখতে খুবই আকর্ষণীয় দেখায়।

ঈগল

IMG_20230705_182156_052@1248272360-02.jpeg

ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন ঈগল পাখি। পাখিটি তার বড় বড় দুটি ডানা মেলে দাঁড়িয়ে আছে। মেঘ যুক্ত আকাশের সাথে ঈগল পাখির দাঁড়িয়ে থাকার দৃশ্যটি আমার খুব ভালো লেগেছ। সে জন্য এই ছবিটি আপনাদের সাথে আমার শেয়ার করা।

ডাইনোসর

1688983475810-01-01~2.jpeg

ছবিতে দেখতে পাচ্ছেন একটি ডাইনোসর। ডাইনোসর পৃথিবী থেকে বিলুপ্ত হয়েছে বহু বছর আগেই।ডাইনোসরটি তার পেছনের দু পায়ের উপর ভর দিয়ে এবং মুখ বড় করে দাঁড়িয়ে আছে যা দেখতে খুবই ভয়ংকর লাগছে।

এটাই ছিল আমার আজকের প্রাণীর ভাস্কর্যের ফটোগ্রাফি পোস্ট।বিভিন্ন জায়গায় এ সকল প্রাণীর ভাস্কর্য দেখা যায় । যা দেখে সবাই অনেক উপভোগ করে এবং এগুলোর কাছে গিয়ে ছবি তোলে। জানিনা আমার আজকের ফটোগ্রাফি পোস্ট আপনাদের কেমন লেগেছে। যদি ভালো লেগে থাকে, তাহলে আমাকে অবশ্যই জানাবেন। আজ আর নয়। সবাই ভাল থাকবেন।

লোকেশন: ইউটিউব ভিলেজ
ডিভাইস: infinix hot30i

আল্লাহ হাফেজ

Sort:  
 last year 

ইউটিউব ভিলেজে অনেকবার যাওয়া হয়েছে জায়গাটি অনেক সুন্দর । পরিবার নিয়ে কাটানোর দারুন একটা জায়গা। সেখানে কৃত্রিমভাবে বিভিন্ন ধরনের প্রাণীর ভাসকার্য তৈরি করা হয়েছে। অসাধারণ ফটোগ্রাফি ছিল যেটা দেখে মুগ্ধ হয়েছি।

 last year 

অসংখ্য ধন্যবাদ

 last year 

ইউটিউব ভিলেজে বিভিন্ন প্রাণীর ভাস্কর্য রাখা হয়েছে যেটা দেখে সেখানে আসা পর্যটকেরা আকৃষ্ট হয়। আপনি সেই ভাস্কর্য গুলোর সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে তুলে ধরেছেন। সবগুলো ফটোগ্রাফি একদম স্বচ্ছ হওয়ায় দেখতে আরো বেশি ভালো লাগছে।

 last year 

অনেক ধন্যবাদ

 last year 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি সত্যিই রীতিমত মুগ্ধ হয়ে গেলাম যদিও আপনি উল্লেখ করেছেন আপনি কেমন ভালো ফটোগ্রাফার নন। তবে আপনার এই ফটোগ্রাফি দেখে কেউই বিশ্বাস করবে না যে আপনি তেমন ভালো ফটো দেখান নন। চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন ইউটিউব ভিলেজ ঘুরতে গিয়ে। প্রতিটি ফটোর নিচে খুবই চমৎকার বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57213.13
ETH 2415.72
USDT 1.00
SBD 2.40