একটি মেহেদী ডিজাইন।

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আজকের নতুন ব্লগে আপনাদের সবাইকে স্বাগতম। কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।



প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজ আমি আপনাদের সাথে একটি ভিন্ন ধরনের পোস্ট শেয়ার করব। এ ধরনের পোস্ট আজ প্রথম আমি আপনাদের সাথে শেয়ার করব। আজকের পোষ্টের মূল বিষয়বস্তু হলো মেহেদী ডিজাইন। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেকেই দারুন দারুন মেহেদী ডিজাইন শেয়ার করে থাকেন। আজ আমিও একটি মেহেদী ডিজাইন আর্ট করে আপনাদের মাঝে শেয়ার করতে আসলাম। আমার আজকের এই মেহেদী ডিজাইন আর্টটি হাতে মেহেদী দিয়ে পড়লে কিন্তু অনেক সুন্দর লাগবে। আমি শুধুমাত্র একটি কালো কলমের সাহায্যে এই সুন্দর মেহেদী ডিজাইন আর্টটি তৈরি করেছি। আশা করি আপনাদের কাছে আজকের পোস্টটি ভাল লাগবে।



IMG_20240420_153429_309@-1893567099-01.jpeg



উপকরণ সমূহ :

• আর্ট পেপার
• কলম
• মার্কার



ধাপ-১

যেহেতু মেহেদি ডিজাইন করব তাই প্রথমে একটি হাত আঁকিয়ে নিলাম। হাত আঁকিয়ে নেওয়ার পর সৌন্দর্য বৃদ্ধির জন্য নখও আঁকিয়ে নিলাম।

IMG_20240420_145026_803@-1479721734-01.jpegIMG_20240420_145108_711@1230658011-01.jpeg
ধাপ-২

এখন কালো কলমের সাহায্যে মেহেদী ডিজাইন করা শুরু করবো। সেজন্য প্রথমে একটি সুন্দর ফুল আঁকিয়ে নিলাম।

IMG_20240420_145255_129@-1415502251-01.jpeg

ধাপ-৩

প্রথম ফুলটি আঁকানোর পর আরও দুইটি গোলাপ ফুলের মত করে আঁকিয়ে নিলাম।

IMG_20240420_145447_534.jpg

ধাপ-৪

এখন মার্কার দিয়ে ফুলের সাইডগুলো মোটা বর্ডার করে নিলাম এবং কয়েকটি পাতা আঁকিয়ে নিলাম।

IMG_20240420_145703_811.jpg

ধাপ-৫

এই পর্যায়ে একটি বৃত্ত আঁকিয়ে নিলাম। বৃত্তের মধ্যে কিছুটা ডিজাইন করে নিলাম।

IMG_20240420_152412_749@1605674368-01.jpeg

ধাপ-৬

এরপর আরো কয়েকটি গোলাপ ফুল আঁকিয়ে নিলাম এবং পাতা আঁকিয়ে নিলাম।

IMG_20240420_152709_382@1792026268-01.jpeg

ধাপ-৭

এখন আঙ্গুলে পছন্দ অনুযায়ী আরো কিছু ডিজাইন তৈরি করে নিলাম। আঙ্গুলের ডিজাইন করার পর পুরো মেহেদী ডিজাইন টি দেখতে কিন্তু অনেক সুন্দর লাগছিল।

IMG_20240420_152929_871@-2081905023-01.jpegIMG_20240420_153132_523@599810068-01.jpeg
সর্বশেষ ধাপ

সবশেষে নখে মার্কার দিয়ে কিছুটা আর্ট করে নিলাম সৌন্দর্য বৃদ্ধি করার জন্য। আর আমার নিজের সিগনেচার করে নিলাম।

IMG_20240420_153411_008@1509212954-01.jpeg

IMG_20240420_153420_740@849873523-01.jpeg





এই ছিল আমার আজকের মেহেদী ডিজাইন এর আর্ট পোস্ট। পোস্টটি আপনাদের কাছে কেমন লেগেছে সেটা অবশ্যই মন্তব্যে জানাবেন। আপনাদের মূল্যবান মন্তব্য গুলো আমাকে অনেক বেশি উৎসাহিত করে। সকলের সুস্থতা কামনা করে আজ এখানেই বিদায় নিচ্ছি। দেখা হবে পরবর্তীতে নতুন কোন পোস্ট নিয়ে ইনশাআল্লাহ।

আল্লাহ হাফেজ


সময় নিয়ে পোস্টটি ভিজিট করার জন্য সবাইকে অনেক ধন্যবাদ


1691507400587_compress31.jpg

আসসালামু আলাইকুম। আমি নীলিমা আক্তার ঐশী। জাতীয়তাঃ বাংলাদেশী। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স ৪র্থ বর্ষের ম্যানেজমেন্ট বিভাগের ছাত্রী। আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না আমার খুবই প্রিয়। প্রিয়জনদের পছন্দের খাবার রান্না করে খাওয়াতে এবং তাদের প্রশংসা শুনতে আমার খুবই ভালো লাগে। নতুন নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের জুন মাসে স্টিমিটে জয়েন হয়েছি।আমি বাংলা ব্লগ কমিউনিটিতে জয়েন হয়েছি সবার সাথে বিভিন্ন রেসিপি এবং আর্ট শেয়ার করার জন্য এবং সেই সাথে অন্য সবার থেকে দারুন দারুন সব ক্রিয়েটিভিটি শিখতে। বাংলা ব্লগ কমিউনিটি একটি পরিবারের মত আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি।

New_Benner_ABB-6.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP


Heroism_Copy.png

20230619_2107145.gif

Sort:  
 3 months ago 

আমি তো মেহেদি ডিজাইন ভেবে ছিলাম হয়তো মেহেদি দিয়ে আর্ট করা। পরে দেখে বুঝতে পারলাম এটি আপনি আর্ট কলম দিয়ে এঁকেছেন। আসলে মাঝেমধ্যে এই ধরনের মেহেদি ডিজাইনগুলো দেখতেও কিন্তু অনেক চমৎকার দেখায়। আমিও মাঝেমধ্যে খাতায় সুন্দর মেহেদি ডিজাইন মনে পড়লে আঁকার চেষ্টা করি। কিন্তু আপনি প্রথমে একটি হাত একে তার উপরে মেহেদি নকশা আর্ট করলেন দেখে বিষয়টি অনেক ভালো। কারণ সবাই কমবেশি শুধু মেহেদি ডিজাইন আর্ট করে আপনি তো একেবারে হাতের উপরে আর্ট করে ফেললেন। যাইহোক খুব সুন্দর ছিল আপনার আর্ট।

 2 months ago 

এই কমিউনিটিতে অনেককেই দেখি মেহেদী আর্ট শেয়ার করতে। তাই আমি ভাবলাম হাতের উপর মেহেদী আর্ট করে শেয়ার করা যাক।আপনার মতামত টি পেয়ে অনেক ভালো লাগলো।

 3 months ago 

হাত এঁকে তার ওপর দারুন মেহেদির ডিজাইন আর্ট করেছেন আপু। আপনার শেয়ার করা মেহেদির আর্ট দেখে আমি তো মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর হয়েছে আপু। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 2 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপু।।।

 3 months ago 

আপনার করা মেহেদীর ডিজাইনটি অসম্ভব সুন্দর হয়েছে। আপনি বেশ চমৎকারভাবে কয়েকটি ধাপের মাধ্যমে ডিজাইন একেছেন ও আমাদের মাঝে তুলে ধরেছেন। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 months ago 

মন্তব্য করেছেন জন্য অনেক খুশি হলাম। আপনার জন্যও অনেক শুভকামনা।

 3 months ago 

আপনার মেহেদির ডিজাইন টা আমার ভীষণ ভালো লাগলো। আপনি বেশ সুন্দরভাবে সম্পূর্ণ করেছেন। দেখতেও ভীষণ দারুন লাগতেছে। এই ধরনের কাজগুলি করতে বেশ দক্ষতা লাগে দক্ষতা ছাড়া কখনোই সম্ভব হয়ে ওঠে না। অনেক ভালো লাগলো আপনার মেহেদী ডিজাইনটি।

 2 months ago 

আমার শেয়ার করা মেহেদী ডিজাইনটি আপনার কাছে ভীষণ ভালো লেগেছে জেনে আনন্দিত হলাম ভাইয়া।

 3 months ago 

বেশ সুন্দর এঁকেছেন মেহেদীর ডিজাইনটি। আর হাত এঁকে নেয়ার কারনে ডিজাইনটি বেশ সুন্দর লাগছে। মেহাদী দিয়ে ডিজাইনটি হাতে পরলে দেখতে বেশ সুন্দর লাগবে। যে কেউ সহজে আপনার আঁকার ধাপগুলো দেখে মেহেদীর ডিজাইনটি হাতে পরে নিতে পারবে। ধন্যবাদ ডিজাইনটি শেয়ার করার জন্য।

 2 months ago 

জি আপু, ঠিক বলেছেন। হাত আঁকিয়ে নেওয়ার কারণে মেহেদী ডিজাইনটি বেশি সুন্দর লাগছে দেখতে।

 3 months ago 

একটা কথা আছে বেল পাকলে কাঁকের কী। ঠিক তেমনি বলতে হয় মেহেদী ডিজাইন আর্ট ছেলেদের কোন কাজে আসে না। ওটা মেয়েদের হাতেই সুন্দর লাগে। মেহেদী ডিজাইন এর আর্টটা বেশ দারুণ করেছেন। এককথায় চমৎকার লাগছে দেখতে। ধন্যবাদ আমাদের সাথে আর্টটা শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে আপু।

 2 months ago 

ঠিক বলেছেন ভাইয়া,, ছেলেদের হাতের থেকে মেয়েদের হাতেই মেহেদী আর্ট করলে বেশি সুন্দর দেখায়।

 3 months ago 

অনেক সুন্দর একটি মেহেদী ডিজাইন এর চিত্র অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই চিত্র অংকনের প্রক্রিয়াটি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে হাতের চিত্র অংকন করে দেওয়াটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। একই সাথে মেহেদি ডিজাইন এর চিত্র অংকনের ক্ষেত্রে গোলাপ ফুলের মতো ফুলের চিত্র অঙ্কন করে দেওয়াটা দেখতে বেশ ভালো লেগেছে আমার।

 2 months ago 

চিত্র অঙ্কনের প্রক্রিয়াটি আপনার কাছে খুবই ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাইয়া। অনেক ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

বাহ! একদম হাত একেঁ তার উপর ডিজাইন। খুবই সুন্দর হয়েছে আপু। আমিও শিখছি আপনাদের কাছ থেকে। আপনার ডিজাইনটি ভালো ছিল। আমার কাছে ভালো লেগেছে ভীষণ।

 2 months ago (edited)

আপনি শিখে কার হাতে দিয়ে দিবেন ভাইয়া?🤔

 3 months ago 

বেশ সুন্দর মেহেদির ডিজাইন করেছেন আপু। আপনার মেহেদির ডিজাইন খুবই দুর্দান্ত হয়েছে। হাতে মেহেদি দিতে আমারও খুব ভালো লাগে। তবে ব্যস্ততার কারণে মেহেদি দেয়া হয় না । বিশেষ করে ধর্মীয় অনুষ্ঠান এবং বিয়েতে হাতে মেহেদী দেওয়া হয় । আপনার হাতসহ মেহেদির ডিজাইন বেশ দুর্দান্ত হয়েছে। ‌ এতো চমৎকার মেহেদির ডিজাইন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 months ago 

দারুন একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 months ago 

আপনার দক্ষতা সত্যি প্রশংসনীয়। অনেক সুন্দর ভাবে আপনি আপনার দক্ষতার পরিচয় তুলে ধরেছেন আমাদের মাঝে। মেহেদি ডিজাইন টা বেশ ভালোই ছিল। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে এঁকেছেন।

 2 months ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 58080.30
ETH 3102.16
USDT 1.00
SBD 2.40