এক টুকরা তরমুজের আর্ট।

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের সকল ভাই এবং বোনেরা কেমন আছেন? আশা করি সবাই ভালো এবং সুস্থ আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।



প্রতিদিনের মতো আজও আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজ আমি আপনাদের সাথে একটি আর্ট পোস্ট শেয়ার করবো। আর্ট করতে আমার খুবই ভালো লাগে। আজকে আমি আপনাদের মাঝে যে পোস্টটি শেয়ার করবো সেটি হলো এক টুকরা তরমুজের আর্ট। এই ধরণের সিম্পল আর্টগুলো করতে খুব বেশি সময় লাগে না। তারপরও আর্টটি সম্পূর্ণ করার পর দেখতে খুবই দারুণ লাগে। আমার কাছে যেকোনো ধরনের আর্ট করতে খুব ভালো লাগে। এই আর্টটি করার পরও দেখতে খুব ভালো লাগছিলো। জানিনা ছবিতে কতোটা ফুটিয়ে তুলতে পেরেছি। তাহলে চলুন তরমুজের আর্টটি তৈরী করতে কি কি উপকরণ ব্যবহার করেছি এবং কিভাবে তৈরি করলাম সেটি স্টেপ বাই স্টেপ দেখে নেওয়া যাক।



IMG_20240218_125117_898@1107968112-01.jpeg



উপকরণ সমূহ :

• আর্টপেপার
• কলম
• রং
• রংতুলি



স্টেপ-১

প্রথমে লাল রং দিয়ে তরমুজের ভেতরের অংশ আঁকিয়ে নিবো।

IMG_20240218_124039_385@-1406050007-01.jpeg

স্টেপ-২

এখন তমুজের লাল অংশের নিচে একটু অংশ ফাঁকা রেখে সবুজ অংশটি আঁকিয়ে নেওয়ার চেষ্টা করছি।

IMG_20240218_124309_111@403465520-01.jpegIMG_20240218_124517_170@398809608-01.jpeg
স্টেপ-৩

সবুজ অংশটি আঁকানো শেষ হলে লাল অংশের মধ্যে কালো পেন দ্বারা তরমুজের বিচি আঁকিয়ে নিবো।

IMG_20240218_124651_534@-785178677-01.jpegIMG_20240218_124800_734@185947955-01.jpeg
স্টেপ-৪

এখন তরমুজের সবুজ অংশে হলুদ রঙ করে নিবো। এতে তরমুজটি দেখতে বেশী সুন্দর লাগছে।

IMG_20240218_125021_180@-1285344934-01.jpeg

লাস্ট স্টেপ

তরমুজের টুকরা আঁকানো কম্পলিট হলো।এখন আমি নিজের একটি সিগনেচার করে নিলাম ।



IMG_20240218_125125_598@1863852490-01.jpeg

IMG_20240218_125121_100@983637795-01.jpeg

IMG_20240218_125111_218@2103672300-01.jpeg



এই ছিলো আমার আজকের এক টুকরা তরমুজ আর্টের পোস্ট। পোস্টটি আপনাদের কাছে কেমন লেগেছে সেটা অবশ্যই মন্তব্যে জানাবেন । সবার সুস্থতা কামনা করে আজ এখানেই বিদায় নিচ্ছি। পরবর্তীতে দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে ইনশাআল্লাহ।

আল্লাহ হাফেজ


সময় নিয়ে পোস্টটি ভিজিট করার জন্য সবাইকে অনেক ধন্যবাদ


1691507400587_compress31.jpg

আসসালামু আলাইকুম। আমি নীলিমা আক্তার ঐশী। জাতীয়তাঃ বাংলাদেশী। আমি একজন স্টুডেন্ট। আমি অনার্স ৪র্থ বর্ষের ম্যানেজমেন্ট বিভাগের ছাত্রী। আর্ট করা,ঘুরতে যাওয়া এবং রান্না আমার খুবই প্রিয়। প্রিয়জনদের পছন্দের খাবার রান্না করে খাওয়াতে এবং তাদের প্রশংসা শুনতে আমার খুবই ভালো লাগে। নতুন নতুন রেসিপি শেখার আমার খুব আগ্রহ রয়েছে। আমি ২০২৩ সালের জুন মাসে স্টিমিটে জয়েন হয়েছি।আমি বাংলা ব্লগ কমিউনিটিতে জয়েন হয়েছি সবার সাথে বিভিন্ন রেসিপি এবং আর্ট শেয়ার করার জন্য এবং সেই সাথে অন্য সবার থেকে দারুন দারুন সব ক্রিয়েটিভিটি শিখতে। বাংলা ব্লগ কমিউনিটি একটি পরিবারের মত আর এই পরিবারের একজন সদস্য হতে পেরে আমি অনেক খুশি।

New_Benner_ABB-6.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP


Heroism_Copy.png

20230619_2107145.gif

Sort:  
 6 months ago 

আর কিছুদিন পরে অনেক তরমুজ বের হবে বাজারে। আপু লাল এর মাঝে তরমুজ এর বিচি গুলো চমৎকার ফুটে উঠেছে। এক টুকরো তরমুজের আর্ট দেখতে অনেক সুন্দর লাগতেছে। আপনার আর্ট সব সময়ই ভালো লাগে ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আর কিছুদিন পরে অনেক তরমুজ বের হবে বাজারে।

তরমুজের সিজন আসলেও এমন লাল টকটকে তরমুজ খুঁজে পাওয়া খুবই মুশকিল হয়ে যায় ভাইয়া।মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ।

 6 months ago 

অনেক সুন্দর করে আপনি এক টুকরো কালারফুল তরমুজের আর্ট করেছেন, যেটা দেখতে অনেক সুন্দর লাগতেছে। সত্যি কথা বলতে আমি প্রথমেই ভেবেছিলাম হয়তো আপনি এক টুকরো তরমুজের ফটোগ্রাফি করেছেন। কিন্তু পরে দেখলাম এটা একটা আর্ট। যেটা অনেক বেশি মনোমুগ্ধকর এবং অসাধারণ ছিল। পুরোটা একেবারে বাস্তবিক মনে হচ্ছে। নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে পুরোটা সম্পূর্ণ করেছেন দেখে অনেক ভালো লাগলো আপু। কালার কম্বিনেশনটা সুন্দর করে ফুটিয়ে তোলার জন্য, এমনকি সম্পূর্ণটা সুন্দর করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

এভাবে অনুপ্রেরণা মূলক মন্তব্যের দ্বারা সর্বদা পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 6 months ago 

এক টুকরো তরমুজের আর্টটি অসাধারণ হয়েছে আপু। মনে হচ্ছে তাজা তরমুজ কেটে রাখা হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি তরমুজের আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

রং তুলির যে কোন আর্ট আমার কাছে খুব ভালো লাগে। কারণ এই আর্ট গুলো খুব কালারফুল হয়। আবার করতেও খুব একটা সময় লাগে না। কিন্তু এগুলো নিয়ে বসতেই খুব ঝামেলা। যাই হোক আপু আজকে আপনার তরমুজের আর্টটি খুব সুন্দর হয়েছে। দেখে একেবারে সত্যিকারের তরমুজের মত লাগছে।

 5 months ago 

আর্ট করতে বসার আগে খুব আলসেমি লাগে। কিন্তু একবার আর্ট করা শুরু করলে বেশ ভালো লাগে।

 6 months ago 

ওয়াও আপু আপনি তো দেখছি আর্টের মাধ্যমে বাস্তবিক এক টুকরো তরমুজের দৃশ্যকে ফুটিয়ে তুলেছেন। সবগুলো কালার ব্যবহার করে এত সুন্দর করে তরমুজের আর্ট অঙ্কন করেছেন। যেটা দেখে কেউ বুঝবে না এটা আসলে আর্ট ছিল। সত্যি প্রথমে ভেবেছিলাম এটা সত্যি কারের তরমুজের টুকরো। আমার কাছে এই ধরনের আর্ট গুলো দেখতে অনেক ভালো লাগে। আপনি ধৈর্য ধরে পুরোটা সম্পূর্ণ করেছেন নিশ্চয়ই। আপনার এত সুন্দর দক্ষতা মূলক কাজটার প্রশংসা করলেও কম হবে।

 5 months ago 

তরমুজের টুকরোর আর্ট কে আপনি সত্যিকারের তরমুজের টুকরা ভেবেছেন জেনে সত্যিই বেশ উৎসাহিত হলাম আপু।

 6 months ago 

আপু অসাধারণ একটুকরো কালারফুল তরমুজের খুব সুন্দর করে আর্ট করেছেন।দেখতে হুবহু মনে হচ্ছে তরমুজের টুকরো।আজ আপনি আপনার দক্ষতা দিয়ে খুব সুন্দর করে এক টুকরো তরমুজের আর্ট আমাদের মাঝে উপস্থাপন করলেন।ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর করে তরমুজের আটটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সুন্দর মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ আপু।

 6 months ago 

খুবই চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে এক টুকরো তরমুজের অংকন শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। যদিও এ ধরনের অংকন করতে আসলেই অনেক বেশি সময়ের প্রয়োজন হয় না বোঝাই যাচ্ছে আপনি অল্প সময়ের মধ্যে এই অংকন করেছেন দেখতে কিন্তু ভীষণ সুন্দর দেখাচ্ছে। শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

যেকোনো আর্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে। তবে আজকে খুব সুন্দর করে আপনি এক টুকরো তরমুজের আর্ট করেছেন। এবং তরমুজের আর্ট আপনার অসাধারণ হয়েছে। আর রং তুলির আর্ট গুলো এমনিতে চমৎকার হয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে এক টুকরো তরমুজের আর্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।।।

 6 months ago 

ওয়াও অসাধারন আপনি অনেক সুন্দর করে এক টুকরো তরমুজের আর্ট করেছেন। আপনার তরমুজের আর্ট দেখে আমি হা করে তাকিয়ে রইলাম। আসলে চেষ্টা করলে সব কিছু করা সম্ভব। সত্যি বলতে আপনার তরমুজের আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে এক টুকরো তরমুজের আর্ট আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 5 months ago 

তরমুজের আর্টটি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে বেশ খুশি হলাম আপু।

 6 months ago 

আপু আপনি এক টুকরো তরমুজের খুব সুন্দর একটি আর্ট করেছেন। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। তরমুজের কালার খুব সুন্দর হয়েছে। রং তুলি দিয়ে আঁকা যেকোনো আর্ট আমার কাছে অনেক ভালো লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

তরমুজের এই আর্টটি আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম আপু। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.027
BTC 61119.19
ETH 2615.15
USDT 1.00
SBD 2.65