জবা ফুলের পেন্সিল আর্ট।

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল ভাই এবং বোনেরা কেমন আছেন? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।



প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব একটি পেন্সিল আর্ট। প্রতি সপ্তাহে একটি করে পেন্সিল আর্ট আমি আপনাদের সাথে শেয়ার করি। তারই ধারাবাহিকতায় আজও একটি সুন্দর পেন্সিল আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আমার আজকের পেন্সিল আর্ট থাকছে দুইটি জবা ফুলের। পাতা সহ দুটি জবা ফুলের পেন্সিল আর্ট করতে আমার কাছে খুবই ভালো লেগেছে। এ ধরনের পেন্সিল আর্ট গুলো করতে অনেক সময়ের প্রয়োজন হয়। আর পেন্সিল আর্টের একটু সমস্যা হল ঠিকঠাক মতো ফটোগ্রাফি করা যায় না। লাইটের ফোকাস এর কারণে পেন্সিল আর্ট গুলোর ফটোগ্রাফি করতে বেশ অসুবিধায় পড়তে হয়। তারপরও অনেক সময় নিয়ে পেন্সিল আর্ট গুলো ফটোগ্রাফি করার চেষ্টা করি আপনাদের সাথে শেয়ার করার জন্য। তাহলে চলুন জবা ফুলের পেন্সিল আর্টটি দেখে নেওয়া যাক।



IMG_20240229_171910_623@558906362-01.jpeg



উপকরণ সমূহ :

• আর্টপেপার
• পেন্সিল



ধাপ-১

প্রথমে একটি বৃত্ত আঁকিয়ে চারপাশে কয়েকটি পাঁপড়ি আঁকিয়ে নিলাম।

IMG_20240229_165837_042@2031565232-01.jpeg

ধাপ-২

এখন জবা ফুলের মাঝখানে পেন্সিল স্কেচ করে নিলাম।

IMG_20240229_170318_137@936635515-01.jpeg

ধাপ-৩

এখন জবা ফুলের উপরে আরো একটি ফুল আঁকিয়ে নিলাম।

IMG_20240229_170519_890@1913114360-01.jpeg

ধাপ-৪

উপরের ফুলটিতেও পেন্সিলের সাহায্যে স্কেচ করে নিলাম।

IMG_20240229_170933_638@-1057352704-01.jpeg

ধাপ-৫

এ পর্যায়ে ফুলের চারপাশে কয়েকটি পাতা আঁকিয়ে নিব।

IMG_20240229_171542_865@1138666069-01.jpeg

ধাপ-৬

পাতাগুলোতে খুব সুন্দর করে ডিজাইন আঁকিয়ে নিব এবং স্কেচ করে নিব।

IMG_20240229_171817_676@-1560472610-01.jpeg

সর্বশেষ ধাপ

সবশেষে ফুলের পাশে আমার একটি সিগনেচার করে নিলাম।



IMG_20240229_171859_377@-33088486-01.jpeg

IMG_20240229_171917_413@-1012009504-01.jpeg



এই ছিল আমার আজকের জবা ফুলের পেন্সিল আর্ট। আর্টটি আপনাদের কাছে কেমন লেগেছে সেটা অবশ্যই মতামত জানাবেন। আপনাদের মূল্যবান মন্তব্য আমাকে অনেক বেশি উৎসাহিত করে। সকলের সুস্থতা কামনা করে আজ এখানেই বিদায় নিচ্ছি। দেখা হবে পরবর্তীতে নতুন কোন পোস্ট নিয়ে ইনশাআল্লাহ।

আল্লাহ হাফেজ


সময় নিয়ে পোস্টটি ভিজিট করার জন্য সবাইকে অনেক ধন্যবাদ


1691507400587_compress31.jpg

আসসালামু আলাইকুম। আমি নীলিমা আক্তার ঐশী। জাতীয়তাঃ বাংলাদেশী। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স ৪র্থ বর্ষের ম্যানেজমেন্ট বিভাগের ছাত্রী। আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না আমার খুবই প্রিয়। প্রিয়জনদের পছন্দের খাবার রান্না করে খাওয়াতে এবং তাদের প্রশংসা শুনতে আমার খুবই ভালো লাগে। নতুন নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের জুন মাসে স্টিমিটে জয়েন হয়েছি।আমি বাংলা ব্লগ কমিউনিটিতে জয়েন হয়েছি সবার সাথে বিভিন্ন রেসিপি এবং আর্ট শেয়ার করার জন্য এবং সেই সাথে অন্য সবার থেকে দারুন দারুন সব ক্রিয়েটিভিটি শিখতে। বাংলা ব্লগ কমিউনিটি একটি পরিবারের মত আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি।

New_Benner_ABB-6.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP


Heroism_Copy.png

20230619_2107145.gif

Sort:  
 4 months ago 

আমি পেন্সিল আর্ট খুবই পছন্দ করি করতে এবং দেখতে দুটোই। আপনি অনেক সুন্দর করে দুটি জবা ফুলের পেন্সিল আর্ট করেছেন। যেটা দেখেই তো আমি চোখ ফেরাতে পারতেছিলাম না। কারণ এত সুন্দর হয়েছে যে মুগ্ধ হয়ে তাকিয়ে থাকার মত ছিল। অনেক বেশি আকর্ষণীয় লাগতেছিল কিন্তু এটা। আপনি উপস্থাপনাটা অনেক সুন্দর করে তুলে ধরেছেন, যেটা দেখলে যে কেউ চাইলেই এটি অংকন করে নিতে পারবে। এরকম দক্ষতা মূলক কাজগুলো যত দেখি ততই আমার কাছে ভালো লাগে। জবা ফুলগুলো সুন্দরভাবেই ফুটে উঠেছে।

 4 months ago 

চমৎকার ভাবে মন্তব্যটি করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপু। শুভকামনা আপনার জন্য।

 4 months ago 

পেন্সিল আর্টের সাহায্যে খুবই চমৎকার একটা জবা ফুলের চিত্র অংকন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার অংকন করা এই জবা ফুল দেখে যেন মনে হচ্ছে সত্যিকারের জবা ফুল। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

চমৎকার ভাবে মন্তব্য করার জন্য আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া।

 4 months ago 

চমৎকার ভাবে জবা ফুলের পেন্সিল আর্ট করেছেন আপনি। দেখি একদম অরজিনাল ফুলের মত লাগছে। আপনার অংকন দক্ষতা সত্যিই অসাধারণ। খুবই ভালো লেগেছে আপনার এই অসাধারণ জবা ফুলের আর্ট দেখে

 4 months ago 

আমার তৈরি জবা ফুলের আর্ট দেখে আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

আপনার জবা ফুলের পেন্সিল আর্ট দেখতে খুবই সুন্দর লাগছে। আপনার আর্ট করার দক্ষতা বেশ অসাধারণ । জবা ফুলের পেন্সিল আর্ট আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 4 months ago 

অনেক ধন্যবাদ এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 4 months ago 

আর্ট পোস্ট গুলো দেখতে বরাবরই ভীষণ ভালো লাগে। আপনি আজকে পেন্সিল দিয়ে চমৎকার ভাবে পাতাসহ জবা ফুলের আর্ট করেছেন দেখে মুগ্ধ হয়ে গেলাম। আর্টের প্রতিটি ধাপ আমাদের মাঝে গুছিয়ে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

আপনি পাতা সহ জবা ফুলের পেন্সিল আর্ট দেখে মুগ্ধ হয়েছেন জেনে অনেক খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ।

 4 months ago 

আবারো চলে এলাম আপনার চমৎকার আর্ট পোস্টে মন্তব্য করার জন্য। আসলে আপনার আর্টগুলো বরাবরই ভীষণ ভালো লাগে। আসলে পেন্সিল দিয়ে আর্ট করলে অনেক সময় আলোর প্রতিফলনের ফলে ছবি তোলা কষ্ট হয়ে যায়। যাইহোক চমৎকার ফিনিশিং টাচ দিয়েছেন আর ছবিগুলো দুর্দান্ত তুলেছেন। অনেক ধন্যবাদ আপু চমৎকার আর্ট পোস্ট আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

সর্বদা এমন উৎসাহ মূলক মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।
আপনার জন্য শুভকামনা রইল।

 4 months ago 

একদম ঠিক বলছেন আপু পেন্সিল আর্টের ফটোগ্রাফি গুলো নিতে খুবই সমস্যা হয়। কারণ যদি যথাযত লাইটের ব্যবস্থা না থাকে তাহলে ফটোগ্রাফি ভালভাবে নিতে খুব কষ্ট হয়। যাক অবশেষে আপনি নিখুঁতভাবে জবা ফুলের পেন্সিল আর্ট করলেন। এই আর্ট দেখতে খুবই সুন্দর হয়েছে। আপনি কিন্তু খুব সুন্দর ভাবে ফোকাস দিতে পেরেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

লাইটের ফোকাস থাকলেই পেন্সিল আর্টগুলোর ছবি তুলতে বেশি অসুবিধা হয় আপু। মতামত দেওয়ার জন্য অনেক ধন্যবাদ।

 4 months ago 

আপনি যে নিখুঁত পেন্সিল আর্ট অঙ্কন করতে পারেন এটা তার সবচেয়ে বড় প্রমাণ কেননা জবা ফুলের সৌন্দর্যটা এতটা নিখুত ভাবে ফুটিয়ে তুলেছেন যার প্রশংসা না করে পারলাম না।

Posted using SteemPro Mobile

 4 months ago 

প্রশংসা করার জন্য অনেক ধন্যবাদ।

 4 months ago 

খুব সুন্দর একটি আর্ট শেয়ার করেছেন আপনি৷ আমি যে সকল জবা ফুলগুলো বাস্তবে দেখেছিলাম সেই জবা ফুল বেশিরভাগ সময় একা অবস্থান করছিল৷ এই ফুলগুলো অনেকটাই অসাধারণ ছিল এবং বড় ছিল৷ তবে আজকে আপনার এই আর্ট এর মধ্যে যখন দুইটি ফুল একসাথে আপনি এখানে আর্ট করেছেন তা একদম ইউনিক হয়েছে৷ এরকম আর্ট আমি আগে কখনো দেখিনি৷ আপনার কাছ থেকে এই প্রথম দেখলাম৷ তবে যেভাবে আপনি এই আর্ট এর মধ্যে দুটি ফুল একসাথে অংকন করে এর মধ্যবর্তী স্থানের দ্বন্দ্বটি ফুটিয়ে তুলেছেন তার মাধ্যমে আপনার আর্ট করার দক্ষতা খুব ভালোভাবেই ফুটে উঠেছে৷

 4 months ago 

এতো সুন্দর ভাবে গুছিয়ে চমৎকার ভাবে মন্তব্যটি করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।।

 4 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এরকম ইউনিক একটি আর্ট তৈরি করে শেয়ার করার জন্য৷

Posted using SteemPro Mobile

 4 months ago 

একে তো আর্ট করতে সময়ের প্রয়োজন হয় তার উপর ফটোগ্রাফি করতে। আপনি নিখুঁতভাবে কাজটি করলেন আপু। পেন্সিল আর্টের জবা ফুলটি দেখতেও চমৎকার লাগছে 🌼

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58559.96
ETH 3156.41
USDT 1.00
SBD 2.44