দাদার জন্য আমার বানানো রাখি।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই? আশা করছি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।



দাদার জন্য আমার বানানো রাখি

আজ রাখি বন্ধন।গত বছর রাখি বন্ধনের দিনে আমি কমিউনিটিতে ছিলাম না। কিছুদিন আগে এই কমিউনিটিতে জয়েন হয়েছি। কমিউনিটিতে যে এইটা নিয়ে উৎসবমুখর একটা পরিবেশ তৈরি হয় সেটা এসে দেখলাম। সবাই দাদাকে আজকে উইশ করবে তাই আমিও উইশ করার জন্য একটা রাখি বানিয়ে ফেললাম দাদার জন্য। আশা করি রাখিটি দাদার পছন্দ হবে।

আমি যে রাখিটা বানিয়েছি সেটা শুধুমাত্র কালার পেপার দিয়ে। এখন আপনাদের সাথে শেয়ার করব স্টেপ গুলো। কিভাবে বানালাম দাদার জন্য এই সিম্পল রাখিটি। তাহলে চলুন দেখে নেওয়া যাক।

উপকরণ :

• রঙিন পেপার(লাল ও আকাশী)
• কাঁচি
• স্কেল
• আঠা

স্টেপ -১

প্রথমে আমি আকাশী কালারের কাগজটা দৈর্ঘ্য প্রস্থ একই মাপের করে কেটে নিয়েছি।

তারপর কাগজটি মাঝ বরাবার ভাঁজ দিব। এভাবে মোট চারটি ভাঁজ দিব।

ভাঁজ দেওয়া কাগজটি খুলে ফেললে ঠিক এরকম দেখাবে।

ভাঁজ দেওয়া কাগজটি পুনরায় এপিঠ ওপিঠ করে ভাঁজ করে নিব।

তারপর মাঝ বরাবর ভেঙ্গে কাগজটির দুই মাথা এক জায়গায় করে আঠার সাহায্যে আটকে দেব।

একই নিয়মে আমি এইটা দুইটা বানিয়ে নিয়েছি। এখন এই দুইটা একসাথে আঠার সাহায্যে লাগিয়ে নেব।

স্টেপ-২

এখন একটা লাল কাগজ গোল করে কেটে নিয়েছি ফুল তৈরি করার জন্য। ফুল তৈরির জন্য এই গোল কাগজটিকে এভাবে কেটে নিব।

এখন কোণার সাইড থেকে পেঁচাতে শুরু করব। মাঝ বরাবর এসে আঠার সাহায্যে আটকিয়ে নেব। খুব সহজেই একটি সুন্দর ফুল তৈরি হয়ে গেল।

স্টেপ-৩

লাল কাগজের সাহায্যে রাখি বাঁধার বেল্ট তৈরি করে নিয়েছি।

রাখি বাঁধার বেল্ট এবং ফুল গুলো রেডি এখন আঠার সাহায্যে জোড়া লাগানোর পালা।

স্টেপ-৪

প্রথমে আমি বেল্টে এবং আকাশী কালারের ফুলের উল্টা সাইডের মাঝখানে আঠা লাগিয়ে একসাথে করে দিব।

এখন ফুলটি উল্টিয়ে আঠার সাহায্যে লাল ফুলটিও বসিয়ে দেবো।

আমার রাখিটি তৈরি করা সম্পূর্ণ হলো।

এভাবেই খুব সহজে আমি এই সুন্দর রাখিটি তৈরি করে ফেললাম দাদার জন্য। আশা করি দাদার পছন্দ হয়েছে। সময় নিয়ে আমার পোস্টটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। আজ এ পর্যন্তই। আবার দেখা হবে নতুন কোন পোস্টে ইনশাআল্লাহ।

আল্লাহ হাফেজ

1691507400587_compress31.jpg

আসসালামু আলাইকুম। আমি নীলিমা আক্তার ঐশী। আমি একজন হাউজ ওয়াইফ এবং স্টুডেন্ট। আমি অনার্স চতুর্থ বর্ষের ছাত্রী। আর্ট এবং রান্না আমার খুবই প্রিয়। প্রিয়জনদের পছন্দের খাবার রান্না করে খাওয়াতে আমার খুবই ভালো লাগে। নতুন নতুন রেসিপি শিখতেও আমার আগ্রহ রয়েছে। আমি বাংলা ব্লগ কমিউনিটিতে জয়েন হয়েছি সবার সাথে বিভিন্ন রেসিপি এবং আর্ট শেয়ার করার জন্য এবং সেই সাথে অন্য সবার থেকে দারুন দারুন সব রেসিপি শিখতে। সেই সাথে এখানে সবার সাথে ভালো সময় কাটানো সম্ভব হবে আমি আশা করি। বাংলা ব্লগ কমিউনিটি একটি পরিবারের মত আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি।

New_Benner_ABB-6.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP


Heroism_Copy.png

20230619_2107145.gif

Sort:  
 last year 

ইস সবাই কি সুন্দর সুন্দর রাখি বানিয়েছে দাদার জন্য। শুধু আমি বানাতে পারলাম না। অনেক অনেক সুন্দর হয়েছে আপু আপনার বানানো রাখিটি। আমাদেরৱ দাদার হাতে কিন্তু বেশ মানাবে। শুভকামনা রইল আপনার প্রতি।

Posted using SteemPro Mobile

 last year 

জ্বী আপু৷ দাদার হাতে এটা বেশ মানাবে। আপনার সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

বাহ আপনার তৈরি করা রাখিটা কিন্তু দারুন লেগেছে আপু। আমি নিজেও একটা রাখি তৈরি করেছি দাদার জন্য। গত বছর এই দিনে আপনি না থাকলেও এই বছর আপনাকে পেয়ে ভীষণ ভালো লাগলো ‌। আসলে ভার্চুয়ালি রাখি পড়ানোর অনুভূতি সত্যিই দারুণ। ভীষণ ভালো লাগলো আপনার তৈরি করা রাখি দেখে। দাদা নিশ্চয়ই আপনার তৈরি করা রাখিটি খুবই পছন্দ করবে।

Posted using SteemPro Mobile

 last year 

আপনাদের সাথে কাজ করতে পেরে আমারও খুব ভালো লাগছে আপু।অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য দেওয়ার জন্য। ভালোবাসা নিবেন আপু।

 last year 

দাদার জন্য রাখিটি অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন আর এ ধরনের রাখি তৈরি করতে অনেক ধৈর্য এবং সময় নিয়ে করতে হয়। আর সেই কাজটি আপনি অনেক সহজ এবং সাবলীল ভাবে সম্পন্ন করেছেন।

Posted using SteemPro Mobile

 last year 

জ্বী আপু ঠিক বলেছেন। মতামত দেওয়ার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

কাগজ দিয়ে বেশ চমৎকার রাখি তৈরি করেছেন আমাদের শ্রদ্ধেয় দাদার জন্য। আপনার তৈরি করা রাখি দেখতে খুবই সুন্দর লাগছে। কাগজ দিয়ে রাখি তৈরি প্রক্রিয়া বেশ চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শ্রদ্ধেয় দাদার জন্য রাখি তৈরি করা করায় আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

Posted using SteemPro Mobile

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া গঠনমূলক মন্তব্য করার জন্য।

 last year 

রঙিন কাগজ ব্যবহার করে দাদার জন্য খুব সুন্দর একটি রাখি তৈরি করেছেন আপু।আপনার তৈরি রাখিটি দেখতে খুবই সুন্দর হয়েছে।রাখি উৎসবে দাদার জন্য এত সুন্দর একটি রাখি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

Posted using SteemPro Mobile

 last year 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 last year 

আপনার বানানো রাখী টি খুব চমৎকার হয়েছে ঐশী আপু। গতকাল অনুষ্ঠানের সময়ই দেখেছি। খুবই ভালো লেগেছে আমার কাছে। আপনার জন্য শুভকামনা রইলো।

Posted using SteemPro Mobile

 last year 

অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা এবং ভালোবাসা।

 last year 

আপু আপনি রাখি বন্ধন উৎসব অনুষ্ঠানকে কেন্দ্র করে দাদার জন্য দারুন একটি রাখি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে দেখতে আমার কাছে বেশ অসাধারণ লেগেছে আপু। ধন্যবাদ এত সুন্দর ভাবে তৈরি করে প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59695.98
ETH 2665.47
USDT 1.00
SBD 2.48