অরিগ্যামি পোস্ট || পেপার ডাইস

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম

IMG_20231024_113100_375@1563394734-01.jpeg

কেমন আছেন বন্ধুরা?? আশা করছি, সবাই ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি। আজ চলে আসলাম আপনাদের মাঝে একটি ডাই পোস্ট নিয়ে। প্রতিদিন পোস্ট করলেও অনেকদিন ধরে আপনাদের মাঝে কোন ধরনের অরিগ্যামি পোস্ট করা হয় না। পেপার দিয়ে যেকোনো ধরনের অরিগ্যামি তৈরি করতে অনেক সময়ের প্রয়োজন হয়। তাইতো কয়েকদিন যাবত কোন ধরনের অরিগ্যামি পোস্ট আপনাদের মাঝে শেয়ার করা হয় না। অরিগ্যামি পোস্ট গুলো করতে ভালো লাগলেও সময়ের অভাবে সবসময় তৈরি করা হয় না। তাই আজ অনেকদিন পর একটি সিম্পল ডাইপোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব পেপার ডাইস তৈরি করার পদ্ধতি। পেপার ডাইস গুলো দেখতে সহজ মনে হলেও তৈরি করার সময় বেশ ঝামেলায় পড়েছিলাম। তাও খুব ধৈর্য সহকারে পেপার ডাইস তৈরি সম্পন্ন করেছি। তাহলে চলুন আমি কিভাবে পেপার ডাইস তৈরি করেছি সেটা আপনাদের সাথে শেয়ার করি।

IMG_20231024_112543_184@-824310674-01.jpeg

উপকরণ সমূহ :

• পেপার
• স্কেল
• কেচি
• মার্কার

IMG_20231024_110112_940.jpg

ধাপ-১

যেকোনো মাপের ডাইস তৈরি করতে পারবেন কিন্তু খেয়াল রাখতে হবে দৈর্ঘ্য প্রস্থ যেন এক মাপের হয়। আমি দৈর্ঘ্য প্রস্থ ৬ সে.মি. করে মেপে নিয়েছি। তারপর নিচের ছবির মত করে ভাঁজ দিয়ে নিয়েছি।

IMG_20231024_110602_556.jpg

ধাপ-২

দুই সাইড দিয়ে আবার ভাঁজ দিবো।

IMG_20231024_110744_454~2.jpg

ধাপ-৩

একই নিয়মে আমি মোট ছয়টি তৈরি করে নিয়েছি।

IMG_20231024_111319_311~2.jpg

ধাপ-৪

এখন এই ছয়টি একটার সাথে আরেকটা জয়েন্ট করার পালা।

IMG_20231024_111458_864.jpg

ধাপ-৫

IMG_20231024_111557_218.jpg

ধাপ-৬

IMG_20231024_111751_589.jpg

ধাপ-৭

IMG_20231024_111955_937.jpg

ধাপ-৮

মার্কার দিয়ে আমি সব সাইডে ডট দিয়ে দেবো।

IMG_20231024_112226_366.jpg

দেখুন কত সুন্দর ডাইস তৈরি হয়ে গেল।

IMG_20231024_112334_691@1327060783-01.jpeg

IMG_20231024_112732_308@-864577186-01.jpeg

আশা করি আমার আজকের এই অরিগ্যামি পোস্টটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে আপনাদের মূল্যবান মন্তব্য জানাবেন।আজ এ পর্যন্তই। দেখা হবে পরবর্তী নতুন কোন পোস্ট নিয়ে ইনশাআল্লাহ। সময় নিয়ে আমার পোস্টটি ভিজিট করার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

আল্লাহ হাফেজ

1691507400587_compress31.jpg

আসসালামু আলাইকুম। আমি নীলিমা আক্তার ঐশী। জাতীয়তাঃ বাংলাদেশী। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স ৪র্থ বর্ষের ম্যানেজমেন্ট বিভাগের ছাত্রী। আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না আমার খুবই প্রিয়। প্রিয়জনদের পছন্দের খাবার রান্না করে খাওয়াতে এবং তাদের প্রশংসা শুনতে আমার খুবই ভালো লাগে। নতুন নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের জুন মাসে স্টিমিটে জয়েন হয়েছি।আমি বাংলা ব্লগ কমিউনিটিতে জয়েন হয়েছি সবার সাথে বিভিন্ন রেসিপি এবং আর্ট শেয়ার করার জন্য এবং সেই সাথে অন্য সবার থেকে দারুন দারুন সব ক্রিয়েটিভিটি শিখতে। বাংলা ব্লগ কমিউনিটি একটি পরিবারের মত আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি।

New_Benner_ABB-6.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP


Heroism_Copy.png

20230619_2107145.gif

Sort:  
 9 months ago 

আপু আপনার বানানো পেপার ডাইস দেখে আমার তো লুডু খেলতে ইচ্ছে করছে।আপনি চমৎকার ভাবে পেপার ডাইসগুলো ধাপে ধাপে শেয়ার করলেন। অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে সুন্দর এই ডাই পোস্টটি শেয়ার করা জন্য।

 8 months ago 

আপু আপনার বানানো পেপার ডাইস দেখে আমার তো লুডু খেলতে ইচ্ছে করছে।

হি হি হি,,,, ভালো লাগলো আপু কমেন্টটি পড়ে।

 9 months ago 

আপনি বরাবরই অনেক সুন্দর সুন্দর অরিগ্যামি পোস্ট শেয়ার করেন। আপনার পেপার ডাইস দেখে তো মুগ্ধ হলাম আপু। আপনি পেপার ডাইস তৈরি করার প্রতি টা ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 8 months ago 

আমার তৈরি পেপার ডাইস দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুব খুশি হলাম ভাইয়া। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 9 months ago 

আমি তো প্রথমে মনে করেছিলাম ফটোগ্রাফি করেছেন কোন লুডু বক্স থেকে এরপরে যখন ভেতরে প্রবেশ করলাম আর আপনার কার্যক্রম দেখলাম তা দেখে। আমি সত্যিই মুগ্ধ হয়ে গেলাম যেখানে সুন্দরভাবে আপনি কার্যক্রম করে দেখিয়েছেন। তবে ছক্কার গুটিটা কিন্তু সবচেয়ে বেশি ভালো হয়েছে।

 8 months ago 

পেপার ডাইসটি নিখুঁতভাবে করার চেষ্টা করেছি জন্যই আপনার কাছে ফটোগ্রাফি মনে হয়েছে। উৎসাহমূলক মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 9 months ago 

লুডু খেলার ঘটি! খুব সুন্দর হয়েছে আপু। দেখেই বুঝা যাচ্ছে আপনি ধাপে ধাপে সময় নিয়ে বানিয়েছেন। তবে আপনার কষ্টটা স্বার্থক হয়েছে শেষে ভালো হয়েছে

 9 months ago 

বাহ্ আপু এত সুন্দর করে পেপার ডাইস করেছেন যে দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। আবার পেপার ডাইস করার প্রতিটি ধাপ আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপনও করেছেন। আপনার এত সুন্দর অরিগ্যামি দেখে তো জাস্ট মুগ্ধ হয়ে গেলাম। শুভ কামনা রইল আপনার জন্য।

 8 months ago 

আপনার কমেন্টগুলো পড়তে খুব ভালো লাগে। ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য।

 9 months ago 

বাহ্ আপনি তো আজকে দেখছি বেশ দারুন দেখতে লুডুর গুটির অ্যারিগামি তৈরি করে দেখিয়েছেন। সত্যি আমার কাছে অ্যারিগামিটা দেখতে বেশ দারুন লাগছে। আর ফাইনাল আউটপুটের ছবিটা দারুন হয়েছে। যাইহোক ধন্যবাদ আপনাকে এই সুন্দর অ্যারিগামি তৈরি করার প্রসেসটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

সুন্দর করে তৈরি করার চেষ্টা করেছি। আপনাদের কাছে ভালো লেগেছে এটাই আমার সার্থকতা ।

 9 months ago 

অসাধারণ আপনার পেপার ডাইস দেখে খুব ভালো লাগলো। পেপার ডাইস এর সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে গেলাম। লুডুর গুটির অ্যারিগামি তৈরি করেছে খুবই দুর্দান্ত হইছে আপু। অরিগ্যামি তৈরি করার প্রক্রিয়া আমাদের মাঝে খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত চমৎকার ডাই পোস্ট শেয়ার করার জন্য। ।

 8 months ago 

আপনাদের সুন্দর সুন্দর কমেন্ট আমাকে অনেক বেশি উৎসাহিত করে। ধন্যবাদ মন্তব্য করার জন্য ।

 9 months ago 

খুবই সুন্দর হয়েছে জিনিসটা প্রথমে ভেবেছিলাম লুডু খেলার সেই ছক্কা, এরপর দেখলাম না জিনিসটা আপনি তৈরি করেছেন এবং আমাদেরকে ধাপে ধাপে পুরো বিষয়টা দেখিয়েছেন।

 9 months ago 

আপনি অনেক সুন্দর করে পেপার দিয়ে অরিগ্যামি তৈরি করেছেন। পেপার দিয়ে তৈরি করা এই অরিগ্যামি দেখতে অনেক সুন্দর লেগেছে আমার কাছে। আপনি ধৈর্য সহকারে এবং অনেক সময় ব্যবহার করে এই অরিগ্যামি তৈরি করেছেন যা দেখে বুঝতে পারছি। প্রত্যেকটা ডাইস আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন। আপনার দক্ষতা প্রশংসা যত করব ততই কম হবে আপু। তবুও আপনার তো কথার প্রশংসা করতে হয় এটা বলতে হয়।

 8 months ago 

জি আপু, ঠিক বলেছেন এ ধরনের অরিগামি তৈরি করতে অনেক বেশি ধৈর্য এবং সময়ের প্রয়োজন হয়। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 9 months ago 

আমার কাছে ভীষণ ভালো লাগলো অরিগ্যামি পোস্টটি। আপনি আজকে আমাদের মাঝে পেপার দিয়ে পেপার ডাইস তৈরি করেছেন ভীষণ ভালো লাগলো। জি আপু অনেক সময়ের প্রয়োজন হয় ও ধৈর্য লাগে এবং অরিগ্যামি তৈরির ক্ষেত্রে। এর ভাঁজগুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ।আপনার কাজটি অনেক সুন্দর করে আপনি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।প্রতিটি ধাপ খুব সুন্দর করে তুলে ধরেছেন।আপনার জন্য শুভেচ্ছা রইল

 8 months ago 

অরিগ্যামি তৈরীর প্রত্যেকটি ধাপ আপনাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। আপনাদের কাছে ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। ধন্যবাদ আপনাকেও।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57831.03
ETH 3136.64
USDT 1.00
SBD 2.42