রং-তুলির সাহায্যে রাতের দৃশ্য পেইন্টিং।

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল ভাই এবং বোনেরা কেমন আছেন? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।



প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো একটি পেইন্টিং পোস্ট। প্রতি সপ্তাহে একটি করে পেইন্টিং পোস্ট আমি আপনাদের সাথে শেয়ার করি। সেই ধারাবাহিকতায় আজ আমি রং তুলির সাহায্যে রাতের দৃশ্য ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। পেইন্টিং করতে আমার খুবই ভালো লাগে। কিন্তু নিখুঁত ভাবে পেইন্টিং করার জন্য লাগে সময় এবং ধৈর্য। আমি প্রতিনিয়ত চেষ্টা করি সুন্দর সুন্দর পেইন্টিং আপনাদেরকে উপহার দেওয়ার জন্য। আশা করি আজকের পেইন্টিং টি আপনাদের কাছে ভালো লাগবে। তাহলে চলুন মূল পেইন্টিংটি ধাপে ধাপে আপনাদের মাঝে উপস্থাপনা করি।



IMG_20240130_192832_798@1632946180-01.jpeg



উপকরণ সমূহ :

• আর্টপেপার
• এক্রেলিক রঙ
• রঙ তুলি



ধাপ-১

প্রথমে পেপারের উপর এবং নিচে আকাশী রং করে নিয়েছি।

IMG_20240130_184850_188@52745304-01.jpeg

ধাপ-২

আকাশী রঙের মাঝখানে করে নিয়েছি গোলাপি রঙ।

IMG_20240130_185308_148~2@1829311831-01.jpeg

ধাপ-৩

এখন সাদা রং দিয়ে চাঁদ এবং আশেপাশে কয়েকটি ছোট ছোট তাঁরা আঁকিয়ে নিয়েছি।

IMG_20240130_185807_621@1361427751-01.jpeg

ধাপ-৪

যেহেতু রাতের দৃশ্য তাই কালো রঙের সাহায্যে দূরে পাহাড় আঁকিয়ে নিয়েছি।

IMG_20240130_190131_815@-763274556-01.jpeg

ধাপ-৫

কালো রং দিয়ে পেপারটির নিচে মাটির স্তর এবং কিছু ঘাসপালাও আঁকিয়ে নিয়েছি।

IMG_20240130_190351_912@429496130-01.jpeg

ধাপ-৬

এখন পেপারটির এক পাশে গাছ আঁকিয়ে নেওয়ার চেষ্টা করছি।

IMG_20240130_190517_327@-1334985492-01.jpegIMG_20240130_190820_082@-1060492871-01.jpeg
ধাপ-৭

আর চাঁদের মধ্যে হালকা হলুদ রং দিয়ে দিব এবং পাশে কয়েকটি পাখি আঁকিয়ে নিব।

IMG_20240130_192559_678.jpg

সর্বশেষ ধাপ

সবশেষে আর্টটির নিচে আমার একটি সিগনেচার করে নিলাম ।

IMG_20240130_192853_147@-1741659359-01.jpeg


এই ছিল আমার আজকের রাতের দৃশ্যের পেইন্টিং। পেইন্টিং টি আপনাদের কাছে কেমন লেগেছে সেটা অবশ্যই মন্তব্যে জানাবেন। আপনাদের মূল্যবান মন্তব্য আমাকে অনেক বেশি উৎসাহিত করে। সকলের সুস্থতা কামনা করে আজ এখানেই বিদায় নিচ্ছি। দেখা হবে পরবর্তীতে নতুন কোন পোস্ট নিয়ে ইনশাআল্লাহ।



আল্লাহ হাফেজ


সময় নিয়ে পোস্টটি ভিজিট করার জন্য সবাইকে অনেক ধন্যবাদ


1691507400587_compress31.jpg

আসসালামু আলাইকুম। আমি নীলিমা আক্তার ঐশী। জাতীয়তাঃ বাংলাদেশী। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স ৪র্থ বর্ষের ম্যানেজমেন্ট বিভাগের ছাত্রী। আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না আমার খুবই প্রিয়। প্রিয়জনদের পছন্দের খাবার রান্না করে খাওয়াতে এবং তাদের প্রশংসা শুনতে আমার খুবই ভালো লাগে। নতুন নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের জুন মাসে স্টিমিটে জয়েন হয়েছি।আমি বাংলা ব্লগ কমিউনিটিতে জয়েন হয়েছি সবার সাথে বিভিন্ন রেসিপি এবং আর্ট শেয়ার করার জন্য এবং সেই সাথে অন্য সবার থেকে দারুন দারুন সব ক্রিয়েটিভিটি শিখতে। বাংলা ব্লগ কমিউনিটি একটি পরিবারের মত আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি।

New_Benner_ABB-6.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP


Heroism_Copy.png

20230619_2107145.gif

Sort:  
 4 months ago 

আপু আপনি খুব সুন্দর একটি পেইন্টিং আজ শেয়ার করলেন। রাতের দৃশ্যের পেইন্টিং আপনি রঙের ছোঁয়ায় খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। আমার কাছে এ ধরনের আর্টগুলো ভীষণ ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর এই আর্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

রাতের দৃশ্যের পেইন্টিং আমি রংয়ের ছোঁয়ায় খুব সুন্দরভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আপনার কাছে ভীষণ ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম।

 4 months ago 

প্রকৃতি প্রেমীরা এমন চন্দ্রাকোলিত রাতই পছন্দ করে বেশি! আপনার আর্টে সেই মোমেন্টটা ফুটে উঠেছে। খুবই সুন্দর হয়েছে আপু 😍

 4 months ago 

প্রকৃতি প্রেমীরা এমন চন্দ্রাকোলিত রাতই পছন্দ করে বেশি!

ঠিক বলেছেন ভাইয়া। অনেক ধন্যবাদ।

 4 months ago 

রং তুলির সাহায্যে অনেক সুন্দর রাতের পেইন্টিং করেছেন। আপনার এরকম পেইন্টিং গুলো আমার কাছে সব সময় খুব ভালো লাগে। আজকেরটাও খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 4 months ago 

সর্বদা আপনার মূল্যবান মন্তব্য পেয়ে আমি অনেক খুশি হয়ে আপু। আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল।

 4 months ago 

সুন্দর একটি দৃশ্য অঙ্কন করেছেন আপনি। বেশ ভালো লেগেছে আমার। একদম প্রাকৃতিক দৃশ্য ফুটে উঠেছে আপনার এই সুন্দর চিত্রের মধ্যে। যেখানে গাছ রাতের চাঁদ পাহাড়ের দৃশ্য ফুটে উঠেছে। খুব সুন্দর হয়েছে কিন্তু।

 4 months ago 

রংতুলির সাহায্যে সুন্দর প্রাকৃতিক দৃশ্যে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 4 months ago 

রং তুলি সাহায্যে রাতের খুবই সুন্দর একটা দৃশ্য অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। রাতের দৃশ্য অঙ্কন করার ক্ষেত্রে নিজের মনের মধ্যে অন্য রকমের একটা ভালো লাগা কাজ করে। পাখি উড়ে যাবার মুহূর্ত দেবার কারণে এটা দেখতে আরো বেশি সুন্দর লাগছে।

 4 months ago 

প্রাকৃতিক দৃশ্যের মধ্যে পাখি ওড়ার দৃশ্যটা দিলে বেশি সৌন্দর্য বেড়ে যায়। মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

রং তুলি দিয়ে এত সুন্দর একটা দৃশ্য অঙ্কন করেছেন দেখেই তো মুগ্ধ হলাম। আপনি অনেক সুন্দর করে এবং নিখুঁতভাবে সময় এবং ধৈর্য ব্যবহার করে, এই পেইন্টিংটা অঙ্কন করেছেন যেটা অনেক সুন্দর হয়েছে। কালার কম্বিনেশন টাও অসম্ভব সুন্দরভাবে ফুটে উঠেছে, যেটা দেখে আমি একেবারে মুগ্ধ হলাম। আপনার এই ধরনের নিখুঁত হাতের কাজগুলো সত্যি আমার কাছে ভালো লাগে। আপনার সম্পূর্ণ পেইন্টিং যে দেখবে তার কাছেই ভালো লাগবে।

 4 months ago 

চমৎকারভাবে গুছিয়ে মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ জানাই আপু। শুভকামনা আপনার জন্য।

 4 months ago 

আপু আপনার পেইন্টিং বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে। আপনি সব সময় খুব সুন্দর সুন্দর পেইন্টিং আমাদের সাথে শেয়ার করেন। আজকের এই পেইন্টিংও আমার কাছে অনেক ভালো লেগেছে। রাতের দৃশ্যের পেইন্টিং দেখতে বেশ চমৎকার হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

আমার পেইন্টিং আপনার কাছে বরাবরই ভালো লাগে জেনে অনেক খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন অসাধারণভাবে রং তুলির সাহায্যে রাতের দৃশ্য পেইন্টিং তৈরি করে। সত্যি আপনার হাতের কাজের প্রশংসা না করে আর পারছি না। আমি রং তুলি দিয়ে পোস্ট তৈরি করার চেষ্টা করেছিলাম কিন্তু অর্ধেক তৈরি করার পরে বেশ রাগ হয়েছিল তাই ছেড়ে ফেলেছিলাম আর কখনো চেষ্টা করিনি। তবে বেশ ধৈর্য ধরে এই পোস্ট তৈরি করতে হয়। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে প্রত্যেকটি স্টেপ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

রং তুলি দিয়ে পেইন্টিং করা খুবই ধৈর্যের কাজ। ধৈর্য সহকারে পেইন্টিং করলে দেখতে খুবই ভালো লাগে। আপনি আমার পেইন্টিং পোস্ট দেখে মুগ্ধ হয়েছেন জেনে খুবই ভালো লাগলো ভাইয়া।

 4 months ago 

রাতের দৃশ্য পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে গেলাম। আকাশের রং এবং গাছ দেখতে অনেক সুন্দর লাগতেছে আপু। আপনার আর্ট পোস্ট গুলো বরাবরই ভীষণ ভালো লাগে। শুভেচ্ছা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 4 months ago 

মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।।

 4 months ago 

রং তুলির সাহায্যে রাতের চমৎকার একটা দৃশ্যের পেইন্টিং অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন, যদিও এ ধরনের অংকন করতে অনেক বেশি সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় তবে বোঝা যাচ্ছে আপনি অনেকটা সময় নিয়ে এই অঙ্কন করেছেন। পরবর্তীতে ও আপনার কাছ থেকে এরকম সুন্দর সুন্দর পেইন্টিং আশা করব, শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

জ্বী ভাইয়া,, এ ধরনের পেইন্টিং গুলো করতে অনেক বেশী সময় এবং ধৈর্য্য প্রয়োজন হয়। তারপরও আমার রঙ তুলির সাহায্যে পেইন্টিং করতে খুব ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 69805.09
ETH 3740.40
USDT 1.00
SBD 3.59