একটি Zentangle ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল ভাই এবং বোনেরা কেমন আছেন? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।



প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজ আমি আপনাদের সাথে একটি Zentangle ম্যান্ডেলা আর্ট শেয়ার করব। আমার এই ধরনের আর্ট গুলো করতে খুবই ভালো লাগে। তাই প্রায়ই আপনাদের সাথে এই ধরনের আর্ট পোস্ট শেয়ার করে থাকি। এমনিতেই ম্যান্ডেলা আর্টগুলো করতে অনেক সময়ের প্রয়োজন হয়। তার ওপর Zentangle ম্যান্ডেলা আর্ট করতে একটু বেশি সময় লেগেছে আমার। বেশি সময় লাগলেও আর্টটি শেষ করার পর দেখতে অনেক সুন্দর লাগছিল। আশা করি আজকের এই Zentangle ম্যান্ডেলা আর্টটি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন আমি এই Zentangle ম্যান্ডেলা আর্টটি কিভাবে তৈরি করলাম সেটা আপনাদের সাথে ধাপে ধাপে শেয়ার করি।



IMG_20231222_184650_973@-1683601928-01.jpeg



উপকরণ :

• আর্ট পেপার
• কালো পেন
• কম্পাস
• পেন্সিল



ধাপ-১

প্রথমে পেন্সিল এবং কম্পাসের সাহায্যে একটি বৃত্ত আঁকিয়ে নিব।বৃত্তের মধ্যে কম্পাস দিয়ে একই মাপ নিয়ে ছবিটা যেভাবে দেখতে পারছেন ঠিক সেভাবে আঁকিয়ে নিব।

IMG_20231222_174442_097.jpgIMG_20231222_174506_072.jpg

IMG_20231222_174905_887~2.jpg

ধাপ-২

এখন মাঝ বরাবর আরো একটি বৃত্ত আঁকিয়ে নিবো এবং সেখানে ডিজাইন করে নিব।

IMG_20231222_175147_212.jpgIMG_20231222_175331_229.jpg

IMG_20231222_175559_306.jpg

ধাপ-৩

এখন পেন্সিলের ওপরে কালো কলম দিয়ে দাগ গুলো দিয়ে দেবো এবং এক্সট্রা পেন্সিলের দাগ গুলো মুছে ফেলব।

IMG_20231222_180213_910.jpg

ধাপ-৪

এখন আমি নিজের পছন্দমত ম্যান্ডেলা আর্টের ডিজাইন গুলো করে নিব।

IMG_20231222_180516_623.jpgIMG_20231222_180705_191.jpg
IMG_20231222_181640_335.jpgIMG_20231222_182145_090~2.jpg
ধাপ-৫

আস্তে আস্তে Zentangle আর্টের সৌন্দর্য অনেক গুনে বৃদ্ধি পাচ্ছে।

IMG_20231222_182612_905~2.jpgIMG_20231222_183504_352.jpg

IMG_20231222_184139_120.jpg

ধাপ-৬

এখন ম্যান্ডেলা আর্ট করা সম্পূর্ণ হলে যে স্থানগুলো ফাঁকা আছে সেখানে পেন্সিল স্কেচ করে নিব।

IMG_20231222_184502_288.jpg

সর্বশেষ ধাপ

সবশেষে আমার একটি সিগনেচার করে নিব।

IMG_20231222_184626_076@1551285723-01.jpeg

IMG_20231222_184713_872@-415355266-01.jpeg

এই ছিল আমার আজকের Zentangle ম্যান্ডেলা আর্ট পোস্ট। পোস্টটি আপনাদের কাছে ভালো লাগলে অবশ্যই মূল্যবান মন্তব্য জানাবেন। সবার সুস্থতা কামনা করে আজ এখানেই শেষ করছি। দেখা হবে পরবর্তীতে আবার নতুন কোন পোস্ট নিয়ে।



আল্লাহ হাফেজ
সময় নিয়ে পোস্টটি ভিজিট করার জন্য সবাইকে অনেক ধন্যবাদ

1691507400587_compress31.jpg

আসসালামু আলাইকুম। আমি নীলিমা আক্তার ঐশী। জাতীয়তাঃ বাংলাদেশী। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স ৪র্থ বর্ষের ম্যানেজমেন্ট বিভাগের ছাত্রী। আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না আমার খুবই প্রিয়। প্রিয়জনদের পছন্দের খাবার রান্না করে খাওয়াতে এবং তাদের প্রশংসা শুনতে আমার খুবই ভালো লাগে। নতুন নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের জুন মাসে স্টিমিটে জয়েন হয়েছি।আমি বাংলা ব্লগ কমিউনিটিতে জয়েন হয়েছি সবার সাথে বিভিন্ন রেসিপি এবং আর্ট শেয়ার করার জন্য এবং সেই সাথে অন্য সবার থেকে দারুন দারুন সব ক্রিয়েটিভিটি শিখতে। বাংলা ব্লগ কমিউনিটি একটি পরিবারের মত আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি।

New_Benner_ABB-6.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP


Heroism_Copy.png

20230619_2107145.gif

Sort:  
 7 months ago 

খুবই চমৎকার একটি ম্যান্ডালা আর্ট শেয়ার করেছেন আপনি আমাদের মাঝে। এ ধরনের আটগুলো করতে অনেক ধৈর্য ও সময়ের প্রয়োজন হয়। আপনি খুব নিখুঁতভাবে Zentangle ম্যান্ডেলা আর্ট সম্পূর্ণ করেছেন। ম্যান্ডালা আর্টটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ‌। সুন্দর একটা আর্ট আপনাদেরকে উপহার দেওয়ার জন্য।

 6 months ago 

নিখুঁতভাবে Zentangle ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করেছি আপনাদের কাছে ভালো লেগেছে এটাই আমার মূল প্রাপ্য।

 7 months ago 

এই ধরনের ম্যান্ডেলা আর্ট গুলো যেমন সুন্দর হয়, তেমনই দেখতেও অসম্ভব ভালো লাগে। অনেক বেশি চোখ ধাঁধানো ছিল আপনার করা আজকের এই আর্ট। ম্যান্ডেলা আর্ট অঙ্কন করার জন্য ধৈর্য এবং সময়ের সব থেকে বেশি প্রয়োজন হয়। অনেক সময় ব্যয় করে সম্পূর্ণটা অঙ্কন করেছেন যার কারণে এত বেশি সুন্দর লাগতেছে। সবগুলো ডিজাইন ভিন্ন হওয়ার কারণে একটু বেশি চোখ ধাঁধানো লাগতেছে। আপনি খুব সুন্দর করে পুরোটা তুলে ধরার চেষ্টা করেছেন। এত বেশি সুন্দর হয়েছে যে মুগ্ধ হলাম আমি।

 6 months ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানায়।শুভকামনা আপনার জন্য।

 7 months ago 

সব সময় আপনি খুবই সুন্দর সুন্দর কিছু আর্ট শেয়ার করে আসছেন৷ আজকেও খুবই সুন্দর একটি আর্ট শেয়ার করেছেন৷ এরকম সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য প্রথমে আপনাকে অনেক ধন্যবাদ জানাই৷ এই আর্টটি তৈরি করতে আপনি অনেক কষ্ট করেছেন যা এই আর্টের ধাপগুলো দেখে বোঝা যাচ্ছে৷

 6 months ago 

সত্যিই তাই৷ এই ধরনের আর্ট গুলো করতে একটু কষ্ট করাই লাগে। তাহলেই তো আর্ট গুলো সুন্দর ভাবে ফুটিয়ে তোলা সম্ভব হবে।

 7 months ago 

আপনার করা নিখুঁত নিখুঁত ম্যান্ডেলা আর্ট গুলো যত দেখি, ততই ভালো লাগে অনেক বেশি। আজকেও অনেক সুন্দর একটি zentangle ম্যান্ডেলা আর্ট অংকন করেছেন। সবগুলো ডিজাইন একেবারে ভিন্ন ছিল এবং অনেক বেশি নিখুঁত ছিল। যার কারনে দেখতেও খুব ভালো লাগতেছে। এই ধরনের নিখুঁত কাজগুলো করার জন্য অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। আর সময় এবং ধৈর্য নিয়ে কোন কিছু অঙ্কন করলে এমনিতেই সুন্দর লাগে।

 6 months ago 

সবগুলো ডিজাইন ভিন্ন এবং নিখুঁতভাবে করার চেষ্টা করেছি ভাইয়া। মূল্যবান মতামত দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

খুবই চমৎকার একটা ম্যান্ডেলা আর্ট আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনি যেভাবে সুন্দরভাবে এতটা সময় ব্যয় করে ম্যান্ডেলা আর্ট করেছেন তা দেখে সত্যিই আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা ম্যান্ডেলা আর আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

এই ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক সময়ের প্রয়োজন হয়। তারপরও আর্ট গুলো করতে খুবই ভালো লাগে।

 7 months ago 

খুবই চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে Zentangle ম্যান্ডেলা অংকন তুলে ধরেছেন দেখি আমি সত্যিই মুগ্ধ হলাম। আসলে এ ধরনের অংকন করতে অনেক বেশি সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় তবে সময় এবং ধৈর্য নিয়ে এ ধরনের অংকন করলে দেখতে অনেক বেশি সুন্দর দেখায়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা Zentangle ম্যান্ডেলা অঙ্কন আমাদের মাঝে তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

তবে সময় এবং ধৈর্য নিয়ে এ ধরনের অংকন করলে দেখতে অনেক বেশি সুন্দর দেখায়।

ঠিক বলেছেন ভাইয়া,সময় এবং ধৈর্য ছাড়া কখনোই সুন্দর আর্ট করা সম্ভব হয় না।

 7 months ago 

ওয়াও অসাধারন আপনি অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। তবে এটি ঠিক ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময়ের প্রয়োজন হয়। তবে ম্যান্ডেলা আর্ট এর ভিতর ছোট ছোট ডিজাইনগুলো যত সময় দিয়ে সুন্দর করে করা হয় ম্যান্ডেলা আর্ট গুলো চমৎকার হয়। খুব সুন্দর করে ম্যান্ডেলা আর্ট প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপনা করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

ম্যান্ডেলা আর্টের ডিজাইন গুলো নিখুঁত হলে দেখতে বেশি আকর্ষণীয় লাগে। অনেক ধন্যবাদ আপু মতামত দেওয়ার জন্য।

 7 months ago 

একটি Zentangle ম্যান্ডেলা আর্ট করেছেন আপু দেখতে দারুণ লাগছে যদিও আর্ট সম্পর্কে তেমন কোন ধারনা নেই তবে চোখের দৃষ্টিতে যেহেতু দেখতে সুন্দর লাগছে তাই প্রশংসা করতে বাধা নেই। শুভ কামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আর্টের প্রশংসা করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

Zetangle ম্যান্ডেলা আর্ট দারুণ হয়েছে আপু। শুরুতে সহজ মনে হলেও যত নিচে যাচ্ছিলাম ততই আমার প্যাচ লাগছিল! আপনি যথেষ্ট সময় নিয়ে কাজটি শেষ করেছেন। খুব সুন্দর হয়েছে আপু 🌼

 6 months ago 

এই আর্ট গুলো এমনই ভাইয়া। দেখতে খুবই প্যাচের মনে হয়।

 7 months ago 

আপনি চমৎকার ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার ম্যান্ডেলা আর্ট দেখে সত্যি অনেক ভালো লাগলো। ম্যান্ডেলা আর্ট করতে অনেক ধৈর্য লাগে। তবে ম্যান্ডেলা আর্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে। দেখে বোঝা যাচ্ছে এই ম্যান্ডেলা আর্ট করতে আপনার সময় লেগেছে। ম্যান্ডেলা আর্ট খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আমার কাছেও ম্যান্ডেলা আর্ট গুলো তৈরি করতে খুবই ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া মন্তব্যটি করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57849.42
ETH 3122.29
USDT 1.00
SBD 2.43