পেন্সিল আর্ট || একটি প্রাকৃতিক দৃশ্য।

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল ভাই এবং বোনেরা কেমন আছেন? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।



প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজ আমি আপনাদের সাথে একটি পেন্সিল আর্ট শেয়ার করব। একটি চমৎকার প্রাকৃতিক দৃশ্য আজকের পেন্সিল আর্ট এর মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আজকের পেন্সিল আর্ট এর মধ্যে একটু লাল রঙেরও ছোঁয়া দিয়েছি সেজন্য দেখতে বেশি আকর্ষণীয় লাগছে। আমি সব ধরনের আর্ট করতে অনেক পছন্দ করি। তার মধ্যে পেন্সিল আর্ট গুলো করতে অন্যরকম ভালোলাগা কাজ করে। তাহলে চলুন বেশি কথা না বাড়িয়ে আজকের আর্টটি আপনাদের সাথে ধাপে ধাপে শেয়ার করি।



IMG_20240118_110151_702@2071060877-01.jpeg



উপকরণসমূহ :

• আর্ট পেপার
• পেন্সিল
• স্কেল
• মার্কার
• লাল সাইন পেন



ধাপ-১

প্রথমে একটি বক্স আঁকিয়ে নিয়েছি। বক্সের মধ্যে একটি রেখা আঁকিয়ে নেব।

IMG_20240118_104107_984.jpg

ধাপ-২

রেখার উপরে কয়েকটি পাহাড় এবং মাঝ বরাবর একটি সূর্য আঁকিয়ে নিলাম।

IMG_20240118_104341_957.jpg

ধাপ-৩

এখন পাহাড় গুলোতে পেন্সিল স্কেচ করে নিব।

IMG_20240118_104751_215.jpg

ধাপ-৪

এরপর নদীতে পেন্সিল স্কেচ করে নিব।

IMG_20240118_105000_772.jpg

ধাপ-৫

এখন নদীর মধ্যে একটি নৌকা আঁকিয়ে নেব। নৌকাতে একজন মানুষ বসে সিপ দিয়ে মাছ ধরছে এমনটা করে আঁকিয়ে নেওয়ার চেষ্টা করেছি।

IMG_20240118_105245_579.jpg

ধাপ-৬

এখন পাহাড়ের উপরে দুইটি বড় বড় ডাল আঁকিয়ে নিলাম মার্কারের সাহায্যে।

IMG_20240118_105538_673.jpgIMG_20240118_105835_429.jpg
ধাপ-৭

এখন লাল সাইন পেন দিয়ে ডালগুলোতে ফুল আঁকিয়ে নিব।

IMG_20240118_110057_988.jpg

সর্বশেষ ধাপ

সবশেষে আর্টটির নিচে আমার একটি সিগনেচার করে নিলাম।

IMG_20240118_110153_978.jpg



এই ছিল আমার আজকের পেন্সিল আর্ট। আর্টটি আপনাদের কাছে কেমন লেগেছে সেটা অবশ্যই মন্তব্যে জানাবেন। আপনাদের মূল্যবান মন্তব্য আমাকে অনেক বেশি উৎসাহিত করে। সকলের সুস্থতা কামনা করে আজ এখানেই বিদায় নিচ্ছি। দেখা হবে পরবর্তীতে আবারও কোন নতুন পোস্ট নিয়ে ইনশাআল্লাহ।



আল্লাহ হাফেজ


সময় নিয়ে পোস্টটি ভিজিট করার জন্য সবাইকে অনেক ধন্যবাদ


1691507400587_compress31.jpg

আসসালামু আলাইকুম। আমি নীলিমা আক্তার ঐশী। জাতীয়তাঃ বাংলাদেশী। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স ৪র্থ বর্ষের ম্যানেজমেন্ট বিভাগের ছাত্রী। আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না আমার খুবই প্রিয়। প্রিয়জনদের পছন্দের খাবার রান্না করে খাওয়াতে এবং তাদের প্রশংসা শুনতে আমার খুবই ভালো লাগে। নতুন নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের জুন মাসে স্টিমিটে জয়েন হয়েছি।আমি বাংলা ব্লগ কমিউনিটিতে জয়েন হয়েছি সবার সাথে বিভিন্ন রেসিপি এবং আর্ট শেয়ার করার জন্য এবং সেই সাথে অন্য সবার থেকে দারুন দারুন সব ক্রিয়েটিভিটি শিখতে। বাংলা ব্লগ কমিউনিটি একটি পরিবারের মত আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি।

New_Benner_ABB-6.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP


Heroism_Copy.png

20230619_2107145.gif

Sort:  
 5 months ago 

আপু আপনি পেন্সিল দিয়ে খুব সুন্দর একটি দৃশ্য অংকন করেছেন। দেখতে খুবই ভালো লাগছে। আমার কাছে তো ভীষণই ভালো লেগেছে। আপনি খুব নিখুঁতভাবে দৃশ্যটি অংকন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 5 months ago 

নিখুঁতভাবে দৃশ্যটি অংকন করার চেষ্টা করেছি। আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 5 months ago 

অসাধারণ একটি পেন্সিল আর্ট করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার নিজ হাতে অঙ্কিত এই প্রাকৃতিক দৃশ্য দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। চমৎকার ছিল আপনার এই পাহাড়ের দৃশ্য ফুলের দৃশ্য।

 5 months ago 

অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য

 5 months ago 

আপু, আপনি তো দেখছি আজকে খুবই অসাধারণ একটি প্রাকৃতিক দৃশ্য এঁকেছেন। পেন্সিলের প্রাকৃতিক দৃশ্য গুলো দেখতে কিন্তু খুবই দারুণ লাগে। বিশেষ করে পেন্সিল স্কেচ এর মাঝে একটু লাল রঙের ছোঁয়া দিয়েছেন বলে আরও বেশি সুন্দর হয়ে উঠেছে দৃশ্যটা। এমনিতে আপনার আঁকা সবগুলো ছবি আমার কাছে ভীষণ ভালো লাগে। আর এত সুন্দর করে উপস্থাপন করলে তো আরো বেশি ভালো লাগে। আজকের আর্টের মধ্যে গাছগুলো আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

 5 months ago 

অনেক ধন্যবাদ আপু,, এত সুন্দর করে গুছিয়ে উৎসাহমূলক মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 5 months ago 

আপু আপনার আর্ট গুলো দেখতে সব সময় আমার অনেক ভালো লাগে। তবে আজকে আপনার কাছ থেকে পেন্সিল এর একটা প্রাকৃতিক দৃশ্য পেয়ে অনেক দারুন লেগেছে। আর এই প্রাকৃতিক দৃশ্যের মধ্যে লাল রঙের ছোঁয়া ছিল বলে আরও বেশি সুন্দর লেগেছে। পেন্সিল স্কেচ এর মধ্যে লাল রংটা অনেক বেশি ফুটে উঠেছে। অনেক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আমার আর্ট গুলো আপনার কাছে সব সময় অনেক ভালো লাগে জেনে অনেক খুশি হলাম ভাইয়া। এ ধরনের মন্তব্যগুলো পেলে কাজের প্রতি আরো উৎসাহ বাড়ে।

 5 months ago 

আপু আপনার আর্ট এক কথায় অসাধারণ লাগতেছে। প্রাকৃতিক দৃশ্য দেখতে সব সময়ই ভালো লাগে। নৌকা এবং পাহাড় দেখতে অনেক ভালো লাগে। গাছের মধ্যে ফুল ফুটেছে সব মিলিয়ে অনেক সুন্দর লাগতেছে আপু। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

মন্তব্য করার জন্য আপনাকেও ধন্যবাদ এবং অনেক অনেক শুভকামনা।

 5 months ago 

পেন্সিল আর্ট এর সাহায্যে প্রাকৃতিক দৃশ্যের খুবই সুন্দর একটা চিত্র অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার হাতের কাজ অনেক সুখতা আপনার অঙ্কন করা এই চিত্রটি দেখে বুঝতে পারা যাচ্ছে।

 5 months ago 

অনুপ্রেরণামূলক মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 5 months ago 

পেন্সিল আর্টগুলো আমার কাছে খুবই ভালো লাগে। কিন্তু এই আর্টগুলো করা খুবই কষ্টকর। ছবিতে একদমই বোঝা যায় না, কিন্তু এই আর্টগুলো করতে অনেক সময় লাগে। কারণ ভিতরে পেন্সিলে ছোট ছোট অনেক কাজ থাকে। আপনার আজকের প্রাকৃতিক দৃশ্যের পেন্সিল আর্টটি খুব সুন্দর হয়েছে। বিশেষ করে গাছের পাতাগুলো লাল হওয়ার কারণে আরো বেশি ভালো লাগছে।

 5 months ago 

পেন্সিল আর্ট গুলো দেখতে সুন্দর লাগলেও ঠিকঠাক ভাবে ক্যামেরা বন্দি করা যায় না। পেন্সিল আর্ট গুলোর ছবি তুলতে গেলে খুবই ঝামেলা পোহাতে হয় আপু।

 5 months ago 

আপনি খুবই সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। পেন্সিল আর্টটি ভীষণ সুন্দর হয়েছে। এছাড়া এখানে মার্কার পেন ব্যাবহার করায় পেইন্টিংটি দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগছে।গাছে ফুটে থাকা লাল ফুলগুলো অনেক সুন্দরভাবে অঙ্কন করেছেন।ধন্যবাদ,আপনার এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

অনুপ্রেরণামূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপু।

 5 months ago 

আপু পেন্সিল আর্টগুলো সব সময় আমার অনেক বেশি ভালো লাগে। আপনার আর্টটি খুবই সুন্দর হয়েছে।ছিপ নিয়ে মাছ ধরার দৃশ্যটি আপনি খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। আমার কাছে ভীষণ ভালো লেগেছে।ধন্যবাদ আপু সুন্দর সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

ছিপ নিয়ে মাছ ধরার দৃশ্যটি সুন্দরভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। আপনার কাছে ভীষণ ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু।

 5 months ago 

আপনার আর্ট গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। চমৎকার করেন আপনি। আজকের আর্টটি ও আমার কাছে খুব ভালো লেগেছে। গাছের মধ্যে ফুটে থাকা লাল ফুল গুলো খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে। আর্ট করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন এত সুন্দর একটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

গুছিয়ে সাবলীল ভাষায় চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ রইলো আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 60796.54
ETH 3365.01
USDT 1.00
SBD 2.50