পাতার মধ্যে প্রকৃতির ছোঁয়া || পেন্সিল আর্ট

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম

IMG_20231019_150206_775~2@-593592978-01.jpeg

কেমন আছেন সবাই? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন।আমিও আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি।

প্রতিদিনের মতো আজও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। আজ আমি আপনাদের সাথে একটি পেন্সিল আর্ট শেয়ার করব। আপনারা যারা আমার পোস্টগুলো নিয়মিত ফলো করেন তারা নিশ্চয়ই জানেন যে, পেন্সিল আর্ট করতে আমি খুব পছন্দ করি এবং প্রতি সপ্তাহে একটি করে পেন্সিল আর্ট করে থাকি। ঠিক তেমনি এই সপ্তাহে আরও একটি নতুন পেন্সিল আর্ট আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। আজ আমি একটি পাতার মধ্যে সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছি। আর্টটি শুধুমাত্র পেন্সিল এবং কলমের সাহায্যে করা হয়েছে। পেন্সিল আর্ট গুলোতে রং করার কোন এক্সট্রা ঝামেলা থাকে না জন্য আমার কাছে খুবই ভালো লাগে। আর আমার কাছে পেন্সিল আর্ট গুলো দেখতেও খুবই ভালো লাগে। তাহলে চলুন আমি আজ কিভাবে এই পেন্সিল আর্টটি তৈরি করেছি সেটা আপনাদের সাথে শেয়ার করি।

** পাতার মধ্যে প্রকৃতির ছোঁয়া **

IMG_20231019_150333_206.jpg

উপকরণ :

• আর্ট পেপার
• পেন্সিল
• কলম

IMG_20231019_142216_598.jpg

ধাপ-১

প্রথমে একটি পাতা আঁকিয়ে নিবো। আর এই পাতার মধ্যেই সম্পূর্ণ দৃশ্য টি অঙ্কন করবো।

1697704392635.jpg

ধাপ-২

পাতার মধ্যে নিচের অংশে এক সাইডে মাঠ আর অন্য সাইডে নদী আঁকিয়ে নিবো।

IMG_20231019_143602_779.jpg

ধাপ-৩

এখন মাঠের সাইড সুন্দরভাবে পেন্সিল স্কেচ করে নেব।

IMG_20231019_143904_833.jpg

ধাপ-৪

সৌন্দর্য বৃদ্ধির জন্য কয়েকটি গাছ আঁকিয়ে নিব।

IMG_20231019_144055_568.jpg

ধাপ-৫

সূর্য আঁকিয়ে নেব এবং সূর্যের আশেপাশের সৌন্দর্য বৃদ্ধির জন্য পেন্সিল স্কেচ করে নেব।

IMG_20231019_144244_387~2.jpgIMG_20231019_144510_805~2.jpg

IMG_20231019_144650_358.jpg

ধাপ-৬

আরো কিছু গাছ এবং অনেক দূরে কয়েকটি পাহাড় আঁকিয়ে নেব।

IMG_20231019_144846_582~2.jpg

ধাপ-৭

দৃশ্যটি ভালোভাবে ফুটিয়ে তোলার জন্য নদীতে আরো কিছু কাজ সম্পন্ন করব।

IMG_20231019_145933_184.jpg

ধাপ-৮

পুরোপুরি আর্ট করা কমপ্লিট। এখন ছবির নিচে আমার একটি সিগনেচার করে নিব।

1697706300589.jpg

IMG_20231019_150412_283.jpg

IMG_20231019_150338_752.jpg

আমার আজকে এই পেন্সিল আর্টটি আপনাদের কাছে কেমন লেগেছে সেটা অবশ্যই মন্তব্যে জানাবেন। আপনাদের সুন্দর সুন্দর কমেন্ট আমাকে অনেক বেশি উৎসাহিত করে। আজ এ পর্যন্তই।সবাইকে অনেক ধন্যবাদ আমার পোস্টটি সময় নিয়ে পড়ার জন্য।

আল্লাহ হাফেজ

1691507400587_compress31.jpg

আসসালামু আলাইকুম। আমি নীলিমা আক্তার ঐশী। জাতীয়তাঃ বাংলাদেশী। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স ৪র্থ বর্ষের ম্যানেজমেন্ট বিভাগের ছাত্রী। আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না আমার খুবই প্রিয়। প্রিয়জনদের পছন্দের খাবার রান্না করে খাওয়াতে এবং তাদের প্রশংসা শুনতে আমার খুবই ভালো লাগে। নতুন নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের জুন মাসে স্টিমিটে জয়েন হয়েছি।আমি বাংলা ব্লগ কমিউনিটিতে জয়েন হয়েছি সবার সাথে বিভিন্ন রেসিপি এবং আর্ট শেয়ার করার জন্য এবং সেই সাথে অন্য সবার থেকে দারুন দারুন সব ক্রিয়েটিভিটি শিখতে। বাংলা ব্লগ কমিউনিটি একটি পরিবারের মত আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি।

New_Benner_ABB-6.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP


Heroism_Copy.png

20230619_2107145.gif

Sort:  
 9 months ago 

বাহ! খুবই সুন্দর একটি আর্ট তৈরি করে ফেলেছেন আপনি। পাতার মধ্যে এরকম সুন্দর একটি আর্ট দেখতে পেরে খুবই ভালো লাগলো৷ কখনো এরকম সুন্দর আর্ট দেখতে পারিনি। আপনার কাছ থেকে এই প্রথম এরকম একটি আর্ট দেখতে পেলাম৷ আপনার এই আর্টের মধ্যে আপনি খুবই ইউনিক কিছু ডিজাইন দিয়েছেন। যা একদম অসাধারণ ।
অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 9 months ago 

অনেক ধন্যবাদ ঘুছিয়ে মন্তব্য করার জন্য।

 9 months ago 

পেন্সিল আর্ট আমার বরাবরই ভালো লাগে। আপনার আর্ট আমার ভীষণ ভালো লেগেছে, বিশেষ করে কাজটার মধ্যে চমৎকার ফিনিশিং টাচ দিয়েছেন। ধন্যবাদ আপনাকে চমৎকার আর্ট আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আমার পেন্সিল আর্টটি আপনার কাছে ভীষণ ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ভাইয়া। আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 9 months ago 

অসাধারণ আর্ট করেছেন আপু। প্রাকৃতিক দৃশ্যের আর্ট দেখতে সত্যি খুব ভালো লাগে।আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত নিখুঁত ভাবে পাতার মধ্যে প্রকৃতির দৃশ্যের আর্ট করেছেন। পেন্সিল আর্ট বেশ দারুন হয়েছে। আপনার পেন্সিল আর্ট করার প্রক্রিয়া আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 9 months ago 

উৎসাহ মুলক মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 9 months ago 

পেন্সিল দিয়ে পাতার মধ্যে দারুণ প্রাকৃতিক আর্ট ফুটিয়ে তুলেছেন আপু। দেখতেও চমৎকার লাগছে। মজার ব্যাপার হলো এই আর্ট একবার করেছিলাম। আপনি দারুণভাবে করলেন আর্টটি

 9 months ago 

এই আর্টটি আপনি আগে একবার করেছিলেন শুনে খুব ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 9 months ago 

একটি পাতার মধ্যেই পাহাড় সূর্য নদী, বলতে গেলে প্রাকৃতিক সবগুলো সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন দেখতে দারুন লাগছে আপু। আপনার কাজের দক্ষতা আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 9 months ago 

পাতার মধ্যে প্রকৃতির ছোঁয়া পেন্সিল আর্ট করেছেন। দেখতে খুবই অসাধারণ লাগছে। আমারও আর্ট করতে ভীষণ ভালো লাগে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 9 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া মূল্যবান মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য।

 9 months ago 

আপু বরাবরই আপনি অনেক সুন্দর সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করেন।আপনার এই আর্ট দেখে মুগ্ধ হলাম। আপনি দারুণ ভাবে পাতার ভিতরে প্রকৃতির দৃশ্য তুলে ধরছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 9 months ago 

উৎসাহমূলক কমেন্ট করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 9 months ago 

ওয়াও দারুন ছিল আপনার পাতার ভিতরে অঙ্কন করা পেন্সিলের দৃশ্যটা। অনেক সুন্দর একটা প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছেন আপনি। এরকম প্রাকৃতিক দৃশ্য সরাসরি দেখতে খুব ভালো লাগে। পাতার মধ্যে এটি অংকন করার কারণে অসম্ভব দারুন লাগছে। নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে এটি করেছেন যা দেখে বুঝতে পারছি।

 9 months ago 

প্রতিনিয়ত আমার পোস্ট এ আপনার মূল্যবান কমেন্ট দেয়ার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে। আশা করি এভাবে পাশে থাকবেন।

আপু আপনি পাতার মধ্যে প্রকৃতির ছোঁয়া খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। সত্যিকার অর্থেই পাতার মধ্যে প্রকৃতির মনমুগ্ধকর দৃশ্য খুব আকর্ষণীয় করে অঙ্কন করেছেন। যা দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক অনেক ধন্যবাদ আপু, অঙ্কনের প্রতিটি ধাপ শেয়ার করার জন্য।

 9 months ago 

পেন্সিল আর্ট করার মধ্যে রং করার ঝামেলা থাকে না বলে পেন্সিল আর্ট করতে বেশ ভালো লাগে আমারও। আপনি পাতার মধ্যে প্রকৃতির সুন্দর একটি দৃশ্য এঁকেছেন । বেশ সুন্দর হয়েছে। আর আর্ট করার সময় ধৈর্য নিয়ে করলে সুন্দর হবেই। বেশ সুন্দর এঁকেছেন আপু। ধন্যবাদ শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67083.87
ETH 3502.60
USDT 1.00
SBD 3.13